অ্যাডভান্স ক্যাশ ও আমার অভিজ্ঞতা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

মূলত যারা আমার বাংলা ব্লগের ইউজার আছে তাদের সকলেরই কমবেশি অ্যাডভান্স ক্যাশ সার্ভিসের সঙ্গে পরিচিতি আছি । সব থেকে বড় ব্যাপার হচ্ছে , এখানে খুবই নিরাপদ ওয়েতে আপনার কষ্টের ব্লগিং এর ইনকামটা বৈধ উপায়ে আপনার লোকাল কারেন্সিতে কনভার্ট করে নেওয়া যায় এবং সেখানে সরকার কর্তৃক বেশ ভালোই রেমিটেন্স দিয়ে থাকে ।

20221020_170114.jpg

যদিও আমার অভিজ্ঞতা এটার সঙ্গে বেশ অনেক আগে থেকেই । কারণ তাদের সার্ভিস খুবই স্মার্ট ও শতভাগ নিরাপদ । যদি আপনি এখানে সব তথ্যগুলো সবসময় সঠিক দিয়ে থাকেন , তাহলে খুবই স্বল্প সময়ে আপনার কষ্টের টাকাটা আপনার ব্যাংক একাউন্টে পৌঁছে যাবে ।

received_793122085310421.jpeg

যাইহোক এবার কাজের কথায় আসি ।
কয়েকদিন থেকে কিছুটা অর্থনৈতিক সংকটে ছিলাম । বলতে গেলে কিছু টাকার দরকার ছিল । তাও তো প্রায় লাখ দেড়েক টাকার মত । যদিও স্টিমের দাম এখন কম, তারপরেও যেহেতু টাকার দরকার । তাই অবশেষে জমানো স্টিম গুলো বিক্রি করে দিয়ে , আজ বিকেলে পয়সাটা হাতে পেয়ে গেলাম। এখন চেষ্টা করবো পুরো প্রসেসটা তুলে ধরার জন্য।

গত রাতে বাইনান্স থেকে আগে স্টিম গুলো ইউএসডিটিতে কনভার্ট করে সে গুলো অ্যাডভান্স ক্যাশে নিয়ে গেলাম । তারপর অ্যাডভান্স ক্যাশে ডিপোজিট হয়ে গেলে , সেখান থেকে ডলার গুলো সেন্ড করি লোকাল ব্যাংকে । একটা বিষয় বেশ ভালো ভাবে মনে রাখতে হবে , যখন লোকাল ব্যাংকে ট্রান্সফার করবেন , তখন বেশ দক্ষতার সঙ্গে ইনফরমেশন ঘর গুলো পূর্ণ করবেন ।

Screenshot_20221020-164924_Messages.jpg

অতঃপর অ্যাডভান্স ক্যাশ কর্তৃপক্ষ খুবই ভালভাবে আমার ট্রানজেকশনটি গ্রহণ করেছে এবং আমাকে সঙ্গে সঙ্গে তারা মেইল করে জানিয়েছে যে, তারা আমার এমাউন্টটি আমার লোকাল ব্যাংকে পাঠিয়ে দিয়েছে । আমি তা এক থেকে তিন কর্ম দিবসের মাঝেই পেয়ে যাব ।

আমার আসলে খুব একটা সময় লাগেনি । আমার সর্বোচ্চ ১৮ ঘণ্টার মতো সময় লেগেছে । গতকাল সন্ধ্যাবেলায় মূলত আমার ট্রানজেকশনটি অ্যাডভান্স ক্যাশে কমপ্লিট দেখিয়েছে এবং আজকে ঘুম থেকে উঠে বিকেল বেলার দিকে দেখি যে, আমার টাকা চলে এসেছে এবং ব্যাংক থেকে আমাকে মেসেজ পাঠিয়েছে ।

20221020_170046.jpg

যাইহোক যখন ব্যাংক একাউন্টে টাকা চলে এসেছে , তখন ব্যাংকে যাওয়ার চেষ্টা করলাম । কিন্তু এইদিকে তখন বিকাল হয়ে গিয়েছে । আর বিকাল বেলার দিকে তাদের ব্যাংকিং সার্ভিস বন্ধ থাকে । আর আজকে পুরো টাকাটা তুলতে না পারলে রবিবারের আগে কোনভাবেই পুরো টাকাটা তোলা যাবে না । কারণ দুই দিন সাপ্তাহিক বন্ধ থাকবে ব্যাংক।

