চিকেন হাট || আমাদের সময়ের ভিডিও মুহূর্ত || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

লিংকন আমার বাল্যবন্ধু আর সব থেকে বড় ব্যাপার হচ্ছে , সে নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে অনার্স মাস্টার্স করে মোটামুটি এখন বেকার জীবন কাটাচ্ছে । আসলে এই বাজারে চাকরি নেই, এটাই সত্য কথা । যদি কেউ এটা ভিন্নভাবে নেওয়ার চেষ্টা করে, তাহলে আমার করার কিচ্ছু নেই । তবে আমি সত্য কথাটুকু বলার চেষ্টা করেছি। চাকরি নেই বলতে, আসলে চাকরির বাজার দর ভালো না । মানে যে যেমন চাচ্ছে, সে তেমনভাবে নিজেকে সঠিক জায়গায় নিয়ে যেতে পারছে না ।

20220709_184945.jpg

ওর বাড়ির পাশে যেহেতু নতুন একটা মার্কেট হয়ে উঠেছে । সেটার বেজমেন্টে মূলত, সে একটা নতুন রেস্টুরেন্ট দেওয়ার চেষ্টা করেছে । এখন খাবারের দোকানগুলো বেশ ভালই চলমান হয়েছে । কারণ দিনশেষে সবাই চায় নিরিবিলে পরিবেশে, পরিবার-পরিজন নিয়ে একটু ভালো সময় কাটানোর জন্য । আর ওর হাতে যেহেতু সময় আছে এবং পারিবারিক অর্থনৈতিক অবস্থাও ভালো । তাই সে চেষ্টা করেছে চাকরির পেছনে ছোটাছুটি না করে, একটা ব্যবসা প্রতিষ্ঠান স্থাপন করার জন্য এবং নিজেই সেখানে শ্রম দেওয়ার জন্য । আমি মনেকরি যাদের লক্ষ্য ঠিক থাকে, তার একটা সময়ে গিয়ে ঠিকই সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে যায় ।

মূলত আমরা যেদিন গিয়েছিলাম, সেদিন কেবল রেস্টুরেন্টেটি উদ্বোধন হয়েছে । আর তারপরেও আমরা গিয়েছিলাম মূলত বিকেল বেলার দিকে । যখন মূলত খুব একটা ব্যস্ততা থাকে না । এই রেস্টুরেন্ট গুলো মূলত ব্যস্ত থাকে সন্ধ্যার পরে । কারণ সবাই চেষ্টা করে পরিবার-পরিজন নিয়ে সেই সময়গুলোতে রেস্টুরেন্টে গিয়ে সময় কাটানোর জন্য । তবে আমরা একটু আগেই চলে গিয়েছি । কারণ আমি ভিড়ভাট্টা খুব একটা বেশি পছন্দ করি না ।

নতুন হিসেবে তাদের একটু আপ্যায়নের ব্যবস্থা এলোমেলো ছিল । তবে আমি বিশ্বাস করি, সমস্যাগুলো তারা দ্রুত সমাধান করতে পারবে এবং কাস্টমারদের চাহিদা অনুযায়ী তারা সার্ভিসগুলো ভালোভাবে দিতে পারবে , এমনটাই প্রত্যাশা করি । মূলত এখনে যে খাবারগুলো পাওয়া যায় , সেগুলো স্নাক্স ও চাইনিজ খাবার । এখন দিন যত এগিয়ে যাচ্ছে, মানুষ আসলে ততই এ ধরনের খাবারের ব্যবসায় এগিয়ে আসার চেষ্টা করছে । আমি মনেকরি এটা যুগোপযোগী একটা সিদ্ধান্ত । কারণ এখন এই রেস্টুরেন্ট ব্যবসা চলছে রমরমা ।


এই ব্যবসায় মূলত যারা টিকে থাকতে পারছে, তারাই নিজেকে সফলতার দ্বারপ্রান্তে নিয়ে যেতে পারছে । আমরাও বেশ ভালোই সময় কাটিয়েছি । বিশেষ করে তাদের অতিথীয়তায় আমরা মুগ্ধ হয়েছি এবং তারা আমাদেরকে বেশ ভালো সম্মান করেছে এবং স্বল্প টাকায় বেশ ভালো খাওয়া দাওয়া করতে পেরেছি । যদিও আমি তেমন বেশি কিছু খাইনি , তবে আমার পরিবারের লোকজন বেশ ভালই খাওয়া দাওয়া করেছিল এবং আমি আমার বিবাহবার্ষিকীর দিনটাও সেই রেস্টুরেন্টে উদযাপন করেছিলাম ।

