রবিবারের আড্ডা-২৭ || ABB Stage Show: Episode-2৭

in আমার বাংলা ব্লগlast year

Abb_Show-27.png

ব্যানার ক্রেডিট @hafizullah

সবাইকে স্বাগতম জানাচ্ছি আমার বাংলা ব্লগের নতুন আয়োজন রবিবারের আড্ডা-২৭ তম পর্বে। আমরা শুরু হতেই বার বার বলে আসছি আমার বাংলা ব্লগ ব্যতিক্রম কমিউনিটি এবং আমাদের চিন্তাধারাও ব্যতিক্রম, তাই সব ব্যতিক্রমধর্মী আয়োজন নিয়ে আমার বাংলা ব্লগকে সাজানোর চেষ্টা করি। নতুন এই আয়োজনটি নিয়ে আমরা এখনো চিন্তা করছি, কাংখিত ক্ষেত্রে আরো কি কি পরিবর্তন আনা যায়, আশা করছি সময়ের সাথে সাথে কাংখিত পরিবর্তনগুলো ঠিক দেখতে পাবেন।

আমাদের এই আয়োজনটি চারটি সেগমেন্টে ভাগ করা হয়েছে, প্রথম সেগমেন্টে আমরা আমাদের অতিথির সাথে পরিচিত হবো এবং তার নিকট হতে আমাদের পাঁচটি প্রশ্নের উত্তর জানার চেষ্টা করবো। এ সম্পর্কে আপনাদের কোন প্রশ্ন বা কিছু জানার আগ্রহ থাকলে সেটা আমরা দ্বিতীয় সেগমেন্টে জানার চেষ্টা করবো। অর্থাৎ আমাদের দ্বিতীয় সেগমেন্টেটি আপনারা যারা দর্শক সারিতে রয়েছেন তাদেরকে নিয়ে। আপনারা নিজেদের কৌতুহল কিংবা আগ্রহ থেকে প্রশ্ন করতে পারবেন এবং সেখান হতে অতিথি নিজে তিনজন সেরা প্রশ্নকারী নির্বাচন করবেন। যাদের জন্য থাকছে বিশেষ পুরস্কার।

এরপর আমার নিজের পছন্দের একটা গান শুনবো, তারপর শুরু হবে তৃতীয় সেগমেন্ট ঝটপট রাউন্ড, এখানে কমপক্ষে পাঁচটি প্রশ্ন করা হবে, অতিথি এক কথায় ঝটপট উত্তরগুলো দেয়ার চেষ্টা করবেন। সবশেষে আমরা যাবো চতুর্থ সেগমেন্টে অর্থাৎ শেষ পর্বে, যেখানে আমরা অতিথির নিকট হতে আমার বাংলা ব্লগের ব্যাপারে কিছু পরামর্শ বা দিক নির্দেশনা শুনতে চাইবো। এই হলো আমাদের রবিবারের আড্ডার টোটাল প্যাকেজ।

Abb_Show-27.png

স্ক্রিনশট ক্রেডিট @alsarzilsiam

আসুন আমরা আমাদের অতিথির নিকট যাই এবং তার সাথে পরিচিত হই, তার সম্পর্কে কিছুটা জানি। স্বাগতম @rayhan111 ভাই আমার বাংলা ব্লগের সম্মানিত ভেরিফাইড সদস্য । সংক্ষেপে যদি নিজের সম্পর্কে কিছু বলতেন? তারপর রায়হান ভাই তার সম্পর্কে সংক্ষেপে কিছু পরিচিতিমূলক কথা বলেন এবং এরপর আমরা শুরু করি প্রথম পর্বের পাঁচটি প্রশ্ন যা নিচে তুলে ধরা হলো।

