পার্বতী

in আমার বাংলা ব্লগ3 years ago

একটা বয়স ছিল যখন আমি পার্বতী খুঁজতাম, হয়তো তখন আমার ভিতরে দেবদাস রুপভেদটা হাজির হতো ।


দেবদাস চরিত্রটা আমার কাছে কাল্পনিক হলেও,আমার ভিতর যে প্রেম আসতো সেটা আমি খুব ভালোভাবে বুঝতাম । হয়তো সেটা প্রেম ছিল না, সেটা নিঃসন্দেহে আবেগ ছিল ।
স্কুলে পড়া অবস্থায় কোনটা আবেগ, কোনটা প্রেম এটা বোঝার মত আমার বয়স ছিল না । তখন কেউ একজন আমাকে বলেছিল দেবদাসের ঘটনাটা ,হয়তো সেটা মাথার উপর দিয়ে গিয়েছিল ।কারণ আমি দিনশেষে পার্বতী খুঁজতে ব্যস্ত হয়ে গিয়েছিলাম, তখন জুটে ছিল অবশ্য হরেক রকমের পার্বতী। তবে যাচাই-বাছাই করতে গিয়ে সব পার্বতী ফুরুত হয়ে গিয়েছিল ।
স্কুল-কলেজ পাড়ি দিয়ে যখন আমি মোটামুটি কিছুটা বুঝতে শিখলাম, তখনও পার্বতী খোঁজার ঝোঁকটা আমার মাথা থেকে বেরুইনি, সুযোগ পেলেই খুঁজতাম পার্বতী কে। আনাচে-কানাচে খুঁজতে খুঁজতে অবশেষে আমার গ্রাজুয়েশনটা যখন পার হয়ে গেল । তারপর বুঝলাম যে, এখন একটু মনোযোগী হওয়া উচিত। ততদিনে পরিবার আমার জন্য একটা জুটিয়ে দিয়েছে আর সেই পার্বতী আমার ঘরের লক্ষী, আমার ঘরের বউ । সুখে থাকতে চাই তাকে নিয়ে, বাকিটা জীবন । থাকুক না হয় দেবদাস চরিত্রটা,আমার কাছে কাল্পনিক হয়ে। কিছু চরিত্র কাল্পনিক থাকলে ক্ষতি কোথায় ।
20210605_195403-01.jpeg

Sort:  
 3 years ago 

লেখাটা সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই সব স্বীকার করেই নিলেন শেষ পর্যন্ত।
হ্যা হ্যা হ্যা স্কুল জীবনের সবচেয়ে আকর্ষনীয় বিষয় ছিলো পাবর্তী।

 3 years ago 

হা হা হা😊❤ আপনার জীবনে কি কোন পার্বতী ছিল নাকি ভাই ??

 3 years ago 

লেখাগুলো পড়ে খুব ভালো লাগলো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58000.61
ETH 3105.20
USDT 1.00
SBD 2.42