প্রতীক্ষার অবসান ঘটুক || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220418_173323-01.jpeg
সেদিন মনে হয় বলেছিলাম,আমি একটা কুঁড়ে ঘর বানাতে চাই । হয়তো এ শহরের যান্ত্রিক কোলাহলযুক্ত পরিবেশ থেকে দূরে গিয়ে একটা ছোট্ট কুঁড়ে ঘরে থাকতে চাই। যেখানে কোন ঝুট ঝামেলা থাকবে না , যেখানে সহজেই প্রকৃতির মাঝে মিশে যাওয়া যাবে, ঠিক সেইরকম পরিবেশে গিয়ে বাঁচতে চাই এবং সেখানে আমার ভবিষ্যৎ প্রজন্ম বেড়ে উঠবে এবং তাকে আমি আমার দেওয়া শিক্ষায় বেড়ে তুলতে পারব, এমনটাই কামনা করছিলাম । হয়তো যারা আমার সেই পর্বটি পড়েছিল, তারা ব্যাপারটা খুব ভালভাবেই বুঝতে পেরেছে ।

20220418_173506-01.jpeg

কিছু কিছু মাহেন্দ্রক্ষণ মনেহয় আশেপাশেই হাতছানি দিয়ে ডাকে। শুধুমাত্র একটু হাত বাড়িয়ে ধরতে হয় । বেশ কয়েকদিন থেকেই ভাবছিলাম, যে জায়গাটাতে চেম্বার করি সেখান থেকে খানিকটা দূরে একদম নিরিবিলি পরিবেশে, রাস্তার পাশেই সদ্য গড়ে ওঠা কয়েকটা বাড়ি ঘরের পাশেই, একটা নিজের ভুবন করতে চাই । আমি আসলে তেমন কোন কিছু কারো কাছ থেকে পাওয়ার আশা করি না । আমি মনেকরি, মানুষ যদি আমার মাধ্যমে একটু উপকৃত হতে পারে, তাহলে মন্দ হয় না ।

20220418_173426-01.jpeg

এই এলাকায় দীর্ঘ এক বছরের বেশি সময় থেকে চেম্বার করার সুবাদে কিছু স্থানীয় লোকের সঙ্গে পরিচয় হয়েছিল । যাইহোক বিগত সময়ে তাদের মাধ্যমে দুটো জায়গা আমি পছন্দ করেছিলাম কিন্তু সেটা আমি নিতে পারিনি , হয়তো সেখানে অনেকটাই জটিলতা ছিল । তবে আজ যেখানে নতুন করে জায়গা দেখতে যাচ্ছি, এই জায়গাটা নেওয়ার প্রতি আমার একটু আগ্রহ অনেকটাই বেশি কাজ করছে । এমনিতেই নিরিবিলি পরিবেশ, যেমনটা আমি চাই । ঠিক তেমনটাই পারিপার্শ্বিক অবস্থা। তার মধ্যে রাস্তা সংলগ্ন, তাই একটু দুর্বলতার পরিমাণটা অনেকটাই বেশি ।

20220418_173513-01.jpeg

খুবই সাম্প্রতিক সময়ে জাহিদুল ভাইয়ের সঙ্গে আমার পরিচয় হয়েছে এবং পরিচয় হওয়ার পর থেকেই তাকে আমি বলছিলাম, এই এলাকায় যদি আমার একটা থাকার জায়গার ব্যবস্থা করা যেত, তাহলে মনেহয় মন্দ হত না । এমনিতেই আমি লেখালেখির সঙ্গে সম্পৃক্ত মানুষ , মুক্তচিন্তায় ঘুরি ফিরি । আসলে শহর আমার জন্য না ।

20220418_173203-01.jpeg

সেইজন্য হয়তো ব্যাপারটা নজরে নিয়েছিলেন জাহিদুল ভাই । অবশেষে হুট করে গতকাল আমার কাছে একটা বার্তা আসলো । সে আমার জন্য একটা জায়গা দেখেছে ।
বিকেলের পরে আমি , জাহিদুল ভাই আর সঙ্গে আমার জেঠা শ্বশুর মিলে গেলাম দেখতে সেই কাঙ্খিত জায়গাটা । আহা যেমনটা আমি ভাবছিলাম , এটা তার থেকেও অনেকটা পরিপূর্ণ একটা জায়গা । অনেকটা আমার স্বপ্নের মত, মনে হচ্ছিল আমার চোখের কোন দিয়ে আনন্দের বন্যা ঝরছে । আমি এমন জায়গাই খুঁজছিলাম নিজের বাসস্থানের জন্য ।

