একগুচ্ছ আলোকচিত্র

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগবাসি।আশা করি সবাই ভাল আছেন।আমিও ভাল আছি। আজ আপনাদের সাথে শেয়ার করব আমার তোলা প্রকৃতির কিছু আলোকচিত্র

ছোট বেলায় যখন মাই হবি প্যারাগ্রাফ লিখতে দিত, তখন আমরা সবাই লিখতাম আমাদের শখ বাগান করা। কিন্তু যদি কেউ বর্তমানে লিখতে দিত তাইলে আমি নিশ্চিত লিখতাম আমার শখ ফটোগ্রাফি। আমার ফোনের গ্যালারি ঘাটলে আমার ছবি খুব কমই পাবেন। পাবেন শুধু ফল ফুল আর প্রকৃতির ছবি। সেগুলো থেকেই কিছু ফটোগ্রাফ শেয়ার করব আপনাদের সাথে।

ফটোগ্রাফ-১

IMG_20230712_091910.jpg

এই ছোট্ট সুন্দর ফুলটির নাম পিটুনিয়া। আমি জানতাম না। গুগল লেন্সের কল্যাণে জানতে পেরেছি। ফুলটি বলতে গেলে আমার চোখের সামনেই ছিল, কিন্তু কখনো খেয়াল করিনাই। সেদিন চোখে পড়তেই অবাক হয়ে গেলাম যে,এত সুন্দর জিনিস এত দিন চোখের সামনে ছিল কিন্তু আমি খেয়াল করলাম না কিভাবে। যাই হোক অবশেষে তাকে ক্যামেরাবন্দী করে ধন্য হয়েছি।

ফটোগ্রাফ-২

IMG_20230703_141843.jpg

মৌমাছি,মৌমাছি
কোথা যাও নাচি নাচি
দাড়াও না একবার ভাই

ছোট বেলার এই কবিতাটি আমরা সবাই পড়েছি। এই ফটোগ্রাফটি তুলতে গিয়ে মনে মনে এই কবিতাটিই পড়তে হয়েছে।কারন মৌমাছিটি এফুল থেকে সে ফুলে উড়ে উড়ে বেড়াচ্ছিল। ফলে ফটো তুলতে পারছিলাম না।তখন মনে মনে এই কবিতাটিই আবৃত্তি করছিলাম।তারপর মনে হয় মৌমাছির মনে দয়া হল,আর একজায়গায় স্থির হয়ে বসে ফটো তোলার পোজ দিল।

ফটোগ্রাফ-৩

IMG_20230716_180049.jpg

এই ফুলটি আমাদের খুবই পরিচিত একটি ফুল। অনেকের খুবই প্রিয় এই ফুলটি।প্রেমিকার মন জয় করতে এই এই ফুলের বিকল্প খুবই কম আছে। বলুন তো এই ফুলটির নাম কি?

ফটোগ্রাফ-৪

IMG_20230726_172003.jpg
কথায় বলে,"যেখানেই যাও গোপাল, সঙ্গে যাবে কপাল।"আমার অবস্থাও তাই। আমি ভেবেছিলাম এবারের ফটোগ্রাফির কনটেস্টে অংশগ্রহণ করব,কিন্তু কপাল খারাপ তখন এদিকে কাঠফাটা রোদ। আর যেদিন সময় শেষ হল সেদিন থেকেই মুষল ধারে বৃষ্টি।তেমনি এক বৃষ্টির দিনের মেঘলা আকাশের ফটোগ্রাফ এটি।

ফটোগ্রাফি-৫

IMG_20230722_165322.jpg

বর্ষা আসবে আর কদম আসবে না,তা হবে না তা হবে না। বর্ষা আর কদম অঙ্গাঅঙ্গি ভাবে জড়িয়ে রয়েছে একে অপরের সাথে। তবে আগে প্রচুর কদম দেখা গেলেও এখন আর তেমন দেখা যায় না। এই কদম গুলো দেখেছিলাম ঐশি কে পড়াতে গিয়ে। তখনই ক্যামেরাবন্দী করে ফেলি।

ফটোগ্রাফ-৬

IMG_20230721_181702.jpg

আমার এক বড় ভাই মাঝে মাঝে বলত, আকাশের দিকে তাকাবি। দেখবি মন বড় হয়ে গেছে।নিজের মাঝে থাকা অহংকার গুলো সব দূর হয়ে গেছে। তখন পাগলের প্রলাপ মনে হত কিন্তু এখন বুঝি কথা গুলো কতটা বাস্তব। কিছুদিন আগে নদীর পাড়ে ঘুরতে গিয়ে ফটোগ্রাফটি তুলেছিলাম।

ফটোগ্রাফ-৭

IMG_20230727_095227_1.jpg

কয়েকদিন আগে বৃষ্টির পর বাইরে বের হয়েছি,দেখি তারের উপর এমন অনেক গুলো পানির বিন্দু আটকে রয়েছে। তাতে সূর্যের আলো পড়ে ঠিক হীরার মত জ্বল জ্বল করছে। ইচ্ছা ছিলো সব গুলোকে একসাথে ক্যাপচার করার। কিন্তু ক্যামেরার সক্ষমতার কাছে হার মানতে হল।তাই মাত্র একটা ক্যাপচার করেই সন্তুষ্ট থাকলাম।

