কৃতজ্ঞতা প্রকাশ করছি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

PhotoCollage_1630410005326.jpg
যাইহোক মোটামুটি কয়েক দিনের ব্যস্ততা কাটিয়ে, আজ নিজের থেকে কিছুটা হলেও হালকা বোধ করছি ।কারন এই কয়েকদিনে অনেকটা মানসিক ও শারীরিক চাপ গিয়েছে। তবে সবকিছু ভালো ভালো হওয়ার কারণে এখন কিছুটা হলেও স্বস্তি বোধ লাগছে নিজের কাছে। তবে এতকিছুর পিছনে কিছু কৃতজ্ঞতা বোধ প্রকাশ করতে অবশ্যই আমি রাজি আছি। কারণ আমি সত্যিই কৃতজ্ঞ সেই মানুষগুলোর প্রতি, যে মানুষগুলো আমার কঠিন সময়ে পাশে এসে দাঁড়িয়েছে এবং আমাকে সর্বদা সহযোগিতা করেছে।


পয়সার বাইরে , পৃথিবীতে অন্য কোন কিছু বড় জিনিস আছে কিনা তা আমার জানা নেই। তবে পয়সার গুরুত্ব মানুষের জীবনে একদম ওতপ্রোতভাবে জড়িত আছে। এইটাই আমার কাছে চরম সত্যি কথা। যেটা অস্বীকার করতে চাইলেও, আমি অস্বীকার করতে পারব না।মোটামুটি বাস্তব জীবনে যে প্রফেশনের সঙ্গে জড়িত আছি, এই করোনাকালীন সময়ে সেটার অবস্থা একদম কঠিন বললেই চলে। এবং সবদিক থেকে একটা পয়সার ঘাটতি লেগেই ছিল। তবে আমি এই প্লাটফর্মে লেখালেখির সঙ্গে যুক্ত থাকার কারণে যদিও বা পয়সার ঘাটতিটা খুব একটা বেশি বুঝতে পারেনি। তবে পয়সার গুরুত্ব ভালোভাবে অনুধাবন করতে পেরেছি এই কয়েকদিনেই ।
PhotoCollage_1630409753734.jpg


এই চার দিনে কমপক্ষে আমার 50 হাজার টাকা চলে গিয়েছে। যদিও বা এটা বিশাল অঙ্কের টাকা। তবে এই বিশাল অঙ্কের টাকাটা খুব সহজেই ম্যানেজ হয়েছিল,এখান থেকে পাওয়া অর্থের মাধ্যমে। তবে আমি মনে করবো এটাই আমার কাছে ভাল লাগার বিষয়, যে এই চার দিনে কোন পরিমাণ আমি অর্থনৈতিক সংকটে পড়িনি । এবং আমার কাছে একটা সময় গিয়ে মনে হয়েছিল যে, যদি হয়তো এই টাকাটা না থাকতো, তাহলে খুবই একটা কঠিন সময় পার করতে হতো।
আজ ক্লিনিক থেকে বাড়ি ফিরে যাচ্ছি বাবুকে নিয়ে । যদিও বা নিজের কাছে পয়সা ছিল বিধায় খুব একটা বেশি সমস্যার সম্মুখীন হইনি। আমার কলিগ থেকে শুরু করে সবার সহযোগিতা পেয়েছি । তবে একটা জিনিস চিন্তা করে দেখুন। এই পয়সাটা যদি আমার কাছে না থাকতো, তাহলে হয়তো বা পরিস্থিতি এর উল্টোটাও হতে পারত।
খুবই পরিষ্কার ও ঠান্ডা মাথায় একটা কথা বলছি। আমি কৃতজ্ঞতা বোধ প্রকাশ করছি @amarbanglablog এর ফাউন্ডার @rme ভাইয়ের প্রতি।যার অদৃশ্য ছায়ার মতো সহযোগিতা আমি প্রথম থেকেই পেয়েছি এবং এখনও পাচ্ছি। হয়তো বিগত সময়ের সহযোগিতার জমানো পয়সা গুলো দিয়েই এই কাজটা আমার সফলভাবে হয়েছে। ভাই আমার বাবুর জন্য আশীর্বাদ করবেন , আমার বাবু যেন ভালো ভাবে বেঁচে থাকে এবং প্রকৃত মানুষ হয়ে উঠতে পারে ।
Sort:  