20220418_173421-01.jpeg

কিছু মানুষ হুট করে যে আমার জন্য এমন ব্যবস্থা করে রাখবে, তা আমার জানা ছিল না । জাহিদুল ভাইয়ের সঙ্গে তেমন আমার পরিচয় ছিল না । তবে ভদ্রলোক যে আমার মনের আকাঙ্ক্ষাটা সহজেই বুঝতে পেরেছে, এটাই অনেক বেশি । ভাবছি হয়তো এখানে একটা কুঁড়ে ঘর বানাবো । মাঝে মাঝে হালকা যানবাহনের টুকটাক শব্দে আমি ঘুমিয়ে যাব আবার কিছু গ্রামীণ লোকের সহজ সরল কথাবার্তায় আমার ঘুম ভেঙ্গে যাবে । ব্যাপারটা ভাবতেই অন্যরকম একটা শিহরণ কাজ করছে । যখন ঘরের জানালাটা খুলবো, অপর প্রান্ত থেকে আসা হিমেল হাওয়া আমার শরীরে ধাক্কা দেবে , আলাদা শিহরণ জাগবে মনের ভিতর ।

20220418_173208-01.jpeg

যতদূর চোখ যায় শুধু সবুজ আর সবুজ। এক পাশে সবুজের বুক চিরে বেড়ে উঠা নব্য সভ্যতার আভাস আবার অন্য পাশে বিশাল সবুজের বিচরণ ভূমি । ভাবতেই শরীর ঝিমঝিম করছে । তার মাঝে আমার একটা কুঁড়ে ঘর হবে ,ভাবা যায় ব্যাপারটা ।

20220418_173406.jpg

যদিও এই জায়গা গুলোর দাম আগে স্বল্প ছিল । তবে যেহেতু নব্য সভ্যতার আগমন ঘটছে । তাই একটু মাত্রা অতিরিক্ত দাম হয়ে গিয়েছে । তবে তাও চেষ্টা করছি সেই দামের বাজারেও নিজেকে মানিয়ে নেওয়ার জন্য । হয়তো একটু কষ্ট হবে, তারপরেও যদি স্বল্প কিছু জমি নিজের বাসস্থানের জন্য ক্রয় করা যায় । তাহলে মনে হয় ব্যাপারটা ভালোর দিকেই গড়িয়ে যাবে ।

20220418_172959-01.jpeg

খুব চেষ্টায় আছি অর্থ জোগাড় করার জন্য এবং অনেকটা মরিয়া হয়ে গিয়েছি জায়গাটা ক্রয় করার জন্য । সার্বিকভাবে চেষ্টা করছি সবকিছু সামাল দেওয়ার জন্য । জানিনা কি অপেক্ষা করছে । তবে ভালো কিছু অপেক্ষা করুক, এমন কামনাই করছি ।

20220418_172942-01.jpeg

একটু নিরিবিলি পরিবেশ, নিজের স্বাধীনতা । নিজের মতো করে বাঁচার আশা। নিজের ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে ভাবনা চিন্তায় হয়তো সাময়িক ভাবে আমি অনেকটাই বিষাদগ্রস্ততার মধ্যে ডুবে গিয়েছি । হয়তো এই ধাক্কাটা কাটিয়ে উঠতে পারলেই , কিছুটা হলেও চিন্তা মুক্ত থাকা যাবে ।

প্রতীক্ষার অবসান ঘটুক,সুসময় আসুক । এই অপেক্ষায় আছি ।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আমারও এরকম নিরিবিলি পরিবেশে অনেক ভালো লাগে ভাই। চারদিকে সবুজ শ্যামলচিত্র দেখলে মনে হয় মনটা জুড়িয়ে যায়। দোয়া করি আপনার ইচ্ছাটা যেন অতি দ্রুত পূরণ হয়। কারণে এরকম পরিবেশে থাকতে পারলে নিজেকে ধন্য মনে হবে। সবচেয়ে ভালো লাগলো যে আপনার ছেলেমেয়েদেরকে এরকম পরিবেশেই লালন-পালন করতে চান। আপনার ইচ্ছা স্রষ্টা কবুল করুক ভাই। এরকম একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভবিষ্যতের কথা ভেবেই এমন একটা পরিকল্পনার করার চেষ্টা করেছি ভাই । ধন্যবাদ ভাই আমার অনুভূতি বোঝার জন্য ।