লিংকন যদি হয়তো চাকরির পিছনে দৌড়াদৌড়ি করত , তাহলে ব্যাপারটা অন্যরকম হয়ে যেত । ও আসলে যে দৌড়াদৌড়ি করেনি, এটা বললেও ভুল হবে । ও আসলে পৃথিবীটা কে চিনেছে মূলত পড়াশোনা শেষ হওয়ার পরেই । কারণ যখন হাতে কিছু সার্টিফিকেট ছিল । তবে মন মত চাকরি পাচ্ছিল না, তখনই আসলে এরকম সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে । তবে আমি মনেকরি যারা এরকম সিদ্ধান্ত নিয়েই ফেলে, তাদেরকে একপ্রকার আমি যোদ্ধা বলি । আর এরাই জীবন নামক যুদ্ধে প্রতিনিয়ত এগিয়ে থাকে । এরাই আমার কাছে আসল হিরো ।

20220709_184950.jpg

বাল্যবন্ধু হিসেবে ওর যে গুনগান করছি তা নয় । আসলে আমি জায়গাভেদে শুধুমাত্র আমার মতামতটা তুলে ধরেছি । এই দিক থেকে চিন্তা করলে দেখা যায় যে, এই বাজারে আমারও চাকরি নেই । তবে তাও এই দ্রব্যমূল্যের বাজারে পরিবার পরিজন নিয়ে টিকে থাকতে পারছি, এটাই তো অনেকটাই বেশি ।

আশাকরি ভিডিওটি আপনারা দেখবেন । ভালো লাগবে এবং আমার কথাগুলোর সঙ্গে অনেক কিছুরই সাদৃশ্য প্রমাণ পাবেন । যাইহোক তারপরও বন্ধুর নতুন ব্যবসা প্রতিষ্ঠানে এসেছি এবং এসে ভালো একটা সময় কাটালাম, সর্বোপরি আমাদের কাছে ভালই ছিল সময়টা এবং আমারা বেশ উপভোগ করেছি । যাইহোক সময় সুযোগ পেলে আরো একবার এখানে বেড়াতে আসবো ।

20220709_190024.jpg

ওদের রেস্টুরেন্টের নাম, খাবারের মান এই সম্পর্কে আমি তেমন কিছুই বলতে চাই না । কারণ এই ব্যবসায় যারা নেমেছে , তারা প্রতিনিয়তই চেষ্টা করে কাস্টমারকে আকৃষ্ট করার জন্য এবং সেরা সার্ভিসটাই দেওয়ার জন্য । তো সবকিছু ভালই ছিল । আমি অযথা কোনো মন্তব্য করতে চাই না । তারপরেও বলবো, যেহেতু শুরুতেই আসছি আশাকরি পরবর্তীতে আরো ভালো কিছু পাবো, এমনটাই প্রত্যাশা ব্যক্ত করছি ।

আজকে হয়তো পরিবার-পরিজন নিয়ে এসেছি, তবে আপনাদেরকেও দাওয়াত দিলাম । হয়তো একদিন আপনাদেরকে সঙ্গে করে নিয়ে সেখানে গিয়ে বেশ ভালো সময় কাটাব, এমনটাই প্রত্যাশা করছি । যারা আশেপাশে আছে, তারা চাইলে আমাকে নক দিতে পারেন ।

আমি আসলে ভালোবাসার ভিখারি । সবার ভালোবাসা পেয়ে, থাকতে চাই সকলের মাঝে । আশীর্বাদ করবেন, এমনিতেই শরীরটা খুব অসুস্থ যাচ্ছে । সুস্থ থাকাটা খুবই জরুরী ।

Banner-2.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আমি আসলে ভালোবাসার ভিখারি । সবার ভালোবাসা পেয়ে, থাকতে চাই সকলের মাঝে । আশীর্বাদ করবেন, এমনিতেই শরীরটা খুব অসুস্থ যাচ্ছে । সুস্থ থাকাটা খুবই জরুরী ।

