চেষ্টা চলছে ওকে ব্যস্ত রাখার || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220701_193504.jpg
বেটা আমার যতই বড় হচ্ছে, ততই তার দুষ্টামি দিন দিন বেড়েই যাচ্ছে । বলতে গেলে, হাঁটা শেখার পর থেকে প্রতিনিয়ত তার এলোমেলো স্বভাবগুলো বাড়ছে । দেখা যাচ্ছে যে, এখানকার জিনিস ওখানে নিয়ে যাচ্ছে, ওখানকার জিনিস সেখানে । সর্বোপরি পুরো বাসাটা একদম এলোমেলো করে ফেলে । আমি একটু পরিষ্কার পরিচ্ছন্ন মানুষ, সবসময় চেষ্টাকরি সবকিছু সাজিয়ে গুছিয়ে রাখার জন্য ,তবে বেটার অত্যাচারে আমার এখন পাগল হয়ে যাওয়ার মত অবস্থা ।

20220701_193623.jpg

এমনিতেই দুজন মানুষ আমরা বাসায় থাকি । তার ভিতরে আমাদের লোকজন খুব একটা নেই বললেই চলে । তাই মোটামুটি নিজেরাই সবকিছু ম্যানেজ করে নিয়ে চলার চেষ্টাকরি । তবে কে শুনে কার কথা । বাবু তো আর যাইহোক, কোন কথা ঠিক মতো শোনে না । ওর মায়ের রান্না করার সময় সবকিছু এলোমেলো করে ফেলে । যখন আমি ঘুমিয়ে থাকি, তখন আমাকে বহুভাবে বিরক্ত করে । যদিও ব্যাপার গুলো বিরক্তিকর, তবে সহ্য করতে বাধ্য হচ্ছি । আমার কাছে বিষয় গুলো বিরক্তিকর হলেও বাধ্য হয়েছি ব্যাপার গুলোর মাঝে আনন্দ খুঁজে নেওয়ার জন্য । ওর মা তো মাঝেমাঝে রেগে আগুন হয়ে যায় । আবার মাঝেমাঝেই কেঁদে ফেলে ।

20220701_193643.jpg

অতঃপর বাধ্য হয়ে একটা বুদ্ধি তৈরি করে ফেলেছি । ওকে অন্যভাবে ব্যস্ত রাখার জন্য । যেমন ভাবনা তেমন কাজ করার চেষ্টা করার প্রয়াস আরকি । কয়দিন থেকেই দেখছিলাম ফেসবুকের নিউজফিডে ছোট বাচ্চাদের বিভিন্ন রকমের খেলনা । তো এই তাবু ঘরটা আমার বেশ পছন্দ হয়েছে । কারণ তার ভিতরে অনেকগুলো বল রাখা আছে দেখলাম । এটার ভিতরে যদি বাবুকে রাখা যায়, তাহলে আর যাইহোক কোন কিছু এলোমেলো করবে না । তাছাড়াও এলোমেল করলেও সেটা ঘরের মধ্যেই করবে । এই দিকটাও চিন্তা করেই মূলত জিনিসটার প্রতি আমার আগ্রহটা একটু বেড়ে গিয়েছিল ।

20220701_193825.jpg

তবে আমি অনলাইনে জিনিস কেনাকাটার প্রতি খুব একটা বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি না । কারণ ব্যক্তিগতভাবে যদি জিনিসটা দেখে কেনা যায়, সেখানে একটু আলাদা তৃপ্তি পাওয়া যায় । এর আগেও বেবি ক্যারিয়ার ব্যাগটাও কিনেছিলাম ছোট ভাইয়ের মাধ্যমে । ঠিক এবারও ওর শরণাপন্ন হলাম । ওকে আমার সমস্যার কথাগুলো পুরোটাই বলে ফেললাম । ও আমার বুদ্ধিটাকে বেশ ভালই সাধুবাদ জানিয়েছে । আমি ওকে বললাম , ভাই এবার যেদিন তুই বাড়ি আসবি । আসার সময় এটা নিয়ে আনিস । কারণ তোর ভাতিজা একদম বাসা পুরো মাথায় তুলে ফেলেছে । সবকিছু এলোমেলো করে ফেলছে প্রতিনিয়ত ।

20220701_193832.jpg

যাক ছোট ভাই আমার মনের কথাগুলো খুব,ম সহজেই বুঝতে পারে , এজন্য ব্যাপারটা আমার খুব ভালো লাগে । ও বলল, ঠিক আছে ভাইয়া । তুমি চিন্তা করো না , আমি এবার যখন বাসায় যাব তখন তোমার বাবুর জন্য আমি নিজে দেখেশুনে তাবুঘর ও কিছু বল কিনে নিয়ে যাব ।

