রবিবারের আড্ডা-২৪ || ABB Stage Show: Episode-24

in আমার বাংলা ব্লগlast year

Abb_Show-24.png

ব্যানার ক্রেডিট @hafizullah

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার বাংলা ব্লগের নতুন আয়োজন রবিবারের আড্ডা-২৪ তম পর্বে। আমরা শুরু হতেই বার বার বলে আসছি আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কমিউনিটি এবং আমাদের চিন্তাধারাও ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রমধর্মী আয়োজন নিয়ে আমার বাংলা ব্লগকে সাজানোর চেষ্টা করি। নতুন এই আয়োজনটি নিয়ে আমরা এখনো চিন্তা করছি, কাংখিত ক্ষেত্রে আরো কি কি পরিবর্তন আনা যায়, আশা করছি সময়ের সাথে সাথে কাংখিত পরিবর্তনগুলো ঠিক দেখতে পাবেন।

আমাদের এই আয়োজনটি চারটি সেগমেন্টে ভাগ করা হয়েছে, প্রথম সেগমেন্টে আমরা আমাদের অতিথির সাথে পরিচিত হবো এবং তার নিকট হতে আমাদের পাঁচটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো। এ সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন বা কিছু জানার আগ্রহ থাকলে সেটা আমরা দ্বিতীয় সেগমেন্টে জানার চেষ্টা করবো। অর্থাৎ আমাদের দ্বিতীয় সেগমেন্টেটি আপনারা যারা দর্শক সারিতে রয়েছেন তাদেরকে নিয়ে। আপনারা নিজেদের কৌতুহল কিংবা আগ্রহ থেকে প্রশ্ন করতে পারবেন এবং সেখান হতে অতিথি নিজে তিনজন সেরা প্রশ্নকারী নির্বাচন করবেন। যাদের জন্য থাকছে বিশেষ পুরস্কার।

এরপর আমার নিজের পছন্দের একটা গান শুনবো, তারপর শুরু হবে তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, এখানে কমপক্ষে পাঁচটি প্রশ্ন করা হবে, অতিথি এক কথায় ঝটপট উত্তরগুলো দেয়ার চেষ্টা করবেন। সবশেষে আমরা যাবো চতুর্থ সেগমেন্টে অর্থাৎ শেষ পর্বে, যেখানে আমরা অতিথির নিকট হতে আমার বাংলা ব্লগের ব্যাপারে কিছু পরামর্শ বা দিক নির্দেশনা শুনতে চাইবো। এই হলো আমাদের রবিবারের আড্ডার টোটাল প্যাকেজ।

Screenshot_2023-06-18_205552.png

Screenshot_2023-06-18_212750.png

স্ক্রিনশট ক্রেডিট @kingporos @rupok

আসুন আমরা আমাদের অতিথির নিকট যাই এবং তার সাথে পরিচিত হই, তার সম্পর্কে কিছুটা জানি। স্বাগতম @mohinahmed , আমার বাংলা ব্লগের সম্মানিত ভেরিফাইড সদস্য । সংক্ষেপে যদি নিজের সম্পর্কে কিছু বলতেন? তারপর মহিন আহমেদ ভাই তার সম্পর্কে সংক্ষেপে কিছু পরিচিতিমূলক কথা বলেন এবং এরপর আমরা শুরু করি প্রথম পর্বের পাঁচটি প্রশ্ন যা নিচে তুলে ধরা হলো।

