খালা শাশুড়িদের আগমন || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

inCollage_20220113_015034269.jpg
বাবুর বয়স দেখতে দেখতে পাঁচ মাসে পরে যাচ্ছে, আর অল্প কিছুদিন পরেই পাঁচ মাস হয়ে যাবে। যাইহোক দীর্ঘ পাঁচ মাস কিন্তু কম সময় না। তাও এইতো মনে হচ্ছে, সেদিনই ওর জন্ম হল , তারপর ওকে নিয়ে কতকিছু, কত আত্মীয়-স্বজন দেখা করতে আসলো । যাইহোক আমিও চেষ্টা করছিলাম অতিথি আপ্যায়ন করার জন্য । তবে খুব একটা বেশি সবাইকে নিয়ে একত্রে করতে পারছিলাম না । কারণ সামর্থে কুলে উঠছিল না আর কি ।

এমনও দেখা গিয়েছে কখনো নিজের চাচা-চাচীদেরকে দাওয়াত দিয়েছি , কখনো হয়তো দেখা গিয়েছে যে আমার নিজের নানুবাড়ির লোকজনদেরকে দাওয়াত করেছি বা হয়তো কখনো নিজের বন্ধু-বান্ধবদেরকে। যাইহোক চেষ্টা করছিলাম ভাগে ভাগে সবাইকে দাওয়াত করার জন্য । এবারের ভাগে পড়ে ছিল আমার খালা শ্বাশুড়িরা মানে হীরার নানির বাড়ির লোকজন ।

20220109_144021.jpg

সত্যি বলতে কি , বাবু জন্মানোর সময় আমার খালা শাশুড়িরা প্রচুর আমাকে সহযোগিতা করেছে। হয়তো সেটা শারীরিকভাবে, কারণ সেই সময় তারা হীরার কাছে যদি না থাকতো, আমি হয়তো একা একা সবকিছু ম্যানেজ করতে পারতাম না । আমি তাদের কাছে কৃতজ্ঞ। হয়তো তাঁদের সেই উপকার আমি কোন ভাবেই ভুলতে পারব না ।

যাইহোক আমিও মানসিক ভাবে চিন্তা করছিলাম যে, নতুন বাসা নেওয়ার পরে তাদেরকে সময় সুযোগ বুঝে দাওয়াত করব । কারণ তাদের একটা অগ্রাধিকার আছে , সেই চিন্তা ধারাকে প্রাধান্য দিয়ে গত দুদিন আগে তাদেরকে দাওয়াত করেছি। যাইহোক সেই সময় তাদেরকে আমার পক্ষ থেকে কোনো উপহার দেওয়া হয়নি। আমিও চেষ্টা করছিলাম যে , তাদের জন্য কিছু একটা করার ।

PhotoCollage_1642017463123.jpg

এই ব্যাপারে অবশ্য হীরা আমাকে মানসিকভাবে কিছুটা সহযোগিতা করেছে , কারণ সে আগেই থেকেই ঠিক করে রেখেছে যে, সে তার কোন খালাকে কি দেবে। মূলত যেহেতু আমার চারজন খালা শাশুড়ি, তাই মূলত সে তাদের জন্য চারটা কাতান শাড়ি কিনে ছিল। যাইহোক শাড়িগুলো কিনতে আমার ভালোই পয়সা খরচ হয়েছে ।কারণ বেশি দাম দিয়ে কিনতে হয়েছে শাড়িগুলো। আর আমিও চাচ্ছিলাম যে, তাদেরকে একটা ভালো মানের উপহার দেই । সব সময় তো আর সবাইকে উপহার দেওয়া হয়না । তাই যেহেতু এবার দিচ্ছি , তাই একটু ভালোভাবে দেওয়ার চেষ্টা করেছি আরকি ।

