জীবন থেকে নেওয়া || @shy-fox-10%beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20210910_142642-01.jpeg
কি যে একটা আলাদা উত্তেজনা কাজ করছিল, তা আমি বলে বোঝাতে পারবোনা ।আমার একদম মনে হচ্ছিল যেন , লাফদিয়ে পাঁচতলা থেকে নিচ তলায় নেমে গিয়েছিলাম এবং ভোদৌড় দিয়ে রিক্সা ডাকিয়ে, আমি সঙ্গে সঙ্গে চলে গেলে গিয়েছিলাম এলাকার নামকরা হোটেলে। গিয়ে আমি মোটেও দাম জানার চেষ্টা করিনি, শুধু বলেছি আমাকে মিষ্টি দেন এবং যত খুশি দেন ।
PhotoCollage_1630239242230.jpg
সবকিছু যখন আস্তে আস্তে অনেকটা পরিষ্কার হয়ে আসছিল। তখন আমার ভিতর কিছু কিছু জিনিস চিন্তা হচ্ছিল । কারণ আমি ভাবছিলাম মানুষ হয়তো অতিরিক্ত উত্তেজনায় অনেক কিছু করে ফেলে । যেমনটা আমি সেদিন করেছিলাম। যে মানুষ আমি গুনে গুনে পয়সা খরচা করে জীবন চালাই ।সেই মানুষ সেদিন আমি হুট করে ভীষণ খরুচে হয়ে গিয়েছিলাম। আসলে আমি খরচের কোন হিসাব রাখি নি । কারন তখন আমার ভিতর উত্তেজনা কাজ করছিল।


জীবনে বহু রকম আনন্দের সংবাদ শুনেছি, বহু রকম আনন্দ উপভোগ করেছি কিন্তু ঐদিন যখন আমার যে উত্তেজনাটা হয়েছিল অমন উত্তেজনা আমার কখনো কোনদিন হয়নি। আমি ঐদিন ভালোভাবে বুঝতে পেরেছি যে, মানুষ উত্তেজনায় যেমন আনন্দে আত্মহারা হয়ে যায়, তেমন অতিরিক্ত উত্তেজনায় মানুষ হার্ট অ্যাটাক পর্যন্ত করতে পারে এবং মৃত্যুও হতে পারে ।
তবে সবকিছু নিয়ন্ত্রণে রাখা বুদ্ধিমানের কাজ। যাইহোক এই ভালো সংবাদের সময়ে, আমি অন্য কথা আর না বলি ।বিষয়টা হচ্ছে এমন যে মুহূর্তেই আমার রক্ত চলাচল বেড়ে গিয়েছিল এবং আমার মনে হচ্ছিল যে আমার হার্ট খুব জোরে জোরে ধাক্কা দিচ্ছিল এবং আমি একটা তীব্র অজানা একটা অনুভুতির ভিতরে পড়ে গিয়েছিলাম, যেটা ভাষায় প্রকাশ করা খুব কঠিন।
ওই 10 মিনিটের কথা আমি কখনোই ভুলে যেতে পারবো না । আমি কখনই ভুলে যেতে পারবো না, আমার ওই আনন্দের কথা । আমি মনে করি, পুরুষ মানুষ জীবনে যত রকম আনন্দের সম্মুখীন হোক না কেন । বাবা হওয়ার মধ্যে যে আনন্দ আছে। সেটা কখনো অন্য আনন্দের থেকে কোন অংশেই কম না এবং আমি মনে করি, এই আনন্দ ও উত্তেজনা অন্য সকল আনন্দ উত্তেজেনার থেকে অনেক বেশি। যেটা মাঝে মাঝে নিয়ন্ত্রণ হারিয়ে যায়।
28 আগস্ট বিকেল বেলার কথা কিন্তু আমার খুব ভালোভাবে মনে আছে। আমি যখন ডিসকর্ডে বার বার আসতে ছিলাম । তখন সবাই আমার কাছ থেকে বারবার মিষ্টি খেতে চেয়েছিল। এটা সত্য কথা যে, কাউকে হয়ত বাস্তবিকভাবে আমি মিষ্টি খাওয়াতে পারিনি ।তবে তাদের উদ্দেশ্যে আমি ভার্চুয়ালি মিষ্টির ছবি পাঠিয়ে দিলাম এবং এটা মূলত শুভেচ্ছা মূলক মিষ্টি হিসেবে খেয়ে নিয়েন এবং আমার পুত্র সন্তানের জন্য প্রার্থনা ও আশীর্বাদ করিয়েন।

