মন ভাল করতে ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি। আপনাদের সাথে শেয়ার করব ঘোরাঘুরির কিছু অভিজ্ঞতা

IMG_20230816_180042.jpg

আমি মানুষটা হাসিখুশি। সব সময় মজা করতেই পছন্দ করি,গোমড়া মুখে বসে থাকা আমার দ্বারা সম্ভব নয় বরঞ্চ সিরিয়াস মুহূর্তেই আমার হাসি পায় বেশি।মাথার মধ্যে মজার মজার কৌতুক ঘুরতে থাকে।কিন্তু মাঝে মাঝে আমি নিজেই যেন অন্য মানুষ হয়ে যাই।তখন মনে হইতে থাকে আমি খুব একা,দুনিয়ায় আমার আপন বলতে কেউ নাই,দুনিয়ার কোন অর্থ নাই।

এটা কিন্তু হঠাৎ করেই। হাসিখুশি মানুষটা একদম রামগড়ুরের ছানা হয়ে যাই। কাল ও এই অবস্থা হয়েছিল। সকাল থেকে বেশ ভালই ছিলাম কিন্তু যতই দুপুর গড়াচ্ছিল ততই যেন মন খারাপ বাড়ছিল।বিকেলে একটা টিউশন ছিল কিন্তু কিছুতেই যেতে ইচ্ছা করছিল না।ফলে ফোন করে নিষেধ করে দিলাম।কিন্তু ঘরে বসেই বা কি করা যায়।

IMG_20230816_181331.jpg

তখন আমার বন্ধু নাফিজ ফোন দিল। আমি ভাবলাম ও হয়ত ছুটিতে এসেছে তাই কল দিয়েছে।ওর সাথে ঘোরাঘুরি করা যাবে। কিন্তু ও ফোন দিয়ে বলল ভাবির ফোন নষ্ট হয়েছে।ও টাকা পাঠাবে, আমি যেন একটা ফোন কিনে দিয়ে আসি। মনে মনে ভাবলাম ভালই হল,সময় টা কাটবে। ফোন কিনে নিয়ে চলে গেলাম। সব ঠিকঠাক করে ফোন দিয়ে বের হয়ে আসলাম।তখন মনে পড়ল পাশেই আমার বন্ধু নুরের বাড়ি।

ওর বাড়ি পাশেই। সাথে সাথে ওকে কল দিলাম। কারন মানুষ ব্যস্ত থাকতে পারে হঠাৎ করে চলে গেলে বিব্রত হতে পারে,তাই আগেই কল দিলাম। ও ফ্রিই ছিল,তাই চলে গেলাম ওর এলাকায়। খোজ খবর নেওয়ার পর, ও জানতে চাইলে তুই তো ১০০বার দাওয়াত দিলেও আসিস না,আজ সুর্য কোন দিকে উঠল? যাই হোক চল বাসাই যাই।আমি তখন বললাম, "মন ভাল নাই চল ঘুরি।

IMG_20230816_180055.jpg

ও বলল ওর ও নাকি একই অবস্থা। এজন্যই নাকি ও বাইরে বেরিয়েছে। এটা শুনে মনের অর্ধেক দু:খ কমে গেল। দুই বন্ধু মিলে বেড়িয়ে পড়লাম গ্রামের রাস্তায়। একটু পরেই আকাশ মেঘলা হয়ে আসল।মেঘ জমতে জমতে একসময় আকাশ একদম কালো হয়ে গেল। আমি তো ভয় পেলাম কারন এটি ঝড়ের লক্ষণ।এখন বলতে পারেন এতটুকু তে ভয়ের কি আছে। আরে ভাই আমরা পুরা ফাকা মাঠে।ঝড় শুরু হলে যে মাথা বাচাবো তার উপায় নেই। আর জানেন তো বজ্রপাত সব সময় উচু জায়গাতেই বেশি হয়।আর আশেপাশের মাঝে সব থেকে উচু জায়গা হল আমাদের মাথা। আর আপনি নিশ্চয় চাইবেন না আপনার মাথার উপর হাজার হাজার ভোল্ট নিয়ে বজ্রপড়ুক।

