ছয়মাস পূর্ণ হল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG-20220228-WA0015.jpg
এইতো সেদিনই হীরাকে হসপিটালে নিয়ে গেলাম, সবার সঙ্গে ডিসকর্ডে কথা বললাম । কত একটা টানটান উত্তেজনা কাজ করতেছিল নিজের মাঝে। আসলে সময় খুবই দ্রুত চলে যায় । কিছু কিছু অনুভূতির কথা মুখে বলে শেষ করা যায় না । যাইহোক শেষমেষ তো ভালো ভাবেই ডেলিভারি হয়ে গেল এবং পৃথিবীর আলো দেখলো শায়ান এবং তারপর থেকে ওর বেড়ে ওঠা শুরু এবং চলছে জীবন ওর জীবনের মত করে ।

IMG-20220228-WA0003.jpg

যদিও এই লম্বা সময়ের ভিতরে আমাদের বহুৎ উত্থান-পতন গিয়েছে এবং প্রতিনিয়তই বাস্তবতার সম্মুখীন হচ্ছি । তবে আমি মনেকরি, এই জীবন যুদ্ধে টিকে থাকতে হলে, সব রকম প্রতিকূল পরিবেশ মানিয়ে নিয়ে চলতে হবে । যাইহোক গতদিন শায়ানের ছয় মাস পূরণ হয়েছে এবং সেই উপলক্ষে বাড়িতে একটা ছোট পরিসরে ঘরোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আজ চেষ্টা করব , সেটার প্রথম পর্বের কিছু ধারাবাহিক কথা বলার জন্য । কারণ আমি এই সম্পূর্ণ অনুষ্ঠানটি দুটো পর্বে ভাগ করবো । এই পর্বে লিখিতভাবে আমি মুহূর্তগুলো সম্পর্কে বলার চেষ্টা করব আর পরবর্তী পর্বে দেওয়ার চেষ্টা করব শায়ানের ছয় মাস পূরণের পুরো ভিডিওটি ।

IMG-20220228-WA0022.jpg

যদিও আমার বাবুর ছয় মাস উপলক্ষে তেমন কোনো উৎসব করার কোন প্রিপারেশন ছিল না । মূলত হীরার অনুরোধের কারণেই এই অনুষ্ঠানটি করা হয়েছিল। মূলত শায়ানের মুখের রুচি দিন দিন বদলে যাচ্ছে । যেহেতু ও বড় হয়ে যাচ্ছে, তাই মোটামুটি এখন ওর বাহিরের বাড়তি খাবার দরকার । তাই মূলত অনুষ্ঠানটি ঘটা করে করেছিলাম, শায়ানের মুখে ভাত উপলক্ষে ।

PhotoCollage_1646237151138.jpg

ইমু আমার ছোট ভাই, আসলে ও নাহ থাকলে কোন ভাবেই সম্ভব হতোনা অনুষ্ঠানটি পাড়ি দেওয়া । যাইহোক ওকে তো অনেক আগে থেকেই বলে রেখে দিয়েছি, সব দায়িত্ব কিন্তু তোকে নিতে হবে । যাইহোক ও ঠিকঠাক মত কথা শুনেছিল। সেই কেক অ্যারেঞ্জ করা থেকে ঘর সাজানো, পুরোটাই ও একা করেছিল । তবে এক্ষেত্রে আমার শাশুড়ি ও আমার প্রিয়তমা স্ত্রী ভালোই ভূমিকা রেখেছিল , যদিও তারা আমার পকেটের বেশ ভালই টাকা খসিয়ে ছিল । মূলত বিভিন্ন রকমের খাবার আয়োজন করার জন্য ।

PhotoCollage_1646237191127.jpg

যদিও প্রথমের দিকে খাবারের মেনু আয়োজন সংক্ষিপ্ত করা হয়েছিল। তবে পরবর্তীতে সময়ের কারণে লোক বুঝে অনেকগুলো খাবার রান্না করতে হয়েছিল । মূলত সাদা পোলাও ছিল ,সঙ্গে চিকেনের রোস্ট, খাসির মাংসের ভুনা, বেগুন ভাজি, সবজি, দই ,মিষ্টি ,কোলড্রিংস ও কেক সবকিছুর বন্দোবস্ত করা হয়েছিল ।

PhotoCollage_1646237245531.jpg

আমি শুধু চেয়েছিলাম আমার বন্ধু বান্ধবদের ও কাছের আত্মীয়-স্বজনদেরকে বলব কিন্তু যখন পাশের বাসার ভাড়াটিয়াদের কে বলতে গিয়েছি, তখন ব্যাপারটা বিপত্তি হয়ে গিয়েছিল। কারণ আমাদের অ্যাপার্টমেন্টে আরো তিনটা ভাড়াটিয়া থাকে এবং নিচে কেয়ারটেকারের ফ্যামিলিকে বলা হয়েছিল এবং সঙ্গে আমাদের আত্মীয়-স্বজন । সব মিলিয়ে প্রায় ৪০ জন মানুষের আয়োজন করা হয়েছিল ।