প্রশ্নঃ কিভাবে স্টিমিটের সন্ধান পেলেন, যদি বিস্তারিত বিষয়টা বলতেন।

উত্তরঃ প্রথমে আমি স্টিমিট সম্পর্কে জানতাম না, আমার এক ফ্রেন্ড ছিল সে এয়ারড্রপ নিয়ে কাজ করতো, ওকে আমি বলেছিলাম যে আমাকে অনলাইনে কিছু কাজ দে, আমি তো অনলাইনেই কাজ করার ইচ্ছা প্রকাশ করছি, সেটা ২০২১ সালে। তখন ও আমাকে স্টিমিট সম্পর্কে বলে এবং বলে তুই তো ফেসবুকেই পড়ে থাকিস এটা অনেকটা ফেসবুকের মতোই এখানে পোস্ট করলেই টাকা পাওয়া যায় তবে আমার সেই বন্ধু কখনো স্টিমিটে কাজ করেনি। তখন আমি ওর মাধ্যমে স্টিমিটে অ্যাকাউন্ট খুলে নেই তবে কিভাবে পোস্ট করতে হয়, কিভাবে কি করতে হয় সেগুলো ও আমাকে কিছুই বলেনি। সে সময় টেলিগ্রাম একটা গ্রুপে আমি যুক্ত ছিলাম সেটা বাংলাদেশের গ্রুপ ছিল, তখন সেখানে কথা বলতে বলতে নেভলু ভাইয়ের সঙ্গে আমার পরিচয় হয়ে যায়, তখন ভাই ওমানে থাকতেন আমি তার সঙ্গে বহুবার কথা বলেছি ভিডিও কলে এবং স্ক্রিন শেয়ার দিয়ে। সে আমাকে সবকিছুই খুঁটিনাটি শিখিয়েছে সে কখনোই বিরক্ত হয়নি। এটা তার খুবই ভালো একটা দিক। তারপরে মোটামুটি কাজ ভালোভাবে করা শুরু করলাম এবং সেই সময় ভোট পাওয়া খুব কষ্ট করছিল একবার এক ডলারের ভোট পেয়েছিলাম তখন আমি খুবই খুশি হয়েছিলাম এবং সেটা মনে হয় সম্ভবত কোন কনটেস্টের। তারপর একটা সময় গিয়ে আমি কাজ ছেড়ে দিয়েছিলাম তবে পরবর্তীতে আবারো ফেরত এসেছিলাম নেভলু ভাইয়ের কথা অনুযায়ী তখন তার একটা বন্ধুর কমিউনিটিতে যুক্ত হয়েছিলাম। পরে অবশ্য বুমিং সাপোর্ট বন্ধ হয়ে যাওয়ার কারণে সেই কমিউনিটিটাও বন্ধ হয়ে যায়। আসলে আমার স্টিমিটে যাত্রা শুরু হয় এভাবেই।

প্রশ্নঃ কেন আপনি আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। আমার বাংলা ব্লগ আপনার ব্যক্তি জীবনে কোন ধরনের পরিবর্তন নিয়ে এসেছে।

উত্তরঃ প্রথমত মূল কথা হচ্ছে এখানে বাংলায় লেখা যায় আর তাছাড়া স্টিমিটে এটাই একটা কমিউনিটি যেখানে নিজের মাতৃভাষায় মনের ভাব প্রকাশ করা যায়। আমরা যখন প্রথম ঢুকেছিলাম আমার বন্ধু স্বপ্নন ও রেজওয়ান মিলে তখন এখানে কাজ করা শুরু করেছিলাম যদিও প্রথম দিকে খুব একটা সাপোর্ট পাইনি, তবে হাফিজ ভাইকে এখানে দেখে খুব খুশি হয়েছিলাম। হাফিজ ভাই এর সঙ্গে পরিচয় আমার হাইভ থেকে। আমি হাইভে একটা পোস্টে ভুল করেছিলাম তখন হাফিজ ভাই নিজের থেকে আমাকে ডিএম করে ব্যাপারটা ক্লিয়ার করে দিয়েছিল। তাছাড়া হাফিজ ভাই এমনিতেই খুব ভালো মানুষ উনি যেহেতু এখানকার এডমিন তাই মানসিকভাবে আমি নিজেও কিছুটা আশ্বস্ত ছিলাম। তবে শুরুর দিকে সাই-ফক্সের ভোট পাইনি, হাফিজ ভাই কে বলেছিলাম আচ্ছা এখানে কাজ করলে কি ভালো কিছু করা সম্ভব, হাফিজ ভাই বলেছিল আপনি শুধু লেগে থাকেন। যাইহোক ভাইয়ের কথাটা সত্যি হয়েছিল আর পিছনে ফিরে তাকাতে হয়নি। মোটামুটি এখন এখানেই বেশ ভালো আছি আমি।

