রবিবারের আড্ডা-২১ || ABB Stage Show: Episode-21

in আমার বাংলা ব্লগlast year

Abb_Show-21.png

ব্যানার ক্রেডিট @hafizullah

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার বাংলা ব্লগের নতুন আয়োজন রবিবারের আড্ডা-২১ তম পর্বে। আমরা শুরু হতেই বার বার বলে আসছি আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কমিউনিটি এবং আমাদের চিন্তাধারাও ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রমধর্মী আয়োজন নিয়ে আমার বাংলা ব্লগকে সাজানোর চেষ্টা করি। নতুন এই আয়োজনটি নিয়ে আমরা এখনো চিন্তা করছি, কাংখিত ক্ষেত্রে আরো কি কি পরিবর্তন আনা যায়, আশা করছি সময়ের সাথে সাথে কাংখিত পরিবর্তনগুলো ঠিক দেখতে পাবেন।

আমাদের এই আয়োজনটি চারটি সেগমেন্টে ভাগ করা হয়েছে, প্রথম সেগমেন্টে আমরা আমাদের অতিথির সাথে পরিচিত হবো এবং তার নিকট হতে আমাদের পাঁচটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো। এ সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন বা কিছু জানার আগ্রহ থাকলে সেটা আমরা দ্বিতীয় সেগমেন্টে জানার চেষ্টা করবো। অর্থাৎ আমাদের দ্বিতীয় সেগমেন্টেটি আপনারা যারা দর্শক সারিতে রয়েছেন তাদেরকে নিয়ে। আপনারা নিজেদের কৌতুহল কিংবা আগ্রহ থেকে প্রশ্ন করতে পারবেন এবং সেখান হতে অতিথি নিজে তিনজন সেরা প্রশ্নকারী নির্বাচন করবেন। যাদের জন্য থাকছে বিশেষ পুরস্কার।

এরপর আমার নিজের পছন্দের একটা গান শুনবো, তারপর শুরু হবে তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, এখানে কমপক্ষে পাঁচটি প্রশ্ন করা হবে, অতিথি এক কথায় ঝটপট উত্তরগুলো দেয়ার চেষ্টা করবেন। সবশেষে আমরা যাবো চতুর্থ সেগমেন্টে অর্থাৎ শেষ পর্বে, যেখানে আমরা অতিথির নিকট হতে আমার বাংলা ব্লগের ব্যাপারে কিছু পরামর্শ বা দিক নির্দেশনা শুনতে চাইবো। এই হলো আমাদের রবিবারের আড্ডার টোটাল প্যাকেজ।

22.png

23.png
স্ক্রিনশট ক্রেডিট @alsarzilsiam

আসুন আমরা আমাদের অতিথির নিকট যাই এবং তার সাথে পরিচিত হই, তার সম্পর্কে কিছুটা জানি। স্বাগতম @narocky71 ভাই , আমার বাংলা ব্লগের সম্মানিত ভেরিফাইড সদস্য । সংক্ষেপে যদি নিজের সম্পর্কে কিছু বলতেন? তারপর রকি ভাই তার সম্পর্কে সংক্ষেপে কিছু পরিচিতিমূলক কথা বলেন এবং এরপর আমরা শুরু করি প্রথম পর্বের পাঁচটি প্রশ্ন যা নিচে তুলে ধরা হলো।

প্রশ্নঃ স্টিমিটে আসলেন কিভাবে?

উত্তরঃ আসলে ২০১৮ সালে নেভলু ভাই আমাকে ইনভাইট করে। তখন আসলে আমি ব্যবসা-বাণিজ্যের মাঝে এতো বেশি জড়িত ছিলাম যে, এই দিকে তাকানোর মতো সময় পাইনি। তারপরেও ভাইয়া আমাকে অনেকবার রিকোয়েস্ট করেছে, তবে আমার ইংরেজি ভাষার প্রতি দুর্বলতা ছিল বিধায় ভাইয়া আমাকে সেই সময় বলার পরেও আমি এখানে জয়েন করি নি। এরপরে ২০২০ সালে ভাইয়া দেশে আসে। ততোদিন আমার ব্যবসা বাণিজ্য লসের দিকে যায়। তখন ব্যবসা বাণিজ্য ছেড়ে দেই এবং সেসময় ভাইয়া আমাকে আইডি খুলে দেয় এবং ধীরে ধীরে এখানে কাজ করা শুরু করি এবং তখন থেকেই এখানে যাত্রা শুরু হয়। তাছাড়াও ভাইয়ার অবদান আমার লাইফে অনেক বেশি।

প্রশ্নঃ আমার বাংলা ব্লগের সন্ধান পেলেন কিভাবে?

