কর্মই জীবন || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

PhotoCollage_1630475198923.jpg
আজ থেকে নতুন করে জীবন শুরু করতে যাচ্ছি। নতুন করে জীবন শুরু বলতে আসলে আমার একটু কর্মের দিকে মনোনিবেশ করতে হবে আজ থেকে। কারণ গত সপ্তাহ আমি ভালোই মোটামুটি ব্যস্ত ছিলাম নিজের ব্যক্তিগত জীবন নিয়ে। তবে এর কারণে মোটামুটি কর্ম থেকে কিছুটা দূরে সরে গিয়েছিলাম। তবে কর্মই যেহেতু জীবন, তাই এখান শুরু করতে হবে সবকিছু আগের মতো করে ।


গত কয়েকদিন ধরে ভালমতো ঘুম হয়নি। তবে আজ মনে হচ্ছিল ঘুমে আমি অস্থির ।ভোরবেলা যখন মাথার কাছে মোবাইলে অ্যালার্ম বাজছিল, মনে মনে যেন অনেকটা বিরক্ত লাগছিল। কিন্তু আজ বিরক্তি দেখিয়ে লাভ নেই। কারণ আজকে আমাকে যেতেই হবে কর্মস্থলে। অনেক কিছু বাকি পরে আছে, এই কয়েকদিনের কারণে।
20210827_160438-01.jpeg
আসলে কর্মজীবী মানুষদের নিজের জীবনের সঙ্গে এত অজুহাত দেখিয়ে লাভ নেই। কারণ যেহেতু কর্মই জীবন তাই কর্মতে মনোনিবেশ করাই বুদ্ধিমানের কাজ। অবশেষে আজকে বাধ্য হয়ে যেহেতু সময় অনেকটা দেরি হয়ে গিয়েছে, তাই এক ভ্যান ওয়ালা কে ফোন দিলাম এবং সে এসে আমাকে মোটামুটি বড় রাস্তার উদ্দেশ্য নিয়ে গেল।
20210827_160450-01.jpeg
গত রাতেও ভারী বর্ষণ হয়েছে আমাদের এলাকাতে। যাইহোক মোটামুটি সকাল থেকে আবহাওয়াটা একটু ঠাণ্ডা এবং যখন ভ্যানে করে বড় রাস্তার উদ্দেশ্যে যাচ্ছিলাম, তখন কিছুটা ফুরফুরে মেজাজে ছিলাম। কারণ এই সকালবেলা ঠান্ডা বাতাসে মোটামুটি ভালই লাগছিল এবং আশেপাশের চির সবুজ প্রকৃতি আমাকে ভালোই মুগ্ধ করেছিল।
20210827_160456-01.jpeg

20210827_160553-01.jpeg

যেহেতু মোটামুটি দীর্ঘ ছয় দিন পরে আজ কর্মস্থলে যাচ্ছি, তাই নিজের থেকে মানসিক শক্তি যোগানো খুবই গুরুত্বপূর্ণ। কারণ গিয়ে অনেক কিছু মোটামুটি আমাকে সামলিয়ে নিতে হবে এবং বিগত দিনের কিছু কাজ গুলো আমাকে আবার নতুন করে করতে হবে। সব মিলিয়ে একটা মোটামুটি ভালই ঝামেলা যাবে কর্মস্থলে । তবে যেহেতু কর্মজীবী মানুষ আমি,তাই আমাকে সব রকম পরিস্থিতি মেনে নিতে হবে এটাই স্বাভাবিক।


অবশেষে আমি গ্রামীণ মেঠো পথ পাড়ি দিয়ে, প্রকৃতির সৌন্দর্য উপভোগ করে মোটামুটি পাকা রাস্তার কাছে চলে এসেছি । এবং এখন আমি মোটামুটি কিছুটা ব্যস্ত আছি কর্মস্থলে যাওয়ার জন্য। যাইহোক সকালটা আমার এভাবেই শুরু হলো। সবাইকে শুভ সকালের শুভেচ্ছা । ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

কাজ কর্মের মধ্যে থাকাটা আসলে অনেক ভালো একটা ব্যাপার। এতে শরিরের কায়িকশ্রমের মাধ্যমে মানুষ সুস্থ দেহের অধিকারি হতে পারে। এতে মন ভালো থাকে।

আপনি অনেক সুন্দর একটা বিষয় নিয়ে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্যে

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনি খুব সুন্দর ফটোগ্রাফি ও গ্রামবাংলার সুন্দর আলোচনা করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

😍

 3 years ago 

খুব চাপ গেলেও সপ্তাহটা জীবনের অন্যতম আনন্দমুখর ছিলো। দাদা এটা দেখে ভালো লাগলো, এতো ব্যস্ততার মধ্যেও কমিউনিটিতে আবার ফিরে এলে। ❤️

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

যারা পরিশ্রম করে না তারা মূলত অলস। আর কথায় আছে অলস মস্তিষ্ক শয়তানের কারখানা। এইজন্যেই আমাদের প্রত্যেকেরই কর্মের সাথে নিজেদেরকে জড়িয়ে রাখতে হবে যাতে কোনভাবে শয়তানের কারখানা হিসেবে তৈরি না হয়। ভাই আপনার ফটোগ্রফি গুলা অসাধারণ হয়েছে আর আপনি কর্মজীবী মানুষ নিয়ে যেভাবে কথাগুলো লিখেছেন বাস্তবসম্মত একটি কথা ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনি জীবন নিয়ে লিখেন তো। জীবনের কঠিন বাস্তবতা আপনার লেখনীর মধ্যে ফুটে ওঠে। অনেক শুভেচ্ছা ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

কর্মহীন মানুষ পশুর সমান। যারা কাজকে অনীহা করে তাদের কাছে সফলতা অধরা থেকে যায়। এবং সকালে আমার ফোনে এলার্ম বাজলেও কী? আমি এলার্ম বন্ধ করে ঘুমাই। আবার কর্মময় জীবনে ফেরার জন্য আপনাকে শুভকামনা।।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই🙂🙂

 3 years ago 

আপনার সমসাময়িক বিষয় নিয়ে লেখাগুলি আমার ভালো লাগে।ফোটোগ্রাফিগুলি সুন্দর ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

গত ছয়দিন কর্মস্থলের চেয়ারটি নিশ্চয়ই আপনার জন্য অপেক্ষা করেছে। আপনার জন্য শুভকামনা এবং আগামী দিনগুলোতেও রোগীদেরকে সেবা দিয়ে যান।

 3 years ago 

ধন্যবাদ ভাই ।

ভাই, গ্রামীণ পরিবেশ টি খুবই মনোরম ও উপভোগ্য ছিল, যে কারো মন কারবে,,,,,

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60947.53
ETH 2913.40
USDT 1.00
SBD 3.56