শুক্রবারের সময় || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20220114_161209-01.jpeg
আমি প্রতিবারই একটা কথা বারবার বলে থাকি। সেটা হচ্ছে শুক্রবার আমার কাছে বিশেষ একটা দিন । কারণ এই দিন আমার মোটামুটি বাস্তব জীবনের কাজগুলো অনেকটাই বন্ধ থাকে। যার কারণে আমি মোটামুটি অনেকটাই সময় পাই বিশেষ করে দিনের বেলা, যদিও রাত্রেবেলা ভার্চুয়াল জগতে কিছু কাজ থাকে । তবে দিনের বেলা যেহেতু কাজ নেই , তাই পুরো সময়টাকে আমি পরিবারের সঙ্গেই দেওয়ার চেষ্টা করি ।

20220114_161832-01.jpeg

শায়ানের কয়েকদিন থেকে মুখে বিশেষ করে গালে, সাদা রঙের ছোপ ছোপ আকারের রঙ ধারণ করেছে । যাইহোক কয়েকদিন থেকে ভাবছিলাম শায়ানকে, আমার সিনিয়র কলিগকে দেখাবো মানে স্কিনের ডাক্তারকে। যাইহোক ঐ চিন্তাধারা থেকেই আমি আজ একটু তাড়াতাড়ি মূলত বাহিরে বের হয়েছি। তবে আমরা মানসিকভাবে প্ল্যান করেছি যে, আমরা এই দিন স্কিনের ডাক্তার দেখিয়ে তারপরে মূলত কোন খাবারের রেস্টুরেন্টে গিয়ে কিছুটা পারিবারিক সময় কাটাবো ।

PhotoCollage_1642701398493.jpg

যে হসপিটালে শায়ানের জন্ম হয়েছিল, ঐ হসপিটালে মূলত স্কিনের ডাক্তার প্রতি শুক্রবার করে বসে । যাইহোক আগেভাগেই আমি সেখানে সিরিয়াল দিয়ে রেখেছিলাম এবং গিয়ে আমার কলিগের সঙ্গে দেখা করে শায়ানের জন্য চিকিৎসাপত্র নিয়ে, অতঃপর তাড়াতাড়ি সেখান থেকে বেরিয়ে পড়লাম এবং তারপরে আমাদের গন্তব্য ছিল মূলত বৈঠকখানার উদ্দেশ্যে ।

PhotoCollage_1642701444844.jpg

কুঠিবাড়ির এক ছোট ভাই, তার সঙ্গে অনেক আগে থেকেই আমার পরিচয় । সে দীর্ঘ পাঁচ বছর সৌদি আরবে থেকে এখন সে দেশে ফিরেছে এবং চেষ্টা করছে এখন দেশে কিছু করার জন্য । কুঠিবাড়িতে মোটামুটি ভালোই বড় একটা পুকুর আছে । পুকুরের পাড় ঘেঁষে, সে বাঁশ,কাঠ ও সঙ্গে খড়কুটো ব্যবহার করে সেখানে খুব সুন্দর একটা খাবারের দোকান বানিয়ে ফেলেছে এবং নাম দিয়েছে বৈঠকখানা ।

PhotoCollage_1642702282237.jpg

সন্ধ্যার আগ মুহূর্তেই আমি আর হিরা শায়ান বাবুকে নিয়ে বৈঠকখানায় পৌঁছে গেলাম । যাইহোক মনমুগ্ধকর আলোকসজ্জা এবং নিরিবিলি পরিবেশ মুহূর্তেই আমাদের মনটা আরো চাঙ্গা হয়ে উঠল । কারণ দীর্ঘ ছয় দিনের ক্লান্তিকর জীবন এবং হিরামনি ও বাবুর গৃহবন্দি জীবন যেন অনেকটাই মুক্তি পেল সেখানে । কারণ তারা ভালই খোলামেলা পরিবেশে নিজেদেরকে মানিয়ে নিয়েছিল স্বল্প সময়ের জন্য ।

PhotoCollage_1642702323901.jpg

আমি খুব ব্যস্ত হয়ে গিয়েছিলাম, কারণ আমাকে ভিডিও বানাতে হয়েছে সঙ্গে আবার ফটো তুলতে হয়েছে । আমার কাছেও বেশ ভালই লাগছিল বৈঠকখানার আলোকসজ্জা ও আশেপাশের পরিবেশ । কারণ তাদের থিমটা ভালোই ছিল । যেহেতু এখন শীতকাল চলছে, তাই তাদের খাবারের দোকানে মূলত পিঠার আইটেমটা কে বেশি প্রাধান্য দিয়েছে এবং সন্ধ্যা বেলার দিকে এইরকম গরম গরম শীতকালীন পিঠা ব্যাপারটা ভাবতেই বেশ ভালোই লাগছিল ।