প্রশ্নঃ কিভাবে স্টিমিটের সন্ধান পেলেন, যদি বিস্তারিত বিষয়টা বলতেন।

উত্তরঃ এটার ডিটেইলস বলতে গেলে একটু পিছনের দিকে যেতে হবে। মূলত আমি যখন সাউথ কোরিয়াতে ছিলাম সেই সময় ইউটিউবে ঘাটাঘাটি করতাম কিভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। আমি মাঝে আপওয়ার্ক এবং ফাইবারে একাউন্ট খুলেছিলাম মেইলে মাঝে মাঝে কাজের জন্য অফার আসতো, তবে সেভাবে কাজ শেখাও হয়নি বা করাও হয়নি। তাছাড়া আমার পছন্দের কাজ ছিল বিভিন্ন অনলাইন সাইটে হচ্ছে একাউন্ট খুলে রাখা। অতঃপর ২০২১ সালে বাংলাদেশে আসার পরে আমি রেন্ট-এ-কার বিজনেসের সঙ্গে যুক্ত হয়ে যাই। তবে তারপরেও আমার কাছে অনেকটা সময় থাকতো কিন্তু সময় গুলো কাটানোর মতো সেভাবে সুযোগ পাচ্ছিলাম না। কারণ বন্ধু বান্ধবরা তাদের মতো ব্যস্ত ছিল। এভাবে অবশেষে আবারো ইউটিউবে ভিডিও সার্চ দিয়েছিলাম কিভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। তখন হঠাৎ করেই স্টিমিটের একটা ভিডিও চোখের সামনে চলে আসে এবং তখন আগ্রহ বেড়ে যায়। সেটা গত বছর জুন মাসের কথা। তখন আমি ভিডিওটা ভালো ভাবে দেখলাম এবং স্টিমিটে একাউন্ট খুলে ফেললাম।

প্রশ্নঃ যেহেতু নতুন একটা প্লাটফর্মে এসেছেন এবং এসেই আমার বাংলা ব্লগে যুক্ত হয়ে দীর্ঘ সময় এবিবি স্কুলে ক্লাস করে আমার বাংলা ব্লগের ভেরিফাইড সদস্য হয়েছেন, এই পুরো জার্নিটা কেমন ছিল। যদি নিজের ভাষায় বিস্তারিত বলতেন।

উত্তরঃ আমার বেসিক্যালি এই জার্নিটা অনেকটা লম্বা ছিল। একদম শুরু থেকে বলছি আমি যখন জুন মাসে একাউন্ট খুলি এবং ঐ মাসেই লেভেল ওয়ানের ক্লাস করি, ভয়েস ভেরিফিকেশন দেই এবং লেভেল ওয়ান পরীক্ষা দিয়ে কমপ্লিট করি। তারপরের মাসে মানে জুলাই মাসেই আমি বিয়ে করি এবং হানিমুনে কক্সবাজার চলে যাই। সেই সময় আমি দীর্ঘ দেড় মাস ছুটি নিয়েছিলাম কমিউনিটি থেকে। তারপর কাম ব্যাক করার পরে মোটামুটি লেভেল থ্রীতে অনেকদিন আটকে ছিলাম। তখন আমি আর একজন সদস্য ছাড়া লেভের থ্রীতে আর কেউ ছিল না। তারপর দুজন যেহেতু ছিলাম এইজন্য সিয়াম ভাই সেভাবে ক্লাস নিতে চাইতো না। তারপর পরবর্তী ব্যাচের কয়েকজন আসার পরে আমাদের লেভেল থ্রীর পরীক্ষাটা হলো। সত্যি বলতে গেলে কি, আমার মোটামুটি ভেরিফাইড হতে আট মাস লেগে গিয়েছিল। আর আমি ভেরিফাইড হয়েছি এই বছরের একুশে ফেব্রুয়ারিতে। আমরা যখন তাজমহলে ঘুরতে গিয়েছিলাম, গেটে ঢোকার পরেই হঠাৎ মোবাইলে ডিসকর্ডে এনাউন্সমেন্ট আসলো যে, আমি ভেরিফাইড হয়েছি তখন সেটা আমার জন্য খুবই সুখকর মুহূর্ত ছিল।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগ কে ঘিরে যদি কোন সুখকর মুহূর্ত থাকে তা যদি আমাদের সঙ্গে শেয়ার করতেন।