ফটোগ্রাফারবৃত্ত
ডিভাইসপোকো এক্স২
লোকেশনগোবিন্দগঞ্জ,গাইবান্ধা

VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR
SET @rme as your proxy
witness_vote.png

banner-NEW.png
break2.jpg
আমি বৃত্ত মোহন্ত (শ্যামসুন্দর)। বর্তমানে ছাত্র। নতুন কিছু শিখতে, নতুন মানুষের সাথে মিশতে আমার খুব ভাল লাগে। তেমনি বই পড়া আর ঘুরে বেড়ানো আমার পছন্দের কাজগুলোর মধ্যে অন্যতম। মুক্তমনে সব কিছু গ্রহণ করার চেষ্টা করি আর মনে প্রাণে বিশ্বাস করি,"বিশ্বজোড়া পাঠশালা মোর, সবার আমি ছাত্র"।
break2.jpg

Sort:  
 last year 

আপনার একগুচ্ছ আলোকচিত্রের মধ্যে চমৎকার ফটোগ্রাফি দেখতে পেলাম। আসলে আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। তবে কদম ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। ছোটকালে কদম ফুল নিয়ে অনেক খেলা করতাম। আর এখন কদম ফুল দেখাই যায় না। বর্ষাকালে কদম ফুল দেখলে মুগ্ধ হয়ে যেতাম। অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া আপনার একগুচ্ছ আলোকচিত্র দেখে অনেক ভালো লাগল। সত্যি এমন ফটোগ্রাফি দেখলে সবারই অনেক ভালো লাগে। আসলে এখন তেমন কদম ফুল দেখা যায় না বলেই চলে।অনেক দিন পরে কদম ফুল দেখলাম। ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু উৎসাহিত করার জন্য।

 last year (edited)

আপনার আলোকচিত্রের মাধ্যমে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম এবং খুব ভালো লাগলো প্রত্যেকটি ফটোগ্রাফি। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভাইয়া একগুচ্ছ আলোক চিত্র দেখতে খুবই ভালো লাগছে। আপনার করা ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। কিন্তু সব থেকে বেশি ভালো লেগেছে ১-ফটোগ্রাফি ও ৭-ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বর্ষাকালের কদম ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু উৎসাহিত করার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে বর্ষাকালের কদম ফুল ফোটার ফটোগ্রাফি দেখতে। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্য থেকে অনেক অনুপ্রাণিত হলাম।

 last year 

আরে বাহ্ খুবই চমৎকার কিছু আলোকচিত্র আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন তো। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর ছিল। আমার কাছে আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে দেখতে। বিশেষ করে পিটুনিয়া ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। খুবই সুন্দর করে আপনি প্রত্যেকটা ফটোগ্রাফি করেছেন এবং আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন। সব মিলিয়ে অসম্ভব সুন্দর ছিল আপনার তোলা ফটোগ্রাফি।

 last year 

ধন্যবাদ আপু। আপনার মন্তব্যটি অনেক উৎসাহিত করেছে আমাকে।

বলুন তো এই ফুলটির নাম কি?

কাঠগোলাপ।

ছোটবেলায় আমিও কিন্তু আমার হবি হিসেবে শখের বাগানে লিখতাম, তবে এখন সেটা ফটোগ্রাফিতে এসে দাঁড়িয়েছে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমি খুব মনোযোগ সহকারে দেখেছি, খুব সুন্দর ফটোগ্রাফি করেন আপনি। আর অনেকদিন পর আপনার পোস্ট পড়ছি আজ।

 last year 

আপনিই একমাত্র ব্যক্তি যে সম্পূর্ণ পোস্ট পড়েছেন। ধন্যবাদ দাদা অনুপ্রাণিত করার জন্য।

আমি পোস্ট না পড়ে মন্তব্য করিনা। মাঝেমধ্যে কিছু কিছু জায়গা মিস হয়ে যায় তবে পড়ি। এজন্যই তো কমিউনিটিতে আমার কমেন্ট সব থেকে কম। হা হা হা..

 last year 

আপনি তো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আসলে আমি ফটোগ্রাফি করতে এবং দেখতে খুব ভালোবাসি। বলতে গেলে ফটোগ্রাফি করা ছাড়া আমার কাছে ভালো লাগে না। আপনার তোলা বিভিন্ন রকমের আলোকচিত্র গুলো অনেক সুন্দর করে করেছেন। পিটুনিয়া এবং কদম ফুলের আলোকচিত্র সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে। অনেক সুন্দর করে প্রত্যেকটা ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো পরবর্তীতেও দেখতে চাই ভাই।

 last year 

ধন্যবাদ ভাইয়া। আপনার সুন্দর মন্তব্য থেকে অনেক উৎসাহ পেলাম।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো।ফুল আমার অনেক প্রিয় একটা জিনিস। ছোট থেকে আমার একটা ইচ্ছা বাগান করার।কদম ফুল এর ফটো দেখে ছোট কাল এর কথা মনে পড়ে গেল। কদম ফুল দিয়ে অনেক খেলা করতাম। কিন্তু এখন কদম ফুল বেশি একটা পাওয়া যায় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.13
JST 0.026
BTC 56904.92
ETH 2440.10
USDT 1.00
SBD 2.37