শায়ানের মুখে ভাতের ভিডিও মুহূর্ত || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

যেহেতু গত পর্বে আমি কথা দিয়েছিলাম যে, এই পর্বে আমি শায়ানের মুখে ভাতের অনুষ্ঠানের ভিডিও আপনাদের সঙ্গে শেয়ার করবো । তো বন্ধুরা আমি সেই ধারাবাহিকতা থেকে আমার কথা রাখার চেষ্টা করছি ।

20220228_194549.jpg

আমি চেষ্টা করেছি অনুষ্ঠানের পুরো অংশটা ভিডিওর মাধ্যমে তুলে ধরার জন্য । যেহেতু ঘরোয়া অনুষ্ঠান ছিল তাই মোটামুটি চেষ্টা করেছি আমার সাধ্যমতো করার জন্য । আর যেহেতু স্বল্প সময় হাতে পেয়েছিলাম, তাই সময়টাকে কাজে লাগানোর চেষ্টা করেছি , পরিবার-পরিজন ও আত্মীয়-স্বজন নিয়ে একটু ভালোভাবে সময় কাটানোর জন্য ।

IMG-20220228-WA0022.jpg

বাবুর বয়স বাড়ছে , এখন ওর মুখের খাবারের চাহিদা দিন দিন বাড়ছে ও ভিন্নতা আসছে । বিশেষ করে এটা আমি লক্ষ্য করেছি কয়েকদিন থেকে, যখনই আমরা খেতে বসি তখন বাবু দেখি আমাদের খাবারের দিকে বারবার চেয়ে থাকে এবং মুখ নাড়ে । ব্যাপারটা আমাকে অনেকটাই আবেগপ্রবণ করে ফেলে প্রতিনিয়ত। তাই আমি চেষ্টা করি আমি যখন কোন কিছু খাই, সেখান থেকে একটু খাবার নরম করে ওর মুখে দেওয়ার জন্য ।


সত্যি বলতে কি, এটা একটা ভিন্ন রকমের অনুভূতি । বিশেষ করে যখন ও ওর ছোট মুখে সেই নরম খাবার গুলো তুলে নেয় এবং খাওয়ার চেষ্টা করে, বিশেষ একটা ভাললাগা বোধ কাজ করে নিজের ভেতরে । এটা হয়তো আমি বলে বা লিখে বোঝাতে পারবো না ।

পাশের বাসার ভাবি ও তাদের ছোট বাচ্চারা সবাই এসেছিল । তারা বেশ ভালই মজা করছিল শায়ান বাবুর সঙ্গে এবং আমার মামি ও আমার মামাতো বোন ও তার স্বামী এসেছিল । তারা মূলত বেশ ভালই সময় কাটিয়েছে । তারা চেষ্টা করছিল শায়ানকে নিয়ে একটা উৎসবমুখর সময় কাটানোর জন্য । সত্যি বলতে কি শায়ান বেশ খুশি হয়েছিল । কারণ দীর্ঘদিন পরে অনেকগুলো মানুষকে দেখেছে এবং তাদেরকে কাছে পেয়ে সেও একটু আনন্দিত হয়েছে ।

IMG-20220228-WA0023.jpg

শায়ানের জন্য একটু আলাদা করে খাবারের প্লেট সাজানো হয়েছিল । যদিও ও অতোগুলো খাবার খেতে পারে নি , তাও ওর জন্য প্লেটটা একটু আলাদা ভাবে সাজানো হয়েছিল । একটা বড় প্লেটের মাঝে একটু ভাত দিয়ে চারিদিকে সব রকমের তরকারি ও পাশে কিছু মিষ্টান্ন রাখা হয়েছিল । মূলত সবগুলো খাবার একটু একটু করে ওর মুখে দেওয়া হয়েছিল । যাইহোক সব থেকে ও মিষ্টান্ন জাতীয় খাবারটা বেশি খাওয়ার চেষ্টা করেছিল ।