20220228_194448.jpg

সত্যি বলতে কি, যে কোন অনুষ্ঠান যত আপনি ছোট করতে চাবেন দেখবেন একটা সময়ে গিয়ে ততোই বড় হয়ে গিয়েছে, এটা খুবই স্বাভাবিক । রান্নার ভিডিও গুলো হীরা দেওয়ার চেষ্টা করবে ওর পোষ্টের মাধ্যমে । আর আমি চেষ্টা করব, পরবর্তী সময়ে বাবুর কাটানো মুহূর্তগুলো আপনাদের সঙ্গে ভিডিও আকারে দেওয়ার জন্য । তবে আমি কৃতজ্ঞ যে , আমার মেজো মামি ও তার পরিবার এবং পাশের বাসার সবাই কমবেশি এসেছিল । বিশেষ করে আমার বন্ধুরা এই প্রথম আমার নতুন বাসায় এসেছিল, এতে আমি বেশি খুশি হয়েছিলাম এবং তারা আমার বাবুকে খুব কাছ আদর ও আশীর্বাদ করেছে ।

20220228_185410.jpg

20220228_185314.jpg

যাইহোক বন্ধুরা আমি এই পর্ব আর বেশী দীর্ঘায়িত করতে চাচ্ছি না । কারণ পরবর্তী পর্বে ভিডিও মুহূর্তগুলো শেয়ার করব এবং তখন কিছু তথ্য দেব আমার এই ঘরোয়া উৎসব নিয়ে মানে শায়ানের মুখে ভাতের উৎসব সম্পর্কে । ততক্ষণ পর্যন্ত আপনারা আমার সঙ্গেই থাকুন, ভালো থাকুন ও সুস্থ থাকুন । দেখা হচ্ছে পরবর্তী পর্বে ।

ধন্যবাদ সকলকে ।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 
শায়ান বাবুর মুখে ভাত অনুষ্টান খুব ভালো হয়েছে আয়জন দেখেই বুঝা যাচ্ছে। ৪০ জন মানুষের আয়োজন বিশাল আয়োজন। আপনি ছোট আয়োজন করতে গেছেন হয়ে গেছে বড় আয়োজন। আসলে এমন হয় দাওয়াত দিয়ে গেলে মনে হয় তাকে বাদ দেওয়া ঠিক হবে না। এভাবেই দেখা যায় ১০ জন থেকে ২০ জন হয়ে গেছে।
শায়ান বাবু এখন থেকে ভাত খাবে। আপনার খরচ কিন্তু বেড়ে গেলো 😋 শায়ান বাবুর জন্য যে কেকটা কিনছেন খুবই সুন্দর লাগছে। ভালো লাগলো অনেক আপনাদের আনন্দময় পরিবেশ দেখে। ভিডিও পোস্টের অপেক্ষায় রইলাম ভাই। শায়ান বাবুর জন্য অনেক অনেক ভালোবাসা আমার পক্ষ্য থেকে। ❣️❣️❣️❣️
 3 years ago 

অবশ্যই পরবর্তীতে ভিডিও আসবে, সঙ্গেই থাকুন ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 
শায়ান বাবু 6 মাস পূর্তিতে অনেক অনেক দোয়া ও শুভকামনা।মায়ের দুধ কিংবা ফিডারের পাশাপাশি এখন বাবু স্বাভাবিক খাবার খাবে।ভাত খিচুড়ি ডাল মাছ মাংস ডিম ডাল,,শাকসবজি।পুষ্টিগুণে সমৃদ্ধ খাবার খেয়ে বাবু হয়ে যাবে সম্বৃদ্ধ পরিপাটি বাড়ন্ত শায়ান।।খুবই চমৎকার হয়েছে ওর মুখে ভাতের অনুষ্ঠানটি।বাবুর জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা সেইসাথে বাবুর বাবা মার জন্য♥♥
 3 years ago 

ভাই আজকে আপনার পোস্ট পড়ে আমার খুবই ভালো লাগলো। গত পোষ্টে শায়ান বাবুকে সাথে নিয়ে হাটি হাটি পা পা দৃশ্যটা দেখতে পেয়ে খুবই ভালো লেগেছিল। আজকে শায়ন বাবু মুখে খাবার তুলে দেওয়ার বিশাল বড় আয়োজন। প্রথমে ছোট আয়োজন হয়েছিল কিন্তু দেখতে দেখতে ৪০ জন মানুষের বিশাল বড় আয়োজন করেছিলেন। সত্যি সকলকে নিয়ে এই সুন্দর মুহূর্তটা কাটিয়েছেন। আসলে দেখতে দেখতে শায়ান বাবু অনেক বড় হয়ে গেল।৭ মাসে পা দিলো।সত্যিই শায়ান বাবু একদিন অনেক বড় হবে। সবার মুখে হাসি ফোটাবে। এই দোয়া রইল।

