সম্পন্ন হলো আকিকা || @shy-fox 10%beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20210917_104409.jpg
যদিও ধর্মীয় বিষয় গুলো একটু কঠিন লাগে আমার কাছে। তবে যেহেতু আমি জন্মসূত্রে মুসলিম । তাই আমি আর কিছু দায়িত্ব ও কর্তব্য আছে ধর্মীয় ব্যাপার গুলোর প্রতি । তবে সত্য কথা বলতে গেলে কি, ধর্মীয় ব্যাপার গুলোর প্রতি আমার খুব একটা বেশি আগ্রহ নেই বললেই চলে। তবে সামাজ সামাজিকতার কারণে, অনেক সময় আমাকে এই বিষয়গুলো একটু মেইনটেইন করতে হয়।


যাইহোক বিষয়গুলো আমি এত জটিল করে বলার চেষ্টা করব না, কারণ জটিল করলেই জটিল হবে তার থেকে বরং সহজ করাই বুদ্ধিমানের কাজ। আর সবথেকে বড় বিষয় হচ্ছে আমার কাছে, সর্বপ্রথম মানুষ এটাই প্রথম পরিচয় এবং এটাই শেষ পরিচয়।
যদিওবা ধর্মীয় ব্যাপার ও সামাজিকতার কারণে, বাবার দায়িত্ব সন্তানের প্রতি, আকিকা করে নাম রাখা। এই বিষয়টা নাকি ধর্মীয় ভাবে প্রচলিত আছে । তবে এই বিষয়টা আমি খুব বেশি করে চিন্তা করতে যাইনি ।
PhotoCollage_1631885910733.jpg


তবে যেহেতু আমার আত্মীয় ও আমার স্বজনদের একটা আকাঙ্ক্ষা আছে আমার সন্তানকে দেখার প্রতি। তাই সেই আগ্রহের জায়গা থেকে, আমি আরকি আমার আত্মীয় স্বজন ,এলাকার মানুষ ও কিছু অসহায় মানুষ ও স্থানীয় মসজিদের মুসুল্লি ও হুজুরদের নিয়ে ধর্মীয় নিয়ম মেনে, ভালো সময় কাটানোর জন্য এই ধর্মীয় ব্যাপারটাকে আমি একটু প্রাধান্য দিয়েছি ।
দীর্ঘদিন পরে দাদু বাড়িতে গিয়েছি এবং আমার সঙ্গে আমার সন্তান এবং আমার ওয়াইফ গিয়েছে আমার দাদু বাড়িতে। যাইহোক দাদু বাড়িতে গিয়ে দীর্ঘদিন পরে সবাইকে নিয়ে ভালো সময় কাটিয়েছি এবং সময়টা আমার কাছে বহুদিন পর্যন্ত মনে থাকবে এবং সব আত্মীয়-স্বজন আমাদেরকে ভালোভাবেই কোয়াপারেট করেছে এবং সবার সহযোগিতায় আরকি অনুষ্ঠানটা খুব ভালো ভাবে সম্পন্ন হয়েছে ।
যদিও প্রত্যেক বাবা মা তার সন্তানের প্রতি,একটা আলাদা চাওয়ার আগ্রহ প্রকাশ করে এবং নিজের অভিমত অনেক সময় সন্তানের উপর ব্যক্ত করে ফেলে । তবে আমি আমার সন্তানের উপর শুধু এতোটুকুই অভিমত ব্যক্ত করতে চাই, ভবিষ্যতে সে যেন মানবিক গুনে মানুষ হতে পারে। !
Sort:  
 3 years ago 

ভালোভাবে অনুষ্টান সম্পূর্ন হয়েছে আলহামদুলিল্লাহ। আপনার সন্তান এবং পরিবারের জন্য অনেক দোয়া রইলো ভাইয়া💖💖

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 3 years ago 

আপনার বাবুর আকিকা অনুষ্ঠান সুন্দরভাবে সম্পন্ন হয়েছে এটি জেনে ভালো লাগলো।বাবু খুবই কিউট।বাবুর জন্য সর্বদা শুভকামনা ও ভালোবাসা রইলো।বাবুর কি নাম রাখলেন ভাইয়া?

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার ছেলে সন্তানের জন্য শুভ কামনা রইলো ভাইয়া,আপনি আপনার ছেলের আকিকা অনেক সুন্দর ভাবে সম্পুর্ন করেছেন।

তবে আমি আমার সন্তানের উপর শুধু এতোটুকুই অভিমত ব্যক্ত করতে চাই, ভবিষ্যতে সে যেন মানবিক গুনে মানুষ হতে পারে। !

আল্লাহর আপনার মনের আশা পূরণ করুন এই কামনাই করছি। ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আলহামদুলিল্লাহ
আল্লাহ আপনার সন্তানের জন্য করা আকীকা কবুল করুন।

ছবি গুলো দেখেই বুঝতে পারছি যে কতটা আনন্দঘন সময় ছিল এটা।আমাদের এদিকে একিকা করার জন্য পশু জবাই করে বাড়িতে বাড়িতে বিলি করে দেয়।আপনি তো পুরো আয়োজন করে আকীকা সম্পন্ন করেছেন।আপনার সন্তানের জন্য অনেক শুভ কামনা রইলো ভাই।

আমার সন্তানের উপর শুধু এতোটুকুই অভিমত ব্যক্ত করতে চাই, ভবিষ্যতে সে যেন মানবিক গুনে মানুষ হতে পারে। !

একজন পিতার কাছে থেকে এর থেকে বড় দোয়া হতে পারে না।ধন্যবাদ ভাই আপনার আনন্দঘন সময়টা আমাদের সাথে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।❤️

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

যাক সবশেষে অনুষ্ঠান টা সফলভাবে সম্পন্ন হয়েছে এটাই অনেক। আপনার বাচ্চার জন্য শুভকামনা। এবং আমাদের কে সমাজ নিয়েই চলতে হবে। ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

🙂🙂

আপনার বাচ্চার জন্য অনেক শুভকামনা রইল দাদা এবং আপনি সম্পূর্ণভাবে এটি করতে পেরেছেন এবং আমাদের ধর্মের এমন নিয়মগুলো কিছু মেনে চলতে হয় সামাজিকভাবে আর একজন বাবা হিসেবে এটা কর্তব্য,আপনার দিনটি অনেক সুন্দর কেটেছে

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

শায়ান মাশাল্লাহ খুব কিউট ভাইয়া। যদিও জানিনা আমি নামটা সঠিক উচ্চারণ করলাম কিনা।জানাইয়েন ভাইয়া।
আর আপনার সামনে দাঁড়ানো বাচ্চা মেয়েটা আপনার কে হয় ভাইয়া?বাচ্চাটা মাশাল্লাহ খুব খুব বেশি কিউট। আদর করে দিতে ইচ্ছা করছে। আর মন থেকে দোয়া করি আপনার পুঁচকে যেনো একয়া ভালো মনের মানুষ হয়,মানুষের মতো মানুষ হয় আর জীবনে যেনো সৎ পথে চলে অনেক উন্নতি করে।খুশি হলাম অনুষ্ঠান সুন্দর ভাবে সম্পন্ন হলো বলে।

 3 years ago 

আমার বড় ভাইয়ের মেয়ে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আশীর্বাদ করি অনেক বড়ো হোক। মানুষের মতো মানুষ হোক। এইটুকুই ♥️🤗

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আনন্দঘন মুহুর্ত আর অনুষ্ঠানের ধারাবাহিকতা সবাই ফুটে উঠেছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ভাই ।

আপনাকেও স্বাগতম

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50