রবিবারের আড্ডা-৩০ || ABB Stage Show: Episode-30

in আমার বাংলা ব্লগ10 months ago

Abb_Show-30.png

ব্যানার ক্রেডিট @hafizullah

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার বাংলা ব্লগের নতুন আয়োজন রবিবারের আড্ডা-৩০ তম পর্বে। আমরা শুরু হতেই বার বার বলে আসছি আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কমিউনিটি এবং আমাদের চিন্তাধারাও ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রমধর্মী আয়োজন নিয়ে আমার বাংলা ব্লগকে সাজানোর চেষ্টা করি। নতুন এই আয়োজনটি নিয়ে আমরা এখনো চিন্তা করছি, কাংখিত ক্ষেত্রে আরো কি কি পরিবর্তন আনা যায়, আশা করছি সময়ের সাথে সাথে কাংখিত পরিবর্তনগুলো ঠিক দেখতে পাবেন।

আমাদের এই আয়োজনটি চারটি সেগমেন্টে ভাগ করা হয়েছে, প্রথম সেগমেন্টে আমরা আমাদের অতিথির সাথে পরিচিত হবো এবং তার নিকট হতে আমাদের পাঁচটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো। এ সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন বা কিছু জানার আগ্রহ থাকলে সেটা আমরা দ্বিতীয় সেগমেন্টে জানার চেষ্টা করবো। অর্থাৎ আমাদের দ্বিতীয় সেগমেন্টেটি আপনারা যারা দর্শক সারিতে রয়েছেন তাদেরকে নিয়ে। আপনারা নিজেদের কৌতুহল কিংবা আগ্রহ থেকে প্রশ্ন করতে পারবেন এবং সেখান হতে অতিথি নিজে তিনজন সেরা প্রশ্নকারী নির্বাচন করবেন। যাদের জন্য থাকছে বিশেষ পুরস্কার।

এরপর আমার নিজের পছন্দের একটা গান শুনবো, তারপর শুরু হবে তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, এখানে কমপক্ষে পাঁচটি প্রশ্ন করা হবে, অতিথি এক কথায় ঝটপট উত্তরগুলো দেয়ার চেষ্টা করবেন। সবশেষে আমরা যাবো চতুর্থ সেগমেন্টে অর্থাৎ শেষ পর্বে, যেখানে আমরা অতিথির নিকট হতে আমার বাংলা ব্লগের ব্যাপারে কিছু পরামর্শ বা দিক নির্দেশনা শুনতে চাইবো। এই হলো আমাদের রবিবারের আড্ডার টোটাল প্যাকেজ।

33.png

স্ক্রিনশট ক্রেডিট @alsarzilsiam

আসুন আমরা আমাদের অতিথির নিকট যাই এবং তার সাথে পরিচিত হই, তার সম্পর্কে কিছুটা জানি। স্বাগতম @mahbubul.lemon ভাই কে,তিনি আমার বাংলা ব্লগের সম্মানিত ভেরিফাইড সদস্য । সংক্ষেপে যদি নিজের সম্পর্কে কিছু বলতেন? তারপর লিমন ভাই তার সম্পর্কে সংক্ষেপে কিছু পরিচিতিমূলক কথা বলেন এবং এরপর আমরা শুরু করি প্রথম পর্বের পাঁচটি প্রশ্ন যা নিচে তুলে ধরা হলো।

প্রশ্নঃ কিভাবে স্টিমিটের সন্ধান পেলেন, যদি বিস্তারিত বিষয়টা বলতেন।

উত্তরঃ এখন থেকে দুই বছর আগে করোনাকালীন সময়ে আমার একটা রেস্টুরেন্ট ছিল, তবে আমি সেই ব্যবসায় ব্যর্থ হয়েছি ম্যানপাওয়ারের অভাবে। তখন আমি অনেকটা কর্মহীন হয়ে পড়েছিলাম। সেই সময় আমার ভাগ্নে মাহিরের মাধ্যমে এই স্টিমিট প্ল্যাটফর্মের সন্ধান পাই।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার কয়েকটি যুক্তিযুক্ত কারণ যদি বলতেন।