উত্তরঃ এমনিতেই সেসময় করণাকালীন সময় যাচ্ছিল তার ভিতরে অর্থনৈতিক সমস্যা, ব্যবসায় লস, পারিবারিক অশান্তি এসব তো ছিলই। এছাড়াও ইংলিশ ভয় পেতাম বিধায় ২০১৮ সালে যুক্ত হইনি। তবে সব কিছু মানিয়ে নিয়ে, অন্য একটা কমিউনিটিতে কাজ করতাম। যখন দেখলাম এখানে বাংলায় লেখালেখি করার সুযোগ আছে, তখনই মূলত ভাইয়ার মাধ্যমেই এখানে চলে এসেছি। এজন্য ভাইয়ার কাছে আমি কৃতজ্ঞ।

প্রশ্নঃ স্টিমিটে তো আগে বিভিন্ন কমিউনিটিতে কাজ করে ছিলেন, সেসব কমিউনিটি থেকে আমার বাংলা ব্লগের মধ্যে কিছু গুরুত্বপূর্ণ পাথর্ক্য নিয়ে যদি কিছু কথা বলতেন?

উত্তরঃ আসলে অন্যান্য কমিউনিটির থেকে বাংলা ব্লগের পার্থক্য অনেক বেশি আছে। বললে অনেক কিছুই বলা যায়। যদিও আমি নেভলু ভাইয়ের মাধ্যমে হাতে-কলমে সবকিছু শিখে ছিলাম। তবে এখানে এবিবি-স্কুল, সাপ্তাহিক হ্যাংআউট, প্রতিনিয়ত সদস্যদের সঙ্গে খোঁজ-খবর রাখার ব্যবস্থা, এই ব্যাপার গুলো আমাকে বেশ আকৃষ্ট করেছে। আমি আসলে যখন অন্য কমিউনিটিতে কাজ করতাম, তখন বাংলায় লিখে ইংলিশে ট্রান্সলেশন করতাম, সেটা নিজের কাছে পড়তেই বেশি হাস্যকর লাগতো, তবে এখানে নিজের ভাষায় লেখালেখি করা যাচ্ছে, তাই এটা আমার কাছে ভীষণ গুরুত্বপূর্ণ। আসলে অন্যান্য কমিউনিটিতে এডমিন মডারেটররা অনেকটাই ব্যক্তিত্ব নিয়ে থাকে, সেখানে ভুল করলে ব্যাপারটা অন্যভাবে গ্রহণ করা হতো আর তাছাড়া এখানে আমরা অনেক ভুল করেছি, প্রতিনিয়ত শেখানো হয়েছে এবং এখনো হচ্ছে, যার কারণে আমাদের পোস্টের কোয়ালিটি দিন দিন বৃদ্ধি পাচ্ছে, এক কথায় এখানকার এডমিন মডারেটর সকলে অনেক আন্তরিক।

প্রশ্নঃ অনলাইন থেকে প্রথম ইনকামের টাকা দিয়ে কি করে ছিলেন এবং সেই ইনকাম নিয়ে যদি সুখ স্মৃতি শেয়ার করতেন।

উত্তরঃ আসলে প্রথম ইনকামের টাকা দিয়ে কি করেছি সেটা এই মুহূর্তে আমি বলতে পারব না। তবে এখন যা করছি, হয়তো তাই করেছিলাম। মূলত আমি আমার পরিবারের বড় সন্তান, যেহেতু আমার বাবা নেই আর আমাদের ৬ সদস্যের পরিবার, তাই আমার এবং সোনিয়ার ইনকামের টাকা দিয়েই আমাদের সংসার চলে। হয়তো প্রথম ইনকামের টাকাটা সংসার চালানোর কাজেই লেগেছিল সেসময়।

প্রশ্নঃ পছন্দের একটি গানের কথা বলুন, যেটা সব সময় শুনতে ইচ্ছে করে।

উত্তরঃআমি আগে থেকেই জেমস এর গান প্রচুর শুনতাম। তবে এখন বর্তমানে লালনের গান বেশি শুনি।

তুমি দিন থাকতে দ্বীনের সাধন
কেন করলে না
সময় গেলে সাধন হবে না
সময় গেলে সাধন হবে না
জানো না মন খালে বিলে
থাকে না মিল জল শুকালে
জানো না মন খালে বিলে
থাকে না মিল জল শুকালে
কি হবে আর বাঁধা দিলে
শুকনা মোহনা
সময় গেলে সাধন হবে না
সময় গেলে সাধন হবে না