প্রশ্নঃ আপনি তো স্টিমিটের পুরনো ইউজার, আগে তো অন্যান্য কমিউনিটিতে কাজ করতেন, তখনকার কমিউনিটি গুলোতে কাজ করে বেশি স্বাচ্ছন্দবোধ করেছেন নাকি এবিবি স্কুলের মাধ্যমে শিখে পড়ে ভেরিফাইড হয়ে এখন বেশি কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন, এই ব্যাপারটা যদি নিজের ভাষায় বলতেন।

উত্তরঃঅবশ্যই আমি আমার বাংলা ব্লগে কাজ করে বেশি স্বাচ্ছন্দবোধ করছি আর তাছাড়া আমি এবিবি স্কুল শুরু হওয়ার আগে থেকেই আমি এখানে আছি। তবে আমি এবিবি স্কুলের ক্লাস গুলো প্রতিনিয়ত করেছি এবং যার কারণে আমার ব্লকচেইন নিয়ে শিক্ষার পরিধিটা অনেকটাই বৃদ্ধি পেয়েছে এবং আমি আরো অনেক কিছু জানতে পেরেছি। তবে এটা সত্য যে, আমি এখান থেকে শুধুমাত্র দুবার টাকা উত্তোলন করেছিলাম। তবে এখন আর টাকা উত্তোলন করিনি। সব আমি পাওয়ার আপ করে রেখে দিয়েছি এবং আমার বাংলা ব্লগে প্রতিনিয়ত কাজ করতে বেশ ভালই স্বাচ্ছন্দবোধ করছি।

প্রশ্নঃ এখন পর্যন্ত নিজের জীবনের সবচেয়ে সুন্দর ও সুখকর মুহূর্তটা কোনটা ছিল,সেটা সম্পর্কে যদি কিছু কথা নিজের মতো আলোকপাত করতেন।

উত্তরঃ তখন ২০১৫ সাল আমি তখন মাত্র এসএসসি পরীক্ষা দিয়েছি এবং আমার এসএসসি পরীক্ষা অনেক ভালো হয়েছিল এবং আমার বাবা আমাকে কথা দিয়েছিল, যদি আমি এসএসসি পরীক্ষায় ভালো রেজাল্ট করি তাহলে আমাকে কম্পিউটার কিনে দেবে। রেজাল্টের দিন যখন আমি কম্পিউটারের দোকানে ইন্টারনেটে রেজাল্ট দেখতে গিয়েছিলাম তখন আসলে সবার রেজাল্ট আসছিল আমার রেজাল্ট ই শুধু আসছিল না। হঠাৎ যখন আমার রেজাল্টটা দেখতে পাই এবং যখন দেখি আমি এ প্লাস পেয়েছি তখন কত দ্রুত যে বাবার কাছে এসেছি আমি বলতে পারব না এবং বলেছি যে আমাকে কম্পিউটার কিনে দিতে চেয়েছিলে এখন কিনে দাও কারণ আমি এ প্লাস পেয়েছি এবং তখনই বাজারে এসে আমি বাবার কাছ থেকে কম্পিউটার কিনে নিয়েছিলাম, সেটা আমার জীবনের সবথেকে সুখকর মুহূর্ত।

প্রশ্নঃ পছন্দের একটি গানের নাম বলুন, যেটা সব সময় শুনতে ইচ্ছে করে।

উত্তরঃ ইমরানের বলতে চেয়ে মনে হয়, গানটা আমার খুবই ভালো লাগে।

বলতে চেয়ে মনে হয়
বলতে তবু দেয় না হৃদয়
কতটা তোমায় ভালোবাসি
চলতে গিয়ে মনে হয়
দূরত্ব কিছু নয়
তোমারি কাছেই ফিরে আসি
তুমি তুমি তুমি শুধু এই মনের
আনাচে কানাচে
সত্যি বলনা কেউ কি প্রেম হীনা

এরপর শুরু করা হয় প্রশ্নোত্তর পর্ব, অর্থাৎ দর্শকসাড়িতে যারা রয়েছেন তাদের নিয়ে এই সেগমেন্ট। অতিথিকে সরাসরি প্রশ্ন করার এবং উত্তর শোনার দারুণ একটা সুযোগ। আমরা ইউজারদের বিভিন্ন ধরনের প্রশ্ন এবং তার উত্তরগুলো অতিথির নিকট হতে শুনি। মোট ২৫ টি প্রশ্ন করা হয়েছিলো আজ এবং সবগুলো প্রশ্নের উত্তর দেন রায়হান ভাই। তারপর বিজয়ী নির্বাচনের জন্য কিছুটা সময় দেয়া হয় অতিথিকে এবং সেই ফাঁকে আমার পছন্দের একটা গান সবাই মিলে উপভোগ করি।

