সময়টা ছিল শুধুই আমাদের || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220424_202735.jpg
পাসপোর্ট অফিস থেকে এসেই অনেকটা হালকা মনে হচ্ছিল । কারণ দীর্ঘ একটা চাপ মাথা থেকে ঝেড়ে ফেলতে পেরেছিলাম । বেশ হালকা লাগছিল । হীরা কে বললাম, আজ আমি চেম্বারে যাব না । সন্ধ্যায় রেডি থেকো, তোমাদের নিয়ে ঘুরতে যাব ।


লম্বা একটা ঘুমের প্রস্তুতি নিয়ে ফেললাম । এমনিতেই ক্লান্ত শরীর, তার ভিতর দুই ঘণ্টার মতো জার্নি হয়েছে । তাই শরীরটা শুধু ঘুম চাচ্ছে । অতঃপর কোনরকম বিছানায় শুতেই কখন যে গভীর ঘুমে ডুবে গিয়েছি , তা আমার খেয়াল নেই । ঘুম থেকে যখন উঠলাম তখন দেখি বাহির এবং ভেতর বেশ শব্দহীন । বুঝলাম যে,ওরা ছাদে গিয়েছে ।

20220424_202701.jpg

আমাদের গন্তব্য অবশ্য বেশি দূরে নয়। ঐ ঘুরেফিরে বন্ধুর ছোট ক্যাফেতে গিয়ে আড্ডা মারি, যখন সময় পাই ঠিক তখন। যদিও খুব একটা বেশি সময় আমার কপালে কখনো জোটে না । তবে যতটুকুই জোটে, সেটাকে একটু ভালোভাবে ব্যবহার করার চেষ্টা করি ।

রমজান মাস চলছে তো , তাই ক্যাফেতে লোকজনের সমাগম নেই বললেই চলে । কারণ সন্ধ্যার অনেকটা পড়ে গিয়েছি । যেহেতু ফাঁকা ক্যাফে , তাই মুসা কে ডেকে বললাম । সাউন্ড বক্সের ভলিউমটা একটু বাড়িয়ে দে আর পাসোরি গানটা একটু বাজা । তোর ভাতিজা কে নিয়ে একটু নাচানাচি করব ।

20220424_202636.jpg

ছোটবেলায় যখন বোর্ডিং স্কুলে থাকতাম, তখন নাচ শিখেছিলাম । তারপর থেকে আর সেইভাবে চর্চা করা হয়নি । তবে এখনও যখন অনেক জোরে জোরে গান শুনি তখন শরীরের ভিতরে এমনিতেই যেন একটা উত্তেজনা কাজ করে । হয়তো সেই উত্তেজনা থেকেই মাঝে মাঝে শরীরটা একটু এদিক ওদিক দুলিয়ে থাকি ।

একশো টাকায় দুই প্লেট চাওমিন অর্ডার করেছি, এখন অবশ্য তেমন খাবার ক্যাফেতে নেই । তাই যা পেয়েছি তাই অর্ডার করে দিয়েছি । যেহেতু খাবার আসতে দেরি হচ্ছে তাই হীরাকে বললাম, মুঠোফোনের ভিডিওটা ওপেন করো । বাবুকে নিয়ে আমি একটু নাচানাচি করব, মুহূর্তটাকে আরো রঙিন করে রাখতে চাই ।

20220424_210456.jpg

পাশের কেবিনের জানালা দিয়ে দুই থেকে তিন জন উঠতি বয়সী ছেলে, আমার কার্যকলাপ দেখছিল । তারা হয়তো মনে মনে ভাবছিল, আমি অনেকটা উম্মাদ হয়ে গিয়েছি। আমার অবশ্য এসব নিয়ে তেমন কোন মাথা ব্যথা নেই । যেহেতু ফাঁকা সময় পেয়েছি আর মন চাচ্ছিল যে একটু বাবুকে নিয়ে নাচানাচি করি, তাই গানের সঙ্গে তাল মেলানোর চেষ্টা করছিলাম । হীরা চেষ্টা করছিল মুহূর্তটাকে মুঠোফোনে বন্দী করার জন্য ।

20220424_210350.jpg

এই ইট পাথরের শহরে আমি অনেকটাই স্বল্প সময়ের জন্য নিজেকে হারিয়ে ফেলেছিলাম । বেটাকে বুকে নিয়ে শরীরটা এদিক সেদিক দোলানোর চেষ্টা করছিলাম । বেটাও বেশ চুপচাপ আমার বুকে মাথা দিয়ে চেষ্টা করছিল, আমাকে সঙ্গ দেওয়ার জন্য । আহা এযেন একটা পরম শান্তি ।

