নিজের জন্য কেনাকাটা ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

PhotoCollage_1630904384472.jpg
আমি মনে করি, যে নিজেকে ভালোবাসে না, সে পৃথিবীর অন্য কাউকে ভালবাসতে পারে না। দিনশেষে আমি মনে করি আগে নিজেকে ভালবাসতে হবে, তারপরে বাকি সকল ভালোবাসা পৃথিবীর সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। এটাই প্রকৃত মনুষত্ব ।কারণ আপনি যদি নিজেকে ভালবাসতে না পারেন, তাহলে অন্য কাউকে ভালবাসতে আপনার আগ্রহ প্রকাশ করবে না।


তবে বাস্তবিক জীবনে আমাদের চিন্তা-চেতনা সম্পূর্ণটাই ভিন্ন । কারণ আমরা কর্মব্যস্ত যারা মানুষ আছি, তারা নিজেকে নিজের মতো করে সময় দেওয়ার মত সময় ঠিকমতো হয়ে ওঠে না । কারণ কর্ম আমাদেরকে চতুর্দিক থেকে ঘিরে ফেলেছে। এই জন্য দেখা যায়, দিন শেষে আমরা কর্মের মায়াজালে ব্যস্ত ।যার কারণে ঠিকঠাকমতো নিজেকে সময় দিতে পারি না।
তবে এতকিছুর পরেও নিজের সঙ্গে নিজেকে এত অজুহাত দিলে চলে না । নিজের প্রতি একটু সময় দেওয়া উচিত ।যাইহোক গতকাল সেই রকম আমার একটা সময় ছিল, যেখানে আমি সম্পূর্ণ সময়টা নিজেকে দিয়েছি। যদিও ঠিকমতো নিজের জন্য কেনাকাটা করা হয় না। তবে নিজেরও দিনশেষে একটা আত্মতৃপ্তির ব্যাপার থাকে। যেটা করলে নিজের ভাল লাগে। যাইহোক আমি গতকাল সেইরকম কিছু করার চেষ্টা করেছি নিজের জন্য।
PhotoCollage_1630904307084.jpg
গতকাল যে শোরুমটা তে গিয়েছিলাম সেটা আমাদের এলাকাতেই অবস্থিত। মূলত অনেক আগে থেকেই অবস্থিত কিন্তু কখনো সেইভাবে যাওয়া হয়নি সেখানে। তবে এবার একটু ইচ্ছা করেই ঢুকেছি, কারণ দিনশেষে মোটামুটি ভালো জিনিস কিনতে সবাই চায়। মূলত শোরুমটাতে যাওয়ার পিছনে কারণ একই জায়গায় সব কিছু কিনতে পাওয়া যায়, আর দ্বিতীয় কারণ হচ্ছে ঐ জায়গাটাতে অনেকগুলো ডিসকাউন্ট দিয়েছে এটাই মূলত উদ্দেশ্য ছিল ।
received_1724714207720192.jpeg
বিগত সময়ে যে জুতো গুলো কিনেছিলাম, সেগুলো মোটামুটি কিছুটা ছিঁড়ে গিয়েছে। তবে সময় করে উঠতে পারছিলাম না নতুন জুতো কেনার জন্য। আমি খালি শুধুমাত্র সময় খুঁজতেছিলাম কিন্তু সবকিছু ঠিকঠাক মতো আর ম্যানেজ হয়ে উঠছিল না। অবশেষে গতকাল সেই শোরুমে গিয়ে নিজের জন্য আগে ভালোভাবে দেখেশুনে জুতো কিনেছি এবং মোটামুটি সেগুলো ভালোই কম্ফর্ট কিন্তু দাম একটু বেশি ছিল, তবে তাও একটু আত্মতৃপ্তি পেয়েছি ভালো জিনিস কিনে নিজের জন্য।
received_919617568621321.jpeg যেহেতু আমার হাতে প্রায় এক ঘণ্টার মতো সময় ছিল, তাই মোটামুটি শোরুমটার ভিতরেই আমি নিজেকে বিভিন্ন কাজের মধ্যে ব্যস্ত রেখেছিলাম । বিভিন্ন পণ্য দেখছিলাম ঘেটে ঘেটে এবং সেগুলোর দাম জানার চেষ্টা করছিলাম এবং সেগুলোর সম্পর্কে বিস্তারিত তথ্য নেওয়ার চেষ্টা করছিলাম। মোটামুটি আমি কিছুটা শোরুমের লোকজনের সঙ্গে অনেক মজা করেছিলাম । কারণ অনেক আন্তরিক সময় কেটেছিল আমার শোরুমে এবং শোরুমের লোকজন আমাকে ভালোই সহযোগিতা করেছে। সব মিলিয়ে বলা যায় , একটা ভালো উপভোগ্য সময় ছিল এবং আমি নিজের কাছে নিজে কৃতজ্ঞ যে, আমি নিজের জন্য এরকম একটা সময় দিতে পেরেছি।