স্টিমিট সত্যিই বিপদের সঙ্গী। আমি এটা হাড়ে হাড়ে উপলব্ধি করি। আমার এই বেকার জীবনে প্রচুর পরিমাণে স্বস্তি দিয়েছে স্টিমিট।তাই এর গুরুত্ব আমি প্রতি মুহূর্তে অনুভব করি।আপনার এবং আপনার বাবুর জন্য শুভকামনা 💙

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বিপদে যারা পাশে দাড়ায় তারাই আমাদের প্রকৃত বন্ধু। খুবই ভালো লাগল যে আপনার ছেলে সুস্থ‍্য আছে এবং আপনি তাকে বাড়িতে নিয়ে গিয়েছেন। নতুন অতীতর জন্য অনেক অনেক শুভকামনা। ভাই কী নাম রাখবেন অবশ্যই জানাবেন।

 3 years ago 

নাম শায়ান । ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

বাহ সুন্দর নাম।🙂🙂🙂

 3 years ago 

লেখা গুলো পরে বেশ ভালো লাগলো। যে ভাবেই হোক বিপদের সময়ে আল্লাহ আপনাকে অনেক সাহায্য করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া। আপনার বাবু যেন সুস্থ থাকে সেই দুআ করি।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

@rme দাদার কৃতজ্ঞতা শুধু আপনার উপর নয়। পুরো কমিউনিটি বহন করে এমনকি পুরো সমাজ এই মহান ব্যক্তির নামটি মনে রাখবি হয়তো সারা জীবন। দাদার এই আমার বাংলা ব্লগ কমিউনিটি তে জয়েন করার পরও এখন আমিও ইনশাল্লাহ আগের থেকে অনেক স্বাবলম্বী হতে পেরেছি এবং সব দিক দিয়ে নিজের জীবনকে চালিয়ে নিয়ে যেতে সক্ষম হয়েছে।

আর অবশ্যই ভাই, সুস্থ সুন্দর এবং হাসিখুশিতে কাটুক আপনার ছোট্ট সোনামনির আগামীর ভবিষ্যৎ। উজ্জ্বল হোক তোর আগামীর ভবিষ্যৎ এবং সুন্দর হোক তোর আগামী দিনের পথ চলা। পৃথিবীর মাঝে বেঁচে থাকুক আপনার ছোট্ট সোনামণি সকলের ভালোবাসার দোয়া এবং সম্মান নিয়ে

অসংখ্য ভালোবাসা এবং দোয়া রইলো আপনার ছোট্ট সোনামণির জন্য

@shuvo35

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আলহামদুলিল্লাহ ! আপনার পোস্টটা অনেক ভালো লাগলো। আল্লাহর রহমতে আপনার টাকার সমস্যা হয় নি। আসলে টাকা এমন একটা জিনিস যা না থাকলে টের পাওয়া যায়। জীবন অনেক কঠিন হয়ে যায়। আপনার পরিবারের নতুন সদস্যর জন্য দোয়া করি ! আল্লাহ আপনার পরিবারকে সবসময় হেফাজতে রাখুক 🥰

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ভাই ।

 3 years ago (edited)

দাদা আপনার কথা একদম সত্য। অনেক কিছু আমাদের শেখার আছে আপনার লেখাপড়ে । শুভেচ্ছা অবিরাম

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আসলেই ভাই পয়সার গুরুত্ব আমাদের জীবনে রয়েছে এবং এটা আমরা কখনো অস্বীকার করতে পারব না। দিনশেষে আমাদের যতটুকু প্রয়োজন ততটুকুই অবশ্যই দরকার। আর আপনি ব্লক চেইন থেকে সাপোর্ট নিতে পেরেছেন এবং এভাবে ব্লকচেইন গুলো আমাদের জীবনে ভূমিকা রেখে যাচ্ছে। আমাদেরকে হাসি ফোটাতে সহযোগিতা করছে। আপনি আপনার সন্তানও পরিবার ভালো থাকুন এই প্রত্যাশা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার বাবু সোনাটা যেনো বড় হয়ে মানুষের মত মানুষ হয় সেই আশীর্বাদ করি ভাইয়া।বাবু সোনাটা ও ভাবি যে সুস্থ অবস্থায় বাড়ি ফিরে এসেছে এটা শুনে খুব খুশি হয়েছি।

 3 years ago 

ধন্যবাদ বৌদি আমি কৃতজ্ঞ আপনাদের প্রতি ।😊🙏

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64071.08
ETH 2763.75
USDT 1.00
SBD 2.66