Screenshot_20220303-010729_Gallery-01.jpeg

আসলে কিছু কিছু ব্যাপার গুলো মুখে বলে শেষ করা যায় না । যদি বন্ধুরা আপনারা ভিডিওটা পুরোপুরি দেখে থাকেন, তাহলে হয়তো আমার লেখাগুলোর সঙ্গে অনেক কিছুর মিল খুঁজে পাবেন । হয়তো তাহলে আমার মনের অনুভূতিটা ভালোভাবে বুঝতে পারবেন । আমি চেষ্টা করেছি ভিডিওর মাধ্যমে পুরো মুহূর্তটা ভালোভাবে ধারণ করার জন্য , আশা করি ভালো লাগবে ।
সর্বোপরি একটা অনুরোধ করবো , আমার বাবুর জন্য সবাই প্রার্থনা করবেন। ও যেন মানবিক গুণে মানুষ হয়ে বেড়ে উঠতে পারে ।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 
দেখতে দেখতে আমাদের সাবার প্রিয় শায়ান বাবু বড় হচ্ছে। আজকে মুখে ভাত অনুষ্ঠান হচ্ছে। বয়স এক বছর হলে ইনশাআল্লাহ আরো একটা বড় আয়োজন দেখতে পারবো, জন্মদিনের। আসলে দেখতে দেখতেই কেমনে সময় কেটে যায়। যাইহোক, ভিড়িওতে সবাকে পরিচয় করিয়ে দিলেন আমাদের সাথে ভালো লাগলো।
মোমবাতি নিভানোর কথা ছিলো সায়ানের তবে তার পক্ষে শায়ান বাবুন নানী ফু দিয়ে নিভিয়ে দিলো। তবে আশা করি জন্মদিনের দিন শায়ান বাবু ফু দেওয়া শিখে যাবে। আমার অনেক ভালো লাগলো আপনার পারিবারিক আয়োজন। শায়ান বাবু ভালো মানুষ হিসেবে গড়ে উঠবে এই দোয়াই করি। শায়ান বাবুর জন্য অনেক অনেক ভালোবাসা রইলো ❣️❣️
 3 years ago (edited)
শায়ান বাবুর জন্য অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা।দেখতে দেখতে বুড়ো হয়ে গেল।এখন স্বাভাবিক খাবার খাবে সোনামণি।বাবুর জন্য অনেক অনেক দোয়া ও ভালবাসা থাকল।স্বাভাবিক খাবার খেয়ে পরিপূর্ণ সুস্থ স্বাভাবিক মেধাবী,,এবং ভালো মানুষ হয়ে বেড়ে উঠুক এটাই প্রত্যাশা।ফ্যামিলি ভিডিওটি অনেক ভাল লেগেছে আপনার জন্য অনেক অনেক শুভকামনা জানাচ্ছি প্রিয় শুভ ভাইয়া♥♥
 3 years ago 

শায়ান বাবুর জন্য অনেক অনেক দোয়া রইলো। ওর সুন্দর ভবিষ্যত কামনা করি। খুব ভালো লাগলো ভিডিওটি দেখে। দূরে থাকলেও মনে হয়েছে আমিও আপনাদের সাথে এক সাথে উৎযাপন করছি। আপনার আর ভাবির জন্য ও শুভেচ্ছা রইলো ভাই।

 3 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই । ভালোবাসা অবিরাম।

 3 years ago 

ভাইয়া গতকালকে শ্য়ান বাবুর মুখে ভাতের পোস্টটা পড়ে ভেবেছিলাম একটি আকর্ষণীয় ভিডিও দেখতে পাবো। সত্যি আজকে সেই ভিডিওটা আপনি আমাদের দেখার সুযোগ করে দিলেন, ভিডিওটা দেখে খুবই ভালো লাগলো। সকলেই একসাথে এত বড় একটি আয়োজনের মধ্যে দিয়ে শায়ান বাবুর মুখে ভাত দেওয়া হল। আসলে এটা খুবই আনন্দের দিন।গুটিগুটি পায়ে শায়ান বাবু দেখতে দেখতে ৬ মাস পার হল। আসলে এভাবেই একদিন বিশাল বড় হবে এবং সবার মুখে হাসি ফোটাবে এই দোয়া রইল। আপনি খুবই সুন্দরভাবে মুখে ভাত দেওয়ার অনুষ্ঠানটি ভিডিওর মাধ্যমে আমাদের দেখার সুযোগ করে দিলেন। দেখে খুবই ভালো লাগলো। সবার জন্য দোয়া রইল এবং শায়ান বাবুর জন্য রইল আন্তরিক ভাবে ভালবাসা।

