আমাদের বসন্ত || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220214_190208_862.jpg
আমি মনেকরি আমার জীবনের অন্যান্য বসন্ত গুলো বিগত সময়ে যেভাবে কেটেছে, তার থেকে এবারের বসন্তটা সবচেয়ে বেশি আলাদা এবং উৎসব মুখর ছিল আমার কাছে। এবং আমি মনেকরি এবারের সময়টা বেশ প্রাণবন্ত কেটেছে আমার কাছে । যদিও ঘরোয়া ভাবে আমরা সময়টাকে কাটিয়েছি, তবে মোটামুটি বেশ ভালোই উদযাপন করেছি নিজ জায়গা থেকে ।

IMG_20220214_190208_978.jpg

যেহেতু ভালোবাসা দিবস ও বসন্ত উৎসব একই দিনে হয়ে থাকে, তাই আমাদের মূলত প্রধান টার্গেট ছিল দুটোকেই একসঙ্গে সেলিব্রেট করার জন্য । আর আমি মূলত প্রাধান্য দিয়েছিলাম বসন্ত উৎসবটাকেই কারণ যেহেতু ঋতুরাজ বসন্ত আমাদের মাঝে আগমনী বার্তা দিয়েছে, তাই একটু নিজেদেরকে সতেজ ও প্রাণবন্ত করে নেওয়ার জন্য হয়তো সময়টাকে নিজেদের মতো করে কাটিয়েছি ।

IMG_20220214_190209_130.jpg

আমার আসলে সকাল একটু ভিন্নভাবে হয় । বলতে পারেন , আমার যখন ঘুম ভাঙ্গে তখনই সকাল হয় । সেটা দুপুর একটা, দুইটা, তিনটা বা যে কোনো সময় । আমার রাতও কিন্তু ঠিক তেমনভাবেই হয়, হয়তো ভোর চারটার দিকে নতুবা ভোর ছয়টার দিকে । যাইহোক আমি অবশ্য আমার মতো করে চলতেই পছন্দ করি । যেহেতু আজ আমি চেম্বার করব না এবং সেটা মোটামুটি আমি আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছি, তাই মোটামুটি আজকের দিনের মানসিক প্রিপারেশন সবগুলো হিরা আগে থেকেই ঠিক করে রেখেছে, যে আমরা আজকে কখন কি করব ।

20220214_174258.jpg

বেলা তখন সম্ভবত দুপুর দেড়টা মত হবে। যাইহোক হিরার চেঁচামেচিতে ঘুম ভেঙে গেল। ঘুম থেকে উঠেই এই দিনটা শুরু হয়ে গিয়েছিল বাঙালিয়ানা খাবার দিয়ে। অন্য আর দশটা দিনের থেকে আমার আজকের দিনটা একটু আলাদা। তাই সময়টাও বেশ ফুরফুরে লাগছিল ,বাবুকে নিয়ে চেষ্টা করছিলাম সময় কাটানোর জন্য । বিকেলের দিকেই যেহেতু আমরা ছাদে যাব আর এই প্রথম সম্ভবত কোনো উৎসবকে কেন্দ্র করে আমরা ছাদে যাচ্ছি । বলতে পারেন এই বাড়িতে আসার পরে , আজকে নিয়ে সম্ভবত তৃতীয় দিন আমার ছাদে যাওয়া হচ্ছে ।

20220214_174526.jpg

মোটামুটি বাসার পাশের ভাবি গুলো সবাই সাজগোজ করে ছাদে গিয়েছে। এটা অবশ্য আমি হিরার মাধ্যমেই শুনেছি । ও আমাকে বারবার বলছে যে, তাড়াতাড়ি একটু রেড়ি হওয়ার জন্য। বাবুকে একটু ধরো , এটা করো সেটা করো । আমি ওর তড়িঘড়ি দেখে চেষ্টা করছিলাম, ওকে একটু সময় দেওয়ার জন্য । ভালোই ছিল এই দিনটা কারণ ও আমাকে প্রথম হলুদ কালারের একটা টি-শার্ট দিয়েছে ।

20220214_171221.jpg

এত কিছু যে ও কেমনে কেমনে ম্যানেজ করেছে, আমি জানিনা । হয়তো সেদিন ওর মা যখন বাজারে গিয়েছিলো, হয়তো তার মাধ্যমেই কিনে নিয়ে এসেছিল । আজকে যখন টি-শার্টটা হাতে দিয়ে বলল পড়ে নাও ,এটা তোমার জন্য । তখন আলাদা একটা অনুভূতি কাজ করছিল ।