এরপর আমরা রায়হান ভাইেয়র কাছে জানতে চাই আজকের প্রশ্ন-উত্তর পর্বে সেই ভাগ্যবান বিজয়ী কারা? তার বিবেচনায় বিজয়ীরা হলেন-
@rex-sumon @nevlu123 @mohamad786

অভিনন্দন আপনাদের যারা প্রশ্ন করে বিজয়ী হয়েছেন, যথা নিয়মে আপনাদের ওয়ালেটে পুরস্কার পাঠিয়ে দেয়া হবে।

অতিথি এবং প্রশ্ন পর্বে বিজয়ীদের যথা নিয়মে রিওয়ার্ডস প্রেরণ করা হয়েছে-

Screenshot_20230710_011629_Chrome.jpg

রবিবারের আড্ডার প্রাইজ পুলের পৃষ্ঠপোষক @rme দাদা, ফাউন্ডার-আমার বাংলা ব্লগ।

সবশেষে আমরা আমাদের অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে চলে যাই অর্থাৎ চতুর্থ সেগমেন্টে। ঝটপট রাউন্ডে এখানে আমরা অতিথির সঙ্গে বেশ ভালোই মজা করি সংক্ষিপ্ত প্রশ্নের মাধ্যমে। তারপর আমরা অংকন ভাইয়ের কাছে জানতে চাই আমার বাংলা ব্লগের ব্যাপারে কিংবা এই শো'র উদ্দেশ্যে উনার পরামর্শ বা সাজেশন। বায়হান ভাই বলেন, এই কমিউনিটির সবকিছুই হচ্ছে বেশ সাজানো গোছানো । তিনি বিশেষ করে কৃতজ্ঞতা বোধ প্রকাশ করেছেন, প্রতিষ্ঠাতা, সহকারী প্রতিষ্ঠাতা, এডমিন ও মডারেটর প্যানেল এর প্রতি। এমন একটা পরিবার তৈরি করার জন্য।

সবশেষে আজকের এই বিশেষ আয়োজন রবিবারের আড্ডায় যারা উপস্থিত ছিলেন সবাইকে আন্তরিক ধন্যবাদ, তবে যাওয়ার আগে আরো একটা বিষয়ে সবাইকে অনুরোধ করবো, এই শো’টি সম্পর্কে আপনাদের কোন আইডিয়া কিংবা পরামর্শ থাকলে অবশ্যই আমাকে অথবা মডারেটরদের ডিএম করবেন, আমরা চেষ্টা করবো শো'টিকে আরো সুন্দর এবং প্রাণবন্ত করে তোলার, আপনাদের কাংখিত পরামর্শগুলো নিয়ে। তারপর সবাইকে ধন্যবাদ জানিয়ে শো সমাপ্ত ঘোষণা করি। পরবর্তী পর্বে আমাদের অতিথির নাম ঘোষণার মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

ধন্যবাদ সবাইকে।

Banner-23.png

ডিসকর্ড লিংক
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

যদিও ওই সময়টা আমার অনলাইন ক্লাস ছিল আমি যুক্ত থাকতে পারিনি, তবে এই পোস্টটি পড়ার মাধ্যমে কিন্তু মোটামুটি একটা ধারণা নিতে পেরেছি। খুবই ভালো লাগে যখন একটা ইউজারের মনোভাব ফুটিয়ে তোলা হয়, একটা ইউজারকে তো শুধু আমরা পোষ্টের মাধ্যমেই চিনি কিন্তু তার পেছনেও একটা গল্প থাকে, সে গল্পগুলোকে তুলে আনা হচ্ছে এতে করে আমাদের মধ্যে আন্তরিকতার বৃদ্ধি পাচ্ছে।