এরপর শুরু করা হয় প্রশ্নোত্তর পর্ব, অর্থাৎ দর্শকসাড়িতে যারা রয়েছেন তাদের নিয়ে এই সেগমেন্ট। অতিথিকে সরাসরি প্রশ্ন করার এবং উত্তর শোনার দারুণ একটা সুযোগ। আমরা ইউজারদের বিভিন্ন ধরনের প্রশ্ন এবং তার উত্তরগুলো অতিথির নিকট হতে শুনি। মোট ১৭ টি প্রশ্ন করা হয়েছিলো আজ এবং সবগুলো প্রশ্নের উত্তর দেন @narocky71 ভাই । তারপর বিজয়ী নির্বাচনের জন্য কিছুটা সময় দেয়া হয় অতিথিকে এবং সেই ফাঁকে আমার পছন্দের একটা গান সবাই মিলে উপভোগ করি।

এরপর আমরা রকি ভাইয়ের কাছে জানতে চাই আজকের প্রশ্নো-উত্তর পর্বে সেই ভাগ্যবান বিজয়ী কারা? তার বিবেচনায় বিজয়ীরা হলেন-
@naimuu @bristy1 @ah-agim
অভিনন্দন আপনাদের যারা প্রশ্ন করে বিজয়ী হয়েছেন, যথা নিয়মে আপনাদের ওয়ালেটে পুরস্কার পাঠিয়ে দেয়া হবে।

অতিথি এবং প্রশ্ন পর্বে বিজয়ীদের যথা নিয়মে রিওয়ার্ডস প্রেরণ করা হয়েছে-

Screenshot_20230521_230314_Chrome.jpg
রবিবারের আড্ডার প্রাইজ পুলের পৃষ্ঠপোষক @rme দাদা, ফাউন্ডার-আমার বাংলা ব্লগ।

সবশেষে আমরা আমাদের অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে চলে যাই অর্থাৎ চতুর্থ সেগমেন্টে। ঝটপট রাউন্ডে এখানে আমরা অতিথির সঙ্গে বেশ ভালোই মজা করি সংক্ষিপ্ত প্রশ্নের মাধ্যমে । তারপর আমরা @narocky71 ভাইয়ের কাছে জানতে চাই আমার বাংলা ব্লগের ব্যাপারে কিংবা এই শো'র উদ্দেশ্যে উনার পরামর্শ বা সাজেশন। রকি ভাই বলেন, এই কমিউনিটির সবকিছুই হচ্ছে সাজানো গোছানো । তিনি বিশেষ করে কৃতজ্ঞতা বোধ প্রকাশ করেছেন, প্রতিষ্ঠাতা, সহকারী প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটর প্যানেল এর প্রতি। এমন একটা পরিবার তৈরি করার জন্য।

সবশেষে আজকের এই বিশেষ আয়োজন রবিবারের আড্ডায় যারা উপস্থিত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ, তবে যাওয়ার আগে আরো একটা বিষয়ে সবাইকে অনুরোধ করবো, এই শো’টি সম্পর্কে আপনাদের কোন আইডিয়া কিংবা পরামর্শ থাকলে অবশ্যই আমাকে অথবা মডারেটরদের ডিএম করবেন, আমরা চেষ্টা করবো শো'টিকে আরো সুন্দর এবং প্রাণবন্ত করে তোলার, আপনাদের কাংখিত পরামর্শগুলো নিয়ে। তারপর সবাইকে ধন্যবাদ জানিয়ে শো সমাপ্ত ঘোষণা করি। পরবর্তী পর্বে আমাদের অতিথির নাম ঘোষণার মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ধন্যবাদ সবাইকে।

Banner-15.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

রবিবারের আড্ডার মাধ্যমে একজন অতিথিকে খুব কাছে থেকে চেনা যায় এবং তার সাথে খুব ভালো একটা সময় কাটানো যায়। প্রত্যেক রবিবারের এই আয়োজনের উদ্যোগটা দারুন ছিল। যার কারণে আমরা অনেক আনন্দঘন একটা মুহূর্ত পার করতে পারি। নিজের পরিবারের একজন সম্পর্কে যদি জানা যায় তাহলে হয়তো আরো বেশি ভালো লাগে। সেরা প্রশ্নকারীর মধ্যে আমিও যে একজন আছি সেটা দেখেও ভালো লাগছে। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর করে উপস্থাপনা করে যাওয়ার জন্য।

 last year 

ধন্যবাদ আপু আপনার সুন্দর সাবলীল মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

প্রতি সপ্তাহের ন্যায় এই সপ্তাহেও রবিবারের আড্ডা প্রোগ্রামটি বেশ উপভোগ করেছি। তবে এই সপ্তাহের আড্ডা একটু বেশি ভালো লেগেছিলো। কারণ অতিথি ছিলেন আমাদের সবার প্রিয় রকি ভাই। রকি ভাইয়ের ব্যাপারে অনেক অজানা কিছু জানতে পেরে ভীষণ ভালো লেগেছে। যাইহোক সম্পূর্ণ প্রোগ্রামটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ সময় যত যাচ্ছে, আমরা চেষ্টা করছি শো-টাকে আরো প্রাণবন্ত করে তোলার জন্য। শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য।

 last year 

আর সেজন্যই এই শো এর জনপ্রিয়তা অনেক অনেক বৃদ্ধি পাচ্ছে সব ইউজারদের কাছে। সুন্দর ফিডব্যাক দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

