অনুভূতি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20210902_095727-01.jpeg
আমি যা দেখি, তুমি কি তা দেখো !
তুমি যদি তাই দেখতে ,তাহলে কেন এত অভিনয় ?
কেনই বা এত দরকষাকষি,
জীবনের এই ছোট্ট হিসাব খাতায়।



আমারতো প্রেমে পড়া বারণ ছিল,
তাহলে কেন এত ইনিয়ে-বিনিয়ে
আমার সঙ্গে অনুভূতির ভাব জমিয়ে ছিলে ।
দূরত্বের অজুহাতে আমার কোমল হৃদয়টাকে,
তুমি বারবার খুঁচিয়ে খুঁচিয়ে রক্তাক্ত করে দিয়েছিলে ?
আমিতো কিছুই বলিনি,
আমি তাও একটু শান্তি চেয়েছিলাম ?

প্রথমেই বলে দিতে পারতে,
তাহলে আর এগিয়ে যেতাম না ।
যখনই গিয়েছি,তখনই আমাকে আরও গভীরতায় ডুবিয়ে দিয়েছো ।
মাঝপথে এসে আমার অনুভূতিগুলোকে নিয়ে ,না খেললেই পারতে !
তাহলে হয়তো আমিও শক্ত হতাম না ।

আমি মেনে নিয়েছি জীবনকে
এবং মেনে নিয়েছি আরো কঠিন বাস্তবতাকে
কিন্তু আমার অনুভূতির সঙ্গে যেটা হয়েছে,
সেটা কিন্তু অন্যায় হয়েছে ?

তোমার প্রতি আমার অভিমান নেই ,
তবে একদম যে তোমাকে আমি দেবী বলব,
তা বলতেও আমি রাজি নই।

তুমি যাই করো, যেথায় থেকো
খুঁজতে যাব না কখনো।
অভিমান অভিযোগ রাখবো না ।
তবে আর যাই করো,
ভেঙ্গোনা আর কারো,
নতুন করে হৃদয় ।
PhotoCollage_1631076746306.jpg

Sort:  

ওয়াও ভাই অসাধারণ ভাবে কবিতার ছন্দ গুলো উপস্থাপন করেছেন।খুব ভালো হয়েছে তবে মনে মনে একটু কষ্টও লেগেছে।😢

আমারতো প্রেমে পড়া বারণ ছিল,
তাহলে কেন এত ইনিয়ে-বিনিয়ে
আমার সঙ্গে অনুভূতির ভাব জমিয়ে ছিলে ।
দূরত্বের অজুহাতে আমার কোমল হৃদয়টাকে,
তুমি বারবার খুঁচিয়ে খুঁচিয়ে রক্তাক্ত করে দিয়েছিলে ?

মানুষটি কে জানতে চাওয়া আমার মন🥰।

শুভ কামনা রইলো ভাই 💖

 3 years ago 

কিছু কিছু ব্যাপার জানতে হয় না, বুঝে নিতে হয় । যাইহোক ধন্যবাদ তোমার মন্তব্যের জন্য।

ওকে ভাই তাহলে না জানাই থাক😊

 3 years ago 

কেউ আপন হবে আবার কেউ ছেরে চলে যাবে এটাই নিয়তির খেলা।যে আপন হবে সে কোনো কারন ছাড়াই হবে।আর যে চলে যাবে সে কোনো একটা ছোট কারন দেখিয়ে চলে যাবে।

আমি মেনে নিয়েছি জীবনকে
এবং মেনে নিয়েছি আরো কঠিন বাস্তবতাকে

নিজেকেই জীবনকে গুছিয়ে নিতে হবে।

আপনি সামনে এগিয়ে যান এই কামনাই করি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

অব্যক্ত মনের এক অনুভূতি যেন আপনার কবিতার ছন্দের মাধ্যমে প্রকাশ পাচ্ছে।এক কথায় অসাধারণ হইছে ভাই।এক অতীতের কথা মনে পড়ে গেল😢

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

তুমি যাই করো, যেথায় থেকো
খুঁজতে যাব না কখনো।
অভিমান অভিযোগ রাখবো না ।
তবে আর যাই করো,
ভেঙ্গোনা আর কারো,
নতুন করে হৃদয় ।

আমিও আশায় থাকলাম সে আর কারো হৃদয় হয়তো ভাঙ্গবে না। তার জন্যে দোয়া করি, যেথায় থাকে, সে যেনো ভালো থাকে।

লেখার মধ্যে প্রকাশ পেয়েছে মনের অব্যক্ত কিছু কথা। খুব সুন্দর লিখেছেন ভাই।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

You have been upvoted by @rex-sumon A Country Representative, we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.

 3 years ago 

বাহ। ভাই ভালই তো কবিতা লিখেছেন। মেঘলা আকাশের ছবিটাও অনেক সুন্দর হয়েছে। শুবেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার লেখা গুলো পড়তে পড়তে আমি ভুলেই গিয়েছিলাম এটা পোস্ট। ভাবছিলাম কোন কবির লেখা বই পড়ছি।প্রতিটা কথার সাথে ছন্দে ছন্দে মিল। অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

অসাধারণ হয়েছে কবিতাটি ভাইয়া।তবে আপনার লেখা বেলা বোসের গল্পের সঙ্গে সবই মিল পাচ্ছি ।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago (edited)
আমি যা দেখি, তুমি কি তা দেখো ! তুমি যদি তাই দেখতে ,তাহলে কেন এত অভিনয় ?

পৃথিবীতে দুইজন ভীন্ন ব‍্যক্তি কখনোই একটি জিনিস একইভাবে দেখতে পারে না। তাদের দুজন দেখে দুই জায়গা থেকে।

আর হ‍্যা কবিতাটি পড়ে মনে হল আপনার বাস্তবতা থেকেই লেখা হয়েছে। নাহলে এতো আবেগ এতো অভিমান থাকত না কবিতা টিতে। অসাধারণ হয়েছে ভাই। আমার খুব ভালো লেগেছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

আবেগী মনের সুন্দর আবেগী লেখনী।
মনের ভাব-আবেগ এতো সুন্দর করে উপস্থাপন করলেন সত্যিই খুব ভালো লাগলো। তবে খুব প্রেম ঘটিত রহস্য জনক গল্পের আভাস পেলাম মনে হলো ☺️

ভালো ছিল 🥀

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31