উত্তরঃ সব থেকে বেশি ভালো লেগেছিল ভেরিফাইড হওয়ার পরে। তারপরে সাইফক্সের ভোট পাওয়া। তারপরে বিভিন্ন কনটেস্টে অংশগ্রহণ করে পুরস্কার লাভ করা। আসলে বাংলা ব্লগকে ঘিরে অনেক সুখকর মুহূর্ত আছে। এই যে আমি গত চার মাসে ৫ থেকে ৬ বার বেস্ট ব্লগার হয়েছি। সর্বোপরি আমি এখানকার একজন সদস্য এবং আমাদের দাদাকে অনেক ধন্যবাদ এমন একটি কমিউনিটি আমাদের জন্য তৈরি করে দিয়েছে।

প্রশ্নঃ দীর্ঘদিন আপনি প্রবাস জীবনে ছিলেন, সেখানকার যদি স্মরণীয় ও শিক্ষামূলক ঘটনা যদি আমাদের সঙ্গে শেয়ার করতেন।

উত্তরঃ এরকম অনেক ঘটনাই আছে, এই মুহুর্তে যেটা মনে পড়ছে সেটাই বলি। আমি সাউথ কোরিয়াতে 2011 সালে যে অফিসে যুক্ত হই সেখানে আরো দুই তিনজন বাঙালী আমার আগে যুক্ত হয়েছিল, ওদেরকে অফিস থেকে একটা কাজ শেখানোর জন্য অনেকটাই চেষ্টা করছিল, তবে তারা কেউ সেই কাজটা করে উঠতে পারে নি। তবে আমি সেখানে যুক্ত হওয়ার পরে সেই কাজটা খুব দ্রুত শিখে ফেলি এবং অফিসের বসের নজরে চলে আসি এবং আমার প্রথম মাসেই স্যালারি অনেকটা বাড়িয়ে দেওয়া হয়েছিল এবং অন্য যে ৪-৫ জন বাঙালি ছিল, তাদের সবার আমাকে হেড বানিয়ে দেওয়া হয়েছিল। অবশেষে ফার্স্ট মাসের যখন স্যালারি পেলাম তখন আমি সেই মাসেই অফিসের বসকে দুটো টি-শার্ট গিফট করেছিলাম। কারণ তার প্রতি আমি কৃতজ্ঞ ছিলাম। তারপরে ওনার সঙ্গে আমার সম্পর্ক বেশ ভালো হয়ে গিয়েছিল এবং উনি আমাকে ওনার বাসায় নিয়ে যেতে চেয়েছিল এবং উনার ওয়াইফের সঙ্গেও আমার ব্যাপারে কথা বলেছিল। তা থেকে আমি একটা শিক্ষা পেয়েছি, সেটা হচ্ছে অবশ্যই কঠোর পরিশ্রমী হতে হবে, ফোকাস থাকতে হবে কাজের দিকে এবং লেগে থাকতে হবে, তাহলে অবশ্যই সাফল্য আসবে।

প্রশ্নঃ পছন্দের একটি গানের নাম বলুন, যেটা সব সময় শুনতে ইচ্ছে করে।

উত্তরঃ মিনার রহমানের, সাদা গানটা আমার এখন খুব ভালো লাগে।

তুমি চাইলে বৃষ্টি,
মেঘও ছিল রাজী
অপেক্ষা শুধুই বর্ষনের
মাতাল হাওয়া বইছে,
দূরে পাখি গাইছে গান
বৃষ্টি তোমার আহবান (x2)

সাদা রঙের স্বপ্ন গুলো
দিলো নাকো ছুটি
তাইতো আমি বসে একা,
ঘাসফুলেদের সাথে আমি একাই কথা বলি
ঘাসফুল গুলো সব ছন্নছাড়া (x2)
ছন্নছাড়া..

