যাত্রাপথের সঙ্গী

in আমার বাংলা ব্লগ3 years ago

প্রতিদিন যাত্রাপথে কত মানুষের সঙ্গে দেখা হয়, কত মানুষের সঙ্গে স্বল্প সময়ের জন্য কথা হয় এবং এটা আমার রোজ একটা নিয়মে পরিণত হয়েছে । কারণ রোজ রোজ নতুন নতুন মানুষের সঙ্গে দেখা রোজ রোজ নতুন নতুন মানুষের সঙ্গে আলাপচারিতার করা দিনশেষে এইসব ভালই লাগে । ছড়িয়ে ছিটিয়ে থাকা কোন সৌন্দর্য দেখে আপনি মুগ্ধ হবেন তা নিতান্তই আপনার ব্যক্তিগত ব্যাপার। কারন কিছু কিছু সৌন্দর্য দেখে হুট করে মানুষ আকর্ষিত হয়ে যায় এবং সেটা দেখে মানুষ অনেকটা চিন্তাভাবনা করে ফেলে। যেমনটা আজকে আমার হয়েছিল ।


এই পথে আমি প্রতিদিন অফিসে যাই এবং যাওয়ার সময় আমার গাড়িতে অনেক ধরনের লোকজন উঠে। আসলে সবাইকে দেখি আর বিভিন্ন চিন্তা করি। কারণ প্রত্যেকটা মানুষ নিজের কর্মের জন্যে বের হয় এবং নিজের গন্তব্যে যাওয়ার জন্য বের হয় । কারণ সবাই জীবন জীবিকার জন্য যুদ্ধ করে যাচ্ছে এই পৃথিবীতে টিকে থাকতে । প্রতিটি মানুষের কর্ম যেহেতু এক না, তেমন প্রতিটি মানুষের গন্তব্য ঠিক একই রকম না । এটা একদম বাস্তব কথা ।
ঠিকঠাক মতোই গাড়ি চলছিল । আমিও আমার মত করে আশেপাশের প্রকৃতি দেখে মুগ্ধ হয়েছিলাম। হঠাৎ করে মাঝ রাস্তায় একটা মহিলা গাড়িতে উঠলো এবং তাকে দেখে বোঝাই যাচ্ছিল সে কোন কর্মে যাচ্ছে এবং তার সঙ্গে একটা পিচ্চি মেয়ে আছে ।হয়তো ছোট মেয়টা বাড়িতে থাকতে রাজি ছিল না, বিধায় এইজন্য হয়তো বাধ্য হয়ে তাঁকে সঙ্গে করে নিয়ে তার মা কর্মের উদ্দেশ্য বের হয়েছে। কিছু কিছু জিনিস দেখে অবশ্য বেশি কিছু জানতে চাওয়া লাগে না। কারন বাহির থেকে এইসব আন্দাজ করে বুঝে নেওয়া যায়, যে কি হতে যাচ্ছে। যাইহোক আজকের ঘটনাটা ঠিক এমনি ছিল। আমি মনে করি এরকম হাজারো ঘটনা আমাদের আশেপাশে আছে । যারা কর্মজীবী মহিলা,তারা প্রতিদিন কর্মস্থলে যাওয়ার সময় কেউ না কেউ তার বাচ্চাকে সঙ্গে করে তার কর্মস্থলে নিয়ে যায় কারণ ছোট ছোট বাচ্চা ছেলে মেয়ে গুলো মার পিছু ছাড়তে চায় না ।
20210621_095517.jpg

20210621_095516.jpg

20210621_095524.jpg

Sort:  

ভাইয়া বেশ সুন্দর পোস্ট করেছেন আপনি, পড়ে ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

খুবই চমৎকার পোস্ট হয়েছে। লেখাটাও সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য ।

 3 years ago 

খুব সুন্দর লিখেছেন ভাই। আর বাচ্চা মেয়েটার চোখগুলো আসলেই অনেক সুন্দর ও মায়াবী।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

💖💖💖

 3 years ago 

আপনার পোস্টটি খুব ভাল বন্ধু, এই শিশুটি খুব সুন্দর এবং উত্তেজিত, আমি বাচ্চাদের পছন্দ করি ... 🥰🥰

আমি সত্যিই আপনার পোস্ট পড়া উপভোগ করেছি ...

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

আলহামদুলিল্লাহ আপনি অনেক ভালো লিখেছে তার প্রশাংসা পায়ার অধিকার আছে আওনার। আমি পজেটিভ মানুষদের খুব খুব পছন্দ করি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 3 years ago 

দাদা লেখাটা খুব ভালো আর বাচ্চাটি খুব মিষ্টি চেহারার।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য আমার লেখাটি পড়েছেন আমি খুব আনন্দিত ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67200.37
ETH 3331.98
USDT 1.00
SBD 2.77