বেলা বোস || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

বেলা নামটা নিতান্তই কাল্পনিক হলেও, কিন্তু এই নামের পিছনে আমার একটা অতীত জড়িয়ে আছে। সেই অতীতটা এমনভাবে জড়িয়ে আছে, যেটা থেকে আমি অনেকটা সময় মুক্তি পেতে চাইলেও সহজে খুব একটা মুক্তি পেতে পারি না। কারণ সেই অতীত গুলো আমাকে মাঝে মাঝে মানসিকভাবে পীড়া দেয় এবং আমি বুঝে উঠতে পারি না, কিভাবে আমি ফেঁসে গিয়েছিলাম সেই বেলা বোসের কাছে।
20210902_095012-01.jpeg
যদিও ভার্চুয়াল ও বাস্তব জীবন সম্পূর্ণ আলাদা । কিন্তু ভার্চুয়াল জীবনের মানুষগুলো মাঝে মাঝে এমন ভাবে জীবনের সঙ্গে সম্পর্কে ওতপ্রোতভাবে জড়িত হয়ে যায় যে, সেই সম্পর্ক গুলো থেকে নিজেকে বের করে, বাস্তবে রুপ দেওয়া অনেকটা সময় কঠিন হয়ে যায়।


আসলে অনুভূতির কোন বয়স থাকে না, অনুভূতির কোনো কারণ থাকে না, অনুভূতির শুধুই থাকে ভালোলাগা ।আর যেটাকে কোন কিছুতেই মাপজোগ করা যায় না । তবে অনুভূতি নিয়ে যারা ছিনিমিনি খেলে, তাদেরকে আমি মোটেও পছন্দ করিনা।
যদিও আমার প্রেমে পড়া বারণ ছিল। তবে অনুভূতির তো আর কোনো কারণ থাকে না । তাই অনুভূতিগুলো কাজ করতে একটু আলাদাভাবে । যদিও সেই সময়ে চিন্তাটাও এভাবে তৈরি হয়নি, তবে একটা সময়ে গিয়ে কোথায় থেকে কিভাবে যেন নিজেকে ডুবিয়ে ফেলেছিলাম সেই অনুভূতির মায়ায়। যেন আমি সব কিছুতেই ঘুরপাক খেয়ে ছিলাম নিজের কাছে। নিজেই নিজেকে অনেকটা বিসর্জন দিয়ে ফেলেছিলাম সেই বেলা বোসের কাছে।
20210902_095015-01.jpeg
আমি বলবো না, তার প্রতি আমার কোন অভিমান আছে। আমি বলব না ,তার প্রতি আমার কোন রাগ আছে । তবে আমি এতোটুকুই বলবো যে,বেলা বোস যখন পরবর্তীতে নতুন রূপ নিয়ে যখন নতুন করে নিজেকে অন্য কোন রূপে আমার সামনে হাজির হয়েছিল । তখন সে আমার অনুভূতিগুলোকে নিয়ে খুব ভালোভাবে খেলেছিল ।
দুমড়ে-মুচড়ে দিয়েছিল আমার সেই সময় গুলোকে। কারণ আমার অতীতের যে সুন্দর সময় গুলো ফ্রেমে বন্দি ছিল। সেই সময় গুলোকে সে নিমিষেই নষ্ট করে ফেলেছিল নিজের নতুন রূপের মাধ্যমে । সে আর যাইহোক সে আমার বিগত সময়ের বেলা বোস ছিল না । তখন যে বেলা বোস ছিল, সেটা ছিল অন্য কোন নামে, অন্য কোনো পরিচয়ে, অন্য কোন রূপে। তবে আমার বেলা বোস আমার অনুভূতিকে নিয়ে খেলতে পারেনি । কারণ তার প্রতি আমার শ্রদ্ধা ছিল। হয়তো রূপভেদের কারণে তার মানবিক সত্তার পরিবর্তন হয়েছে। কিন্তু আমার শ্রদ্ধার জায়গায় সে বেলা বোস এখনো আগের মতই আছে।

Sort:  
 3 years ago 

চাকরিটা আমি পেয়ে গেছি বেলা শুনছো।
এখন আর কেউ আটকাতে পারবে না।
সম্মন্ধটা এইবার তুমি ভেস্তে দিতে পার।
মাকে বল বিয়ে তুমি করছ না।
এটা কি 2441139।

সেদিন বেলা বোস কোন কথা বলেনি। এভাবেই চলে আসছে। এই রকম একটা বেলা বোস হয়তো আমাদের সবার জীবনেই আসে। যে আমাদের জীবনকে কিছু সময়ের জন্য স্তদ্ধ করে দেয়। এটা দেখছি আপনার জীবনেও ছিল। ভালো থাকুক সবার বেলা।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ধন্যবাদ 🙂🙂

অনেক সুন্দর লিখেছেন দাদা।বেলা বোস আপনার সাথে এমন আচরণ করার পরও তার প্রতি এমন শ্রদ্ধা এবং ভালোবাসা আগের মতোই রেখেছেন।সত্যিই একজন মহৎ ব্যাক্তির পরিচয় দিয়েছেন আপনি।আমি মনে করি হেরে গেছে বেলা বোস। জিতেছেন আপনি।

শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

লজিক ছিল আপনার মন্তব্যে । শুভেচ্ছা রইল আপনার জন্য।

❤️❤️❤️

 3 years ago 

অনুভবের বাস্তবতা জীবন কারোর সুখের হয় আবার কারোর দুঃখের হয়। যাইহোক সবই বিধাতার লিখন। বেলাবোস হয়তো আপনার ছিল না মানুষ নিজের সাথে লড়তে পারে কিন্তু ভাগ্যের সাথে লড়তে পারেনা।আপনার তখনকার জীবন খুব কষ্টের হলেও এখন খুব সুখেই আছেন আশাবাদী।দোয়া রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব সুন্দর দৃশ্য

 3 years ago 

দারুন লাগলো। প্রকৃতির অপরূপ সাজে সজ্জিত হয়ে আছে। আপনার ফটোগ্রাফির হাত ও খুব ভালো। দারুন সময় উপভোগ করেছিলেন। ছবি গুলি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আমি যতদূর জানি ,বেলা বোস একজন বড়োসরো ব্যক্তিত্ব।যে একাধারে শিল্পী এবং অভিনেত্রী।তবে আপনার লেখাটি পড়ে মনে হচ্ছে, আপনার জীবনের বেলা বোস অন্য কাউকে বিয়ে করে রূপ ও পরিচয়ের বদল ঘটিয়েছেন।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর লিখেছেন ভাইয়া।বিশেষ করে বেলা বোস কে শেষে যে সম্মানটা দিলেন তার কারণে আপনার জন্য সম্মান আরো বেড়ে গেলো।আর শেষ জিতটা আপনারই হয়েছে তাই।

 3 years ago 

ভাই, ভাবি কি হাসপাতালে নাকি বাসায়? বেলা বোস এর খবর ভাবি জানে না তো আবার। নাকি আগেই বলে নিয়েছেন যাতে করে কোনো সমস্যা না হয়। আসলে আমাদের জীবনে অবশ্যই প্রেম আসে এবং কিছু কিছু মুহুর্ত ভোলার নয়। আপনার বেলা বোসের কাহিনী শুনে মনে হচ্ছে আপনার সাথে ধোঁকাবাজি করেছে। আর মনে রাখবেন, যে যেমনটি করে তার ফলাফল ঠিক তেমনি পায়। আপনিই দিনশেষে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55111.68
ETH 2306.21
USDT 1.00
SBD 2.31