এরপর শুরু করা হয় প্রশ্নোত্তর পর্ব, অর্থাৎ দর্শকসাড়িতে যারা রয়েছেন তাদের নিয়ে এই সেগমেন্ট। অতিথিকে সরাসরি প্রশ্ন করার এবং উত্তর শোনার দারুণ একটা সুযোগ। আমরা ইউজারদের বিভিন্ন ধরনের প্রশ্ন এবং তার উত্তরগুলো অতিথির নিকট হতে শুনি। মোট ২২ টি প্রশ্ন করা হয়েছিলো আজ এবং সবগুলো প্রশ্নের উত্তর দেন মহিন আহমেদ ভাই। তারপর বিজয়ী নির্বাচনের জন্য কিছুটা সময় দেয়া হয় অতিথিকে এবং সেই ফাঁকে আমার পছন্দের একটা গান সবাই মিলে উপভোগ করি।

এরপর আমরা মহিন আহমেদ ভাইেয়র কাছে জানতে চাই আজকের প্রশ্ন-উত্তর পর্বে সেই ভাগ্যবান বিজয়ী কারা? তার বিবেচনায় বিজয়ীরা হলেন-
@moh.arif @kibreay001 @nevlu123

অভিনন্দন আপনাদের যারা প্রশ্ন করে বিজয়ী হয়েছেন, যথা নিয়মে আপনাদের ওয়ালেটে পুরস্কার পাঠিয়ে দেয়া হবে।

অতিথি এবং প্রশ্ন পর্বে বিজয়ীদের যথা নিয়মে রিওয়ার্ডস প্রেরণ করা হয়েছে-

Screenshot_20230618_234038_Chrome.jpg

রবিবারের আড্ডার প্রাইজ পুলের পৃষ্ঠপোষক @rme দাদা, ফাউন্ডার-আমার বাংলা ব্লগ।

সবশেষে আমরা আমাদের অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে চলে যাই অর্থাৎ চতুর্থ সেগমেন্টে। ঝটপট রাউন্ডে এখানে আমরা অতিথির সঙ্গে বেশ ভালোই মজা করি সংক্ষিপ্ত প্রশ্নের মাধ্যমে। তারপর আমরা @mohinahmed ভাইয়ের কাছে জানতে চাই আমার বাংলা ব্লগের ব্যাপারে কিংবা এই শো'র উদ্দেশ্যে উনার পরামর্শ বা সাজেশন। মহিন আহমেদ ভাই বলেন, এই কমিউনিটির সবকিছুই হচ্ছে সাজানো গোছানো । তিনি বিশেষ করে কৃতজ্ঞতা বোধ প্রকাশ করেছেন, প্রতিষ্ঠাতা, সহকারী প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটর প্যানেল এর প্রতি। এমন একটা পরিবার তৈরি করার জন্য।

সবশেষে আজকের এই বিশেষ আয়োজন রবিবারের আড্ডায় যারা উপস্থিত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ, তবে যাওয়ার আগে আরো একটা বিষয়ে সবাইকে অনুরোধ করবো, এই শো’টি সম্পর্কে আপনাদের কোন আইডিয়া কিংবা পরামর্শ থাকলে অবশ্যই আমাকে অথবা মডারেটরদের ডিএম করবেন, আমরা চেষ্টা করবো শো'টিকে আরো সুন্দর এবং প্রাণবন্ত করে তোলার, আপনাদের কাংখিত পরামর্শগুলো নিয়ে। তারপর সবাইকে ধন্যবাদ জানিয়ে শো সমাপ্ত ঘোষণা করি। পরবর্তী পর্বে আমাদের অতিথির নাম ঘোষণার মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ধন্যবাদ সবাইকে।

Banner-15.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

এবারে মহিন আহমেদ ভাই অনেক চমৎকারভাবে গুছিয়ে নিজের কথাগুলো উপস্থাপন করেছেন, আমরাও অনেক এনজয় করেছি। ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি শো পরিচালনা করার জন্য।।

 last year 

প্রথমেই সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি, রবিবারের আড্ডার মতো এতো জনপ্রিয় একটি শোতে আমাকে অতিথি হিসেবে মনোনীত করার জন্য। কালকের শো চলাকালীন অবস্থায় নিজেকে সেলিব্রিটি মনে হয়েছিল বেশ কয়েকবার 😂। ভাইয়া আপনি এককথায় চমৎকার একজন মানুষ। আপনার প্রশ্নের উত্তর এবং দর্শকদের প্রশ্নের উত্তর দিতে খুব ভালো লেগেছিল আমার। সবমিলিয়ে দারুণ লেগেছিল সম্পূর্ণ প্রোগ্রামটি। সর্বোপরি দাদার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি সবকিছুর জন্য।