20220214_170244.jpg

বাহ বেশ ভালই লাগছে । কারণ আমরা সবাই হলুদ কালারের ম্যাচিং করে কাপড় পড়েছি। যাইহোক ছাদে গিয়ে যখন দেখি আশেপাশের বাসার সব ছোট ছোট বাচ্চারা চলে এসেছে, তখন তাদের দেখে মনটা আমার হালকা হয়ে গিয়েছে । আমার বাবু বেশ খুশি হয়ে গিয়েছে । কারণ সব বাচ্চাকে দেখে , সে অনেকটা আনন্দিত এবং আমাকে ও ওর আম্মুকে এরকম খোলামেলা পরিবেশে পেয়ে ও বেশ ভালোই আনন্দিত ছিল ।

20220214_170256.jpg

এক ঘন্টার মতো ছাদে ছিলাম । যাইহোক এই একঘন্টা সময় মোবাইলের উপর দিয়ে যে, কি পরিমান চাপ গিয়েছে তা আমি বলে বোঝাতে পারবো না। কারণ কত অ্যাঙ্গেল করে যে ছবি উঠিয়ে দিয়েছি সবার, তা হয়তো আমি বলে বোঝাতে পারবো না ।

সর্বোপরি আমার এক ঘণ্টা সময়টা ছবি তুলতেই কেটে গিয়েছে । যাইহোক আমিও বেশ আনন্দ পাচ্ছিলাম । কারণ সবার ছবি তুলেছি এবং সবাই আন্তরিকভাবে আমাকে গ্রহণ করেছে , এটাও আমার কাছে অনেকটাই ভালো লেগেছে ।

20220214_174208.jpg

আমি হয়তো এই পর্বে তেমন কিছু বলে বোঝাতে পারলাম না । আমি চেষ্টা করব পরবর্তী পর্বে ভিডিও আকারে আমার বসন্ত উৎসবের কিছু মুহূর্ত আপনাদের সঙ্গে তুলে ধরার জন্য । আশাকরি ভালো লাগবে । ও আর একটা কথা, আমরা কিন্তু এইদিন বাসায় রাত্রের খাবার খাইনি। মূলত বাহির থেকে খেয়ে এসেছিলাম আর তাছাড়াও পাশের বাসার ভাবিরা আমাদেরকে দাওয়াত দিয়েছিল কিন্তু ব্যস্ততার কারণে সেখানে দাওয়াত গ্রহণ করতে পারিনি ।

20220214_165602.jpg

কারণ আমরা বিকেলের সময়টা বাইরে ঘোরাঘুরি করেছি । তবে হয়তো আপনারা আগামী পর্বে ভিডিওটা দেখলে অনেকটাই বুঝতে পারবেন যে, আমার কাছে সময়টা কেমন ছিল । আর সর্বোপরি এবারের বসন্ত উৎসবটা আমার কাছে অন্যান্যবারের থেকে অনেক ভাল ছিল এবং আমি অনেক ভালো উপভোগ করেছি সময়টা।

যাইহোক বন্ধুরা ,সবাইকে ভালোবাসা দিবস ও বসন্ত উৎসবের শুভেচ্ছা । দেখা হচ্ছে পরবর্তী পর্বে, ততক্ষণ পর্যন্ত সঙ্গেই থাকুন ।

ধন্যবাদ সকলকে

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আজকে যখন টি-শার্টটা হাতে দিয়ে বলল পড়ে নাও ,এটা তোমার জন্য । তখন আলাদা একটা অনুভূতি কাজ করছিল ।

স্পেলার দিনে স্পেশাল মানুষের কাছ থেকে কিছু পাওয়ার মধ্যে সত্যি চরম একটা অনুভূতি কাজ করে। হলুদে হলুদে ম্যাচিং দেখে অনেক ভালো লাগছে। ভাবীর পছন্দ অনেক ভালো। টি-শার্টটিতে আপনাকে অনেক ভালো লাগছে।
আপনিতো সব সময় বিজি থাকেন, তবে এই দিনে সব কাজ বন্ধ রেখে মোটামুটি ভালোই মজা করছেন, দেখেই বুঝা যাচ্ছে। আসলে আমাদের সবার উচিত যতোই কর্মব্যস্ত থাকি না কেন, স্পেশাল দিনগুলো একটু স্পেশাল ভাবেই কাটানো।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আপনার স্পেশাল বসন্তের সুন্দর মুহুর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য। আর শায়ান বাবুর হাসিমাখা মুখ অনেক সুন্দর লাগছে মাশাল্লাহ। ভাই আপনাদের সবার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাই । আসলেই এইটা সঠিক প্রিয় মানুষের কাছ থেকে কিছু উপহার পেলে ভালোই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভালোবাসা অবিরাম ❣️