PhotoCollage_1642017511059.jpg

এমনিতেই আমাদের বাসাটা মোটামুটি খুব একটা বড় তা বলবো না, তবে মাঝারি সাইজের। তবে যেহেতু আমার খালা শাশুড়িরা তাদের পুরো পরিবার নিয়ে এসেছে , তাই একটু মোটামুটি এই দুইদিন আমাকে বেশ ভালোই ঝামেলা পোহাতে হয়েছে । তবে যাইহোক অবশেষে আত্মতৃপ্তি হচ্ছে যে, তাদেরকে দিনশেষে এই দুইদিন তিন বেলা পেট ভরে খাওয়াতে পেরেছি এবং তাদেরকে ভালোভাবে উপহার দিতে পেরেছি, এটাই আমার কাছে আত্মতৃপ্তির ব্যাপার ।

PhotoCollage_1642017463123.jpg

যদিও তারা যে উপকার করেছে, তাদের সেই উপকারের কাছে, আমার এই উপহার ও আপ্যায়ন খুবই নগণ্য । কারণ সেই কঠিন সময়ে তারা আমার পাশে ছিল এবং তারা আমাকে মানসিকভাবে অনেক সহযোগিতা করেছে এবং আমার বাবুর জন্য প্রচুর যত্ন নিয়েছে এবং বিশেষ করে দুই তিনদিন নির্ঘুম সময় কাটিয়েছে। আসলে তাদের ঐ কষ্টগুলো আমি কোনভাবেই পয়সা দিয়ে বা দামি উপহার দিয়ে শোধ করতে পারব না। আসলে এই গুলো শোধ করা যায়না । এগুলো শুধু মনে রাখতে হয়। কারণ এগুলোই স্মৃতির পাতায় রয়ে যায় এবং মাঝে মাঝে মনে হয়, কে আমার পাশে ছিল আমার ঐ কঠিন সময়ে ।।

হয়তো এবার খুব স্বল্প সময়ের জন্য, তাদেরকে আমি আপ্যায়ন করতে পেরেছি । এটার জন্য আমি কৃতজ্ঞ। তবে তাদেরকে আমি কথা দিয়েছি যে, ভবিষ্যতে বাবুর জন্মদিনে তাদের সবাইকে নিয়ে আরও বড় ভাবে অনুষ্ঠান করার ইচ্ছা আছে।।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
  • ভাই আজকে আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো। আসলে দেখতে দেখতে বাবুর পাঁচ মাস পার হতে চলেছে। আমারও মনে হচ্ছে সেদিন বাবু জন্ম হলো, আপনি একটি পোস্ট করেছিলেন। সেই পোস্ট দেখতে দেখতে আজ কতগুলো দিন পার হয়ে গেল। আসলে এভাবেই দিন পার হয়ে যায়। যাইহোক বাবুর সুস্থতা কামনা করি এবং আপনার খালা শাশুড়িদের আপনি খুবই সুন্দর কাতান শাড়ি গুলো উপহার দিয়েছেন। তারা এই শাড়ির উপহার পেয়ে হয়তো অনেক আনন্দিত, খুশি হয়েছে। সেটাই কম কিসের। তবে তারা অনেক উপকার করেছে, আসলেই একটা সময় মানুষকে পাশে পেলে অনেকটা সাহস বাড়ে। শুধু টাকা দিয়ে সাহায্য করলে হয়না।সবার সুস্থতা কামনা করছি।
 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

ভালোবাসার ঋণ কিছু দিয়েই শোধ করা যায় না তবে আপনি যে তাদের অবদান মনে রেখেছেন সেটাও অনেক বড় মনের পরিচয়। দোয়া পুচকিটার আর তার মায়ের জন্য অভিনন্দন। শুভকামনা পুরো পরিবারের জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