 last year 

সত্যি বলতে গেলে কি ভাই, আপনাকেও আমরা শো-তে অতিথি হিসেবে পেয়ে বেশ ভালো সময় কাটিয়েছি, আপনি বেশ সাজানো গোছানো উত্তর দিয়েছেন।

 last year 

রবিবারের আড্ডা আমার বাংলা ব্লগ কমিউনিটির দারুন একটি উদ্যোগ। প্রত্যেক রবিবার অপেক্ষায় থাকি সেই শুভক্ষনের। সবাই মিলে দারুন সময় কাটিয়েছি। অতিথির সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি এবং অনেক ভালো লেগেছে। ভাইয়া আপনি পুরো বিষয়টি সুন্দর করে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

প্রতিটি রবিবার আপনার সঞ্চালনায় আড্ডা অনুষ্ঠানটি উপভোগ করার জন্য অধীর আগ্রহে থাকি। আনন্দঘন পরিবেশে আড্ডা প্রোগ্রামটি অনুষ্ঠিত হয় বলে আমার কাছে বেশ ভালো লাগে। প্রতি রবিবার বেশ আগ্রহে থাকি কে হয় অতিথি? অবশেষে ভাবনার সবটি ঘটিয়ে আড্ডার মধ্য মনিকে দেখে মনটা জুড়িয়ে যায়।

 last year 

রবিবারের আড্ডাটি দিন দিন অত্যন্ত জমজমাট হয়ে উঠছে। নিঃসন্দেহে রবিবারের আড্ডা আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য একটি নতুন মাত্রা যুক্ত করেছে। প্রত্যেক সপ্তাহে রবিবারে এত সুন্দর একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য আমি কর্তৃপক্ষকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 last year 

রবিবারের আড্ডা মানেই দারুণ কিছু ৷ অনেক ভাল্লাগে আমার এই আড্ডা ৷ গত এই আড্ডায় উপস্থিত থেকে গোটা আড্ডাটা উপভোগ করতে পেরে অনেক ভালো লেগেছে আমার ৷ অনেক কিছু জানতে পেরেছি ৷ ধন্যবাদ ভাইয়া সম্পূর্ণ বিষয়টা চমৎকার ভাবে শেয়ার করার জন্য ৷

 last year 

আসলে রবিবারের আড্ডা আমার কাছে সবসময় খুব ভালো লেগে। বিশেষ করে এই আড্ডার মাধ্যমে আমরা একজন ব্যক্তিকে খুব কাছে থেকে চিনতে পারি আর সেটি বিভিন্ন আলোচনা ও বিভিন্ন রকম প্রশ্নের মাধ্যমে।ভালো থাকবেন সব সময় এই কামনা করি।

 last year 

রবিবারের আড্ডা মানে অনেক অনেক আনন্দ উপভোগ করা, সেই সাথে আগত অতিথি সম্পর্কে নিবিড় ভাবে জানা। আর আমাদের মহিন আহমেদ ভাই এবারের আড্ডায় খুব সুন্দর ভাবে তার কথাগুলো উপস্থাপন করেছেন। যা শুনে সত্যিই খুব ভালো লেগেছিল। আর ভাইয়া আপনার উপস্থাপনায়, রবিবারের আড্ডা একদম মুখরিত হয়ে উঠেছিল। সব মিলিয়ে আমরা রবিবারের আড্ডা খুব সুন্দর ভাবে পার করেছি। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া, রবিবারের আড্ডা আয়োজনটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

রবিবারের আড্ডা টি আমি ভীষণভাবে উপভোগ করেছিলাম। আর আসলেই মহিন ভাই ও সব কিছু খুব সাজানো গোছানোভাবে প্রশ্নের উত্তর দিয়েছেন। এখন পরবর্তী আড্ডার অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62065.67
ETH 2429.85
USDT 1.00
SBD 2.68