হ্যাপিনেস || @shy-fox 10%beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20211027_155741.jpg
ভীষণ কর্মব্যস্ত সময় আমার প্রতিনিয়ত কাটে। এটা নতুন করে বলার কিছু নেই। আমি মনে করি যারা কর্মজীবী মানুষ সারাদিন কর্ম করে ,তারপরেও যারা ভার্চুয়াল জগতে সময় দেয় আমি মনে করি তারা হচ্ছে কিছুটা রোবট । কারণ তাদের বাস্তব জীবনে একটা কর্ম থাকে এবং ভার্চুয়াল জগত আর একটা কর্ম থাকে, সবমিলিয়ে তাদের দুই দিকটায় সামলাতে হয় । যদিও এটা আমার অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে। তবে এখন এটা করতে আমার ভালই লাগে । আমাকে যদি কেউ বলে তুমি কি করো, আমি ডিরেক্টলি এক কথায় বলে দেই, আমি একজন ব্লগার। আমি লিখতে পছন্দ করি ।
PhotoCollage_1635399569230.jpg

যেহেতু লেখালেখি আমার মোটামুটি এখন ধ্যান-জ্ঞান। তবে এর বাইরেও আমার আরও একটা পরিচয় আছে। সেটা হচ্ছে আমাকে সপ্তাহে একদিন করে হাংআউট পরিচালনা করতে হয়। যেটা আসলে করা, মোটামুটি আমার একটা নেশা হয়ে গিয়েছে ।

বড় দাদা ও ছোট দাদা কিছুদিন থেকেই বলছিল, শুভ ভাই একটা ল্যাপটপ নিয়ে নেন। কারণ আপনি যে ধরনের কাজ করেন তার জন্য ল্যাপটপ এখন আপনার জরুরি। যাইহোক দাদার কথা তো আমি কখনো ফেলতে পারি না। হাজার হলেও সে আমার ভার্চুয়াল গার্ডিয়ান ।

যদিও এই মাসেই নতুন বাসায় উঠেছি ,সব মিলিয়ে একটা অর্থনৈতিক টানাটানির ভিতরে ছিলাম ও আছি । তবে তাও যেহেতু দাদাকে আমি কথা দিয়েছিলাম যে, এই মাসেই ল্যাপটপ নেব। তাই আমি আমার কাজের ধারাবাহিকতা বজায় রাখার জন্য , অবশেষে ল্যাপটপ নিয়েই নিলাম । আমি বড়দাদা ও ছোট দাদার প্রতি কৃতজ্ঞ। তারা না থাকলে, কোন কিছুই আমার সম্ভব হতো না।

ঘটনাটা ছিল সোমবারের। ঐদিন আমাদের এলাকার একটা কম্পিউটার ও ল্যাপটপের দোকানে গিয়েছিলাম এবং সেখানে গিয়ে আমার পছন্দের ল্যাপটপের বিষয়ে তাদের সঙ্গে আলাপচারিতা করেছিলাম এবং আমি কিছু টাকা এডভান্স করে এসেছিলাম। আসলে তাদের স্টকে সেই সময় আমার পছন্দের ল্যাপটপটা ছিল না। তবে তারা আমাকে বলেছিল যে, দুই দিন সময় দিতে। তারা আমাকে সেটা সংগ্রহ করে দেবে ঢাকা থেকে ।

PhotoCollage_1635399531198.jpg

যাইহোক অবশেষে বুধবার সকাল বেলা হঠাৎ করে ঐ দোকান থেকে ফোন আসলো এবং আমাকে বলল যে, আপনার পণ্যটি আমাদের কাছে চলে এসেছে । আপনি এসে নিয়ে যেতে পারেন। তখন আমি চেম্বারে কাজ করছিলাম যখন আমি ফোনটা রিসিভ করে কথাগুলো শুনেছিলাম। মনের ভিতর একটা আনন্দের জোয়ার ভেসে যাচ্ছিল। যাইহোক নিজেকে কোনো মতো শান্ত করে, অবশেষে চেম্বারের কাজগুলো শেষ করে , বিকেলের দিকে রওনা দিলাম সেই দোকানে।