 2 years ago 

আশা করি এবং দোয়া করি আপনার জন্য ভবিষ্যতে ভালো কিছুই অপেক্ষা করছে। আপনাকে দেখলাম যে শহর ছেড়ে গ্রামের দিকে যেতে চাচ্ছে। কারণ আজকাল বেশিরভাগ মানুষ ই গ্রাম ছেড়ে শহরের দিকে আসতে চায়। আসলে গ্রামে যে শান্তি পাওয়া যায়, শহরে তা কখনোই পাওয়া যাবে না।

 2 years ago 

আমি ভিন্ন চিন্তার মানুষ আপু । তাই গ্রামীণ নিরিবিলি পরিবেশে নিজের একটা আবাসস্থল গড়তে চাই ।

 2 years ago 

ভাইয়া আপনাকে স্বাগতম জানাচ্ছি গ্রামীণ পরিবেশে আশার জন্যই, ভাইয়া এটা কিন্তু একদম ঠিক কথা আপনি গ্রামে যে শান্তি পাবেন শহরে কখনই তা পাবেন না, আর শহরে তো এই রকম সবুজ প্রাকৃতি খুঁজেই পাবেন না ভাইয়া, যাই হোক আপনার মনের আশা আকাঙ্ক্ষা যেনো খুব শীঘ্রই পুরন হয় এই কামনায় রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। আসলে আমিও চেষ্টা করছি এই রকম একটা জায়গা নিজের করার জন্য।

 2 years ago 

অবশেষে বেশ ভালো একটি জায়গা পেয়েছেন ভাই। গ্রামীণ নিরিবিলি পরিবেশে একদম রাস্তার পাশে জায়গাটি অবস্থিত। রাস্তার আশেপাশের পরিবেশ দেখেই বোঝা যাচ্ছে সেখানকার প্রকৃতি কতটা সুন্দর। লোকেশন টা দেখে মনে হচ্ছে আমিও যেন একটা বাড়ি করে সেখান থেকে, যদিও খুব একটা বেশি পয়সা নেই আমার। জাহিদুল ভাই এর মাধ্যমে অনেক সুন্দর একটি জায়গা পেয়েছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

কেবল দেখেছি ভাই , এখনো পাইনি ভাই । তবে খুবই চেষ্টা করছি , দেখি কি হয় ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া মনে আছে আপনি একটি কুঁড়েঘর বানাতে চেয়েছিলেন।আসলে জীবনের সার্থকতা এখানেই। যে একটি মানুষ যদি আপনার মাধ্যমে উপকৃত হয় তাহলে আপনার জন্য অনেক দোয়া করবে এবং আপনার মনের ভিতর একটা প্রশান্তি কাজ করবে। যে আমি দুনিয়ায় কিছু ভালো কাজ করেছিলাম। মানুষের মুখে হাসি ফুটিয়ে ছিলাম এটাই।আমার কাছেও জায়গাটি বেশ ভাল লাগল। আসলে নিরিবিলি পরিবেশে থাকাটাও আনন্দকর।আমারও বেশ ভালো লাগলো। আসলেই কুঁড়েঘর আপনি যেমনটি বানাতে চেয়েছিলেন। এত চিরসবুজ চারিদিকে গাছপালায় সবুজ-শ্যামল আমাদের এই বাংলাদেশক।অসাধারণ ছিল জায়গাটি ভাইয়া।দোয়া করি যেন আপনি সকল সমস্যা থেকে মুক্তি হতে পারেন এবং আপনার জন্য অনেক দোয়া রইলো ভাইয়া। আপনি যেন আপনার প্রতিটা স্বপ্ন পূরণ করতে পারেন।🤲

 2 years ago 

যদি সব কিছু ঠিকঠাক থাকে ,তাহলে হয়তো খুব শীঘ্রই প্রতীক্ষার অবসান ঘটতে পারে ।

 2 years ago 

দোয়া করি ভাই। আপনি যেনো আপনার পছন্দের সেই যায়গা শিগ্রই নিতে পারেন। শহরের এই কোলাহল থেকে দূরে থাকতে পারলে সত্যি বেশ হয়। শহরে থেকে থেকে হাপিয়ে উঠেছি একদম। সত্যি আপনার চিন্তা ধারার প্রশংসা না করে পারলাম না ভাই।

 2 years ago 

সত্যিই হাঁপিয়ে উঠেছি এই বন্দি পরিবেশে ,তাই একটু অবস্থানের পরিবর্তন জরুরী ।

 2 years ago 

আসলে শহরে থাকতে থাকতে হাঁপিয়ে ওঠা মানুষগুলোর জন্য একটু নিরিবিলি গ্রামীণ প্রাকৃতিক পরিবেশ জীবনে দিতে পারে একরাশ শান্তির পরশ বুলিয়ে। সত্যি বলতে কি প্রকৃতির মাঝে থাকার আনন্দই আলাদা। চারদিকে আদিগন্ত সবুজ ফসলের মাঠ, নিরিবিলি দূষণমুক্ত পরিবেশ আর প্রাণ জুড়ানো বাতাস এমন একটি জায়গায় বসত করতে পারলে জীবনে আর কি চাই। আপনার ইচ্ছাটি পূর্ণ হোক এই প্রার্থনা রইলো।