PhotoCollage_1642702379828.jpg

হিরাও অবশ্য চেষ্টা করছে বাবুকে নিয়ে এদিক সেদিক একটু ঘোরাঘুরি করার জন্য। তারপর একদম দোকানের উপরের গাছের নিচে যে ফাঁকা জায়গাটা আছে,সেটার উপর বসার যে টেবিল চেয়ার আছে ,সেখানে আমরা বসে গেলাম এবং তারপর তাদের মেনু বুক ঘেঁটে, হীরা বেশ কয়েক প্রকারের পিঠার অর্ডার করলো । বিশেষ করে, চিতই পিঠা ঝাল পিঠা ও সঙ্গে অন্য আরেকটি পিঠা ।

সবথেকে বড় মজার ব্যাপার হচ্ছে,আশেপাশে থেকে হালকা করে খুব সুন্দর কিছু রোমান্টিক গানের মিউজিক শোনা যাচ্ছে । এই রকম নির্মল পরিবেশে হিমেল হাওয়ায় গানগুলো শুনতে ভালই লাগছিল এবং আমরা বেশ মনমুগ্ধকর একটা সময় কাটাচ্ছিলাম। যদিও আমি বাবুকে নিয়ে বারবার খেলার চেষ্টা করছিলাম। কারণ বাবু বেশ খুশি হয়ে গিয়েছিল এই পরিবেশে ।

20220114_173348-01.jpeg

কমপক্ষে বিশ মিনিট পরে আমাদের অর্ডারগুলো চলে আসলো এবং মোটামুটি পিঠাগুলো দেখে বেশ ভালই লাগছিল এবং অবশেষে খাওয়া শুরু করলাম । যাইহোক যদিও আমি মিষ্টি একটু পরিমাণে কম খাই । তবে ভালই লাগছিল মিষ্টি পিঠার সঙ্গে ঝাল পিঠা খেতে। কারণ ফ্লেভারটা একদম ভিন্ন রকমের ছিল এবং স্বাদটাও ভালই লাগছিল । সত্যি বলতে কি, সন্ধ্যাকালীন সময়টা বেশ ভালই কাটল বৈঠকখানায় ।

20220114_175429-01.jpeg

যাইহোক বন্ধুরা এই ছিল আমার শুক্রবারের কাটানো সময় । আমি চেষ্টা করেছি আমার মত করে, মুহূর্তগুলো আপনাদের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য । তবে আর যাই বলুন না কেন, আমি মোটামুটি ভালোই পরিতৃপ্ত হয়েছি মনের দিক থেকে পারিবারিক এত সুন্দর সময় বাহিরে কাটাতে পেরে । যাইহোক বন্ধুরা পরবর্তী পর্বে আমার এই মুহূর্ত গুলোর উপর নির্ভর করে , একটা ভিডিও আমি আপনাদের সঙ্গে শেয়ার করার চেষ্টা করবো । আশা করি ততক্ষন পর্যন্ত আপনারা আমার সঙ্গেই থাকবেন, এই কামনাই করি ।

ধন্যবাদ সবাইকে

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 
 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

শুভ ভাই আপনার ছোট ভাইয়ের রেস্টুরেন্টের নাম আমার কাছে খুবই ভালো লাগলো। বৈঠকখানা!!! কেমন যেনএকটা পুরানো দিনের আমেজ মিশে আছে নামের সঙ্গে। ডেকোরেশন এবং খাবার গুলোর মান ও মনে হল যথেষ্ট ভালো। আসলে শুক্রবারে সময়টা সবাই আলাদা করে রাখে পরিবার আর প্রিয়জনের জন্য। সায়ান বাবুর কি সমস্যা ডাক্তার সাহেব আইডেন্টিফাই করলেন দয়া করে জানাবেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

বৈঠকখানা চমৎকারভাবে সাজানো এবং ভিন্ন ভিন্ন রকম পিঠা দেখে ভালো লাগলো। শুক্রবার পরিবারকে নিয়ে যে আনন্দের সময় কাটিয়েছেন তা খুবই ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