উত্তরঃ আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার পিছনের কারণ যদি বলতেই হয়, তাহলে মাহিরের কথা আবারও বলবো। সেই আমাকে মূলত এই কমিউনিটির সন্ধান দিয়েছিল এবং আমাকে বলেছিল এখানে বাংলা ভাষায় লেখালেখি করা যায় এবং বাংলা ভাষাকেই বেশি প্রাধান্য দেওয়া হয়েছে এই কমিউনিটিতে। তাই সব কিছু চিন্তা ভাবনা বাদ দিয়ে অবশেষে এই কমিউনিটিতে যুক্ত হই। আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার যুক্তিযুক্ত কারণ হচ্ছে, এখানে স্বাধীনভাবে কাজ করা যাচ্ছে তাও আবার নিজের মাতৃভাষা বাংলাতে এবং নিজের সৃজনশীল কার্যকলাপ এখানে সবার মাঝে প্রতিনিয়ত তুলে ধরা যায়। তাছাড়াও বড় ব্যাপার হচ্ছে নিজের পরিবার ব্যতীত, এটা এমন একটা ভার্চুয়াল পরিবার, যেখানে একে অন্যের সঙ্গে আনন্দ-দুঃখ ভাগাভাগি করে নেওয়া যায় আর আনন্দের সঙ্গে এখানে ব্লগিং করে ইনকাম করা যায়।

প্রশ্নঃ এবিবি স্কুল থেকে প্রাপ্ত শিক্ষা আপনার ব্লগিং ক্যারিয়ার গঠনে কতটুকু সহযোগিতা করেছে, তা যদি বিস্তারিত বলতেন।

উত্তরঃ যদিও মাহিরের মাধ্যমে আমি স্টিমিট প্লাটফর্মে এসেছি, তবে এবিবি স্কুল থেকে প্রাপ্ত শিক্ষা আমার ব্লগিং ক্যারিয়ার গঠনে বেশ ভূমিকা পালন করেছে, বলা যায় আমাকে একদম পরিপক্ক করে তুলেছে। এক্ষেত্রে আমি বড় দাদাকে ধন্যবাদ জানাই, এমন একটি উদ্যোগ নেওয়ার জন্য। ২০২১ সালের নভেম্বর মাসের ২৪ তারিখ আমি প্রথম পরিচিতি মূলক পোস্ট শেয়ার করেছিলাম তারপরে যখন ডিসকর্ডে যুক্ত হই, আমাকে ক্লাসে ডেকে স্টেজে নেওয়া হয়েছিল। অতঃপর আমার কিছুটা নার্ভাস লাগছিল তবে ধীরে ধীরে আমার নার্ভাস লাগাটা কেটে গিয়েছিল এবং সবকটি লেভেল আমি বেশ ভালোভাবেই অতিক্রম করেছিলাম এবং এবিবি স্কুল থেকে সেই সময় যে শিক্ষাটা আমি অর্জন করেছিলাম তা মূলত এখন আমার প্রতিনিয়তই কাজে লাগছে।

প্রশ্নঃ আপনি তো ভ্রমণ পিপাসু একজন মানুষ, ভ্রমন নিয়ে আপনার জীবনের সবচেয়ে স্মরণীয় ঘটনা যদি আমাদের সঙ্গে শেয়ার করতেন।