অতঃপর সেই রাজকীয় খানা আমাদের টেবিলে হাজির । একশো টাকায় সস্তায় বিনোদন নিতে অসুবিধা কোথায় । স্বামী-স্ত্রী দুজন মিলে খেয়ে ফেললাম আর হীরাকে বলছিলাম, এটা আমার পাসপোর্ট পাওয়া উপলক্ষে তোমার জন্য ছোট্ট ট্রিট । যদিও স্বল্প পয়সায় তবে তুমি যদি মনে করো এটার গভীরতা অনেক, তাহলে আমি কৃতজ্ঞ । কারণ সময়টা শুধুইমাত্র আমাদের ।

20220424_210552.jpg

মুসাকে ডেকে বললাম , ধন্যবাদ তোকে । বেশ ভালই বানিয়েছিস চাওমিন । আমার সময়টা কে আরও প্রাণবন্ত করে দেওয়ার জন্য , তোর প্রতি আমি কৃতজ্ঞ । এইযে বিশ টাকার কচকচে নোট এটা তোর জন্য । এটা কিন্তু বকশিশ না, এটা ভালোবাসা । ঐ দুচোখে আমি ঝিলিক দেখতে পাচ্ছি, সেটা আনন্দের । মুসা আমাকে বললো, মামা আবারও আসিয়েন ।।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

যদিও স্বল্প পয়সায় তবে তুমি যদি মনে করো এটার গভীরতা অনেক, তাহলে আমি কৃতজ্ঞ । কারণ সময়টা শুধুইমাত্র আমাদের ।

সুন্দর লেগেছে এই প্যারা টুকু। এমনিতেই আপনার লেখাগুলো আমার কাছে অনেক ভালো লাগে।শায়ান বাবুকে কোলে নিয়ে নাচার মাধ্যমে মুহূর্তটাকে আরো প্রাণবন্ত করে তুলেছেন। ভালোবাসার প্রিয় মানুষগুলোকে নিয়ে ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আশীর্বাদ করবেন ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

পাসপোর্ট অফিস নিয়ে আপনাকে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে ভাইয়া, আপনার আগের অনেক পোষ্ট পড়ে বুঝতে পেরেছি।

তোর ভাতিজা কে নিয়ে একটু নাচানাচি করব ।

এটা বেশ মজার ছিল।বাবু তো নাচ করতে করতে ঘুমিয়ে পড়েছে।বাবুকে খুব কিউট দেখতে লাগছিল।ভিডিওটি ভালো ছিল, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হুম ভিতরে বেশ ঠান্ডা বাতাস ছিল যার কারণে বাবু খুব দ্রুত ঘুমিয়ে গিয়েছিল।

