খুবই কঠিন সময় কাটলো ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

যেহেতু আমার শহরের চেম্বারটা বিগত এক মাস হলো, বন্ধ করে দিয়েছি। তাই মোটামুটি এখন বলতে পারেন, আমার শুধুমাত্র গ্রামের চেম্বারটা কেন্দ্রিক চিন্তাভাবনা। আসলে সর্বোপরি যেটা বলা যায়, সেটা হচ্ছে দিনশেষে আমার পরিশ্রম খুবই বেশি হয়েছে। আর তাছাড়া বাড়িতে সমস্যা ছিল শহরের চেম্বারকে কেন্দ্র করে, যার কারণে মূলত শহরের চেম্বারটা বন্ধ করে দিয়েছি । এবং আমার শরীরকে বিশ্রাম দেওয়া এবং গ্রামের চেম্বারটাকে একটু ভালোভাবে সময় দেওয়ার জন্যই মূলত সবকিছু ভালোমতো ঠিকঠাক করে নিলাম। কারণ একসঙ্গে অনেকগুলো কাজ করতে গেলে, আসলে দেখা যায় কোন কিছুই করা হয় না । তাই একটু কাজের চাপ কম কমিয়ে দিলাম।

20211201_135523.jpg

সবথেকে বড় বিপত্তিকর বিষয় ছিল আসলে মেশিন গুলো নিয়ে গ্রামের চেম্বারে আসা এবং গ্রামের চেম্বারে পুরাতন মেশিন গুলো আবার ঢাকায় ফেরত পাঠানো , এই বিষয়গুলো নিয়ে আমি ভীষণ চিন্তিত ছিলাম । কারণ মেশিনগুলোর ওজন খুবই বেশি এবং ট্রাক ভাড়া করা হয়েছিল এজন্য । যাইহোক আমি আসলে চেষ্টা করেছি গ্রামের চেম্বারটাকে একটুও শহরের মত করে সাজানোর জন্য । আমি চাই গ্রামের সহজ সরল মানুষ গুলো যেন অল্প পয়সায়,ভালোভাবে উন্নত দন্ত চিকিৎসা সেবা পায় এজন্য আরো উন্নত প্রযুক্তিসম্পন্ন মেশিন নিয়ে এসেছি গ্রামের চেম্বারে।

যদিও ব্যাপার গুলো এত সহজ ছিল না । কারণ পুরো মেশিন গুলো পার্ট বাই পার্ট খুলে এবং সেগুলোকে আবারো ট্রাকে উঠিয়ে আবার শহরের চেম্বার থেকে সেগুলোকে আবার গ্রামের চেম্বারে নিয়ে আসা এবং গ্রামের চেম্বারের পুরাতন মেশিনটাকে আবার পার্ট বাই পার্ট খুলে সেটাকে আবার ট্রাকে উঠানো, সর্বোপরি একটা যুদ্ধ কর সময় গিয়েছে আমার উপর দিয়ে । কারণ আমিও মোটামুটি অনেকটাই ক্লান্ত হয়ে গিয়েছিলাম ইঞ্জিনিয়ারের সঙ্গে । যদিওবা আমার সহকর্মী ও ইঞ্জিনিয়ারের সঙ্গে এসেছিল ঢাকা থেকে দু'জন লোক , তারাও বেশ পরিশ্রম করেছে । তবে এত বড় বড় মেশিন আসলে, এত স্বল্প কয়েকজন লোক দিয়ে সেটআপ দেওয়া খুবই কষ্টকর ।

PhotoCollage_1638442517230.jpg

মোটামুটি দিনের বেশিরভাগ সময়টাই আমার এই কাজগুলো করতে গিয়েছে। যাইহোক তবে এত পরিশ্রম মূলত এই গ্রামের সাধারণ মানুষ গুলোর জন্য। কারণ আমি চাই এই গ্রামের সাধারণ মানুষ গুলো, যেন অল্প পয়সায় ভালোভাবে দন্ত চিকিৎসা পায় এবং তারা যেন দন্ত চিকিৎসা নিয়ে আর উদ্বিগ্ন না থাকে এবং তারা যেন সচেতন হয়, এই জন্যই মূলত এত কষ্ট করা । যাইহোক কতটুকু সার্থক হতে পারব, তা আপাতত আমি জানি না । তবে আমি আমার জায়গা থেকে, সর্বোচ্চটুকু চেষ্টা করছি আরকি ।

