দাদু ভাইয়ের ভালবাসা @shy-fox-10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আমার আসলে যারা প্রতিনিয়ত ব্লগ পড়ে। আমি মনে করি তারা এক প্রকার আমার সঙ্গে জার্নি করে। কারণ আমি মূলত আমার যাত্রাপথে যে সকল ঘটনা ঘটে, সেগুলোই আমি আমার মতো করে তুলে ধরার চেষ্টা করি । যাইহোক আজকে যে ঘটনাটা লেখার চেষ্টা করব, সেটা হচ্ছে দাদুভাইয়ের ভালোবাসা নাতনির প্রতি।যেহেতু মূলত আমি পাবলিক ট্রান্সপোর্ট গুলোতে যাতায়াত করি । তাই সেই গুলোর কি অবস্থা থাকে আপনারা মোটামুটি একটু হলেও বুঝতে পারেন। কারণ সেখানে মূলত জায়গার সংকুলান থাকে এবং যাত্রীর চাপ অতিরিক্ত থাকে।


আগের থেকে এখন কিছুটা আবহাওয়া কিছুটা হলেও পরিবর্তন হয়েছে এবং মানুষের মন থেকে ভয় আস্তে আস্তে কাটতে শুরু করেছে। যার কারণে এখন মূলত যানবাহনগুলো তে প্রচুর মানুষের চাপ থাকে। আর সবথেকে বড় বিষয় হচ্ছে আজকে যখন আমি সকালবেলা অফিসে আসছিলাম, তখন মূলত গাড়ির ভিতরে এক বয়স্ক লোক তার নাতনিকে নিয়ে উঠেছে এবং সে কোনরকমে একটা জায়গা পেয়েছে । কিন্তু তার নাতনির জন্য জায়গা মোটেও হচ্ছিল না।
দাদু ভাইয়ের ভালবাসা নাতিনাতনীর প্রতি সারা জীবন অপরিসীম থাকে। কারণ নাতি-নাতনি হচ্ছে বংশের প্রদীপ। কারণ নাতি-নাতনি হচ্ছে দাদু ভাইদের প্রাণভোমরা।বিশ্বাস করেন পুরো 15 কিলোমিটার ভাঙাচোরা রাস্তা। দাদুভাই একদম পরম যত্নে তার নাতনিকে কোলে করে নিয়ে সম্পূর্ণ যাত্রা পথ পাড়ি দিল এবং আমি মোটামুটি কিছুটা অবাক হয়ে গিয়েছিলাম। কারন যতবার ভাঙ্গাচুরার মধ্যে গাড়ি পড়ছিল, ততবার কেঁপে কেঁপে উঠছিল গাড়ি আর ততবার দাদু তার নাতনিকে আরো আপন করে আঁকড়ে ধরে ছিল। কারণ এ বাধন যেন ছুটে না যায়।নাতিনাতনীর প্রতি দাদু ভাইদের ভালোবাসা এরকম টিকে থাকুক যুগের পর যুগ। ধন্যবাদ।
20210731_100436.jpg

20210731_100431.jpg

20210731_100434.jpg

Sort:  
 3 years ago 

ধন্যবাদ সকলের মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল সকলের জন্য।

 3 years ago 

দাদা এভাবেই সম্পর্ক গুলো টিকে থাকুক আজীবন। নাতি নাতনির প্রতি দাদু ভাইয়ের ভালোবাসা থাকে নিখাত । অনেক সুন্দর মুহূর্ত ।এরকম একটা কন্টেন্ট উপহার দেবার জন্য দাদাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

নাতি নাতনি রা দাদা দাদির খুব আদরের হয়ে থাকে। এটা সেটারই প্রমাণ। খুব ভালো লাগল।

 3 years ago 

আমাদের বাসায় আছে। দাদা এবং নাতি। আমরা বাচ্চার কাজকর্মে মাঝে মধ্যে বিরক্ত হয়ে যায়, কিন্তু দাদা কখনই হন না।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া দাদা-দাদী নানা-নানি সব সময়ই তাদের নাতি-নাতনি জন্য অস্থির থাকে ঠিক তেমনি কিছু কিছু নাতি-নাতনি রয়েছে তারাও দাদা-দাদী নানা-নানি জন্য অস্থির থাকে, যেমন আমি ছোটবেলায় আমার দাদি এবং আমার নানার অনেক ভক্ত ছিলাম আজও তাদেরকে ভুলে যেতে পারিনি, অবশ্য আমার নানু এখনোও আছে, মিস করি তাকে।

 3 years ago 

এই একটা জায়গাতে আমরা উন্নত বিশ্বের থেকেও অনেক ভালো আছি। আমাদের পারিবারিক বন্ধন আমাদের গর্বের একটি জায়গা। হয়তো উন্নতবিশ্বের লোকদের মতো আমাদের এত টাকা নেই বা জীবনে এত সুযোগ সুবিধা নেই। কিন্তু মমতায় ঘেরা কিছু লোকজন সব সময় আমাদের আশেপাশে থাকে। এটাই আমাদের পরম পাওয়া।

 3 years ago 

দাদু নাতনির এক অপরূপ ভালোবাসা বিষয়টি আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

প্রতিটি আপন মানুষের সঙ্গে আপনদের একটা আত্মার বন্ধন থাকে।আর নাতীনাতনীর প্রতি দাদুভাইয়ের ভালোবাসার সম্পর্ক হয় মধুর।আপনার সমসাময়িক বিষয়ের লেখাগুলি পড়তে বেশ ভালো লাগে আমার।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

পৃথিবীতে নিঃস্বার্থ ভালোবাসা হলো পিতামাতা এবং দাদা-দাদির ভালোবাসা। এসকল ভালোবাসার মধ্যে বিন্দুমাত্র স্বার্থে পাবেন না আপনি।

নিজে না খাইয়া হলেও তারা তাদের নাতনিদের অথবা নাতি-পুতির খাইয়ে থাকেন।

ভালোবাসা রইল সকল দাদু দের প্রতি

 3 years ago 

ব্লগটি পড়ে আমি অনেক ইমোশনাল হয়ে গেছি। খুব মিস করছি দাদা দাদি, নানা নানি কে❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61659.26
ETH 2446.04
USDT 1.00
SBD 2.60