 2 years ago 

আসলেই অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন। আসলেই অনেক ভালো লাগছে পরিবারের সাথে সুন্দর একটি বসন্ত কাটিয়েছেন। এত সুন্দর লাগছে বলার মত না। আমাদের সায়ান বাবু অনেক সুন্দর ভাবে তাকিয়ে আছে। পরিবারবারের মানুষগুলো কত সুন্দর ভাবে ফুটে উঠেছে ক্যামেরার মাধ্যমে। এভাবে বন্ধন অটুট থাকুক দোয়া করি

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাই অবশেষে আপনার মাস্ক বিহীন একটি ছবি দেখতে পেলাম যেখানে আপনি নিজেকে রীভিল করেছেন। এত সুন্দর একজোড়া গোফ থাকতে আপনি কেন মুখ ঢেকে রাখতেন বুঝিনি। 🤪আপনাদের জন্য বসন্তের শুভেচ্ছা রইল সেইসঙ্গে অনেক অনেক ভালোবাসা

 2 years ago 

হাহাহা , চেষ্টা করলাম আপনাদের সামনে দর্শন দেওয়ার জন্য । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

ভাইয়া, বসন্তে আপনাদের তোলা ছবিগুলো ফটো ফ্রেমে বাঁধিয়ে রাখার মত। আপনার তোলা ছবিগুলো দেখে মনে হচ্ছে এরই নাম পরিবার। খুব ভালোবাসার বন্ধনে আবদ্ধ থাকার জায়গা এটি। ভাইয়া, ভাবির খোপায় ফুল পরিয়ে দেওয়ার দৃশ্য আমার খুবই ভালো লেগেছে। দোয়া করি, বসন্তে কাটানো দিনের মতো অন্যান্য দিন গুলো আপনাদের ভালো ও সুন্দর ভাবে অতিবাহিত হোক। আপনাদের জন্য অনেক অনেক ভালোবাসা ও শুভকামনা রইল।

 2 years ago 

ফ্রেমে বাঁধিয়ে রাখার ব্যাপারটা কিন্তু মন্দ বলেন নি ।আইডিয়াটা ভালো লাগলো । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

নিজের পরিবারের সাথে বসন্তের প্রথম দিন কাটানোর মজাই আলাদা।আপনার ছবিগুলো দেখে মনে হচ্ছে বসন্তের প্রথম দিনে আপনি আপনার পরিবারের সাথে অনেক সুন্দরভাবে সময় কাটিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো। আর এর সাথে সাথে মাক্স বিহীন আপনাকেও দেখে ফেললাম।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভালোই ছিল এই দিনটা কারণ ও আমাকে প্রথম হলুদ কালারের একটা টি-শার্ট দিয়েছে ।

ভালোবাসা দিবস ও বসন্ত উৎসব সবকিছু মিলিয়ে দারুণ সময় কাটিয়েছেন ভাইয়া। আমার সবচেয়ে ভালো লেগেছে আপনার প্রিয় মানুষটি আপনাকে উপহার দিয়েছে। প্রিয় মানুষের থেকে উপহার পাওয়ার প্রত্যাশা সবারই থাকে। আর সেটা যদি হয় কোন বিশেষ দিনে তাহলে যেন আনন্দ আরও দ্বিগুন হয়ে যায়। আমরা আমাদের হাজার ব্যস্ততার মাঝে হয়তো প্রিয় জনকে সময় দিতে পারি না। কিন্তু এই ভালোবাসা ও বসন্ত যখন এসে আমাদের কাছে ধরা দিয়েছে তখন এই দিনটিকে ভালোবাসার রঙে ও বসন্তের রং তুলিতে রাঙিয়ে দেওয়াই ভালো। একদিকে ভালোবাসা দিবস অন্যদিকে বসন্তের আগমন সবকিছু মিলিয়ে এই দিনটি অনেক সুন্দর কেটেছে আপনার। আমার সবচেয়ে বেশি ভালো লাগে যখন দেখি আপনি ভালো আছেন। কারণ আপনি ভালো থাকলে এবং আপনার পরিবার নিয়ে সুখে থাকলে আমার অনেক ভালো লাগে। শায়ান অনেক সুন্দর ভাবে বড় হচ্ছে। সেই সাথে সে অনেক খুশি হয়েছে এবং সে দিনটি অনেক উপভোগ করেছে এটা বোঝাই যাচ্ছে। আপনার পরিবারের সকলের জন্য শুভকামনা রইলো ভাইয়া। সেই সাথে আবারো জানাচ্ছি ভালোবাসা ও বসন্তের শুভেচ্ছা।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

