ভালোবাসা রইল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

কিছু মানুষের কৃতজ্ঞতার কথা, কখনো ভোলা যায় না । সেগুলোর ঋণ আসলে কোনো কিছু দিয়ে শোধ করা যায় না । সেগুলো আসলে শোধ হবার মতোও না । অনেকদিন ধরেই ভাবছি কিছু অতীত আপনাদের সঙ্গে ভাগ করে নেওয়া উচিত । কারণ এই কথাগুলো জমিয়ে রাখতে রাখতে বুকটা আমার অনেকটাই জায়গা শূন্য গিয়েছে । তাই এই জমে রাখা কথা গুলোকে আমি মুক্তি করে দিতে চাই । তাহলে হয়তো কিছুটা হলেও হালকা হওয়া যাবে ।

বছর দেড়েক আগের ঘটনা , এমনিতেই পারিবারিকভাবে ভীষণ একটা যন্ত্রণার ভিতর দিয়ে যাচ্ছিলাম । তার ভিতরে অর্থনৈতিক সমস্যার ব্যাপার গুলো প্রতিনিয়ত লেগেই থাকতো । একটা বিষয় খুব ভালোভাবে খেয়াল করে দেখবেন , পুরুষ মানুষের সবকিছু ঠিক থাকলেও যদি পিছন পকেটে পয়সা না থাকে, তাহলে আসলে ব্যাপারটা একটু অন্য দিকে গড়ায় । এই কথাটা কে যে যেভাবেই দেখুক না কেন, তবে আমি আমার জায়গা থেকে মনে করি এটাই দিনশেষে প্রকৃত সত্য কথা । পুরুষ মানুষের পিছন পকেটটা যত পয়সা দিয়ে ভর্তি থাকবে, সব জায়গায় তার মূল্যায়ন তত বৃদ্ধি পাবে, আমি এটাই বিশ্বাস করি ।

ত্রিশ বছরের আমার এই জীবনে, বিশেষ করে বিয়ের পরবর্তী সময় থেকে অনেক উত্থান-পতন গিয়েছে এবং আমি মনেকরি, জীবনের কঠিন বাস্তবতার সময়গুলো আমি বিবাহ পরবর্তী সময় গুলোতেই দেখেছি । যাইহোক সবকিছু কষ্ট করে হলেও ঠিকঠাক চলছিল । হুট করে একটা মানুষ আমার জীবনে অনেকটা কল্পনার মত করে এসে গিয়েছিল । তবে মানুষটার প্রতি আমার কোনো অভিমান নেই এবং তার কখনো খারাপ আমি চাইনি বরং চাবোও না । তবে আজ সে নিজের দোষ ও লোভের কারণেই অনেকটা দূরে সরে গিয়েছে ।

কিছু কিছু ব্যাপার অনেকটা কল্পনার মত । এই যে ধরুন আজকে আমার জীবনযাত্রার এত পরিবর্তন, যখন যা মন চাচ্ছে তাই করছি । বড় বড় শপিংমল থেকে ফাইভ স্টার হোটেল কোথায় আমার পদধূলি নেই । সব জায়গাতেই যেন নিমিষেই আমি পৌঁছে যাই । যে শূন্য পকেটে আমার পয়সা থাকতো না । সেই পকেটে আজ আমি পয়সা রাখার জায়গা পাইনা । অনেকটা বাতাসে যেভাবে পয়সা উড়ে , ঠিক ভাবেই পয়সা উড়াই ।

Screenshot_20220413-005810_Messenger.jpg

বিলাসবহুল জীবনযাপন সে তো আমার বাম হাতের চুটকির খেল । এতোসব হয়েছে কিন্তু আমার মাত্র দেড় বছরের মধ্যেই । আমি বিশ্বাস করি , জীবন বদলায় । যদি জীবনে , সৎ দায়িত্ববান ও পরিশ্রমী হওয়া যায় ।