 3 years ago 

আশীর্বাদ করবেন ভাই । ভালোবাসা রইল আপনার জন্য।

 3 years ago 

শায়ানের ৬ মাস পূর্ণ হয়েছে জেনে ভালোই লাগতেছে। দিনে দিনে সে বড় হয়ে উড়তেছে, তার এই শিশুকাল খুব ভালো কাটুক,সে যেন সবসময় ভালো থাকে এই কামনা করছি।

 3 years ago 

সত্যিই তো এই সেদিন শায়ান বাবু জন্মগ্রহণ করেছে আর এখন তার বয়স ছয় মাস এভাবেই ধীরে ধীরে চোখের সামনে বড় হয়ে যাবে শায়ান বাবু। প্রথমেই শায়ান বাবুর সুন্দর ভবিষ্যৎ কামনা করছি। সে বাবার মতোই আদর্শবান মানুষ হয়ে উঠুক। শায়ান বাবুর 6 মাস পূর্তি উপলক্ষে বাসায় ছোটখাটো অনুষ্ঠান আয়োজন করেছেন তা অনেকটাই শায়ান বাবুকে আপ্লুত করবে যদিও সে এখনো বুঝিনি। এত মানুষ দেখেছে অনেক খুশি হয়েছে । যে কোন অনুষ্ঠান উপলক্ষে বাড়িতে যখন অনেক আত্মীয়-স্বজন আছে ফাঁকা বাড়িতে হয়ে ওঠে উৎসবমুখর তখন অনেক ভালো লাগে। আরেকটি কথা অবশ্যই সত্য অনুষ্ঠান ছোট করতে চাইলে আসলে কখনো ছোট করা যায় না অনুষ্ঠান আস্তে বড় হয়ে যায়। সবাইকে একসাথে দেখে অনেক ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

একদম মনের কথাটা বলেছেন আপু । দোয়া করবেন বাবুর জন্য।

 3 years ago 

বাহ অনেক আয়োজন করা হয়েছে দেখছি।শুধু মন থেকে দোয়া করি আমাদের শায়ান যেনো সবসময় সুস্থ থাকে আর একজন মানুষের মতো মানুষ হতে পারে।

 3 years ago 

আরও একটু বড় হোক তারপর কমিউনিটির সবাইকে নিয়ে আয়োজন করার ইচ্ছা আছে ।

দেখতে দেখতে ৬ মাস একদিন হয়ে গেল।চলমান সময়ে আরও অনেক + হতেই থাকবে।"মুখে ভাত" পিতামাতার দায়িত্বের একটি চলমান প্রক্রিয়া। সবার মুখে হাসি চলমান থাক এই কামনায়.....

 3 years ago 

ধন্যবাদ ভাই, আশীর্বাদ করবেন আমাদের জন্য।

 3 years ago 

আসলেই ভাই সব আমাদের সব প্রতিকূল পরিবেশের সাথে মানিয়ে চলা ছাড়া আর কোনো পথ নেই।যদিও ওই সময় আমরা একটু হতাশ হয় কিন্তু করার তো আর কিছু নেই।আর শায়ান বাবার জন্যে অনেক দোয়া রইলো খুব তাড়াতাড়ি বড়ো হোক,এবং সব সময় সুস্বাস্থ্য থাকুক।

 3 years ago 

ভাইয়া আমি আপনার লেখাগুলো যখন পড়ছিলাম তখন আমার সেই দিনটির কথা বারবার মনে হচ্ছিল যেদিন আমাদের প্রিয় শায়ান বাবু এই পৃথিবীতে এসেছে। আমার স্পষ্ট মনে আছে যখন আমাদের শায়ান বাবু এই পৃথিবীতে এসেছে তখন আমি সবে মাত্র আমার বাংলা ব্লগ কমিউনিটির ডিসস্কর্ড সার্ভারে জয়েন করেছিলাম। তখন আমি আপনার সেই খুশির খবরটা জেনে খুশি হয়েছিলাম। কিন্তু হয়তো সেদিন আপনাকে খুব ভালোভাবে চিনতাম না। কিন্তু আপনার খুশির মুহূর্ত গুলো উপভোগ করেছিলাম। দেখতে দেখতে শায়ান বাবু ছয় মাস বয়স পূর্ণ হলো অনেক ভালো লাগছে ভাইয়া। আশা করছি এভাবেই সে আমাদের মাঝে হাসিখুশি ভাবে বেড়ে উঠবে। অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি আপু । প্রার্থনা করবেন ।

 3 years ago 

সত্যিই দেখতে দেখতে শায়ান বাবু অনেক বড়ো হয়ে গেছে।কিন্তু মনেই হচ্ছে না, সময় এত তাড়াতাড়ি চলে গেছে।শায়ান বাবু আমাদের কাছে এখনো পুঁচকো রইয়ে গেছে।শায়ান বাবুর মুখে ভাত হয়েছে জেনে ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া, শুভকামনা রইলো শায়ান বাবুর জন্য।

 3 years ago 

আশীর্বাদ করবেন আপু । শুভেচ্ছা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33