পিঠাগুলোর ডিজাইন গুলো খুব অসাধারণ দেখতে লাগছে।আসলে ভাবীর বন্দীজীবন একটু হলেও এইভাবে বাইরে এসে কাঁটাতে পারে আপনার জন্যে তা সুখকর।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

শুক্রবার আপনাদের একটি বিশেষ দিন।বিশেষ দিনে একটু বিশেষ করে কাটানো।কুঠিবাড়ি খুবই সুন্দর পরিবেশ তার সঙ্গে মজার মজার পিঠা খাওয়ার আনন্দ।

শায়ান বাবুকে খুবই কিউট দেখতে লাগছে।আমার মনে হয় বাচ্চাদের গালে সাদা রঙের ছোপ থাকাটা তেমন কোনো সমস্যা নয়।কারণ শীতকালে আমি অনেক বাচ্চাদের মুখে এইরকম দেখেছি।যাইহোক তারপর ও আপনি দারুণ সিদ্ধান্ত নিয়েছেন ভাইয়া ডাক্তারের পরামর্শ নিয়ে।অবশ্যই বাচ্চাদের ছোট ছোট বিষয়ে ও গুরুত্বসহকারে দেখা উচিত।ভালো থাকুন ও সাবধানে থাকুন।শায়ান বাবুর জন্য অনেক ভালোবাসা ও শুভকামনা রইলো।
 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

আমার বাবুটার দেখছি কিছুদিন যাবত গালে সাদা সাদা ছোপ ছোপ দেখতে পারছি।কেন এমন হলো কি জানি?যাই হোক পরিবারকে সময় দেওয় কয়জনেরই বা মেন্টালিটি থাকে।এখনতো মানুষ শুধু নিজেকেই নিয়ে ব্যস্ত থাকে।বাহিরে বের হয়ে শায়ান বাবু অনেক খুশি মনে হচ্ছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে যে আজকের দিনটি আপনি সুন্দর উপভোগ করেছেন ।
ভাই আপনি ঠিকই বলেছেন শুক্রবার মানেই বিশেষ একটি দিন ,যে দিনে সবাই ঘোরাঘুরিতে খুব ব্যস্ত থাকে।
সাথে সুন্দর কিছু খাওয়া দাওয়া হয়।
সৃষ্টিকর্তার কাছে বিশেষভাবে প্রার্থনা করি সায়ন বাবা যেন খুব দ্রুত সুস্থ হয়ে ওঠে

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

প্রথমেই বলি আপনার অনেক পোস্ট আমি পড়ে বুঝেছি আপনার ভালো পরিচিতি রয়েছে। যার মাধ্যমে আপনি আলহামদুলিল্লাহ ভালো সুযোগ সুবিধা পেয়ে থাকেন। আমাদের হাসপাতালে গেলে অনেক সময় লাগে সেখানে আপনার সময় খুব কম এই হয়ে যায়। বিদেশ থেকে বাংলাদেশে এসে বৈঠকখানা নামের এই রেস্টুরেন্টটা দিয়েছে এটা আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে অনেকেই আছে বিদেশ থেকে এসে বাংলাদেশ কি করবে খুঁজে পায় না তবে সেই ক্ষেত্রে ওনার বিবেচনাটা বেশ চমৎকার ছিল। শেষে এটাই বলতে চাই আমাদের আব্বাজান এর ক্যামেরার দিকে চাহনিটা বেশ অসাধারণ ছিল।🥰🥰🥰🥰❤️🙏

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ভাইয়া আপনি শুক্রবার দিনটি অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। কুঠিবাড়ির বৈঠকখানা কিন্তু দারুণ দেখে অনেক ভালো লাগলো। আমাদের আদরের শায়ান বাবুর জন্য শুভকামনা রইলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার সুন্দর মুহূর্ত গুলো ভাগাভাগি করে নেওয়ার জন্য। ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 3 years ago 

শুক্রবার মানে বিশেষ একটা ছুটি দিন৷ এই দিনে ভাইয়া আপনি আপনার পরিবার কে নিয়ে সুন্দর একটা আনন্দময় মূহুর্ত কাঠিয়েছন।
আপনার ছোট্ট ভাইয়ের পুকুর পারে বৈঠকখানা টা অনেক সুন্দর। নিরিবিলি সুন্দর একটা পরিবেশ। অনেক সুন্দর করে বৈঠকখানাটি সাজিয়েছে। আমার দেখে মন ছুয়ে গেল। সর্বশেষ আপনার সন্তানের সুস্থতা কামনা করছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68348.76
ETH 2644.95
USDT 1.00
SBD 2.69