দোকানের শোরুমে প্রথমে গেলাম তারপর তারা আমাকে বলল উপরতলায় দোকানের মালিকের অফিসে যাওয়ার জন্য। অফিসে গিয়ে দেখি দোকানের মালিক নিজেই আমার ল্যাপটপ নিয়ে একটু ঘাটাঘাটি করছে । আমাকে দেখেই বললো, আরে ডাক্তার সাহেব বসেন। আপনার ল্যাপটপেই হালকা করছি। আসলে মূলত সে কিছু সফটওয়্যার আপলোড করার চেষ্টা করছিল।

ল্যাপটপটা দেখার পরে, মনের ভিতরে যে কি পরিমান প্রশান্তি কাজ করছিল সেটা আমি মুখে বলে শেষ করতে পারবো না। যাইহোক অবশেষে ল্যাপটপটা নিয়ে বাসার উদ্দেশ্যে চলে আসলাম। কারন আমাকে বিকেল বেলার দিকে আবারও গ্রামের চেম্বারে যেতে হবে। যাইহোক মোটামুটি মুহূর্তটা আমার কাছে অনেক ভালো ছিল আর এখন থেকে আমার কাজগুলো হবে ল্যাপটপেই ।

বি:দ্র: সব কিছুর জন্য ধন্যবাদ বড় দাদা ও ছোট দাদা কে ।

Sort:  
 3 years ago 

আপনার আনন্দ দেখে আমারও খুব ভালো লাগছে, আসলে আপনি খুবই পরিশ্রমি মানুষ, দুটি দিকই আপনি খুব সুন্দর ভাবে ম্যানেজ করে চলছেন, অবশ্য দুটি বললে ভুল হবে তিনটি দিক, কারণ পরিবারও এর মধ্যে পড়ে। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর এই দিনটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

হুম ভাই। আপনি একটি গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন করেছেন আমাদের সামনে। পেশাগত কাজ ছাড়াও যারা ভার্চুয়াল জগতে কাজ করে তাদের জীবনটাই যেন রোবটের ন্যায়।অনেক ভালো লেগেছে আমার কাছে আপনার লেখাটি। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

নতুন ল্যাপটপ কেনার জন্য আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি ভাইয়া। আমার মনে হচ্ছে আপনি আপনার পছন্দের ল্যাপটপ হাতে পেয়ে অনেক খুশি হয়েছেন। জীবনে কিছু কিছু চাওয়া পূর্ণ হয়ে গেলে খুবই ভালো লাগে। তেমনি আপনিও আজ আপনার মনের আশা পূর্ণ করতে পেরে খুবই আনন্দিত সেটা আপনার পোষ্টের মাধ্যমে বোঝা যাচ্ছে। সত্যি কথা বলতে আমার বাংলা ব্লগ আমাদের জীবনের একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। আমরা আমাদের সারাদিনের কর্মব্যস্ততার মাঝেও যেমন আমাদের পরিবারকে সময় দেই তেমনি আমার বাংলা ব্লগ কমিউনিটিতেউ যথেষ্ট সময় দেওয়ার চেষ্টা করি। একদিকে আমাদের যেমন রিয়েল লাইফের পরিবার রয়েছে তেমনি আমার বাংলা ব্লগ হচ্ছে আমাদের ভার্চুয়াল পরিবার। আর এই পরিবারের সদস্য হতে পেরে আমি খুবই আনন্দিত। আর সকলের সাথে কাজ করতে আমার অনেক ভালো লাগে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