গতকালের আড্ডাটা অনেক সুন্দর ছিল এবং আড্ডায় অতিথির অনেক সুন্দর সুন্দর তথ্য সম্বলিত কথাগুলো অনেক ভালো লেগেছে।এ ধরনের অনুষ্ঠানগুলো আমাদেরকে সবার সামনে কথা বলার সাহস এবং শক্তি দিবে ইন-সা-আল্লাহ।

 last year 

প্রথমে আমি ভাবি নাই যে আমি এখানে কথা বলতে পারব, কিন্তু কখন যে ভয়টা চলে গিয়েছে তা বুঝতেই পারি নাই। খুবই সুন্দর একটি সময় কাটিয়েছি আপনাদের সাথে। saymaakter

 last year 

আসলেই আপু গতকালের আড্ডাটা বেশ ভালই হয়েছিল, আমি নিজেও বেশ উপভোগ করেছি সময়টা।

 last year 

রবিবারের আড্ডা আমার ভীষণ ভালো লাগে। অতিথির সম্পর্কে অনেক কিছু জানতে পারা যায়। আসলে আমরা সবাই একসাথে কাজ করি অথচ অনেকের সম্পর্কে ভালোভাবে জানা হয়নি। এই রবিবারের আড্ডার উদ্যোগটি আমার ভীষণ ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে পুরো বিষয়টি উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

আপু, এটা একদম সত্য কথা যে এই শো-র মাধ্যমে অতিথির সম্পর্কে অনেক কিছুই জানা যায় এবং আমাদের সময়টাও বেশ ভালো কাটে।

 last year 

রকি ভাই'কে ডাকা হয়েছিল দেখছি।ব্যক্তিগত কিছু সমস্যার জন্য থাকতে পারিনি।তবে পোস্টের মাধ্যমে একটু হলেও উপভোগ করলাম শো-টা।শুভ কামনা রইলো।

 last year 

আসলেই কালকের আড্ডাটা বেশ ভালো লেগেছিল। রকি ভাইয়ের সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। আর সেরা প্রশ্নকারীর একজন হতে পেরে ও বেশ ভালো লেগেছিল। পরবর্তী অতিথি কে নিয়ে রবিবারের আড্ডার অপেক্ষায় রইলাম।

 last year 

এটা একদম সত্য কথা যে অতিথির কাছে সেরা প্রশ্নকারী হিসেবে নিজের অবস্থান তৈরি করা বেশ প্রশংসনীয় ও যোগ্যতার ব্যাপার। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

প্রতি সপ্তাহের রবিবারের আড্ডা অংশ গ্রহণ করার চেষ্টায় থাকি। রবিবারের আড্ডা প্রোগ্রামটি চারটি সিগম্যান্টে পরিচালনা করা হয়। আর এই চারটি পর্বের প্রতিটি পর্বই আপনার সুন্দর সঞ্চালনায় হয়ে উঠে আনন্দ মুখর। আশা করি আপনি আপনার এই ধারা অব্যাহত রাখবেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে রিপোর্টটি করার জন্য।

 last year 

হ্যাঁ আপু, আমরা চেষ্টা করছি শোটাকে আরো বিনোদন পূর্ণ করার জন্য।

 last year 

প্রতিবারের মতো রবিবারের আড্ডার-২১তম পর্ব খুব ভালো লেগেছে। বিশেষ করে এই আড্ডার মাধ্যমে অন্তত একজন ব্যক্তিকে খুব কাছে থেকে চেনা যায় বিভিন্ন আলোচনার মাধ্যমে।অনেক ধন্যবাদ এই আড্ডার বিষয়বস্তু সুন্দরভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

যদিও অতিথি আপনার সম্পর্কে অনেক সুন্দর কথা বলেছে এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছে। এক্ষেত্রে আমি মনে করি, আপনি আসলেই প্রশংসার দাবিদার। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

❤❤🙏🙏❤❤

 last year 

রবিবারের আড্ডা মানেই দারুণ কিছু মুহূর্ত উপভোগ করা ৷ তাই আর যাই হোক , রবিবারের আড্ডা মিচ করতে চাই নাহ কখনোই ৷ গত এই আড্ডাটাও বেশ উপভোগ করেছি ৷ বিশেষ করে রকি ভাইয়ের সম্পর্কে এতো সব তথ্য জেনে বেশ ভালো লেগেছিলো ৷ ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর ভাবে আড্ডাটা রিভিউ করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67275.57
ETH 3480.50
USDT 1.00
SBD 2.67