মানুষ হ ভাই ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20211022_125944.jpg
এই কংক্রিটের শহরে, সবই খুঁজে পাই
সবকিছুর মধ্যে জীবন আছে
কিন্তু সবগুলো এক একটা রোবট।
তবে এই রোবটে ভিন্নতা আছে ,
এদের শরীরে রক্ত মাংস সব আছে,
মাথায় মস্তিষ্ক আছে,
মস্তিষ্কে ভালো বুদ্ধির উদয় হয় না ,
শুধুমাত্র শয়তানি বুদ্ধি ঘুরপাক খায়।

এদেরকে আমি একটা নাম দিয়েছি ,
এরা হচ্ছে রক্তে-মাংসে গড়া রোবট।
যাদের কাজ হচ্ছে শুধুমাত্র
কটু বুদ্ধি আটানো এবং শয়তানি ছড়ানো ।
যদিও আমি হলফ করে বলে দিতে পারি,
এদের ভবিষ্যৎ খুব একটা ভালো না
তবে এরা সমসাময়িক বিষয়গুলোতে,
সর্বদা ব্যস্ত থাকে ।

20211022_130014.jpg

কারণ শুধুমাত্র লোভ
তারা বিসর্জন হয়ে যায় এই লোভেই।
তবে তারা ভবিষ্যৎ নিয়ে
খুব একটা ভাবে না ।
সমসাময়িক ব্যাপারেই তারা বেশি তৃপ্তি পায়।

মিনতি করি ভাই,
লোভে পরিসনা ।
এখনো সময় আছে ,
ভালো হয়ে যা ।
সুন্দর ভবিষ্যত অপেক্ষা করছে,
ভালোভাবে কাজে মনোনিবেশ কর।
মানুষ হওয়ার চেষ্টা কর,
এই মানুষ হওয়াটাই যে কঠিন কাজ,
যদি মানুষ হতে পারিস,
সফলতা তোর কাছে এসে ধরা দেবে।
তোকে এত কাড়াকাড়ি ছেঁড়াছেঁড়ি করতে হবে না,
শুধুমাত্র মনুষত্ববোধ বজায় রেখে মানুষ হতে হবে ।

Sort:  
 3 years ago 

ঠিক বলেছেন ভাই। শয়তান রোবটের সংখ্যা সমাজে অনেক বেশি।
কিন্তু বেশি হলে কি হবে? ওদের ও রোবটিক পাওয়ার একদিন লো হয়ে যায়।
ধন্যবাদ ভাই সুন্দর কবিতা চয়ন করার জন্য।

 3 years ago 

আমি কৃতজ্ঞ ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

ভাইয়া আপনার কবিতাটি আমার অনেক ভালো লাগলো৷

শুভকামনা রইলো ভাইয়া💓💓💓💓

 3 years ago 

মিনতি করি ভাই,
লোভে পরিসনা ।
এখনো সময় আছে ,
ভালো হয়ে যা ।

এই কথা গুলো অনেক বেশি ভালো লেগেছে।
ভাইয়া অনেক সুন্দর কিছু কথা বলেছেন, কবিতারই রূপায়িত করে যা সত্যি অসাধারণ লেগেছে। আমাদের বাস্তব জীবনের অনেক সত্যি কথা । যা জানা
সর্থেও কখনো আমরা মানতে চাইনা,যা সত্যি দুঃখজনক। অনেক সুন্দর কবিতা লিখেন ভাইয়া, অনেক ভালো লাগলো, ধন্যবাদ।

 3 years ago 

আমি কৃতজ্ঞ ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago (edited)

"মনুষ্যত্ববোধ বজায় রেখে মানুষ হতে হবে" , কথাটি যথার্থ ভাইয়া। লোভ-লালসা মানুষকে ধ্বংসের পথে নিয়ে যায়। সত্যি আমরা মানুষ না আমরা হলাম রক্তে মাংসে গড়া রোবট। আমাদের সবাইকে রোবট নয় রক্তে মাংসে গড়া মানবিক মূল্যবোধসম্পন্ন ভালো মানুষ হয়ে উঠতে হবে। ভাইয়া আপনার লেখাগুলো পড়ে খুব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমি কৃতজ্ঞ ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সমসাময়িক পোস্ট।আজকাল সমাজের মানুষ গুলো যেনো কেমন হয় গেছে।সবাই শুধু নিজেকে নিয়ে ব্যস্ত।আর সবাই ভাইরাল টপিক এ পৈশাচিক আনন্দ খুঁজে নেয়।আর আপনার উপস্থাপনা পুরাই জোস ছিলো।❤️

 3 years ago 

আমি কৃতজ্ঞ ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনিতো খুব সুন্দর করে কবিতা লিখেছেন ।কবিতার কথাগুলো আসলেই বাস্তব। আপনার কবিতার প্রত্যেকটা লাইন আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কবিতার শেষ লাইন গুলো অনেক বেশি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া বাস্তব কথাগুলো কবিতার ভাষায় লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমি কৃতজ্ঞ ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ আপনি তো খুব সুন্দর কবিতা লিখেন। আগে তো জানতাম না ভাইয়া।আপনি মাঝে মাঝে আমাদের এত সুন্দর সুন্দর কবিতা উপহার দেবেন। আপনার কবিতার আশায় রইলাম রইলাম ভাইয়া।

 3 years ago 

আমি কৃতজ্ঞ বৌদি ,সবই ব্লাকস ভাইয়ের অবদান। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার কবিতাটা পড়ে আমার সত্যিই খুবই ভাল লেগেছে। আপনার কবিতাটা খুবই সুন্দর হয়েছে। কবিতাটা মাধ্যমে আমরা শিক্ষা লাভ করতে পেরেছি। আসলে বাস্তব জীবনে আমরা অনেক কিছুই ভাবি সেটা করা হয় না। আপনি অনেক সুন্দর ভাবে এটি আমাদের মাঝে বুঝিয়ে দিয়েছেন। কবিতাটা খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য। আপনার জন্য শুভকামনা রইল এবং পরবর্তীতে আরো সুন্দর কবিতা পাব এটাই আশা করি।

 3 years ago 

আমি কৃতজ্ঞ ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনিও দেখছি কবিতা লেখা শুরু করলেন। আপনার চেষ্টা টা ভালো ছিল। আপনি এভাবে প্রতিনিয়ত চেষ্টা করতে থাকলে অনেক অনেক ভালো কবিতা পেতে পারি আপনার থেকে। আমি আশাবাদী।

আর আপনার বেলকনির ভিউটা কিন্তু সত্যিই অসাধারন। আমার খুবই ভালো লাগছে।

 3 years ago 

আমি কৃতজ্ঞ ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আমার বাংলা ব্লগ পরিবারে কোভিদ পরশে সকলেই কবি হয়ে উঠছে দেখে খুবই আনন্দিত হচ্ছি আমি♥♥

 3 years ago 

আমরা শুরু থেকেই জেনে এসেছি লোভে পাপ পাপে মৃত্যু'। তবে অবশ্যই ভাইয়া পৃথিবীতে খারাপ মানুষের পাশাপাশি ভালো মানুষও আছে। থাকবে। চিরদিন থাকবে। শুরুতেই ছিল আজও আছে আগামীতেও থাকবে। এটাই আমাদের মেনে নিয়ে মানিয়ে চলতে হবে।। শুভকামনা আপনার জন্য♥♥

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60716.58
ETH 3369.74
USDT 1.00
SBD 2.48