উত্তরঃ আমি মূলত এখন পর্যন্ত দেশের অনেক জায়গাতেই ভ্রমণ করেছি। সিলেট, তেতুলিয়া, সাজেক ভ্যালি, কুয়াকাটা, পদ্মা সেতু, ঢাকা ও বহু জায়গায় এখন পর্যন্ত ভ্রমণ করেছি। তবে এর মধ্যে সবচেয়ে মজার একটা ঘটনা হচ্ছে, আমি আমার মিসেস কে নিয়ে পদ্মা সেতু ভ্রমণ করে যখন ঢাকায় ফিরে এসেছি এবং তাকে নিয়ে আমি সদরঘাটে গিয়েছিলাম এবং বলেছিলাম তুমি কি এর আগে কখনো সদরঘাটে এসেছিলে, সে আমাকে বলেছিল ছোটবেলায় একবার বাবার সঙ্গে এসেছিলাম আর আজ তোমার সঙ্গে। তবে সত্যি কথা বলতে গেলে কি, আমি যখন আমার মিসেস কে নিয়ে সদরঘাটে গিয়েছিরাম এবং সেখানে গিয়ে ঐ বড় বড় দুই-তিন তলা লঞ্চ দেখে মনে হয়েছিল এখানে যদি না চড়তে পারি , তাহলে হয়তো জীবনটাই বৃথা। তাই পরবর্তীতে আমরা লঞ্চে করে ঢাকা থেকে বরিশাল হয়ে কুয়াকাটা গিয়েছিলাম। আমরা যখন মেঘনা নদীতে লঞ্চের ভিতরে অবস্থান করেছিলাম তখনো জানতাম না চার নাম্বার বিপদ সংকেত চলছিল। তবে তার মাঝেও লঞ্চ ভালোভাবে বরিশালে গিয়ে পৌঁছেছিল এবং পরবর্তীতে আমরা কুয়াকাটায় বেশ ভালো সময় কাটিয়েছিলাম। এখন পর্যন্ত বাইক নিয়ে দেশের কমবেশি অনেক জায়গাতেই ঘুরেছি, তবে এবার ইচ্ছে আছে বাইক নিয়ে লাদাখ যাওয়ার।

প্রশ্নঃ পছন্দের একটি গানের নাম বলুন, যেটা সব সময় শুনতে ইচ্ছে করে।

উত্তরঃ গান আমার প্রতিনিয়ত শুনতে ভালো লাগে এবং আমি নিজেও গুনগুন করে গান গাওয়ার চেষ্টা করি। আমি ছোটবেলা থেকে একটি গান শুনতে খুবই পছন্দ করি আর এই গানে কখনো আমার বিরক্তি আসেনি, সেটা হচ্ছে

আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়
তোমা ছাড়া আর এ জগতে
মোর কেহ নাই, কিছু নাই গো
আমার পরান যাহা চায়
তুমি তাই, তুমি তাই গো
আমার পরান যাহা চায়

তুমি সুখ যদি নাহি পাও
যাও সুখের সন্ধানে যাও
তুমি সুখ যদি নাহি পাও
যাও সুখের সন্ধানে যাও
আমি তোমারে পেয়েছি হৃদয়মাঝে
আর কিছু নাহি চাই গো

এরপর শুরু করা হয় প্রশ্নোত্তর পর্ব, অর্থাৎ দর্শকসাড়িতে যারা রয়েছেন তাদের নিয়ে এই সেগমেন্ট। অতিথিকে সরাসরি প্রশ্ন করার এবং উত্তর শোনার দারুণ একটা সুযোগ। আমরা ইউজারদের বিভিন্ন ধরনের প্রশ্ন এবং তার উত্তরগুলো অতিথির নিকট হতে শুনি। মোট ১৫ টি প্রশ্ন করা হয়েছিলো আজ এবং সবগুলো প্রশ্নের উত্তর দেন লিমন ভাই । তারপর বিজয়ী নির্বাচনের জন্য কিছুটা সময় দেয়া হয় অতিথিকে এবং সেই ফাঁকে আমার পছন্দের একটা গান সবাই মিলে উপভোগ করি।

এরপর আমরা লিমন ভাইয়ের কাছে জানতে চাই আজকের প্রশ্ন-উত্তর পর্বে সেই ভাগ্যবান বিজয়ী কারা? তার বিবেচনায় বিজয়ীরা হলেন-
@roy.sajib @kingporos @hafizullah

অভিনন্দন আপনাদের যারা প্রশ্ন করে বিজয়ী হয়েছেন, যথা নিয়মে আপনাদের ওয়ালেটে পুরস্কার পাঠিয়ে দেয়া হবে।