 last year 

সমস্যা নেই ভাই, অবশ্যই পরবর্তী একসময়ে যুক্ত হবেন এমনটাই প্রত্যাশা ব্যক্ত করছি।

 last year 

ভাইয়া রবিবারে দারুণ আড্ডা চালু হয়েছে। সত্যি এই আড্ডা শুনতে বেশ ভালো লাগে। বিশেষ করে অতিথিকে প্রশ্ন করতে অনেক ভালো লাগে। আরো অতিথি সম্পর্কে সবকিছু জানতে পারা যায়। বিশেষ করে স্টিমেট সম্পর্কে। ধন্যবাদ ভাইয়া পুরো রিপোর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ, আসলেই কে কিভাবে এখানে এসেছে, এটা জানতে বেশ ভালোই লাগে।

 last year 

আসলে রবিবারের আড্ডা মানে আমার বাংলা ব্লগের বিশেষ একটি দিন। এবারে রবিবারের আড্ডাটিও ভালো লেগেছিল। পরবর্তী রবিবারের অপেক্ষায় রইলাম।

 last year 

প্রতি রবিবারের মত এবারও আমাদের একজন প্রিয় ইউজার কে আড্ডায় আমন্ত্রণ জানানো হয়। রায়হায় ভাই বেশ দক্ষতার সাথে আড্ডা প্রোগ্রামে নিজের উপস্থিতি দিয়ে আড্ডা উপস্থিত সকল কে মাতিয়ে রাখেন। আর আমাদের সবার প্রিয় শুভ ভাই তার দারাজ কন্ঠের সঞ্চালনায় আড্ডাটি আরও প্র্রাণবন্ত করে তুলেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে অনুষ্ঠানটি সঞ্চালনা করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 last year 

রবিবারের আড্ডা সত্যি একটি ব্যতিক্রম ধর্মী আয়োজন। অতিথির সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। আসলে আমরা হয়তো অনেক সময় অনেক কিছুই জানতে পারি না। আমাদের প্রিয় রায়হান ভাই সম্পর্কে অনেক কিছু জানতে পেরে ভালো লেগেছে।

 last year 

রায়হান ভাইও অনেক ভালো একজন ব্যক্তি।খুব আন্তরিক লোক এবং এ রবিবারের আড্ডার মাধ্যমে উনার সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারলাম। ধন্যবাদ ভাই রিপোর্টটি শেয়ার করার জন্য।

নেভলু ভাইয়ের সঙ্গে আমার পরিচয় হয়ে যায়, তখন ভাই ওমানে থাকতেন আমি তার সঙ্গে বহুবার কথা বলেছি ভিডিও কলে এবং স্ক্রিন শেয়ার দিয়ে।

 last year 

আপনি নিজেও অনেক ভালো মানুষ ভাই, আপনার ব্যাপারে সবাই বেশ ভালোই বলছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

🙏❤🙏❤🙏❤

 last year 

বাইক এক্সিডেন্ট করে হসপিটালে ভর্তি থাকায় রবিবারের আড্ডায় উপস্থিত হতে পারিনি ।ইনশাআল্লাহ সামনের রবিবারে উপস্থিত থাকার চেষ্টা করব খুবই মিস করছি এই বিনোদনমূলক মুহূর্তটা।

 last year 

আপনার জন্য দ্রুত সুস্থতা কামনা করছি ভাই, দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুন।

 last year 

রবিবারের আড্ডার অতিথি রায়হান ভাইয়ের ব্যাপারে অনেক কিছুই জানতে পারলাম। প্রতি সপ্তাহে নতুন নতুন অতিথির ব্যাপারে জানতে পেরে খুবই ভালো লাগে। পরবর্তী পর্বে নতুন অতিথির সম্পর্কে জানার অপেক্ষায় রইলাম। আপনার উপস্থাপনা সবসময়ই দুর্দান্ত হয় ভাই। সেজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রত্যেক সপ্তাহের ন্যায় এই সপ্তাহেও রবিবারের আড্ডার রিপোর্ট প্রকাশ করা হয়েছে। অডিয়েন্সে ডাক পেয়েছিলেন আমার বাংলা ব্লগের ভেরিফাইড মেম্বার রায়হান ভাই। আসলে রায়ান ভাইয়ের সাথে সকলেই বেশ ভালো সময় উপভোগ করেছিলাম। প্রত্যেকটি প্রশ্নের উত্তর অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছিল। ধন্যবাদ এত সুন্দর একটি রিপোর্ট প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30