20211201_165745.jpg

যাইহোক আমার এই কষ্ট গুলো,তখনই সার্থক হবে । যখন আমি গ্রামের সাধারণ মানুষ গুলোর মুখে হাসি ফোটাতে পারব এবং তাদেরকে ভালোভাবে চিকিৎসা সেবা দিতে পারব ঠিক তক্ষুনি । যাইহোক তবে আমি সর্বাধুনিক মেশিন সেটাপ দিয়ে চেষ্টা করছি মূলত গ্রামীণ পরিবেশে আধুনিক দন্ত চিকিৎসা সেবা কেন্দ্র প্রতিষ্ঠা করার জন্য । সর্বোপরি আমার অভিজ্ঞতা যদি বলি, তাহলে আমি বলব গতকয়েকদিনে মেশিন সেটআপ করা নিয়ে ,আমি মূলত কঠিন থেকে কঠিনতর সময় কাটিয়েছি । যেটা আরকি মুখে বলে প্রকাশ করতে পারবো না । তবে ভালোই লাগছে, মানুষের জন্য কিছু করতে পারবো, এটা ভেবে ।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

আমাদের সাথে আপনার দিনের কার্যক্রম শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ, আমরা আশা করি সেখানে আপনার দিনটি আনন্দদায়ক হবে।

 3 years ago 

ডাক্তার পেশাটা অনেক বড় সম্মানের একটা পেশা।যারা নিজের জীবন এর কথা চিন্তা নাহ করে আরেক জন এর কথা ভাবে।আপনি সেই মহান পেশায় নিয়োজিত আছেন।ধন্নবাদ ভাই আমাদের মত সাধারণ মানুষ কে সেবা দেওয়ার জন।যেখানেই যান আপনের সেবা চালিয়ে যান।সেবাই পরম ধরম।শুভ কামনা আপনার নতুন চেম্বার এর জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

শুভ দা, আপনার ওই ডেন্টাল চেয়ার টাই তো অনেক ভারী। দু তিনবার ওই চেয়ারে বসার সুযোগ হয়েছে। একবার হয়েছে কি, আমার এক ডেন্টিস্ট বন্ধু আমাকে পেয়ে বললো, ভাই, চেয়ার টা অল্প সরিয়ে দিতে হবে। তারপর চললো আমাদের যুদ্ধ। বাপ রে বাপ। ভয়ানক ভারী।

আসলে মালপত্র এক জায়গা থেকে আরেক জায়গায় নিয়ে যাওয়ার সময় বিশাল ঝামেলা হয়। ট্রাক ছাড়া এতো মালপত্র নিয়ে যাওয়া প্রায় অসম্ভবই ছিলো। একটা দিন শুধু এসব করতেই চলে যায়। ভালোয় ভালোয় সব মিটে গেছে এটাই ভালো খবর।

আপনি অনেক পূণ্যের কাজ করছেন। গ্রামের মানুষ আপনার মতো ডাক্তার পেয়ে সত্যিই সৌভাগ্যবান। মানুষগুলো অল্প টাকায় ভালো চিকিৎসা পাক, আর কিছুর দরকার নেই। 🙏🏾

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

যখন আমি গ্রামের সাধারণ মানুষ গুলোর মুখে হাসি ফোটাতে পারব এবং তাদেরকে ভালোভাবে চিকিৎসা সেবা দিতে পারব ঠিক তক্ষুনি।