অতিথি এবং প্রশ্ন পর্বে বিজয়ীদের যথা নিয়মে রিওয়ার্ডস প্রেরণ করা হয়েছে-

Screenshot_20230731_000131_Chrome.jpg

রবিবারের আড্ডার প্রাইজ পুলের পৃষ্ঠপোষক @rme দাদা, ফাউন্ডার-আমার বাংলা ব্লগ।

সবশেষে আমরা আমাদের অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে চলে যাই অর্থাৎ চতুর্থ সেগমেন্টে। ঝটপট রাউন্ডে এখানে আমরা অতিথির সঙ্গে বেশ ভালোই মজা করি সংক্ষিপ্ত প্রশ্নের মাধ্যমে। তারপর আমরা লিমন ভাইয়ের কাছে জানতে চাই আমার বাংলা ব্লগের ব্যাপারে কিংবা এই শো'র উদ্দেশ্যে উনার পরামর্শ বা সাজেশন। লিমন ভাই বলেন, এই কমিউনিটির সবকিছুই হচ্ছে বেশ সাজানো গোছানো । তিনি বিশেষ করে কৃতজ্ঞতা বোধ প্রকাশ করেছেন, প্রতিষ্ঠাতা, সহকারী প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটর প্যানেল এর প্রতি। এমন একটা পরিবার তৈরি করার জন্য।

সবশেষে আজকের এই বিশেষ আয়োজন রবিবারের আড্ডায় যারা উপস্থিত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ, তবে যাওয়ার আগে আরো একটা বিষয়ে সবাইকে অনুরোধ করবো, এই শো’টি সম্পর্কে আপনাদের কোন আইডিয়া কিংবা পরামর্শ থাকলে অবশ্যই আমাকে অথবা মডারেটরদের ডিএম করবেন, আমরা চেষ্টা করবো শো'টিকে আরো সুন্দর এবং প্রাণবন্ত করে তোলার, আপনাদের কাংখিত পরামর্শগুলো নিয়ে। তারপর সবাইকে ধন্যবাদ জানিয়ে শো সমাপ্ত ঘোষণা করি। পরবর্তী পর্বে আমাদের অতিথির নাম ঘোষণার মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ধন্যবাদ সবাইকে।

Banner-16.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

how can i join this community, please advise for verified members

 10 months ago 

দয়াকরে কমিউনিটির @abb-pin আইডি টি ঘুরে দেখুন। ধন্যবাদ 🙏

thanks for the hint

 10 months ago 

রবিবারে আড্ডা আমার বাংলা ব্লগের অনেক সুন্দর একটি আয়োজন। সত্যি এই আড্ডা শুনতে অনেক ভালো লাগে। আসলে অতিথি সম্পর্কে না জানা অনেক কিছু জানতে পারা যায়। ধন্যবাদ ভাইয়া পুরো রিপোর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

আসলে গতকালকে রবিবারে আড্ডায় থাকতে না পেরে নিজের কাছে অনেক খারাপ লেগেছিল আমার।গতকাল সন্ধ্যার পর থেকে বেশ ব্যস্ত ছিলাম তাই আড্ডায় যুক্ত হতে পারেনি। তাও চেষ্টা করেছি আড্ডার পোস্টটি পড়ে একটু অনুভূতি নেওয়ার জন্য।পোস্টটি দেখে বোঝা যাচ্ছে বেশ মজা করেছেন আপনারা আড্ডায়। চেষ্টা করব সামনের সপ্তাহে আড্ডায় উপস্থিত থাকার জন্য।

 10 months ago 

এইটা একদম সত্যি কথা, গতকাল বেশ ভালোই মজা হয়েছে শো'তে।

 10 months ago 

আমার বাংলা ব্লগে রবিবারের আড্ডা দারুন একটি প্রোগ্রাম। এই প্রোগ্রামটি আমার অনেক ভালো লাগে কিন্তু যেইমাত্র আড্ডায় ঢুকবো তখনই কারেন্ট চলে গেছে। তাই দুঃখের বিষয় এই আড্ডাটি মিস করেছি। তারপরও আপনার রিপোর্টটি পড়ে আজকের অতিথি ও আড্ডার সম্পর্কে সবকিছু জানতে পেরে অনেক ভালো লাগলো। আড্ডার পুরো বিষয় সম্পর্কে খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাই আপনাকে।