 2 years ago 

কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি , আমার শুভাকাঙ্খীর মতামতের জন্য। আসলেই জায়গাটা খুবই দরকার আমার।

 2 years ago 

শহর থেকে কোলাহল মুক্ত জায়গাই নিজের ছোট একটা কুড়ে ঘর। আপনার চিন্তাভাবনা টা দারুণ ভাই। আপনি রে জায়গা টা পছন্দ করেছেন যতটুকু আপনার পোস্টে পড়লাম এবং ছবি দেখলাম আমার কাছে বেশ ভালো লেগেছে। যতদূর চোখ যায় সবুজ আর সবুজ চারিদিকে প্রকৃতির অনবদ্য এক ছোঁয়া। এইরকম জায়গা পাওয়া ভাগ‍্যের বিষয়। আশাকরি আপনি আপনার কাঙ্ক্ষিত দামে জমিটা ক্রয় করতে পারবেন।

 2 years ago 

চেষ্টা করছি খুব ভাই । দেখি কি হয় সামনে , পেলে ভালোই হতো ।

 2 years ago 

ইনশাআল্লাহ ভাই পেয়ে যাবেন☺☺

 2 years ago 

আহা যেমনটা আমি ভাবছিলাম , এটা তার থেকেও অনেকটা পরিপূর্ণ একটা জায়গা । অনেকটা আমার স্বপ্নের মত, মনে হচ্ছিল আমার চোখের কোন দিয়ে আনন্দের বন্যা ঝরছে । আমি এমন জায়গাই খুঁজছিলাম নিজের বাসস্থানের জন্য ।

ভাইয়া আপনার কুঁড়ে ঘর তৈরি করার স্বপ্নটা হয়তো সত্যি হতে চলেছে। আপনার আজকে পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর গ্রামের পরিবেশের মধ্যে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় জায়গায় কুঁড়ে ঘর বানানোর স্বপ্ন দেখেছেন। আসলে এই জায়গাটি অনেক সুন্দর এই জায়গাতে ঘর বানালে এখানে খুবই ভাল লাগবে। কারণ গ্রামীণ পরিবেশে এই সৌন্দর্যময় পরিবেশের মধ্যে শীতল বাতাসে শরীর মন দুটোই ভাল থাকবে। দোয়া রইল খুব তাড়াতাড়ি যেন এখানে একটি ঘর বানিয়ে আমাদের সাথে শেয়ার করতে পারেন।

 2 years ago 

সত্যি বলতে কি আশেপাশের প্রাকৃতিক সৌন্দর্য্যের জন্যই ভাই আমার জায়গাটি বেশ পছন্দ হয়েছে ।

 2 years ago 

যখন ঘরের জানালাটা খুলবো, অপর প্রান্ত থেকে আসা হিমেল হাওয়া আমার শরীরে ধাক্কা দেবে , আলাদা শিহরণ জাগবে মনের ভিতর ।

এমন নিরিবিলি পরিবেশে আপনার স্বপ্নের কুঁড়ে ঘর তৈরি হোক এবং আপনার ভবিষ্যৎ প্রজন্ম এখানেই ভালো ভাবে বেড়ে উঠুক এই কামনা করছি ভাইয়া। আসলে আপনার কথা শুনে এবং বর্ণনা শুনে মনে হচ্ছে জায়গাটি অনেক ভালো হবে। নিরিবিলি পরিবেশে যদি নিজের বাসস্থান তৈরি করা যায় তাহলে অনেক ভালো হয়। ঘরের জানালা খুললেই হিমেল হাওয়া দোলা দিয়ে যায়। আশা করছি আপনি আপনার স্বপ্ন পূরণে সক্ষম হবেন। আপনি যেন খুব শীঘ্রই আপনার স্বপ্নের কুঁড়ে ঘর তৈরি করতে পারেন এই কামনাই করছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া। ❤️❤️

 2 years ago 

ফুল চন্দন পড়ুক আমার পাঠকের মুখে । তবে সত্যিই জায়গাটি আমার ভীষণ পছন্দ হয়েছে ভাই ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66677.11
ETH 3091.03
USDT 1.00
SBD 3.69