20221020_170046.jpg

তারপরও যেহেতু ব্যাংক ম্যানেজার আমার পূর্ব পরিচিত । আমি তার সঙ্গে যোগাযোগ করলাম এবং বিকেলবেলা গিয়ে আমি তাকে বললাম যে, আমার জরুরী টাকা দরকার । এজন্যই মূলত এই অসময়ে এসেছি । তবে আমি দুঃখিত যে , আমি ব্যাংকিং সময় শেষ হয়ে যাওয়ার পরে এসেছি ।যদি একটু আপনি আন্তরিকভাবে আমার বিষয়টি বোঝার চেষ্টা করতেন, তাহলে আমার জন্য ভালো হতো । যেহেতু আমি তাদের অনেক পুরনো গ্রাহক, তাই তারা আমার ব্যাপারটা খুব সযত্নে দেখার চেষ্টা করল এবং খুব দ্রুত সময়ের মাঝেই আমার টাকাগুলো ক্যাশ আউট করে দিল ।

সত্যি বলতে কি অ্যাডভান্স ক্যাশ নিয়ে, আমাকে যদি এক কথায় বলতে হয় । তাহলে আমি বলব, এটা খুবই নিরাপদ একটা মানি ট্রান্সফার সার্ভিস । যেখানে আপনার অর্জিত বৈদেশিক মুদ্রা , খুবই সহজ ও দ্রুত সময়ে নিজের লোকাল কারেন্সিতে কনভার্ট করে নেওয়া যায় এবং সেখান থেকে রেমিটেন্স পাওয়া যায় ।

20221020_170236.jpg

তারপরেও যেহেতু আমাদের দেশে ব্যাংকিং এর কিছু নিয়মকানুন থাকে আর আমি যেহেতু একজন ব্লগার , তাই আমার জায়গা থেকে আমি মনে করি যে, প্রতিনিয়ত আমি আমার কষ্টের টাকাটা বৈধ উপায়ে দেশে নিয়ে আসতে পারছি এবং খুবই স্বল্প খরচের মাধ্যমে , সেক্ষেত্রে আমার কাছে অ্যাডভান্স ক্যাশ ছাড়া বিকল্প আর কোন কিছুই হতে পারেনা এবং আমি এদিক থেকে একজন সৌভাগ্যবান ব্যক্তি, অ্যাডভান্স ক্যাশের মতো ইন্টারন্যাশনাল সার্ভিসের সদস্য হতে পেরে এবং আমি প্রতিজ্ঞাবদ্ধ যে, আমি প্রতিনিয়ত অ্যাডভান্স ক্যাশের মাধ্যমেই নিজের টাকা উত্তোলন করব এবং আমি বিশ্বাস করি, আমার বাংলা ব্লগে যারা আছে , তারাও ধীরে ধীরে অভ্যস্ত হয়ে যাবে অ্যাডভান্স ক্যাশ এর সঙ্গে ।

20221020_171506.jpg

যেহেতু আমরা কষ্ট করে এখানে ব্লগিং করি , তাই আমাদের অর্থ যেন কোনভাবেই অন্য কোন থার্ড পার্টির হাতে না যায় এবং কেউ যেন প্রতারিত না হতে পারে, আমি মনেকরি এ জায়গা থেকে আমাদের কে সচেতন হতে হবে এবং নিজের টাকাটা বৈধভাবে যেন নিজের ব্যাংক একাউন্টে আসে, সেই দিকটাতেও একটু নজর দিতে হবে ।

20221020_172032.jpg

যদিও আমরা ইতিমধ্যেই প্রথম ব্যাচের ক্লাস শেষ করেছি । তবে দ্বিতীয় ব্যাচের ক্লাস কিছুদিন পরেই শুরু হবে । আশা করি যারা এখনো অ্যাডভান্স ক্যাশের ক্লাস করেনি, তারা দ্বিতীয় ব্যাচের জন্য শীঘ্রই আবেদন করবে এবং পুরো প্রক্রিয়াটি শিখিয়ে নিবে ।

একটা কথা মনে রাখবেন, কোন অবস্থাতেই মানি লন্ডারিং বৈধ নয় । তাই চেষ্টা করুন, মানি লন্ডারিং থেকে নিজেকে বিরত রাখার জন্য এবং নিরাপদ ও বৈধ উপায়ে নিজের টাকা নিজের ব্যাংক একাউন্টে নিয়ে আসার জন্য।

ধন্যবাদ সবাইকে

Banner-3.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

প্রিয় শুভ দা,
আপনার অ্যাডভান্স ক্যাশ ও আমার অভিজ্ঞতা কথা গুলো বেশ মনযোগ দিয়ে পড়লাম ৷ আপনার টাকার দরকার বলে আপনি এতো কম দামে হলেও বিক্রি করেছেন ৷ আপনি বৈধ ভাবে লোকাল ব্যাংকের মাধ্যমে অ্যাডভান্স কে এসেছে টাকা উত্তোলন করেছেন ৷