20220701_193855.jpg

এককথায় আপনার বাবুর খেলার সঙ্গী হচ্ছে এই তাবুঘরটা । এই ঘরের ভিতরেই সে থাকবে , সেখানে আলো বাতাস প্রবেশের বেশ ভালোই সুযোগ সুবিধা আছে , খুব ভালোভাবেই যাতায়াতের ব্যবস্থা আছে এবং সঙ্গে ভিতরেই খেলার জন্য অনেক গুলো বল রাখা আছে ।যে গুলো নিয়ে খেলবে ও মোটামুটি অনেকটা ব্যস্ত থাকবে তাবু ঘরের ভিতরেই আর অহেতুক বাহিরে ঘোরাফেরা করবে না । জানিনা এইটা বানানোর আইডিয়াটা কে করেছিল । তবে যেই করুক, তাকে এই মুহূর্তে বেশ সম্মান জানাতে ইচ্ছে করছে ।

অতঃপর ভাই আমার নিজে গিয়ে দেখে শুনে ক্রয় করেছে । আমি বললাম, দাম নিয়ে কোন সমস্যা নেই । তবে তুই জিনিসটা আমার কাছে শুধু পৌঁছে দেওয়ার ব্যবস্থা কর । যাইহোক গতকালকে ভাই আমার ছুটিতে এসেছে, সে এসেই আগে তাবু ঘরটা এবং সঙ্গে থাকা বলগুলো ঠিক ভাবে সেটিং করার বন্দোবস্ত করে দিয়েছে । প্রথম অবস্থাতে বাবু ব্যাপারটা দেখে একটু ইতস্তত বোধ করেছিল । পরে যখন সেটার সঙ্গে অভ্যস্ত হয়ে গিয়েছে, তখন সেই ঘরটার ভিতরে যাওয়ার জন্য এবং সেখানে গিয়ে নিজের মতো করে বল গুলো দিয়ে খেলে সময় কাটানোর জন্য ব্যস্ত হয়ে পড়েছে ।

20220701_193926.jpg

সর্বোপরি একটা সুবিধা আমার খুবই ভালোভাবে হয়েছে । কারণ আগে ও প্রচুর এলোমেলো করে রাখত পুরো বাসা খেলনা দিয়ে , তবে এখন খেলনা গুলোও ঐ তাবু ঘরের ভিতরে দেওয়াতে , এ যাত্রায় কিছুটা হলেও সুবিধা হয়েছে আমার জন্য । কারণ এখন সব খেলনা গুলোই তাবু ঘরের ভিতরে দিয়ে রেখে দেওয়া যায় এবং ওর যখন চায়, সেখানে ইচ্ছামত ঐ ভিতরে ঢুকে খেলাধুলা করতে পারে । এই ব্যাপারটা আমার কাছে বেশ ভালোই লেগেছে এবং আমি কিছু মুহূর্তের ছবি শেয়ার করছি , আশাকরি ব্যাপারটা আপনাদের কাছেও বেশ ভালো লাগবে ।

20220701_194734.jpg

যাক বাবা , এ যাত্রায় কিছুটা হলেও বাবুর দুষ্টামির হাত থেকে রক্ষা পাওয়া গেল । তাকে কিছুটা হলেও ব্যস্ত রাখা গেল, তবু ঘরের ভিতরে। তবে ও যতই বড় হচ্ছে, ততই দিন দিন ওর দুষ্টামির মাত্রা ক্রমাগত বেড়েই যাচ্ছে । তবে এত কিছুর পরেও একজন বাবা হিসেবে , আমার ছেলের বেড়ে ওঠাটা আমি স্বচক্ষে দেখছি খুব কাছ থেকে । আমি যতই বিরক্ত হই না কেন, এ সকল ব্যাপার গুলো আমার কাছে বেশ ভালই উপভোগ্যকর মনে হচ্ছে । যাইহোক ওর জন্যই তো আমার সবকিছু, ওর জন্যই তো আমার বেঁচে থাকা , ওর জন্যই তো আমার সকল চিন্তা ভাবনা । দিনশেষে ওর ভিতরেই , আমি বাঁচার চেষ্টা করি প্রতিনিয়ত ।

