ছোট বোন কে নিয়ে ঘোরাঘুরি ও খাওয়াদাওয়া

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগবাসি। সবাই আশা করি সবাই ভাল আছেন।আমিও বেশ ভাল আছি।সকাল থেকেই প্রচন্ড বৃষ্টি ফলে সারাদিন ঘরে শুয়ে বসে থাকা।

কেমন যেন এক ঘেয়েমি পেয়ে বসেছিল,আর মনটা একটু খাই-খাই ও করছিল।এমন সময় মা বলল ছোট বোন কে নিয়ে একটু বাইরে থেকে ঘুরে আসলেও তো পারিস।ভেবে দেখলাম আইডিয়া খারাপ না।সামনে ওর মাধ্যমিক পরীক্ষা।এখন পড়াশোনার চাপ প্রচুর।এর মাঝে যদি বাইরে একটু ঘুরে আসে তাইলে মন টা ফ্রেশ হবে।

IMG_20220730_185523.jpg

আমার ছোট বোনের নাম বিন্দু।আমরা মোটামুটি ৬বছরের ছোট-বড়।মানুষ বলে পিঠাপিঠি ভাইবোন দের মাঝে নাকি ঝগড়া লেগেই থাকে।কিন্ত আমাদের একদম ব্যতিক্রম।আজ পর্যন্ত আমাদের কোন ঝগড়া হয়নি।তবে একটু আধটু খুনশুটি যে হয়না তা নয়।আমার বোন অত্যন্ত ক্রিয়েটিভ কবিতা আবৃত্তি, অংকন,পড়াশুনা সব দিকেই বেশ ভাল।এরপর আমার থেকে পেয়েছে বই পড়ার নেশা।তবে সব করলেও পড়াশুনার দিকে কোন ফাকি নেই।আর এদিকে আমি পাক্কা ফাকিবাজ।মা মাঝে মাঝেই বলে ছোট বোন টাকে দেখে তো একটু শিখতেও পারিস।ও কত কিছু পারে আর তুই খালি পারিস খেতে আর ঘুমাতে।তো যাই হোক আমি কিছু মনে করিনা।মায়েরা এরকম বলেই থাকে।

অবসর সময়ে ২জন বই নিয়ে আলোচনা করি।তবে ওর পছন্দ আর আমার পছন্দ আলাদা।ওর পছন্দ সামাজিক উপন্যাস আর আমার পছন্দ রহস্য রোমাঞ্চ।আমার পোস্ট গুলো দেওয়ার আগে ওর থেকে মতামত নেই।

IMG_20220801_165356.jpg

যাই হোক তো বিকেলে বের হলাম।প্রথমেই গেলাম মার্কেটে।সামনে পরীক্ষা তাই সব থেকে গুরুত্বপূর্ণ যন্ত্র এখন ক্যালকুলেটর।তাই প্রথমেই গেলাম ক্যালকুলেটর ঠিক করতে।

IMG_20220730_183534.jpg

এরপরএকটি নতুন জামা প্রয়োজন। তাই প্রথমে ওর পছন্দমত জামার কাপড় কিনলাম।এরপর গেলাম দর্জির দোকানে।তারপর সেখানে জামার মাপ দিয়ে, রিসিপ্ট নিয়ে বাইরে এলাম।

কিন্তু এতক্ষণের হাটাহাটি তে প্রচন্ড ক্ষুধা পেয়ে যায়।বোন কে নিয়ে চলে এলাম এলাকা বিখ্যাত বনফুল হোটেলে।তারপর নান আর গ্রিল চিকেনের অর্ডার দিলাম।এখানে একটি মজার ঘটনা ঘটে।আমি সাধারণত লেগ পিস খাইনা, তাই ওয়েটার মামা কে বললাম ব্রেস্ট পিস দিতে।কিন্তু ওয়েটার মামা ভুল শুনে সেই লেগপিস নিয়েই হাজির।আমি গল্প করতে করতে খাওয়া শুরু করে ফেলেছি। পরে দেখি মামা লেগ পিস দিয়েছে।অগত্যা কি আর করার।ওটাই খেলাম।এরপর বাইরে এসে কোকাকোলা খেতে খেতে দুই ভাই-বোন বাড়ি ফিরে এলাম।

অনেকদিন পর বিকেল টা অনেক ভাল কাটল। মাঝে মাঝে এভাবে ঘুরতে গেলে সবার মাঝে বন্ড ভালো হয়।আবার মন ও ফ্রেশ হয়।সবাই আমার বোনের জন্য দোয়া রাখবেন।

ডিভাইসপোকো এক্স২
লোকেশনবনফুল হোটেল,গোবিন্দগঞ্জ
Sort:  
 2 years ago 

মানুষ বলে পিঠাপিঠি ভাইবোন দের মাঝে নাকি ঝগড়া লেগেই থাকে।কিন্ত আমাদের একদম ব্যতিক্রম

আসলে ভাইয়া অনেকেই মনে করে এটা ঝগড়া কিন্তু এটার হচ্ছে তাদের মধ্যকার একটা ভালোবাসা যা অন্য কোথাও পাওয়া যায় না।

ছোট বোনকে নিয়ে ঘুরাঘুরি করা এবং গ্রিল চিকেনের বেস্ট পিস খাবার অনুভূতি আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করলেন। পরিবারের মানুষের সাথে ঘোরাঘুরি করতে আসলেই অনেক ভালো লাগে।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি আপনার ছোট বোনকে নিয়ে বাইরে ঘুরতে গিয়েছেন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। খাবার গুলো দেখে অনেক লোভনীয় লাগছে। এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

আপনার ফোনের সাথে সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। আসলে এটা কিন্তু আমাদের জন্য ভীষণ প্রয়োজন। প্রথমত ভালো লাগলো বোনের জন্য জামার কাপড় সেলাই করতে দিয়েছেন। এরপর দুজনের খুব সুন্দর ভাবে খাওয়া দাওয়া করলেন। এই বিষয়গুলো সত্যি বেশ ভালো লাগলো। আপনার বোনের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ছোট বোনকে নিয়ে দারুন সময় অতিবাহিত করেছেন । আসলে ভাই বোনের সাথে ঘুরাঘুরি করার আলাদা একটা মজা রয়েছে । আপনার ঘোরাঘুরির মুহূর্তটা খুবই সুন্দর ছিল অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60612.92
ETH 2607.99
USDT 1.00
SBD 2.65