বছর দেড়েক আগে যখন হঠাৎ একটা কালবৈশাখীর ঝড়ে, আমি দুমড়ে-মুচড়ে গিয়েছিলাম । ঠিক সেই সময়টাতেই হঠাৎ একটা সহযোগিতার হাত আমার কাছে এসেছিল । আমি সত্যিই সৌভাগ্যবান, আমি সেই হাতটাকে আঁকড়ে ধরে ছিলাম । ঐযে হাত ধরলাম, তারপরে আর পিছু ফিরে তাকাতে হয়নি ।
মোটামুটি অনেকটা দ্রুত । ঠিক কত দ্রুত, তা আমি বলতে পারব না । অনেকটা স্বপ্নের মতো, অনেকটা কল্পনার মত। সবকিছুই যেন মুহূর্তেই আমার পরিবর্তন হয়ে গেল । সেই অজ-পাড়াগাঁ থেকে একদম এই শহরের সব থেকে বড় বাড়িটাতে আজ আমি থাকছি । অনেকটা রাজকীয় ভাবে, যখন যা মন চাচ্ছে তাই করছি।

তবে এতকিছুর পরেও, শুধুমাত্র একটা জায়গা থেকেই কখনো নিজেকে ঢুবিয়ে ফেলিনি । সেটা হচ্ছে দায়িত্বহীনতা, লোভ আর মনুষ্যত্বকে বিসর্জন দেওয়া । হয়তো এই তিনটা জিনিস করতে পারিনি বিধায়, আজকে আমি এই পর্যায়ে । আমি আমার জীবন নিয়ে সত্যিই অনেক গর্বিত ও আনন্দিত । জীবন সত্যিই সুন্দর, সেটা উপভোগ করতে হয় । এটা আমি এখন বুঝতে পারছি।

আমার জীবনের সবকিছুর পরিবর্তনের পেছনে যে মানুষটার অবদান , সে হচ্ছে ব্ল্যাকস দাদা । তার মাধ্যমেই আমার এখানে পথচলা । আমি মনেকরি তার সেই সহানুভুতির হাতটা আমার কাছে ছিল, অনেকটা আশীর্বাদস্বরূপ ।

আজ তার জন্মদিন । তাকে দেবার মত আমার কোন তেমন কিছু নেই । তবে আমার যে, হৃদয়স্পর্শী ভালোবাসা তার প্রতি আছে তা যেন সারাজীবন অটুট ও আরো পরিপক্ক হয়ে থাকে, এই কামনাই করি । আর তার কাছে যদি কোন কিছু চেতেই হয় হয়তো তাহলে আমি একটা জিনিসই চাইবো । সেটা হচ্ছে, এই আশীর্বাদস্বরূপ হাতটা যেন কখনো সরে না যায়।

ভালোবাসা রইল দাদা , তোমার জন্য ।
বেঁচে থাকো বহুদিন ।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া পুরুষ মানুষের পিছন পকেটের টাকা না থাকলে তার গুরুত্ব সমাজে কারো কাছেই থাকে না তাই বিশ্বকাপের সমর্থকের সব জায়গায় ভর্তি টাকা প্রয়োজন।

তাই আমার স্যার খুবই চমৎকার করে বলেন-
যদি নির্বাচনে ভুল হয় পেশা
অল্প বয়সে ধরতে হয়
নানান ধরনের নেশা,,,
যদি নির্বাচনে ভুল হয় সঙ্গী
পরনে থাকেনা জামাকাপড় আর লুঙ্গি।।।
হা হা হা,,,,,,♥♥

 2 years ago 

আপু আমার কাছেও ব্যাপারটা তাই মনে হয় । তবে কথা গুলো একদম আমার জীবনের অভিজ্ঞতা থেকে বলেছি ।