Sort:  

শুভ ভাই ,দেখা যায় আপনি ভালোই কেনা কাটা করলেন :)

 3 years ago 

নিজেকে একটু সময় দিলাম আর কি ? ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই ফুটবল কিনছেন কি না সেটা তো বলেননি? অনেক বাস্তবধর্মী একটি কথা দিয়ে শুরু করেছেন, যে নিজেকে ভালোবাসে না, সে পৃথিবীর অন্য কাউকে ভালবাসতে পারে না।
জুতা গুলি কিন্তু অনেক সুন্দর।

 3 years ago 

বল কিনি নি ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

অনেক কিছুই শপিং করেছেন দেখছি।সেই সাথে শো রুমের ভেতরে বেশ কয়েকটি ছবি তুলেছেন।

অবশেষে গতকাল সেই শোরুমে গিয়ে নিজের জন্য আগে ভালোভাবে দেখেশুনে জুতো কিনেছি

জুতাটা আপনার পায়ে বেশ মানিয়েছে।
image.png

আপনার হাতের ববলটা দেখতে খুব সুন্দর।বলটার দাম কত ছিল ভাই?

 3 years ago 

ফুটবল টা শখ করে হাতে নিছিলাম ।ভয়ানক দাম 2400 টাকা দাম ছিল ফুটবলের । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

এত দাম নাজানি এটা দিয়ে ফিফা ওয়ার্ল্ড কাপ খেলা যাবে🤨

 3 years ago 

দাদা গতকাল আপনি মাঠে নামলেই ব্রাজিল আর্জেন্টিনার খেলাটা ভেস্তে যেতো না। 😆

নিজেকে প্যাম্পার করা সত্যিই প্রয়োজন। ভালো লাগলো আপনি এতো ব্যস্ততার মাঝেও নিজের জন্য কিছুটা সময় কাটালেন

 3 years ago 

হাহাহা । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার নিত্য দিনের জীবন যাপনের চালচিত্র তুলে ধরেন। খুব ভালো লাগে। মুহূর্ত গুলি খুব চমৎকার ছিল। অনেক শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

যথার্থ বলেছেন ভাইয়া।আসলে ভালোবাসা ছড়িয়ে দেওয়ার মাধ্যমেই একটা মানুষের প্রকৃত মনুষ্যত্ব ফুটে উঠে।
কেনাকাটা আমারো খুব একটা করা হয় না..নিতান্ত প্রয়োজন হলেই শুধু মার্কেটে যাওয়া হয়।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

দিনশেষে আমি নিজে খুশি কীনা এটা সবার আগে দেখা উচিত। খুব সুন্দর আলোচনা করেছেন। এবং শোরুম টাও খুব সুন্দর দেখছি। এবং আমার সবচেয়ে ভালো লাগছে আপনার হাতের⚽⚽ টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাকেউ ধন্যবাদ ভাই

 3 years ago 

ভাইয়া যা সুন্দর করে ছবিগুলো দিলেন ইচ্ছে তো করছে এখন শপিং করতে চলে যায়। আর আপনার লেখার কথা কিছু বলার নাই বরাবরের মতই অনেক সুন্দর করে উপস্থাপন করেন অনেক অনেক দোয়া রইলো ভাইয়া মাঝেমধ্যে আসলে নিজেকে এভাবে সময় দিতে হয় তাহলে মন ভালো থাকে আর মন ভালো থাকলেই কাজ অনেক সুন্দর করে করা যায়

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32