 3 years ago 

আসলেই সময় গুলো খুব দ্রুত চলে যাচ্ছে । আশীর্বাদ করবেন ভাই ।

 3 years ago 

ভিডিও টা দেখে ইচ্ছে করছিলো সেই মূহুর্তে আমি সামনে থাকলে পারলে বেশ ভালো লাগতো।কোলে নিয়ে একটু আদর করতে পারতাম আমাদের পুচকুকে।

 3 years ago 

পরের বার সবাইকে নিয়ে বড় করে উদযাপন করার ইচ্ছা আছে আপু ।

 3 years ago 

আমাদের সায়ান বাবু দেখতে দেখতে বড় হয়ে যাচ্ছে। আমাদের সায়ান বাবুকে আমরা দেখতে পাব একদিন অনেক বড় হয়ে গেছে সেই আশায় রইলাম।সে যেন মানুষের মতো মানুষ হয়ে গড়ে ওঠে। পরিবার আত্মীয়-স্বজন নিয়ে আসলেই খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। আসলেই সন্তান বাবা-মার কাছে সব থেকে বড় পাওয়া। সুখ দুখ সবকিছুই। আসলেই এখন আপনারা সকলে মিলে একসাথে খাবেন এই আশায় রইল। বিশেষ করে আপনার উপস্থাপনা আরো সুন্দর করে সেই ভিডিওটি। সব থেকে বড় পাওয়া সায়ান বাবু খাওয়া শিখে গেছে। বাবুর জন্য অনেক দোয়া রইলো। সে যেন মানুষের মতো মানুষ হয়ে গড়ে উঠতে পারে। মানুষকে সাহায্য করতে পারে। মানুষ মানুষের জন্য ♥️♥️

 3 years ago 

আশীর্বাদ করবেন ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

শায়ানের মুখে ভাতের ভিডিওটি দেখে খুব ভালো লাগলো আর পান্ডা কেকটি অসাধারণ। আলহামদুলিল্লাহ বাবুর growth অনেক ভালো। ভাইয়া আপনার কথা শুনে মনে হলো ওর মুখে খাওয়ার খুব ভালো চাহিদা আছে যেত অনেক ভালো দিক। ধন্যবাদ ভাইয়া আপনি এত ব্যস্ততার মাঝেও আমাদের কাছে শায়ানের মুখে ভাতের অনুষ্ঠানের ভিডিও শেয়ার করেছেন। বাবুর জন্য অনেক অনেক দোয়া ও ভালবাসা। ওর আগামী দিনের জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই । আশীর্বাদ করবেন।

 3 years ago 

আগে আমাদের এই দিকে ছোট বাচ্চার মুখে যখন ভাত তুলে দেওয়া হয় এরকম একটি অনুষ্ঠান করা হতো কিন্তু আগের মত দেখা যায় না। ভাইয়া আপনার পরিবারের সবার সুস্থতা কামনা করতেছি। ভাইয়া আপনি আপনার স্ত্রী ও সন্তানকে নিয়ে সামনের দিনগুলো ভালো কাটুক এই প্রার্থনাই করি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

শায়ান বাবুর মুখে ভাতের অনুষ্ঠানে অনেক আনন্দঘন সময় কাটিয়েছেন এটা আপনার ভিডিওগ্রাফির মাধ্যমে বোঝা যাচ্ছে। ভিডিওগ্রাফিটি দেখে অনেক ভালো লেগেছে। আপনি আপনার পরিবারের সকলের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন সেইসাথে শায়ান বাবু অনেক আনন্দ পেয়েছে এটা বোঝাই যাচ্ছে। আপনাদের সকলের কাটানো সুন্দর মুহূর্ত অনেক সুন্দর ভাবে ভিডিওগ্রাফিতে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনাকে ধন্যবাদ জানাচ্ছি সেই সাথে শায়ান বাবুর জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো।💖💖💖💖

 3 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

শায়ান বাবুর মুখে ভাতের ভিডিও মুহূর্তটি দেখে হারিয়ে গেলাম। সবাই অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছে দেখে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য। শায়ান বাবুর জন্য শুভ কামনা রইলো ভালো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33