 2 years ago 

ভাইয়া, ছায়াছবির গল্পতে মানুষের ভাগ্যের চাকা যেমন খুব দ্রুতই ঘুরে যায় আপনার ক্ষেত্রেও ঠিক তেমনটি হয়েছে। মাত্র দেড় বছরের কাল বৈশাখী ঝরে আবার ঘুরে দাঁড়ানো বিশাল ব্যাপার। কেননা এত তাড়াতাড়ি ঝড়ের কবল থেকে ক্ষতিগ্রস্থ মানুষ কখনো উঠে দাঁড়াতে পারে না। অথচ আপনি ব্লাক্স দাদার বদৌলতে মাত্র দেড় বছরে জীবনের সকল চাওয়া পাওয়া পূরণ করতে পেরেছেন। খুবই ভালো লাগলো ভাইয়া, আপনার প্রতি ছোট দাদা সহানুভূতির কথা শুনে। আপনার কাঁধে হাত রেখেছে বলেই আজ আপনি প্রতিষ্ঠিত হয়েছেন। ছোট দাদার উদারতা ও মহানুভবতার কথা আমরা সবাই জানি। আপনার ভেতরে জমানো কথাগুলো শুনে আমার কাছে খুবই ভালো লাগলো। ভাইয়া খুব সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি বলতে কি জমিয়ে রাখা কথা গুলো বলে বেশ আত্মতৃপ্তি পেলাম ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া বর্তমান সময়ে সব কিছুর চেয়ে মূল্যবান হলো টাকা, বিশেষ করে টাকা ছাড়া পুরুষ মানুষের কোনই মূল্য নেই, আপনি একদম খাঠি কথা গুলো বলেছেন ভাইয়া,
আর আমরাও চাই আমাদের ছোট দাদা প্রতি এই ভালোবাসা যেনো সারাজীবন অটুট তাকে, আপনার লেখা গুলো পরে সত্যি অনেক ভালো লাগলো ভাইয়া, আপনার জন্যও ভালোবাসা অবিরাম।

 2 years ago 

যা লিখেছি সব নিজের জীবনের অভিজ্ঞতার আলোকপাতে লিখেছি । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আমার জীবনের সবকিছুর পরিবর্তনের পেছনে যে মানুষটার অবদান , সে হচ্ছে ব্ল্যাকস দাদা ।

হ্যা ভাইয়া,আপনার এ গল্পগুলো শুনলে সত্যিই অবাক হই।কারো জীবনে কারো অবদান এতোটা হতে পারে ভাবলেই অবাক হই।

 2 years ago 

সত্যি ঘটনা গুলো অনেকটাই অবাক করার মতোই। তবে দিনশেষে সেগুলো একদম প্রকৃত সত্য আপু ।

 2 years ago 

আমার জীবনের সবকিছুর পরিবর্তনের পেছনে যে মানুষটার অবদান , সে হচ্ছে ব্ল্যাকস দাদা । তার মাধ্যমেই আমার এখানে পথচলা । আমি মনেকরি তার সেই সহানুভুতির হাতটা আমার কাছে ছিল, অনেকটা আশীর্বাদস্বরূপ ।

এত সুন্দর ভাবে আপনি আপনার কথাগুলো আপনার লেখার মাঝে তুলে ধরলেন পড়ে অনেক ভালো লাগলো। আসলে বিপদের সময়ে যে পাশে দাঁড়ায় সেই প্রকৃত মানুষ। আমার বাংলা ব্লগ পরিবার থেকে আমরা সকলেই অনেক কিছু পেয়েছি। তাই আমরাও তাদের সকলের কাছেই অনেক কৃতজ্ঞ। অনেক সুন্দর করে সাবলীল ভাষায় আপনার ভিতরে জমা কথাগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।💖💖💖💖

 2 years ago 

আজ অনেকটাই হালকা বোধ করলাম ভাই ।আসলেই ঘটনাটা এমনটাই ছিল ।

 2 years ago 

ভাইয়া আমিও বিশ্বাস করি , জীবন বদলায় তখন- যখন জীবনে , সৎ দায়িত্ববান ও পরিশ্রমী হওয়া যায় । আসলে একজন সৎ দায়িত্ববান ও পরিশ্রমী মানুষে জীবন সব সময় সুন্দর হয়। আপনার জীবনে ঠিক এরকম ছিল। সৎ ও পরিশ্রমী হতে না পারলে জীবনে কোন দিন সুখ অনুভব করা যায় না । আপনার লেখা অনেক ভালো লেগে , আপনার মাধ্যমে দাদাকে অনেক ধন্যবাদ জানাই।শুভকামনা এবং দোয়া রইল আপনাদের জন্য

 2 years ago 

চেষ্টা করছি প্রতিনিয়ত মানবিক গুনে মানুষ হওয়ার জন্য । ধন্যবাদ আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার জীবনের সবকিছুর পরিবর্তনের পেছনে যে মানুষটার অবদান , সে হচ্ছে ব্ল্যাকস দাদা ।