 2 years ago 

শায়ান বাবুকে নিয়ে গানের তালে তালে আপনার এত সুন্দর কোমর দোলানো ড্যান্স আমার অনেক ভালো লেগেছে। সত্যি কথা বলতে ভাইয়া আপনার এই বিষয়গুলো আমার ভীষণ ভালো লাগে পরিবারকে সময় দেওয়া সুযোগ পেলেই তাদের সাথে কোয়ালিটি ফুল টাইম কাটানো এটি প্রত্যেক পরিবারের কর্তার উচিত কিন্তু অধিকাংশ পরিবারে দেখা যায় তারা তাদের পরিবারের সন্তান স্ত্রীদের তেমন সময় দেয় না বিভিন্ন কাজের অজুহাতে পরিবারের সাথে কোয়ালিটিফুল টাইম কাটানো বিষয়টিকে এড়িয়ে যায়। কিন্তু পরিবারের সাথে যে মুহূর্তগুলো থাকা যায় তা যে কতটা আনন্দঘন হয়ে থাকে যারা থাকে শুধু তারাই বোঝে। আপনি ভাবিকে নিয়ে মাঝে মাঝে ঘুরতে যান বিষয়টি ভাবির জন্য কতটা জানেন দায়ক হয়তো আপনাকে বুঝাতে পারেনা। মাঝে মাঝে অনেক মেয়েদের থেকে শোনা যায় স্বামী তাকে ঘুরতে নিয়ে যায় না বাসায় বসে বোরিং হয়ে যাচ্ছে। সবার কিছু মনের খোরাক আছে এই কোডগুলো মিটানোর জন্য অবশ্যই তাকে বিভিন্ন জায়গায় বিভিন্ন পরিবেশের নিয়ে যাওয়া উচিত । এতে সম্পর্কগুলো অনেক সুন্দর হয়। কিছু স্মৃতি জমে থাকে যেগুলো অবসর টাইমে নিজেকে নিয়ে আপনাকে ভাবার সুযোগ দেবে। আমার মনে হয় ভাবী' কখনোই অভাবটুকু ফেস করবে না। কারণ আমি দেখি প্রায় প্রতি সপ্তাহেই আপনি পরিবার নিয়ে কোথাও না কোথাও ঘুরতে যান সুযোগ পেলেই সব কাজ বন্ধ করে দিয়ে পরিবারকে সময় দেন। আমার কাছে সব সময় পরিবারই প্রাধান্য পাওয়া পায় সবকিছুর ঊর্ধ্বে পরিবার সুখে থাকলে পরিবার ভালো থাকলে আমরা যেখানে থাকি না কেন যেখানে কাজ করি না কেন শান্তিতে মনোযোগ দিয়ে কাজ করতে পারব। পরিবারে অশান্তি তে থাকলে দিনশেষে পরিবারের মুখে হাসি না দেখলে কাজে মনোযোগ আসে না সেটা আপনি হয়তো ভাল করেই বুঝতে পারেন। পরিবারের প্রতি আপনার এই যত্নশীলতা বজায় থাকুক এ কামনা করি। অবশেষে আপনি আপনার কাঙ্খিত পাসপোর্ট পেয়ে গেলেন বিষয়টি ভালো লাগলো শুনে। ই পাসপোর্ট পেতে আপনাকে অনেক ঝামেলা সহ্য করতে হয়েছে তা আপনার বিভিন্ন পোস্ট এর মাধ্যমে জেনেছিলাম।

 2 years ago 

এতো বড় কমেন্ট!

 2 years ago 

আসলে একটু চেষ্টা করি ,সময় পেলেই পরিবার নিয়ে বাহিরের মুক্ত পরিবেশে ঘোরাঘুরি করার জন্য। ভালোই কাটে সেই সময় গুলো ।

 2 years ago 

ভাই আপনার লেখাগুলো পড়তে আমার সত্যিই অনেক ভালো লাগে। ছোট্ট ছোট্ট ঘটনা কত সুন্দর করে লিখেন আপনি। কিছু কিছু মিউজিক আছে যেগুলো শুনলে রক্তের মধ্যে একটা উন্মাদনার সৃষ্টি হয় এটা আমি আগেও অনেকবার লক্ষ করেছি। তবে ওই যে বললেন 100 টাকার সস্তা খাবার কথাটা আমার পছন্দ হলো না। আমি খাবার কখনোই দাম দিয়ে নয় সাদ আর গুন দিয়েই বিচার করে থাকি। আরেকটি বিষয় আমি যদিও রেস্টুরেন্টে টিপস দেয়ার পক্ষপাতি নই তবে আপনি যে বললেন এটা টিপস নয় ভালোবাসা। এই জিনিসটি আমার খুবই ভালো লেগেছে। মানুষকে দেয়ার মধ্যে আসলে যে শান্তি আছে তা অন্য কিছুতে পাওয়া যায় না। ভাল থাকবেন সুস্থ থাকবেন। ঈদের অগ্রিম শুভেচ্ছা রইল

 2 years ago 

দামের ব্যাপারটা আসলে ক্যাফে হিসাবে খুবই কম ছিল ভাই । ঐটাই সর্বনিম্ন রেট ছিল । তাই তাতেই আমরা ভরপুর বিনোদন নিয়েছি । ধন্যবাদ আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 2 years ago 

এই ইট পাথরের শহরে আমি অনেকটাই স্বল্প সময়ের জন্য নিজেকে হারিয়ে ফেলেছিলাম

আপনার এই কথাটি আমার কাছে বেশ ভাল লেগেছে ভাই। আসলে নানান কাজের ভিতর পরিবারের সময় দেওয়া হয় না। আপনাকে দেখে অনেক ভালো লাগলো। পরিবারের সাথে সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন ।আসলে ভাই বাইরের লোক কে কি বলল তাতে কোনো যায় আসে না।আপনি নিজে সুখে শান্তিতে আছেন কিনা এটা বড় কথা।খুব ভালো লাগলো ভাই আপনার এই সুন্দর মুহূর্তটা কে দেখে।ধন্যবাদ সুন্দর একটি মুহূর্ত আমাদের শেয়ার করার জন্য।