Banner-1.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার কথা শুনে হাসবো না কাঁদবো সেটাই ভাবছি। তবে বাবু এখন হাঁটা শুরু করেছে এতেই ঘরে এই অবস্থা, যখন আরেকটু শক্তভাবে হাঁটা শুরু করবে তখন তো তুলকালাম করে ফেলবে তখন কি করবেন, হাহাহা। আসলে ভাইয়া ছোট বাচ্চারা এমনিতে একটু দুষ্টামি করে। নিজেদের মত খেলার চেষ্টা করে। ওরা গোছানো অগোছালো বলতে কিছুই বোঝেনা। ওদের আনন্দ যেটাই ধরবে যেটাই ছিড়বে যেটাই পেলবে ওটাই ওদের মনের আনন্দ। তবুও আপনি কিছুটা হলেও স্বস্তি পাওয়ার জন্য জেই তাবু কিনেছেন সত্যি অসাধারণ খুবই ভালো লেগেছে। এমন কি আপনার ছোট ভাইয়ের মাধ্যমে শেষ পর্যন্ত বাসায় পর্যন্ত পেয়ে গেছেন সব মিলিয়ে অসাধারণ ছিল। আমাদের মাঝে সায়ন বাবুকে নিয়ে আপনার মনের অনুভূতি গুলো শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

শায়ানের তাবু ঘরটা অনেক সুন্দর হয়েছে ভাই। পিচ্ছি বাচ্চারা এই রকম কিছু পেলে সেখানে খেলাধুলা করতে পছন্দ করে কিছু দিন আগে আমার এক ভাগ্নেকে কিনে দিছে এমন তাবু ঘর। তবে আমার ভাগ্নে আরো বেশি দুষ্টু সে এখন আর সেটার ভেতর খেলতে চায় না। হাহহাহা, শায়ান কি করে কিছু দিন পর সেইটাই দেখার বিষয়।

 2 years ago 

ভাই রে ভাই শায়ান এখন কিছুটা অভ্যস্ত হয়েছে , দেখি এখন এই ধারাবাহিকতা কতোদিন বজায় থাকে । আপনার ভাগিনার ব্যাপারটা জেনে ভালোই লাগল।

 2 years ago 

দুঃখজনক হলেও সত্যি হচ্ছে সে এই তাবু ঘর থেকে কয়েক দিনের মধ্যেই সে মন উঠিয়ে নেবে এবং ঠিক আবার জ্বালানোর মধ্যেই মন দিবে। কারণ বাচ্চাদের ওইটাতে সবচেয়ে বেশি আনন্দ পায়!😜 আমার যা মনে হয়।
ছবিগুলো কিন্তু বেশ মজার।

 2 years ago 

একদম ঠিক , আমার কাছে তেমনটাই মনে হচ্ছে আপু । দেখি কি হয় সামনে ।

 2 years ago 

একটা বিষয় জেনে খুবই ভালো লাগলো ভাইয়া এই তো কদিন আগে বাবুকে দেখলাম খুবই ছোট্ট। বাবু দেখতে দেখতে অনেকটাই বড় হয়ে গিয়েছে। আস্তে আস্তে আমাদের সেই সায়ন বাবু বড় হয়ে যাচ্ছে সেই সাথে দুষ্টুমিও বেড়েছে। তবে এখন তাকে অবশ্যই চোখে চোখে রাখতে হবে কারণ যেহেতু একটু চলাফেরা করতে পারছে।

সেখানে আলো বাতাস প্রবেশের বেশ ভালোই সুযোগ সুবিধা আছে

খুবই চাঞ্চল্যকর একটা তথ্য দিলেন ভাইয়া এরকম একটা জিনিস থাকলে তাহলে তো আর বাবুকে নিয়ে কোন চিন্তা নেই। যাইহোক বাবুর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাড়ির ছোট বাচ্চাদের খেলায় ভুলিয়ে রাখা বড়দের জন্য মহামুশকিল একটা কাজ তবে ছোট রা আবার ছোটদের সাথে খেলতে ভালবাসে কোন খেলনা ছাড়াই তারা খেলতেও পারে একসাথে। তবে আপনাদের বাড়িতে যেহেতু বাবু ছাড়া আর দুজন রয়েছেন তাই একটু যে বেগ পেতেই হবে বাবুকে সামলাতে তা আর বলার অপেক্ষা থাকে না।
তবে এর থেকে একটু চিন্তামুক্ত হওয়া যায় তার পছন্দ মত খেলনা উপহার দিয়ে তাহলে সে নিজের মত আনন্দ করে খেলতেও পারে আবার বাবা মাকে বিরক্ত করবে সে সময় যেন থাকেই না। শেষে অবস্থা এমন দাঁড়ায় ছেলেটি আমাকে জ্বালাচ্ছে না কেন। একটু দুষ্টুমি করলেই তো ভাল লাগতো।
অতপর ভাইয়া আপনার তাবু কেনার বিষয়টি আমার কাছে খুব ভাল লেগেছে তবে আমি এটি কখনো কাছে থেকে দেখিনি তাই বুঝতে পারছি না এটা কতটা বাচ্চাকে সুরক্ষিত রাখবে, পিছলে যাওয়ার ভয় আছে কিনা।
আপনার লেখাটি পড়ে বেশ ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর এবং আনন্দময় মুহুর্ত গুলো আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