আর হ্যাঁ সম্পূর্ণটি পড়ে বেশ ভালোভাবে বুঝতে পারেন যে অ্যাডভান্স কে আসলো বৈধ হবে টাকা উত্তোলনের প্রক্রিয়া৷ যদিও আমি এখনো এডভান্সে টাকার উত্তোলনের ক্লাস করি নি ৷ তাই আমিও যদি এবার এডভান্স ক্লাসের ক্লাস শুরু হয়তো ক্লাস করতে ইচ্ছুক কারণ এটা আমাদের সবারই প্রয়োজন৷
আর আস্তে আস্তে যেন আমার বাংলা ব্লগের সকল সদস্য এই অ্যাডভান্স ক্যাশের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারে৷
ধন্যবাদ ভাই

 2 years ago 

আর যাই হোক দীর্ঘক্ষণ ধরে পড়ে বোঝার চেষ্টা করলাম আপনার অ্যাডভান্স ক্যাশ বিষয়ক পোস্ট। তবে এই তথ্যটা পেয়ে খুব খুশি হলাম যে লোকাল ব্যাংকে ডলার ট্রান্সফার করার সময় ইনফরমেশন ঘর গুলো খুব ভালোভাবে পূরণ করার পরামর্শ দিয়েছেন। এছাড়াও বিস্তারিত পড়ে বেশ ভালো লাগলো। আজ থেকে অনেক দিন আগে (২/৩ মাংস এর ও বেশি) যখন এডভান্স ক্যাশ এর ক্লাস করানো হতো আমি দুইটা দিন ক্লাস করার চেষ্টা করেছিলাম যেহেতু আমাদের ক্লাস ছিল না। আমার উপর লেভেলদের ছিল তার পরেও ক্লাসে ছিলাম। নেট গত সমস্যার কারণে ক্লিয়ার বুঝতে পারছিলাম না আরিফ ভাইয়ের কন্ঠ। আজ আপনার পোস্ট এর মধ্য দিয়ে আরো অনেকটা ধারণা লাভ করতে পারলাম।

 2 years ago 

এডভান্স ক‍্যাশ এর প্রথম ব‍্যাচের ছাএ আমি। কিন্তু এখন পযর্ন্ত এই পদ্ধতিতে টাকা উওোলন করিনি তবে কাঙ্ক্ষিত ডলার হয়ে গেলে খুব দ্রুতই করব। আমাদের সঙ্গে শেয়ার করে নিয়ে ভালো করেছেন। একটা জিনিস খারাপ লাগে নিজের কষ্টের টাকা বৈধ ভাবে দেশে আনতেও এতো ঝামেলা করা লাগে। কী একটা অবস্থা বলুন ভাই।।

 2 years ago 

ভাই বৈধ ভাবে সব কাজ করতে গেলে একটু সময় লাগবেই, এটাই তো স্বাভাবিক।

 2 years ago 

অসাধারণ অভিজ্ঞতা শেয়ার করেছেন ভাই। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আমি এখন পর্যন্ত কোন প্রকার ব্লকের টাকা-পয়সা ব্যবহার করিনি। তবে এখন ব্যবহার করতে হবে। কারণ নিজে খুবই সমস্যায় আছি। আপনার পোস্টটি পড়ে অনেক অভিজ্ঞতা পেলাম। তবে ব্যক্তিগতভাবে আমাকে একটু সহযোগিতা করবেন ভাই। কিভাবে বাকি প্রক্রিয়াগুলো সম্পাদন করব। আপনার জন্য অনেক অনেক মঙ্গল কামনা রইল।

 2 years ago 

অবশ্যই সহযোগিতা করবো । আপনি টিকিট কেটে আরিফ ভাইয়ের সঙ্গে যোগাযোগ করতে পারেন।

 2 years ago 

খুব খারাপ লাগলো জেনে যে আপনার অনেক দিনের জমানো স্টিম এই কম দামের সময় সেল করে দিতে হল। তারপরও প্রয়োজনের সময়ে অন্য কারো কাছে চাইতে হয়নি এটিই অনেক বড় বিষয়। আমি যখন এডভান্স ক্যাশের ক্লাস করি তখন আমার কাছে মনে হয়েছে যে অন্যান্য পদ্ধতির থেকে এই পদ্ধতি সবচেয়ে বেশি সহজ এবং নিরাপদ। ভাইয়ার কি ব্যাংকের কার্ড নেই? যাইহোক ব্যাংক ম্যানেজার পরিচিত হয়ে ভালই হয়েছে। ওয়ার্কিং আওয়ার শেষ হলেও টাকা তুলতে পেরেছেন। আশা করি আমার বাংলা ব্লগের সকলেই আপনার এই পোস্ট দেখে এই পদ্ধতিতে তাদের কষ্টের টাকা ক্যাশ আউট করবে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট করার জন্য।