এই বজ্রপাতের চিন্তাই মন খারাপ এর কথা ভুলিয়ে দিল।একটু পর মনে হতে লাগল,আরে যা বজ্রপড়লে পড়বে তার আগে প্রকৃতির এই রূপটা উপভোগ করি মন ভরে। আর বলে না অভাগা যেদিকে চায়,সাগর শুকিয়ে যায়।তৎক্ষণাৎ আকাশ ভাল হওয়া শুরু করল,আমার আর প্রকৃতির শোভা উপভোগ করা হল না।যাই হোক হাটছিলাম একটা লোকাল রোড ধরে। রাস্তার দুইপাশে ধানের জমি,রাস্তা দিয়ে গাড়ি ঘোড়া বিশেষ যাতায়াত করে না।তারউপর মৃদুমন্দ বাতাস।সাথে দুই বন্ধুর মন খোলা গল্প। মন খারাপ যে কখন পালিয়েছে জানিই না।

IMG_20230816_180109.jpg

এভাবে প্রায় ৫-৬ কিমি হেটেছি।তারপর যখন সন্ধ্যার আজান দিল তখন আমাদের হুস হল।এখন বাড়ি ফেরা দরকার।কিন্তু ৫-৬কি.মি রাস্তা হাটা মুখের কথা নয়।কিন্তু ভগবান সহায় হল তখন একটি অটোরিক্সা চলে আসল। আমি আর নূর অটোতে চড়ে বসলাম।তারপর নূরকে ওর এলাকায় নামিয়ে আমি বাড়ি ফিরে আসলাম।তখন বুঝলাম এসব মন খারাপ কিছু না,মনটা শুধু এই ইট কাঠ পাথরের জঙ্গল থেকে একটু ছুটি চায়।

আজকের পোস্ট এপর্যন্তই। আশা করি সবার ভাল লাগবে।ভুল ত্রুটি মার্জনীয়। সম্পূর্ণ পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 last year 

সত্যি ভাইয়া মন খারাপ থাকলে এভাবে ঘুরলে অনেক ভালো লাগে। আপনি ঠিক বলেছেন ইট পাথরের ভিতরে থাকলে মন এমনিতে মাঝে মাঝে খারাপ থাকে। তবে বজ্রপাত পড়ার জন্য উচু জায়গা ছিল আপনাদের মাথা হা হা হা।আসলে আল্লাহ সহায় থাকলে সব সম্ভব হয়।ধন্যবাদ ভাইয়া।

 last year 

পড়ন্ত বিকেলে প্রকৃতির পরিবেশে দুইজন মিলে বেশ দুর্দান্ত মুহূর্ত অতিবাহিত করেছেন। আসলে মন খারাপ থাকলে প্রকৃতির পরিবেশে কিছুক্ষণ অবস্থান করলে খুবই ভালো লাগে। ইট পাথরে শহরে থাকলে মন এমনিতে খারাপ হয়ে যায়। বিকেল বেলা প্রকৃতির পরিবেশে কাটানো সুন্দর মুহূর্তের অনুভূতি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

প্রতিটি মানুষেরই মাঝে মাঝে এমন হয় যে কোনোকিছু ভালো লাগে না।মন এতো খারাপ হয় যার কোনো কারনই খুঁজে পাওয়া যায় না।আর হাসিখুশি মানুষ গুলোর মধ্যেই বেশি কষ্ট লুকিয়ে থাকে যা খুব সহজে দেখা যায় না।মন খারাপের সময় প্রিয় মানুষের সাথে ঘুরতে বেশ ভালোই লাগে।তোমার বন্ধুর সাথে ঘোরাঘুরি করে ভালোই করেছো এতে করে মন কিছুটা হলেও ভালো হয়েছে।অনেক সুন্দর করে ঘোরাঘুরির মুহুর্ত গুলো শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই তোমাকে।

 last year 

আপনি বিষয়টা অনেক ভালভাবে বুঝতে পেরেছেন। ধন্যবাদ কাকিমা সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

মন ভালো রাখতে ঘোরাঘুরির কোন বিকল্প নেই। আপনি মন ভালো করার জন্য আপনার বন্ধুর সাথে প্রকৃতির মাঝে ঘুরতে গিয়ে খুব ভালো করেছেন। আমিও এমনটাই করি আমারও যখন ভীষণ মন খারাপ হয় তখনই ঘুরতে বের হই। যাইহোক বন্ধুর সাথে ঘোরাঘুরি মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

ঘুরে বেড়াতে এমনিতেই অনেক ভালো লাগে। তবে মন খারাপ থাকলে কোথাও একটু ঘুরে বেড়ালে সবুজ প্রকৃতির সৌন্দর্যটা উপভোগ করলে অনেক ভালো লাগে। ইট পাথরের ভেতরে থাকতে থাকতে আসলে মনটা যেন কেমন একটা হয়ে যায়। বর্তমান আবহাওয়ায় কখন কি যে হয় বলায় মুশকিল। অনেক ভালো লাগলো ভাইয়া আপনার পোস্ট পড়ে।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42