বসন্তের আগমন ও ভালবাসার রং তুলিতে রাঙিয়ে যাক আপনাদের জীবন। প্রথমে যখন আমি আপনাদের দুজনের রোমান্টিক মুহূর্তের একটি ছবি দেখছিলাম তখন আমি এতটাই মুগ্ধ হয়েছিলাম মনে হচ্ছিল যেন ভালোবাসা ও বসন্ত দুটি হৃদয়কে আরো বেশি রঙিন করে দিয়েছে। প্রিয় মানুষটির খোঁপা বেঁধে দেওয়া এ যেন এক ভালোবাসার সিক্ত অনুভূতি। যে অনুভূতিতে আছে শুধু ভালোবাসা আর ভালোবাসা। দুজনার দুটি মন আজ যখন মিলেমিশে একাকার ঠিক তখনই ধরা দিয়েছে ভালোবাসা ও বসন্ত। তবে যাইহোক ভাইয়া অনেক সুন্দর সময় কাটিয়েছেন এবং আপনার জীবনের প্রতিটি সময় সুন্দর কাটুক এই কামনাই করছি। আর সর্বশেষে একটি কথাই বলতে চাই আপুকে কিন্তু দারুণ লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

যাক ভাইয়া শত ব্যস্ততার মাঝেও চেম্বার বন্ধ রেখে পহেলা বসন্ত খুব ধুমধাম করে আনন্দঘন মুহূর্ত গুলো পার করেছেন ।আপনার আনন্দঘন মুহূর্ত আমাদের সাথে সুন্দরভাবে শেয়ার করেছেন ।ভালোবাসার মানুষ সাথে থাকলে দিনটি যে এত সুন্দর ভাবে সেলিব্রেট করা যায় আপনার পোস্টটি না পড়লে আর বুঝতে পারতাম না। আমি তো এখনো সিঙ্গেল তাই আরকি ফিলিংসটা এখনো পাওয়া হয়নি। যা হোক আপনাদের জন্য অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল আগামী দিনের জন্য🌹🌹🌹🌹❤️

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। আপনার জন্যও বসন্তের শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাইয়া প্রথমে আপনাকে বসন্ত এবং ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাই। বসন্ত ও ভালোবাসার দিবসে আপনি খুবই সুন্দরভাবে পালন করলেন, দেখেই বোঝা যাচ্ছে। ভাবিকে নিয়ে অনেক আনন্দময় সময় পার করেছেন। সত্যি ভালোবাসা দিবস এবং বসন্ত এই দিনটা একসাথে হওয়ার কারণে অনেক আনন্দ বেড়ে যায়। সবাই এই দিনটাতে অনেক ঘোরাঘুরি করে। ভাবিকে খুবই সুন্দর লাগছে, সাথে আপনাকেও। দুজনকে খুব সুন্দর মানিয়েছে। হলুদ শাড়ি পড়ে সবাইকে একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে বাসার ছাদে একঘন্টা আপনি কি পরিমাণ ছবি তুলেছেন সেটা দেখেই বোঝা যাচ্ছে। খুবই আনন্দময় সময় পার করেছেন। এই দিনটি আপনাদের কাছে বারবার ফিরে আসুক এবং ভালোবাসা সারাটা জীবন আপনারা দুজনের মধ্যে রয়ে যাবে, এই দোয়াই রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাইয়া,মনে হচ্ছে খুব ভালো দিন কাঠলো।বসন্ত এবং ভ্যালেন্টাইন্স ডে দুইটাই। যাই হোক ভাবিকে অনেক সুন্দর লাগছে।সাথে শায়ান বাবুকে অনেক কিউট লাগছে।বিশেষ করে ওর ঘুমানো ফেস টা।খুব মায়া লাগছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি । ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61