খুব সুন্দর ভাবে অ্যাপায়ন করেছেন দেখছি হিরা ভাবির নানু বাড়ির লোকজনদেরকে। আসলে এই ধরনের অ্যাপায়নটাই মহিলারা পেলে অনেক খুশি হয়ে থাকে। কেননা শাড়ি মেয়েদের অনেক পছন্দের একটি জায়গা। আর সুন্দর ভালো মানের শাড়ি পেলে তাদের খুশিতে মন ভরে ওঠে। আপনাদের সবার জন‍্যই রইল শুভকামনা সেই সাথে আপনার বাচ্চার জন‍্য মনের অন্তস্থল থেকে দোয়া রইল সব সময় যেন সৃষ্টিকর্তা তাকে ভালো রাখে।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

পুরোটা পড়ে মোটামুটি বুঝলাম আপনি আত্মীয়স্বজন সবাইকে নিয়ে চলতে পছন্দ করেন। এবং এটা প্রায় সব মেয়েদেরই স্বভাব যদি কাউকে উপহার দেবে ঠিক করে তাহলে আগে থেকেই ভেবে রাখে কাকে কী দেবে। যে আপনার সহধর্মীনের ক্ষেত্রেও দেখা গিয়েছে।

এবং এই শুভকামনা করি যে শায়ান বাবুর জন্মদিনটা যেন সবার সাথে জাকজমকপূর্ণভাবে করতে পারেন।।

 2 years ago 

আসলে তাদের ঐ কষ্টগুলো আমি কোনভাবেই পয়সা দিয়ে বা দামি উপহার দিয়ে শোধ করতে পারব না। আসলে এই গুলো শোধ করা যায়না ।

ভাইয়া আপনি আপনার খালা শাশুড়িদের জন্য উপহার কিনেছেন এবং তাদেরকে উপহার দিয়েছেন এটা দেখে অনেক ভালো লাগলো। আসলে যারা বিপদের সময় পাশে থাকে তারাই প্রকৃত আপনজন। একজন সন্তান যখন পৃথিবীতে আসে তখন বিভিন্ন সহযোগিতার প্রয়োজন হয়। কারণ সবাই অনেক বেশি ব্যস্ত হয়ে পরে তখন। সে সময়ে যারা সাহায্য করে এবং বিপদের সময় পাশে দাঁড়ায় তাদের কথা সারা জীবন মনে থাকে। তাদেরকে দেওয়া আপনার উপহার গুলো আমার খুবই ভালো লেগেছে। এভাবেই ভালো মানুষ গুলো সব সময় আপনাদের পাশে থাকুক এই কামনাই করছি। আর যারা আপনাদের বিপদের সময় আপনাদের পাশে ছিল তাদের জন্যও শুভকামনা ও দোয়া রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার খাল শ্বাশুড়িরা অবশ্যই অনেক ভালো মানুষ যার কারণে বাবুর জন্মের সময় তারা আপনার স্ত্রীর পাশে ছিলো৷ আসলে গ্রামের মানুষগুলো এমনই হয় এক জনের বিপদে আরেক জন এগিয়ে আসে কোনো স্বার্থের কথা চিন্তা না করেই। আর আপনার খালা শ্বাশুড়িদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ দেখে খুবই ভালো লাগলো। শাড়িগুলো পেয়ে তারা অনেক খুশি হয়েছে, দেখেই বুঝা যাচ্ছে৷ আর সবাইকে এক ডিজাইনের শাড়ি দিছেন এটা আমার কাছে পারফেক্ট কাজ ছিলো। আপনি সত্যি অনেক ভালো মনের মানুষ। অনেক মানুষ আছে উঁচু পর্যায়ে গেলে মানুষকে মানুষ মনে করে না। কিন্তু আপনি অনেক আন্তরিক মনের মানুষ আপনার লাষ্ট কিছু পোস্টর মাধ্যমে আমি বিষয়টি বুঝতে পারছি। দোয়া করি আল্লাহ আপনাকে আরো অনেক বড় করুক। আপনার জন্য ও আপনার পরিবারের জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই। 💕

