সুখানুভূতির চুম্বন ||@shy-fox 10%beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20210928_081126.jpg
রাত তিনটার দিকে ঘুমিয়ে গিয়েছিলাম। আর এতো রাতে ঘুমানোর প্রধান কারণ ছিল মূলত সোশ্যাল সাইটে কিছু কাজ ছিল আর কমিউনিটির কিছু কাজ দেখভাল করা বাকি ছিল। যাইহোক মোটামুটি সবগুলো কাজ শেষ করে ঘুমোতে ঘুমোতে রাত তখন তিনটা আসলে মূলত এটাই পেছনের কারণ। যদিও রাত করে ঘুমানো ব্যাপারগুলো নতুন না । তবে আজকে সকালে যেটা হয়েছে , সেটা একদম নতুন অভিজ্ঞতা।


সকাল আটটায় এলার্ম দেওয়া থাকে মোবাইল ফোনে, আমার মাঝে মাঝে মনে হয় এলার্ম বন্ধ করার পরে ,যে অল্প সময় ঘুম হয় ওটাই মনে হয় সবথেকে সুখকর ঘুম । যদিও প্রতিনিয়ত বাবুর মা সকাল বেলায় এসে আমাকে আটটা বাজার আগেই ডাকে, তবে আমি ইচ্ছা করেই একটু দেরিতে উঠি। কারণ এই শরীর মন চায় শুধু ঘুমাতে । যাইহোক আজকে সকালবেলা বাবুকে কোলে করে নিয়ে এসেছে এবং নিয়ে আমার পাশে রেখেছে। মূলত চেষ্টা করছে বাবুর মাধ্যমে আমাকে জাগানোর জন্য।
20210928_080734.jpg
পিঠে যখন নরম কোমল হাতের ছোঁয়া বারবার লাগছিল, আমি তখন বুঝতে পারলাম বাবুকে শুয়ে দিয়েছে আমার পাশে । যদিও এমন অনুভুতি আমার কখনো হয়নি ,তবে কোন মত কষ্ট করে যখন চোখগুলো খুললাম। খোলার পরে বাবুর যখন মুখটা দেখলাম, ঘুম আমার নিমিষেই পালিয়ে গিয়েছে । আমি ওকে জড়িয়ে ধরার চেষ্টা করলাম এবং উঠেই ওর কপালে একটা চুমু দিয়েছিলাম। যাইহোক এই চুম্বনের যে একটা আলাদা স্বাদ আছে, এটা আমি মুখে প্রকাশ করতে পারবো না। কারণ এটা ছিলো একদম সুখানুভূতির চরমপর্যায়ের স্বাদ।

সকালবেলা একদম সতেজ হওয়ার মত, অবস্থা কাজ করছিল আমার ভিতরে। কারণ গত রাতের ক্লান্তি আমি যেন মুহূর্তেই সব ভুলে গিয়েছি । যাইহোক অনেকটা সময় বাবুর সঙ্গে একটু একান্ত সময় কাটালাম এবং মন চাচ্ছিল না যে আমি বিছানা থেকে উঠি। মনে হচ্ছিল যেন সারাটা সময় এভাবেই কাটিয়ে দেই। তবে দায়িত্ববোধের কাছে আমি অনেকটা নিরুপায়।
বাবুর মাকে বললাম মূহুর্তটাকে বন্দি করার জন্য । একদিন বুড়ো হয়ে যাব, বুড়ো বয়সে গিয়ে মূহুর্ত গুলো দেখার চেষ্টা করব এবং ফিরে যাব সেই অতীতে, যেখানে আমি সুখানুভূতির চুম্বনের স্মৃতি রেখেছিলাম ।

Sort:  
 3 years ago 

ব্যস্ত জীবনের ব্যস্ততা শরীরকে আয়েশ করার সময় দেয় না।কারণ দায়িত্ববোধ বলে কথা। মানুষের সেবা করতে গেলে নিজের একটু কষ্ট হয়,এইটা মেনে নিয়ে কাজ করতে হবে,তাই না?
যাইহোক অনেক ভালো একটি আর্টিকেল লিখেছেন, সেজন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার বাবুর সাথে খুব ভালো সময় অতিবাহিত করেছেন। এবং আপনি ঠিকই বলেছেন ভাই সকালে এলার্ম বন্ধ করার পর যে ঘুম হয় ওটাই আসলে তৃপ্তি যোগায়। ভিডিও টা খুব সুন্দর হয়েছে।।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাবুর জন্য অনেক অনেক শুভ কামনা ভাইয়া। দারুন সুখময় মুহূর্ত ক্যামেরা বন্দি করেছেন। ঠিকই বলেছেন বাবা ছেলের এই ভালোবাসার মুহূর্ত ভাষায় প্রকাশ করা যায় না। এটা একটা স্বর্গীয় অনুভূতির সমান বলা চলে।শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

দাদা, একদম আপনার মতোই দেখতে হয়েছে। নতুন অতিথির জন্য রইলো অনেক ভালোবাসা। এরম মুহূর্ত ক্যামেরা বন্দি রেখে সত্যিই ভালো করেছেন, স্মৃতি ছবি বন্দি হয়ে থাকলো। 🤗♥️

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ব্যস্ত জীবনে এই চুম্বন একদম টনিকের মতো কাজ করেছে আপনার জীবনে। তাইনা ভাইয়া?
বাবর হাত পা নাড়ানো দেখে মনে হচ্ছে একটু জড়িয়ে ধরে, আমিও একটা বাবুর কপালে চুমু দেই।
অনেক ধন্যবাদ ভাইয়া বাবুর সবকিছু আমাদের সাথে এভাবে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার বাবু অনেক কিউট ভাইয়া।আপনার বাবুর জন্য অনেক অনেক আদর, ভালোবাসা ও শুভকামনা রইলো।আপনার সুন্দর অনুভূতিটি ক্যামেরাবন্দি করে আমাদের সামনে তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

সন্তানের একটু আদরের পরশ, পিতামাতার চরম পর্যায়ের শুখানুভুতি। সকল পিতারই একই অনুভূতি। ভাল থাক বাবু, ভাল থাকেন আপনারাও।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সন্তানদের প্রতি বাবা-মায়ের আলাদা এক প্রকার টান কাজ করে।এজন্য সন্তানকে এক নজর দেখলেই শান্তি অনুভূত হয়।এই শান্তির তুলনা হয় না অন্য কোনো কিছুর সাথে। আপনার সন্তান এর জন্য শুভকামনা রইল,যাতে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে উঠতে পারে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া সত্যি আমার কাছে ফিল টা একটু ভিন্ন লেগেছে ঘুমের মাঝে পিছন থেকে এই ছোট্ট সোনা যখন আলতো করে হাত দিয়েছে ব্যাপারটা আসলে অসাধারণ। আর এটাও ঠিক যে এলারাম বাজার পর যখন আমরা বলি আর একটু ঘুমাই ঘুমটা সবচাইতে মজার ঘুম।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43