আনন্দ অশ্রু || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

PhotoCollage_1630175334863.jpg
আমি মানুষটা ভীষন প্র্যাকটিক্যাল এবং সহজে আমার চোখ থেকে পানি পড়ে না বললেই চলে। কারন আমি সর্বদা বাস্তবতাকে মেনে নেওয়ার চেষ্টা করি। তবে কিছু কিছু মুহূর্ত আছে, যে মুহূর্তগুলোতে চোখ থেকে জল না পড়তে চাইলেও, হুট করে চোখে জল এসে যায়।শেষ কবে হুট করে, চোখ দিয়ে পানি পড়েছে তা আমার মনে নেই । তবে আজকে যে চোখে জল এসেছে, সেটা কিন্তু অনেকটা আনন্দের।


ডাক্তারি পাশ করার পরে, কমপক্ষে দুই বছরের মতো বেকার বসে ছিলাম। তবে সেই দু বছরে আমি একটা ক্লিনিকে পার্টটাইম ওটি অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ করতাম । কারণ করে মোটামুটি ওটি অ্যাসিস্ট করে ভালই পয়সা পেতাম।সিজারিয়ান সেকশন থেকে শুরু করে, অন্য সকল ছোটখাটো অপারেশন কমপক্ষে হাজারের উপর অ্যাসিস্ট করেছি এবং মোটামুটি ভালো একটা মানসিক ধৈর্য ছিল সেই সময়।পরবর্তীতে যখন আমি নিজের প্রফেশনে ভালোভাবে দাঁড়িয়ে গিয়েছিলাম। তখন পার্ট টাইম জব আমি ছেড়ে দিয়েছিলাম।
ঘড়িতে তখন বাজে সম্ভবত বিকেল পাঁচটার মত । সেই পুরনো ক্লিনিকে আবার এসেছি দীর্ঘ ছয় বছর পরে। তবে আজ এসেছি ওটি অ্যাসিস্ট করতে না। আজ এসেছি নিজের ওয়াইফের ডেলিভারির জন্য।জীবনে বহু কাটাছেঁড়া দেখেছি । বহু অপারেশন অ্যাসিস্ট করেছি। কখনোই চোখ দিয়ে পানি পড়েনি । কিন্তু আজ যখন অপারেশন রুমের সামনে দাঁড়িয়ে ছিলাম। তখন মনে হচ্ছিল আমি আমার নিজের ভেতর থেকে নিজে হারিয়ে গিয়েছি। আমার মনে হচ্ছিল যে, শরীরে শক্তি পাচ্ছি না। সবকিছু যেন আমার কাছে অনেকটা এলোমেলো লাগছিল। অপারেশনের পুরো সময়টা আমার কাছে যেন যুগের পর যুগ অপেক্ষা করার সময় এর মত দীর্ঘ লাগছিল।
সত্যি বলতে কি কিছু কিছু মুহুর্তের কথা মুখে বলে প্রকাশ করা যায় না। কিছু কিছু অনুভূতি অনেক সময় কঠিন হয়ে যায় প্রকাশ করা । এগুলো শুধুমাত্র অনুভব করে নিতে হয়। হুট করে যখন অপারেশন রুমের ভিতর থেকে নবজাতক বাচ্চার কান্নার শব্দ উঠলো, তখন বুকের ভিতরটা কেন জানি দুমড়ে মুচড়ে উঠলো। আমি বুঝতে পারছিলাম যে, এ কান্না আমাকে জাগিয়ে তুলছে, এ কান্না আমাকে নতুন করে বাঁচার আগ্রহ জাগাচ্ছে। আমি যে বাবা হয়েছি, তারই সংকেত হচ্ছে এই কান্না ।

Sort:  

একজন পিতা মাতার কাছে তার সন্তান সবচেয়ে বেশি প্রিয়। হাজারও ত্যাগ শিকার করেন শুধু সন্তানের মুখটা দেখার জন্য। আপনার সন্তানের জন্য দোয়া এবং ভালোবাসা। শুভ কামনা ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

অনেক অনেক দোয়া রইল আপনার নবাগত সন্তান এবং আমাদের ভাবির জন্য। উভয়ের সুস্থতা কামনা করছি। সদ্য পিতা হওয়ার জন্য আপনার জন্য রইলো অনেক শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago (edited)

জীবনের কিছু কিছু সময় স্বর্গীয় সুখ পাওয়া যায়। যে বাবা মা হয়েছে সে ওই মুহূর্তে স্বর্গীয় সুখ পেয়ে গেছে।যদি সন্তান সব দিক সুস্থ থাকে তাহলে সুখ টার অনুভুতির গভীরতা ভাষায় প্রকাশ যাবে না।আপনার সন্তানের মঙ্গল ও সুস্থতা কামনা করি দাদা। সন্তানের দীর্ঘ আয়ু কামনা করি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

জায়গাটা একই কিন্তু পরিস্থিতি ভিন্ন। জীবন যেখানে যেমন। একদিন আপনি মানুষকে অপেক্ষা করাতেন আজ আপনাকে অপেক্ষা করতে হলো।অপেক্ষা করে পাওয়া খবর একটু বেশিই আনন্দ দেয়। সুন্দর হয়েছে ভাই আপনার বাচ্চাটা। আশাকরি সুস্থ আছে এবং থাকবে।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

অনেক সুন্দর ও কিউট লাগছে বাবু সোনাটাকে। আমার পক্ষ হতে অনেক অনেক দোয়া ও আর্শীবাদ রইল। সুস্থ্য থাকুক এবং সুন্দরভাবে বেড়ে উঠুক।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক কিউট ও মিষ্টি লাগছে বাবুসোনাকে।বাবুসোনার জন্য আমার অনেক আদর ও ভালোবাসা রইলো।সুন্দর হোক প্রতিটি মুহূর্ত। ধন্যবাদ দাদা।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওই মুহূর্তটার অনুভূতি যে বাবা না হয়েছে সে কখনো বুঝতে পারবে না। জীবনটা পরিপূর্ণ হওয়ার একটা অনুভূতি পাওয়া যায় প্রথম বাচ্চা হওয়ার পর। যতটা না দায়িত্বের তার থেকে অনেক বেশি আনন্দের মুহূর্ত ওটা। এখন আপনাকে অনেক কষ্ট করতে হবে ভাবি এবং বাচ্চা দুজনেরই খেয়াল রাখতে হবে কিন্তু কষ্ট করার পরও আপনার কাছে একদমই খারাপ লাগবে না। যখনই ওই নিষ্পাপ বাচ্চাটার মুখের হাসি দেখবেন। তখন আপনার সমস্ত কষ্ট আনন্দে পরিণত হবে। আপনাদের জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

নতুন বাবা ও মায়ের জন্য রইল অনেক শুভেচ্ছা আর ছোট্ট সোনামণির জন্য রইল অনেক ভালোবাসা, ছোট্ট সোনামণিকে দেখতে অনেক কিউট হয়েছে। আপনি তো অনেক লাকি, আনন্দ অশ্রু কজনের ভাগ্যে জোটে?

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাবু সোনাটা কে কিউট লাগছে। বাবুর জন্য আমার অনেক দোয়া ও ভালোবাসা রইলো। সুস্থ থাকুক বড় হয়ে মানুষের মত মানুষ হোক এই আশীর্বাদ করি।

 3 years ago 

মাশআল্লাহ! কনগ্রাশুলেশান ভাই।

বাবা হওয়ার আগে সবাই মোটামুটি কাপাকাপি করে ভাই। নো প্রব্লেম :)

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57258.35
ETH 3065.68
USDT 1.00
SBD 2.33