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

একটা বাবু যখন পৃথিবীর আলো দেখে তখন সবটা সামলাতে অনেক মানুষ লাগে।আর তা না থাকলে খুব সমস্যা হয়।সেই সময়ে যে মানুষগুলো পাশে থাকে তাদের ঋণ কখনোই শোধ করা সম্ভব নয়।তবে তাদের উপহার দিয়ে অন্তত কৃতজ্ঞতা জানানো যায় যা আপনি করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

ভাই ভাবির নানি বাড়ির লোকজনদের বেশ ভালোভাবেই অ্যাপায়ন করেছেন।শাড়িগুলো খুবই সুন্দর। আপনাদের বাসা মাঝারি আকারের হওয়ায় যদিও সবাইকে একত্রে ইনভাইট করতে পারেননি,তবে এইভাবে অল্প অল্প লোকজনকে দাওয়াত করে অতিথিদের বেশ ভালো সময় কাটানো যায়।আপনাদের বাসায় বেশ ভালো সময় কাটিয়েছেন সবাই মিলে।শায়ান বাবুও ধীরে ধীরে বড় হচ্ছে।আপনাদের সবার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

আত্মীয়তার বন্ধন দায়িত্ব-কর্তব্য নিয়ে আপনি অপারগ সবসময় এটাই দেখলাম ভাইয়া। যারা আমাদের বিপদে আপদে পাশে থাকে, তাদের জন্য যত কিছুই করি না কেন,কম হবে।কারণ বিপদে যাকে পাওয়া যায় সেই প্রকৃত বন্ধু আমাদের। খুব ভালো লাগলো ভাইয়া আপনার এই আপ্যায়নের আয়োজন দেখে।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

আমি সর্বপ্রথম একটি কথাই বলতে চাই শায়ান বাবুর মায়া ভরা মুখটি দেখে প্রাণটা জুড়িয়ে গেল। শায়ান বাবুর মুখের মিষ্টি হাসি দেখে খুবই ভালো লাগলো। ভাইয়া আপনি যেমন অতিথি পরায়ণ একজন মানুষ এবং অতিথি দেখলে খুশি হন তেমনি আমাদের মিষ্টি শায়ান বাবু আপনার মতই হয়েছে। সে অতিথি পেলে এবং প্রিয়জনদের কাছে পেলে অনেক খুশি হয়। শায়ান বাবুর নিষ্পাপ চেহারা ও মায়া ভরা হাসি দেখে প্রাণ জুড়িয়ে গেল আমার। এমন কিছু মানুষ রয়েছে যারা উপকার মনে রাখেনা কিন্তু আপনি আপনার সে কাছের মানুষগুলোর উপকার মনে রেখেছেন এবং তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন এটা জেনে খুবই ভালো লাগলো। আসলে আপনার মত মানুষ আছে বলেই আজও মানুষ কৃতজ্ঞতা প্রকাশ করে। আর হিরা আপুমনির খালামণিরা আপনাকে অনেক সাহায্য করেছে এবং শায়ান বাবুর জন্মের সময় তারা অনেক সাপোর্ট দিয়েছে এজন্য সত্যিই আপনি তাদের কাছে কৃতজ্ঞ। সেই কৃতজ্ঞতা থেকে আপনি তাদেরকে আপনার সাধ্য অনুযায়ী আপ্যায়ন করেছেন এটা জেনে অনেক ভালো লাগলো। তবে যাই বলুন না কেন হিরা আপু মনির পছন্দ অনেক সুন্দর। শাড়ি গুলো সত্যি অনেক সুন্দর। আমার কাছে শাড়ি গুলোর প্রত্যেকটি কালার অনেক ভালো লেগেছে। এছাড়াও খালামনিরাও অনেক সুন্দর। তাঁদেরকে এই শাড়িগুলো খুবই মানাবে। দেখেই বোঝা যাচ্ছে ওরা অনেক আন্তরিক। আমার পক্ষ থেকে সকলের জন্যই শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56523.53
ETH 2982.54
USDT 1.00
SBD 2.15