 2 years ago 

কার্ড আছে তবে কার্ডের লিমিটেশন তো পঞ্চাশ হাজার পর্যন্ত, আর আমার পুরো টাকাটাই দরকার ছিল তো আপু , এই জন্যই আসলে সেই সময়ে গিয়েছিলাম।

দুঃখের কথা কি আর বলবো ভাই, আমার নিজেরও বেশ টাকার প্রয়োজন। কিন্তু মার্কেটের এই অবস্থায় অনেক কষ্টে সবকিছু ম্যানেজ করে চলছি। জানিনা আর কতদিন পারবো। তবে উপায় না থাকলে আপনার মত আমাকেও হয়তোবা সেল করতেই হবে। যাই হোক পুরো ব্যাপারটা বিস্তারিত আলোচনা করেছেন অনেক সুন্দর করে ভাই। আর শেষ বেলাতে এসে ব্যাংকের ম্যানেজার অনেক আন্তরিকভাবে আপনাকে সহযোগিতা করেছে। ভালো মানুষ গুলো এমনই হয় । ভালো থাকবেন ভাই ❤️।

 2 years ago 

হুম আসলেই সময়টা বেশ জটিলতাপূর্ণ যাচ্ছিল, তাই বাধ্য হয়েই কাজটা করে ফেললাম। তবে এইটা সত্য ব্যাংক ম্যানেজার বেশ ভালোই আন্তরিক ছিল ।

 2 years ago 

শুভ ভাই আসলে মার্কেটের অবস্থা ভীষণ খারাপ, আর সবার টাকার প্রয়োজন হয়ে পরেছে। কি যে বলি ভাই সংসার চালাতে সত্যিই হিমসিম খেতে হচ্ছে সবার। আপনার এডভান্স ক্যাশের টাকা উত্তোলনের অভিজ্ঞতা পড়ে ভালো লাগলো, কারন টাকা খুব তাড়াতাড়ি চলে এসেছে। আর ব্যাংক আওয়ার শেষ হওয়ায় কিছুটা বিরম্বনা হয়েছে আপনার। তবুও পরিচিত ম্যানেজার ভদ্রলোক সহযোগিতা করেছেন। আপনার সমস্যা সমাধান হয়েছে এটাই বড় বিষয়।

পরিবার নিয়ে ভালো থাকুন এই কামনা করছি।

 2 years ago 

নিজের উপার্জিত টাকা হাতে পাওয়ার ফিলিংসটাই অন্যরকম। যদি সেটা আসে ব্যাংকের মাধ্যমে, বৈধভাবে তাহলে তো কথায় নেই! আপনার এডভান্স ক্যাশ নিয়ে অভিজ্ঞতা পড়ে ভালো লাগলো। স্টিম জমিয়ে আমিও একদিন এডভান্স ক্যাশের মাধ্যমে টাকা তুলবো। আপাতত স্টিমের দাম কম এজন্য টাকাও তোলা হয়না, আর খুব কষ্টেও দিন যাচ্ছে। যায়হোক, আপনাকে ধন্যবাদ ভাইয়া 🌼

 2 years ago 

বর্তমানে স্টিমের প্রাইস খুবই কম। তবুও নিজের প্রয়োজনে আপনি আপনার জমানো স্টিম গুলো সেল করে দিয়েছেন। আসলে প্রয়োজন যখন সামনে এসে দাঁড়ায় তখন প্রিয় জিনিস গুলো খুব সস্তায় বেঁচে দিতে হয়। বাঁচতে গেলে প্রত্যেকটি ক্ষেত্রেই হয়তো পয়সার দরকার হয়। তবে যাই হোক ভাইয়া দোয়া করি আবারও নতুনভাবে স্টিম জমানো শুরু করুন এবং ভবিষ্যতের জন্য সংরক্ষণ করে রাখুন। ব্যাংকের মাধ্যমে নিজের টাকা উত্তোলন করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। তাইতো সতর্কতার সাথে ধাপগুলো কমপ্লিট করতে হয়। আশা করছি দ্বিতীয় ব্যাচে আবারও শীঘ্রই ক্লাস শুরু হবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66