হা ভাইয়া,নতুন কিছু কিনা মধ্যে একটা অন্যরকম আনন্দ থাকে।তবে ভাইয়া,আপনি একটা কথা লিখেছেন কর্মজীবন ছাড়া ভার্চুয়াল জগতে যারা আছে তাদের জীবনটা কিছুটা রোবটের মত। বাস্তব জীবনের কর্ম করতে হয় এছাড়া ভার্চুয়াল জগতের কর্ম সামলাতে হয়।তবে ভাইয়া আপনি হ্যাংআউটে যেভাবে নিজের কথোপকথন উপস্থাপন করেন আমরা সবাই মুগ্ধ। সত্যি ভাইয়া একজন ব্লগার হিসেবে পরিচয় দিতে নিজেকে অনেক গর্বিত লাগে। ভাইয়া,আপনার আনন্দের মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন তার জন্য ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ, আশা করি ক্লান্ত আপনি ভাল ফলাফল পেতে পারেন, বন্ধু,

 3 years ago 

আসলেও ভাইয়া আপনি এতো ব্যাস্ততার মধ্যেও আমাদের মাঝে সময় দেন।আর আপনার একটা ল্যাপটপ এমারজেন্সি দরকার ছিল বড় দাদা এবং ছোট দাদা ঠিকি বলেছিলেন।আমি নিজেও কিছু দিন আগে একটি ল্যাপটপ নিয়েছি নতুন কিছু কেনার মধ্যে অনেক দারুন অনুভুতি কাজ করে আমি সেটা জানি।অনেক সুন্দর ছিলো সব মিলিয়ে।আপনার জন্য ভালোবাসা ভাইয়া😍

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার কাজের প্রতি আমার অনেক শ্রদ্ধা রয়েছে। আপনার কাজের প্রতি আগ্রহ দেখে আমিও নিজেকে আপনার পথেই নিয়ে যাচ্ছি, কারণ আপনি খুবই ব্যস্ততার মধ্যে দিয়ে জীবনের প্রতিটা ধাপ সঠিক ভাবে পালন করেন। আজকে আপনার নতুন ল্যাপটপ কেনার জন্য আপনাকে শুভেচ্ছা রইল, আশা করি আপনার ল্যাপটপটি আপনার খুবই পছন্দ হয়েছে।আমার ইচ্ছা আছে আপনার মতন এরকম একটা ল্যাপটপ কিনবো। তবে আমি আপনাকে দেখে অনুপ্রেরণা পায়। কারণ আপনি অনেক ব্যস্ততার মধ্যে দিয়েও আমাদের অনেক সময় দেন। আপনি আসলে কঠোর পরিশ্রমই। আপনার থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

জি ভাইয়া,আসলেই। আপনারা আপনাদের অন্যান্য কাজের পাশাপাশি ব্লগিং এর কাজ করেন,এটা সত্যিই কষ্টকর। আমরা নিজেরাও মাঝে মাঝে ফ্যামিলির কাজ সেরে ব্লগিং করতে হিমশিম খেয়ে যাই৷ শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর কিছু কথা বলেছেন ভাইয়া ,সত্যি কথা এটা আমরা আসলেই রোবট , এক ধাপ থেকে অন্য ধাপ ,এভাবে শেষ করতেই থাকি , আবার আছে নিজের পরিবার । দিন শেষ এ দেখা যাই আর সময় পাওয়া যায়না। আর আমাদের এই কাজ কে আরো সহজ করতে প্রয়জন হচ্ছে এই লেপটপ। যারা আমরা লেপটপ ব্যবহার করি তারাই বলতে পারি, আমি অনেক খুশি হলাম আপনি লেপটপ কিনলেন শুনে। অনেক সুভ কামনা আপনার জন্যে , ও অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আসলেই ভাইয়া হ্যাং আউটে আপনি উপস্থাপনা করেন সেই ভাবে👌👌👌

কত টা ভালোবাসা থাকলে ডাক্টার এর পরিচয় না বলে ব্লগার এর পরিচয় দেয়া যায় সেটা আপনার লিখা পড়েই বুঝতে পারছি ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 53778.84
ETH 2224.93
USDT 1.00
SBD 2.30