আপনার এই চিন্তাভাবনা গুলো আমার কাছে খুবই সুন্দর লাগে।আসলে মানুষের চিন্তাভাবনার কারণেই মানুষ বড় হয়।আর আপনি অনেক বেশি কষ্ট করেন প্রতিনিয়ত এটা আমরা সবাই জানি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার চিন্তার কারণ বুঝতে পেরেছি ভাইয়া ।সত্যি আপনি যেভাবে দিন পার করেন তা অনেক পরিশ্রম সাধ্য ।আমরা তো মানুষ রক্তে মাংসে গড়া মানুষ। আমাদের শরীর ক্লান্ত আসে ,আমাদের শরীরের বিশ্রাম দরকার।
একটা মানুষ কখনো একটানা এই ভাবে পরিশ্রম করে যেতে পারে না। আপনি যে সিদ্ধান্ত নিয়েছেন তাতে আমি অনেক খুশি হয়েছি । বড় কথা হচ্ছে গ্রামের মানুষের সেবাই আপনি এখন 24 ঘন্টা থাকতে পারবেন। সত্যি গ্রামের মানুষদের উপকার হবে। সবার আগে নিজেকে সময় দেওয়া ,নিজের শরীরকে সময় দেওয়া ।নিজে সুস্থ না থাকলে অন্যকে সুস্থ রাখা যায় না। আপনার এই মেশিনগুলো চেম্বার থেকে বের করানো সেগুলা নতুন চেম্বার নিয়ে আসা ,নতুন চেম্বারে জিনিসগুলো বের করেছি ঢাকায় পাঠানোর সত্যিই অনেক চিন্তার একটি বিষয় এবং কষ্টসাধ্য একটি বিষয়। সর্বোপরি আমি আপনার সফলতা ও দীর্ঘায়ু কামনা করছি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি গ্রামের মানুষের সেবার জন্য দারুন একটি উদ্যোগ নিয়েছেন। আপনি যেহেতু খুব ভালোভাবে গ্রামের চেম্বারটি তৈরি করছেন আমি আশা করছি গ্রামের মানুষজন অনেক ভালভাবে চিকিৎসা সেবা পাবে আপনার মাধ্যমে। আপনার পোস্ট পড়ে বোঝা যাচ্ছে আপনি অনেক কষ্ট করে চিকিৎসার বিভিন্ন যন্ত্রাংশ স্থানান্তর করেছেন। কোন জিনিস স্থানান্তর করা খুবই কষ্টকর। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর একটি উদ্যোগের জন্য। আপনার নতুন উদ্যোগকে সাধুবাদ জানাই। শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাই একসঙ্গে অনেক কাজ করতে গেলে কোনো টাই হয় না। তবে শহর থেকে গ্রামে এসে গ্রামের লোকেদের ভালো দাঁতের চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার জন্য আপনাকে সাধুবাদ জানাই। এক্ষেত্রে বেশির ভাগ ডাক্তার শহরকে প্রাধান্য দিয়ে গ্রামকে একটু অবহেলার চোখে দেখে কিন্তু আপনি দেখছি একেবারে ব‍্যতিক্রম।

যাইহোক ভাই অনেক পরিশ্রমের পর মেশিনগুলো গ্রামের চেম্বারে সঠিকভাবে স্থাপন করতে পেরেছেন এটা দেখে ভালো লাগল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার এই বিষয় গুলা আমার কাছে অনেক ভালো লাগে, আমি আপনার মতো মানুষ অনেক কমই দেখেছি ,আমি যতবার আপনার পোস্ট পড়ি ততবার কিছু না কিছু একটা পেয়ে যাই , যা আমার কাছে অনেক বেশি ভালো লাগার বিষয় হয়, তবে আপনার এই ভালো মন মানুষিকতার জন্যে অনেক শুভঃ কামনা রইলো। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আমি চাই গ্রামের সহজ সরল মানুষ গুলো যেন অল্প পয়সায়,ভালোভাবে উন্নত দন্ত চিকিৎসা সেবা পায় এজন্য আরো উন্নত প্রযুক্তিসম্পন্ন মেশিন নিয়ে এসেছি গ্রামের চেম্বারে।

আপনার এই পোস্টে সবচেয়ে ভালো লেগেছে আপনার কথাগুলো। আসলে গ্রামের মানুষের বেশি সুযোগ-সুবিধা পায় না সব দিক থেকেই। যদিও গ্রাম্য এখনো অনেক উন্নতি করছে তাও অনেক কমিতি রয়েছে। আপনি গ্রামের মানুষের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়ানোর জন্য যে উদ্যোগ নিয়েছেন সত্যিই অসাধারণ।

তবে আজকের দিনটা আপনার সত্যিই অনেক কষ্টকর গেছে। এক জায়গা থেকে অন্য জায়গায় লিফট অনেক ঝামেলা। সব মিলিয়ে আপনি ঠিক ভাবে সবকিছু করতে পেরেছেন। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান বক্তব্য এবং আপনার সময়টা শেয়ার করার জন্য। শুভকামনা এবং মন ভরা ভালবাসা সবসময়।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আজকাল মানুষের জন্য কিছু করার সময়ি থাকেনা মানুষের ।যে যার জীবন নিয়ে দৌড়ায় ।সেখানে কেউ কারও উপকারের কথা শুনলে পিছপা দেয় ।সেখানে আপনি সবার উপকারের জন্য অকাতরে সামনে আসছেন আপনার জবাব নেই ভাই ।ধন্যবাদ ভাই আপনার কষ্ট যেন স্বার্থক হয় এটাই দোয়া ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39