ভাইয়া গতকাল স্পেশাল হ্যাংআউটে আপনি আপনার জীবনের সকল ঘটনা এবং ছোট দাদা আপনার জীবনে কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে, সে গল্প আপনি বলতেছিলেন আমি তখন খুবই নীরবে শুনতেছিলাম। শুনে আমার খুবই ভালো লেগেছে। আসলে ছোট দাদা একজন মহান ব্যক্তি। যার অনুপ্রেরণায় আজকে আপনি অনেক পরিবর্তন হয়েছে। সত্যিই যদি ছোট দাদা না থাকতো হয়তো বা আপনি এরকম পজিশনে আসতে পারতেন না। শুধু আপনি না আমরাও এরকম পজিশনে আসতে পারতাম না। কারণ ছোট দাদা আমাদের প্রতিনিয়ত অনুপ্রেরণা দিয়ে যাচ্ছে।ছোট দাদা এবং বড় দাদার জন্য রইল শুভেচ্ছা ও ভালোবাসা এবং আপনার জন্য রইল আন্তরিক ভালোবাসা, আপনার সুস্থতা কামনা করছি।

 2 years ago 

এইটা সত্য দাদারা আসলেই উদার ব্যক্তিত্বের মানুষ। এমন সময়ে এইরকম মানুষ পাওয়া খুবই দুষ্কর।

 2 years ago 

এত সুন্দর ভাবে দাদার প্রতি ভালোবাসা প্রকাশ,না জানা কথাগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন, যার জন্য খুবই ভালো লাগলো। আপনার এই পোস্টটি পড়ে আমি অনেক কিছু জানতে পারলাম। তাই আপনার জন্য, আমাদের দাদাদের জন্য, আমাদের কমিউনিটির জন্য শুভকামনা রইল। দোয়া করি যেন আরও সামনের দিকে দ্রুত এগিয়ে যেতে পারি।

 2 years ago 

আপনার জন্যও শুভেচ্ছা রইল, লেগে থাকুন সফল হবেন।

 2 years ago 

ইনশাল্লাহ

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটির কারণে আমরা বেকার থেকে উপার্জনক্ষম ব্যক্তিতে পরিণত হয়েছি। আর এক্ষেত্রে আমাদের সবচেয়ে বড় ভূমিকা পালন করেছেন ফ্যান্টম দাদা এবং ব্ল্যাকস দাদা। আর আপনারা আরো বেশি আর্ন করতে পারছেন। যার ফলে ইচ্ছামত যা কিছু কিনতে পারছেন; অনেক ভালো ভাবে জীবন যাপন করতে পারছেন। কালকে ডিসকোড এ সুন্দর ভাবে এই বাস্তব কাহিনী গুলো তুলে ধরেছিলেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

জীবন যেখানে যেমন। আপনার অনুভূতি জেনেও ভালো লাগলো । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলে এ কালকের অনুভূতি শুনে বুঝতে পারলাম এটা ব্লাকস দাদার জন্য বিশেষ করে। আসলে মানুষের কিছু কিছু উপকার নিজের সব টা দিয়ে দিলেও এই ঋণ শোধ হবে না। আসলে খারাপ সময় কেউ পাশে থাকতে চায় না। যে পাশে থাকে আসলে আমাদের উচিত কৃতজ্ঞতা প্রকাশ করা। অনেক সময় দেখা যায় মানুষ একটু ভালো অবস্থান গেলে আগে অতীতকে ভুলে যায়। আসলে অতীতকে ভুলে গেলে চলবেনা আমাদের অতীতকে মনে রাখতে হবে।আসলে আপনার অনুভূতি আমি তখনই বুঝতে পারলাম তখন নিজের অজান্তেই চোখ দিয়ে পানি বের হয়ে গেল আপনার। সত্যিই এটা যে কতটা কষ্টের এবং কতটা কষ্টের মধ্যে আপনি জীবনটা পার করেছেন যা আমরা বুঝতেই পারছি।আসলে শুরুতেই কখনোই সবকিছু থাকে না। অনেক পরিশ্রম করার পরে নিজের যোগ্যতায় আপনি এখন নিজের অবস্থানে আছেন। এটাই কামনা করি। আপনি যেন সবসময় সুস্থ থাকেন। ভালো থাকেন। যে মানুষটার জন্য আজকে আপনি এই অবস্থানে। সে মানুষটা যেন সবসময় ভালো থাকে।😍😍🥰

 2 years ago 

আপনার মন্তব্যে আমি অনুপ্রাণিত ভাই । আপনার ভালবাসা রইল , অন্তরের অন্তস্থল থেকে ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32