সুস্থতা সত্যিই অনেক জরুরী। আর অসুস্থ হলেই সুস্থতার মর্ম বোঝা যায়। ভাইয়া আপনি নিশ্চয়ই খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন। কারণ সবার দোয়া ও ভালোবাসা আপনার সাথে আছে। আপনার এই পোষ্টের মাধ্যমে আপনি অনেক সুন্দর একটি রেস্টুরেন্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ভিডিওগ্রাফির মাধ্যমে রেস্টুরেন্টেটি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। শায়ান অনেক খুশি হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। শুভকামনা রইল সকলের জন্যই।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য আপু । হুম আপু সেইদিনের সময়টা বেশ ভালোই ছিল ।

 2 years ago 

এই কথাটা ভিন্নভাবে নেওয়ার কিছুই নেই ভাই এটা একদমই সত্য যে এই বাজারে আসলে চাকরি নেই। এটা আসলে খুবই কঠিন একটি কথা হয়ে পড়েছে। আর আপনার বন্ধুর এই উদ্যোগটি আমার কাছে খুব ভালো লেগেছে। চাকরির পেছনে না ছুটে এসে নিজে কিছু করার চেষ্টা করছে অনেক দোয়া রইল তার জন্য সে যেন তার এই ব্যবসায় সফলতা অর্জন করতে পারে। আর আপনার জন্য দোয়া রইল যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন।

 2 years ago 

সত্যি বলতে কি , আমার বন্ধুর চিন্তাভাবনা আমার কাছেও বেশ ভালই লেগেছে ।

 2 years ago 

যেহেতু ছিল উদ্বোধনের দিন তাই অনেক কিছুই একটু খাপছাড়া থাকবে এটা স্বাভাবিক ভাবেই ধরে নেওয়া যায় । ডেকোরেশোন অল্প পরিসরে যা চোখে পড়লো তা অনেক ভাল লেগেছে । কিন্তু আলোর স্বল্পতা চোখে পড়ার মত । জানিনা তখন লাইট গুলো সেভাবে জ্বলানো হয়েছিল কিনা ।
তবে আপনার বন্ধুর এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই । অন্তত পক্ষে এই চাকুরীর দুর্মুল্যের বাজারে আরেকজন বেকারের সংখ্যা না বাড়িয়ে নিজেই আরো কয়েকটি বেকেরের কর্মভার নিজ কাধে তুলে নেওয়ার চেষ্টা করেছে ।
উত্তরাউত্তর আরো উন্নতি হবে ব্যবসাতে । এবং সুনামের সহিত সার্ভিস দিবে এই কামনা করি ।
ধন্যবাদ ভাইয়া । আপনার পরিবার নিয়ে কাটানো একটা সুন্দর মুহুর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 2 years ago 

হুম এটা ঠিক বলেছেন ভাই আপনি , ও নিজেই চেষ্টা করছে সময় উপযোগী সিদ্ধান্ত নেওয়ার জন্য। এটা আসলেই প্রশংসনীয়।

 2 years ago (edited)

আমি মনেকরি যাদের লক্ষ্য ঠিক থাকে, তার একটা সময়ে গিয়ে ঠিকই সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে যায় ।

একদম ঠিক বলেছেন ভাইয়া আমাদের লক্ষ্য যদি স্থির থাকে তাহলে সফলতা অবশ্যই আসবে। ভাইয়া আপনি অসুস্থ এই বিষয়টি জানার পর থেকেই মন খারাপ হয়ে গেছে আমার। কারণ আমরা সকলেই আপনাকে অনেক ভালোবাসি এবং শ্রদ্ধা করি। মন থেকে দোয়া করি আপনি যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারেন। ভাইয়া আপনার শেয়ার করা ভিডিওগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। রেস্টুরেন্টটি সত্যি অনেক সুন্দর এবং সুন্দরভাবে সাজানো গোছানো। লাইটিং গুলো জাস্ট অসাধারণ। আপনি আপনার পরিবার নিয়ে রেস্টুরেন্টে অনেক সুন্দর সময় কাটিয়েছেন দেখেই বোঝা যাচ্ছে। দারুন সব মুহূর্তগুলো সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।❤️❤️

 2 years ago 

এটা সত্য সময়টা আমাদের বেশ ভালোই ছিল । তারপরেও বলবো ওর লক্ষ্যে ও পৌঁছে যাক এমনটাই কামনা করছি ।

 2 years ago (edited)

আমরা সবাই ভালোবাসার ভিখারি। তাইতো যেখানে একটুখানি ভালোবাসা পাই সেখানেই বারবার ছুটে যাই। এক জীবনে অনেক মানুষের ভালোবাসা পাওয়াটাও অনেক বড় প্রাপ্তি। আপনার জন্য দোয়া থাকলো খুব দ্রুত যেন সুস্থ হয়ে ওঠেন।