Sort:  
 3 years ago 

আপনার আনন্দময় মুহুর্ত ফ্রেমে বন্ধি করে রাখার মতো ছিলো ভাইয়া।আপনার সন্তানের জন্য দোয়া রইলো এবং ভালোবাসা আল্লাহ তাকে সুস্থ সুন্দর ভাবে বেড়ে ওঠার তৌফিক দান করুন। আর আপনার জন্যও দোয়া করি সঅব সময় এভাবে হাসিখুশি ভাবে আমাদের সাথে থাকুন😍😍😍😍

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

শুধু দুঃখেও মানুষ পাথর হয় না, অতিরিক্ত আনন্দও আত্মহারা হয়ে মানুষ পাথর হয়ে যায়।
মিষ্টি আমাদের খাওয়াবেন কিন্তু।
অনেক ভাল বাস্তব অভিজ্ঞতার একটি পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ও শুভ কামণা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার সন্তান এর জন্য শুভকামনা রইল। আল্লাহ তার নেক হায়াত দান করুক। আর সন্তান হওয়ার খবর পেলে পৃথিবীর সকল বাবাই এইরকম উত্তেজিত হয়ে যায়।আপনার সন্তান হওয়ার গল্প অনেক সুন্দরভাবে উপস্থাপনা করেছেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

পৃথিবীতে নবজাতকের এই আগমন সর্বদা উৎসব মুখর হোক।তার আগামী দিনগুলোর জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইলো।।

 3 years ago 

আমি কৃতজ্ঞ। ধন্যবাদ ভাই 😊❤

 3 years ago 

ভাইয়া আপনার কথা শুনে আমার শরিরের লোম দাড়ায়ে গেছে। কিভাবে এতো সুন্দর ভাবে গুছিয়ে লেখেন আপনি। যাইহোক,ভার্চুয়াল মিষ্টি খাবো না ডিরেক্ট মিষ্টি দিতে হবে একদিন,আমাদের ভাতিজার জন্যে অনেক অনেক দোয়া এবং ভালোবাসা। আল্লাহ যেন ওরে নেক হায়াত এবং শারিরীক সুস্থতা দান করে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মন্তব্যের জন্য।

অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো আপনার সন্তানের জন্য ভাইয়া।তবে শিঘ্রই সবাইকে মিষ্টি খাওয়ানোর ব্যাবস্থা করতে হবে কিন্তু, ভার্চুয়াল মিষ্টি দিয়ে ভুলালে চলবে না।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আসলেই খুবই বাস্তব একটা কথা বলেছেন। বাবা হওয়ার ভিতর যে আনন্দ সে আনন্দের সাথে আসলে অন্য কিছুর তুলনা হয়না। এ এক অন্যরকম অনুভূতি। যেটা আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়। আপনার সন্তানের জন্য অনেক দোয়া রইল। যেন সত্যি কারের মানুষ হিসেবে বেড়ে ওঠে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। 😊❤🙏

বাপকা বেটা, সেপাই কা ঘোড়া।
আগার না হোতু কুচ থোড়া থোড়া।

মহান আল্লাহ,সুস্থতায়, দীর্ঘায়ু দান করুন। আমিন শুম্মা আমিন

 3 years ago 

❤🙏 ধন্যবাদ ভাইয়া ।আমি কৃতজ্ঞ।

 3 years ago 

পরিবারের নতুন অতিথি সত্যিই আনন্দ বয়ে আনে।যেটা অধিক সুখকর।আপনার বাবু এবং আপনার পরিবারের জন্য শুভকামনা রইলো ভাইয়া।আগামীর দিনগুলো সুন্দর হোক এই কামনায় করি।

 3 years ago 

দাদা আমি দোয়া করি আপনি যেন সারা জীবন এই ভাবে হাসি খুশিতে থাকেন। আপনার সন্তান সুস্থ থাকুক ভালো থাকুক। দাদা আপনার কথাগুলো পড়ে আমার পৃথিবীর সকল পিতা-মাতার কথা মনে পরল, পৃথিবীর সকল পিতা মাতা তাদের সন্তানকে কতটা ভালোবেসে আদর যত্ন করে লালন পালন করছে।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 71539.00
ETH 3603.23
USDT 1.00
SBD 4.75