 10 months ago 

সমস্যা নেই, চেষ্টা করবেন পরবর্তী সপ্তাহে থাকার জন্য।

 10 months ago 

রবিবারের আড্ডা আমার বাংলা ব্লগ কমিউনিটির দারুন একটি আয়োজন। প্রতি রবিবার আমরা এই সময়টার অপেক্ষায় থাকি। যদিও কালকে বাইরে থাকার কারণে খুব একটা ভালোভাবে সময় দিতে পারিনি। তবে আজকে এই পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। ভাইয়া আপনি অনেক সুন্দর করে পুরো বিষয় উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো।

 10 months ago 

প্রতি সপ্তাহে চেষ্টা করি রবিবারে আড্ডা প্রোগ্রামটিতে অংশগ্রহণ করার। কিন্তু কিছু পারিবারিক ব্যস্ততার কারণে শত ইচ্ছে থাকা সত্বেও এবার রবিবারে আড্ডায় অংশগ্রহণ করতে পারিনি। তারপরেও আজকের পুরো পোস্টটি পড়ে এবারের রবিবারের আড্ডা সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে সম্পূর্ণ অনুষ্ঠানটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

সমস্যা নেই আপু, পরবর্তী সময়ে আবারো যুক্ত হবেন এমনটাই প্রত্যাশা ব্যক্ত করছি।

 10 months ago 

রবিবারের আড্ডাটা আমাদের এই পরিবারে একটা নতুন মাত্রা যোগ করেছে। আর এই শোর অন্যতম পাওয়ার হাউজ আপনি নিজে শুভ ভাই। ব্যক্তিগত অনেক কারণে কিছুদিন হলো নিয়মিত থাকতে পারছি না এবং সময় দিতে পারছি না এই পরিবারে। তারপরও কাল অল্প সময়ের জন্য হাজির হয়েছিলাম আড্ডায়। কারণ লিমন ভাই আমার অনেক পছন্দের একটা মানুষ। মজা ছলে করা আমার প্রশ্ন টা যে ভাইয়ার ভালো লেগে যাবে এটা সত্যিই আমার জন্য অনেক বড় একটা পাওয়া। অনেক ভালো লেগেছে বিজয়ী হতে পেরে। সর্বোপরি প্রিয় এই পরিবারের সকল সদস্যের সুস্থতা এবং দীর্ঘায়ু কামনা করছি।

 10 months ago 

দ্রুত ব্যস্ততা কাটিয়ে, আবারও পুরোদমে আমাদের মাঝে ফিরে আয়, এমনটাই প্রত্যাশা করি ভাই। 🙏

 10 months ago 

রবিবারে এই আড্ডা সত্যি আমাদের জন্য খুবই প্রয়োজনীয়। প্রত্যেকটা কাজের ক্ষেত্রে বিনোদন গুরুত্বপূর্ণ যেটা মানুষের মনকে সুস্থ করে তোলে। সেজন্য চেষ্টা করি রবিবারের আড্ডায় জয়েন হয়ে সবার সাথে আনন্দ এবং সুন্দর মুহূর্তগুলো ভাগাভাগি করে নেয়ার।

 10 months ago 

আসলে রবিবারের আড্ডা আমার কাছে সবসময় খুব ভালো লাগে। বিশেষ করে এই আড্ডার মাধ্যমে আমরা একজন ব্যক্তিকে খুব কাছে থেকে চিনতে পারি আর সেটি বিভিন্ন আলোচনা ও বিভিন্ন রকম প্রশ্নের মাধ্যমে।ভালো থাকবেন সব সময় এই কামনা করি।,

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 68905.09
ETH 3808.71
USDT 1.00
SBD 3.48