যেমন ছিল সময়টা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210903_115816-01.jpeg
এমনিতেই শুক্রবার দিন আমার কাছে অনেকটা গুরুত্বপূর্ণ । কারণ এই দিনটা মোটামুটি আমি নিজের মতো করেই সময় কাটাই বাড়িতে। আর চেষ্টা করি একটু পরিবারকে সময় দেওয়ার জন্য। আর যেহেতু এখন আমি মোটামুটি আরো দায়িত্ব বেড়েছে। যদিও দায়িত্ব বাড়ার কারণ হয়তো কম বেশি আপনারা সবাই জানেন। এই জন্যই এখন আর মোটামুটি সময় পেলেও বাহিরে যাওয়ার কোন অবকাশ নেই।
IMG_20210903_115813_1-01.jpeg
তবে এতকিছুর পরেও নিজের মনের একটা খোরাক থাকে। আর আমি চেষ্টা করি মনের খোরাক কে একটু প্রাধান্য দেওয়ার জন্য। গত কয়েকদিনের টানা বৃষ্টির পরে আজ একটু আবহাওয়াটা ক্লিয়ার হয়েছে এবং মোটামুটি আকাশে সূর্য দেখা দিয়েছে এবং যার কারণে বেলা গড়াতেই,ওই নীল আকাশে সাদা মেঘ গুলো যেন বারবার ভেসে বেড়াচ্ছিল।
IMG_20210903_115805-01.jpeg
যেহেতু বাড়িতে এখন আগের থেকে লোকজন একটু বেশি। মানে বাবু হওয়ার পর থেকে বাবুর নানির বোন এসেছে এবং মূলত দেখাশুনার জন্য। যার কারণে আমাদের বাড়িতে এখন লোকজন বেশি। এজন্য দুপুরবেলা আমার ছোট শালী দুটোকে নিয়ে মোটামুটি বেরিয়ে পড়লাম, নিজের মনের খোরাক মেটানোর জন্য।


মূলত প্রকৃতির মাঝে ঘুরতে গিয়েছিলাম কিছু সময়ের জন্য। কারণ এই কয়েকদিনের টানা পরিশ্রমে আমি কিছুটা মানসিক ভাবেও বিধ্বস্ত ছিলাম। যার কারণে একটু ঘুরে বেড়ানো আমার জন্য মানসিকভাবে ছিল । নির্মল পরিবেশে গ্রামের আঁকাবাঁকা পথ দিয়ে যখন আমি ঐ নীল আকাশের নিচে চরণ ভূমির উপর হাঁটছিলাম, মনে হচ্ছিল যেন আলাদা একটা প্রশান্তি কাজ করছিল আমার হৃদয়ে ।
IMG_20210903_115735-01.jpeg
এ মনের আকুলতা ব্যাকুলতা সব যেন আমি,উৎসর্গ করে দিয়েছিলাম ওই নীল আকাশের সাদা মেঘ গুলোর কাছে। যেন সবকিছু ভেসে যাচ্ছিল ওই সাদা মেঘের মতো করে। যাইহোক খুব ভালো একটা সময় ছিল আমার জন্য আজকে দুপুরবেলা। আমি মোটামুটি নিজের কাছে নিজে কৃতজ্ঞ ,যে এইরকম একটা ভালো সময় আমি কাটাতে পেরেছি।
IMG_20210903_115752_1-01.jpeg

Sort:  

এমনিতেই শুক্রবার দিন আমার কাছে অনেকটা গুরুত্বপূর্ণ । কারণ এই দিনটা মোটামুটি আমি নিজের মতো করেই সময় কাটাই বাড়িতে।

দিনটা আমাদের জন্য সত্যিই অনেক লাভের। সুন্দর লিখেছেন। জাযাকাল্লাহ

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনি খুব সুন্দর ফটোগ্রাফি এবং আপনার অতিবাহিত করা শুক্রবার নিয়ে সুন্দর আলোচনা করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

সবগুলো ফটোগ্রাফি গুলো আমার মন কেড়েছে😍।মুহূর্তটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।বাবু এবং বৌদি সুস্থ আছে তো ভাই?
অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো দাদা।

 3 years ago 

সবাই ভালো আছে । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাদের শুক্রবার মানেই আলাদা আনন্দ আর আমাদের রবিবার।কিন্তু এখন সব বন্ধ তাই সব দিন সমান আমার কাছে।গ্রামের প্রকৃতির ছবিগুলো ভালো হয়েছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ বোন তোমার মন্তব্যের জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল অনেক। ভালো লিখেছেন। শুভ কামনা আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

মাঝে মাঝে নিজের মনকে প্রশান্তি দিতে খোলা আকাশের নিচে ঘুরে বেড়াতে অনেক ভালো লাগে। প্রকৃতির সাথে মানুষের এক মনের মিল রয়েছে। তাই প্রকৃতির কাছাকাছি নিজেকে নিয়ে গেলে মন ভালো হয়ে যায়। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনার শুক্রবারের কাটানো কিছুটা মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো🥀

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার দিনগুলি অনেক ব্যস্ততার মধ্যে কেটেছে। আমি সব বুঝতে পারেছি বিষয়গুলো, আপনার কাঁধে এখন অনেক দায়িত্ব। আপনি এখন একজন বাবা, বাবা হিসেবে আপনার অনেক দায়িত্ব এবং কর্তব্য রয়েছে তবে মাঝে মাঝে এভাবে হাওয়াবদল করবেন তাহলে নিজের মনটাও ফ্রেশ থাকবে। মাঝে মাঝে নিজের মনকে ফ্রেশ করা অত্যন্ত জরুরি।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

নিজের পরিবারকে সময় দেওয়ার পাশে নিজের ইচ্ছাটার দিকেও নজর দেওয়া উচিত। কী সুন্দর একটি সময় কাটিয়েছিলেন দুই শালিকা কে নিয়ে। গ্রামের সুন্দর আকাবাঁকা রাস্তা সুন্দর সবুজ মাঠ অসাধারণ পরিবেশ। খুব ভালো লাগছে আমার আপনার লেখাটা।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই।।

 3 years ago 

ভাইয়া ফটোগ্রাফীগুলা খুব বেশি সুন্দর হয়েছে।আপনার শালী দুটোর হাসিগুলো এতোটা পবিত্র লাগছে।আসলে ছোয় বাচ্চাগুলোর চোখে মুখেই সবসময় কেমন একটা পবিত্রতা খেলা করে যা দেখেই শান্তি লাগে।আর আপনার লেখার ধরণটাও ভাইয়া বেশি সুন্দর।

বক্তব্য উপস্থাপন ও ছবির কোন নির্ধারণ, দুইয়ে মিলে হুলস্থুল ছিল। এডমিন বলে কথা।
আপনাকে সবসময় স্বাগতম

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63855.79
ETH 3113.00
USDT 1.00
SBD 4.04