 2 years ago 

এইভাবেই চিন্তা করছি আজকাল ভাই , বাহিরের কে কি বলল এতো শুনে লাভ কই ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

দারুন একটা এন্টারটেইনমেন্ট ছিল আপনাদের দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আসলে ক্লান্ত জীবন থেকে কিছুটা প্রশান্তির জন্য পরিবার নিয়ে বাহিরে একাকীত্বে সময় কাটানো অসাধারণ লেগেছে। শায়ান বাবুকে বুকে নিয়ে গানের তালে তালে আপনার পায়ের মুভমেন্ট আমার আমার ভালো লেগেছে। দেখেই বুঝতে পারলাম নাচ সমন্ধে আপনার বেশ ধারণা আছে। আজকাল তো সবাই রেস্টুরেন্টে খেতে গিয়ে টিপস দিয়ে গর্ব করে বলে এটা তোমার জন্য টিপস। আর আপনিতো মুসাকে টিপস এক বুক ভালোবাসা দিয়ে দিলেন। মাত্র ১০০ টাকায় অনেক ভালো মানের খাবার পেয়েছেন মনে হচ্ছে। আপনার আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। শায়ান বাবার জন্য অনেক অনেক আদর ও ভালোবাসা।

 2 years ago 

হুম এইটা সত্য কথা যে ছোট বেলায় নাচ শিখতাম ,তবে আর হয়ে উঠে না । তাই ফাঁক ফোকড় পেলেই চেষ্টা করি , অতীত বিদ্যা ঝালিয়ে নেওয়ার জন্য।

 2 years ago 

বাবুকে নিয়ে বেশ আনন্দ করেছেন দেখছি। রমজান মাস উপলক্ষে ক্যাফেটা খালি থাকা থেকে অনেক বেশি ইনজয় করতে পারলেন মনে হচ্ছে। এরকম আনন্দ করতে করতে তো বাবু ঘুমিয়ে পরলো। খাবার গুলো বেশ ভালো লাগলো। মাঝে মাঝে এরকম সময় কাটালে বেশ ভালই লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এইটাই সত্য কথা কারণ অন্যদিন তো লোকজন দিয়ে ভরপুর থাকে । তাই সময়টাকে কাজে লাগিয়েছি ।

 2 years ago 

এরকম নির্ভেজাল আনন্দ আজকাল চারপাশে চাইলেও খুঁজে পাওয়া যায়না।তাই দেখতে বেশ ভালো লেগেছে।

 2 years ago 

ঐ জন্যই সময়ের সঠিক ব্যবহার করেছি ,নিজের অবস্থান থেকে ।

 2 years ago 

বাপ বেটার ডান্স দেখে না জানি জাতির ক্রাশ খায়। আমারতো মনে হয়েছিল যে আপনাদের এমন ডান্স দেখে ইংরেজ মহিলারা আপনাদের প্রেমে পড়ে যায়। তবে গানের কন্ঠটা একটু জোরে হতে হতো। তাহলে আরো আরো বেশি মনমুগ্ধকর হতে পারত ভিডিওটি। ধন্যবাদ জানাই ভাই এত সুন্দর ভিডিও আমাদের মধ্যে আপলোড করার জন্য।

 2 years ago 

ঐ যে বললাম, কে কি বলল আর কে কি ভাবল
এত্তে আমার কিচ্ছু যায় আসে না ।
আমি অনেকটাই মুক্তমনা মানুষ ভাই ।

 2 years ago 

আসলেই পাসপোর্ট নিয়ে আপনাকে অনেক ঝামেলায় সহ্য করতে হয়েছেন। অনেক কষ্টের বিনিময়ে পাসপোর্ট হাতে পাওয়ার পরে আসলেই অনেক ভালো লাগে। কষ্টের বিনিময় কোনো কিছু অর্জন করার মধ্যে রয়েছে অনেক শান্তি, আর ছে বাপ -বেটা দুজনে মিলে খুবই সুন্দর নাচানাচি করলেন,দেখে ভালই লাগল। আসলে এই মুহূর্ত অনেক আনন্দের স্মৃতির পাতায় রয়ে যাবে সারাজীবন। ভালো লাগলো আপনাদের দেখে।

 2 years ago 

আসলেই মুহূর্তটা বেশ ভালই ছিল আমার কাছে । উপভোগ করছি সময়টা বেশ ভালই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74