তবে ও যতই বড় হচ্ছে, ততই দিন দিন ওর দুষ্টামির মাত্রা ক্রমাগত বেড়েই যাচ্ছে

ছোট বাচ্চাদের দুষ্টুমির মাঝেই তাদের মেধার বিকাশ ঘটে। তারা দুষ্টুমি করছে বলেই বুঝতে পারা যায় তাদের মেধার বিকাশ ঘটছে এবং সুস্থ সবল আছে। তবে যখন ছোট বাবুটা হাঁটতে শিখে তখন একটু বেশি দুষ্টু হয়। ঘরের এখানে হাত দেয়, ওখানে হাত দেয়, সবকিছু এলোমেলো করে ফেলে। যাই হোক বেশ কিছুদিন নতুন খেলনা নিয়ে ব্যস্ত থাকবে বাবু। তবে আর কিছুদিন গেলে এই খেলাটিও তার আর ভালো লাগবে না। তখন হয়তো নতুন কোন খেলনা খুঁজতে হবে আবার। তবে যাই হোক আমাদের মিষ্টি বাবুর জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া। ♥️♥️♥️

সাতটা দিন টিকে নাকি তাবুর ঘর টা সেটাই দেখার পালা আগে। হিহিহিহি,,,, আমার ভাগ্নের বয়স পাঁচ বছর। ছোট থেকে দেখে আসছি। দুষ্টু প্রো তৈরি হয়ে গেছে। আশা করি শায়ান বাবুও তাই হবে 😊। তবে ছোট বাচ্চাদের এই বয়সের দুষ্টামি গুলো খুব মজা লাগে। আমি তো আরো বেশি উসকে দেই 😉।

 2 years ago 

আমিও তেমনটাই ভাবছি , দেখি কি হয় সামনে ।তবে শায়ান বেশ ভালোই দুষ্ট রে ভাই । আমার অবস্থা একদম নাজেহাল করে দিয়েছে ।

 2 years ago 

বাবুরা নতুন হাটা শিখলেই দুষ্টামি শুরু করে, অনেক সময় বিরক্ত লাগে আবার দুষ্টামি না করলে ভালও লাগে না। বাবুকে ব্যস্ত রাখার ধারুন একটি কৌশল অবলম্বন করেছেন। তাঁবু ঘরে বাবু দুষ্টামি করতে করতে বেড়ে উঠুক তবে বেশিদিন তাবুঁ ঘরে থাকবে বলে মনে হয় না। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই আজকে আপনার পোষ্টটি পড়ে ভালো লাগল কারণ শায়ান বাবু আস্তে আস্তে বড় হচ্ছে এবং তার দুষ্টামি তাও আমরা দেখতে পাচ্ছি। সামনে আরো অনেক রকমের দুষ্টামি করবে। সেটাও আপনার পোস্টের মাধ্যমে আমরা জানতে পারব। এখন বাবু ঘর গুলো এলোমেলো করে রাখছে এবং সেটা আপনার কাছে একটু বিরক্ত মনে হলেও আপনি পরিষ্কার পরিচ্ছন্ন মানুষ, কিন্তু কিছু করার নেই। এটা সহ্য করতেই হবে। বিরক্ত হলেও সেখানে আপনাকে ভালোবাসা খুঁজে নিতে হবে, কারণ বাবা বলে কথা যাই হোক বাবুর দুষ্টামি গুলো আমার কাছে ভালো লেগেছে, দোয়া রইল।

 2 years ago 

বেটা আমার যতই বড় হচ্ছে, ততই তার দুষ্টামি দিন দিন বেড়েই যাচ্ছে

আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া বাচ্চারা বড় হবার সাথে সাথে তাদের দুষ্টুমির পরিমাণটা অনেক বৃদ্ধি পেয়ে যায়। হয়তোবা আমরা নিজেরাও ছোটবেলায় এই ধরনের দুষ্টুমিতে মেতে থাকতাম।

কিন্তু ও ধৈর্য হারা হলে হবে না ভাইয়া বড় হবার সাথে সাথে যখন সে বুঝতে শিখে যাবে তার দুষ্টুমির পরিমাণটা কমে যাবে। আসলে ভাইয়া ছোটবেলায় দুষ্টুমি করাটা অনেক ভালো একটা বিষয় বলে আমি মনে করি কেননা যে বাচ্চা যত বেশি দুষ্টু হয় সে বাচ্চা তত বেশি বুদ্ধিমান হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55