আপনার বন্ধুর নতুন রেস্টুরেন্টে পরিবারসহ খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। মানুষের ভালো থাকাটা দেখলেও খুব ভালো লাগে। তাই আপনার ভিডিওটা দেখে খুবই ভালো লাগলো আমার। এভাবে পরিবার নিয়ে হাসিখুশি থাকুন। আপনার বন্ধুর নতুন রেস্টুরেন্ট যেন খুব ভালোভাবেই চলে এই কামনাই রইলো।

 2 years ago 

আশীর্বাদ করবেন আপু । আসলেই শারীরিক সুস্থতা খুবই জরুরী এই মুহূর্তে ।

 2 years ago 

সবার প্রথমে ভাই আপনি এবং আপনার পুরো পরিবারের সুস্থতা কামনা করছি।
ভাবি আর বাবুকে নিয়ে রেস্টুরেন্টে ভিডিওটা বেশ ভালো লাগলো। অনেকটাই বড়সড়ো আর খোলামেলা একটা রেস্টুরেন্ট। দিন বাড়ার সাথে সাথে ব্যবস্থাপনাটাও হয়তো আরেকটু গুছিয়ে উঠতে পারবে। নতুন ব্যবসা সাফল্যের সাথে এগিয়ে যাক এমনটাই আশা করি। আর শুভ ভাই পাসুরি গানের সাথে হালকা ড্যান্সটা বেশ লাগছিল দেখতে 🥰

 2 years ago 

হাহাহা , এইটা ঈদের সময়কার মুহূর্ত। ঘরে বসে পুরান মুহূর্ত দেখে সময় কাটাচ্ছি । শুভেচ্ছা রইল তোর জন্য।

 2 years ago 

ভাইয়া সত্যি কথা বলতে শিক্ষিতদের ভাত নেই এই দেশে ,তবে এই ডিসিশন খুবই ভালো ছিল নিজের ভবিষ্যৎ নিজেই এগিয়ে নিয়ে যাবে ,আর রেস্টুরেন্ট কিন্তু দেখতে অনেকটাই সুন্দর করেছে আর যেহেতু প্রথম আস্তে আস্তে আরো উন্নত হবে। আপনাদের সুস্থতা কামনা করছি , আপনার ভিডিও অনেক এনজয় করলাম ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এমনটাই তো হচ্ছে সমসাময়িক সময়ে আপু , চাকুরীর বাজার একদম জঘন্য।

 2 years ago 

প্রথমে আপনার সুস্থতা অনেক কামনা করছি ।আল্লাহ যেন আপনাকে অতি দ্রুত সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে আনেন। আসলে কারো অসুস্থতা শুনলে আমার অনেক খারাপ লাগে। আর প্রিয় মানুষগুলোর অসুস্থতার কথা শুনলে তো আরো বেশি খারাপ লাগে।
হ্যাঁ ভাই একথা সত্য বর্তমানে চাকরির বাজার অনেক কঠিন নিজের পছন্দমত একটি জব পাওয়া সত্যিই সোনার হরিণের মতো।
আমি বলব আপনার বন্ধু সঠিক একটি সিদ্ধান্ত নিয়েছে। বর্তমান বাজারে আমি অনেককে দেখেছি রেস্টুরেন্ট ব্যবসা দিয়ে নিজেদেরকে ক্যারিয়ার করতে লেগে থাকলে আশা করি সফল হবে।
পুনরায় আবারো আল্লাহর কাছে সাহায্য প্রার্থনা করছি আল্লাহ যেন দ্রুত আপনাকে ও আপনার বেবিকে সুস্থ করে দেন।

 2 years ago 

আপনার জন্য ভালোবাসা রইল নিরন্তন। আপনাদের ভালোবাসায় আমি সিক্ত।

 2 years ago 

আসলে ভাইয়া চাকরীর পিছনে না ঘুরে ভাল জায়গা দেখে একটি ব্যবসা দিতে পারলে আর কিছু লাগে না। নিজের শ্রম দিয়ে নিজে প্রতিষ্ঠান দাড় করাতে পারলে জীবনে আসল সফলতা পাওয়া যায়। ধন্যবাদ খুব সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে সেয়ার করেছেন। সৃষ্টিকর্তার কাছে আপনার সুস্থতা কামনা করি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60880.32
ETH 3371.93
USDT 1.00
SBD 2.52