সময়টা শুধুই শায়ানের জন্য || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220730_174940.jpg
আমার যেমন অসুস্থতার খবর আপনারা জেনেছেন , ঠিক আপনারা এটাও জেনেছেন যে আমার পুরো পরিবার অসুস্থ । পুরো পরিবার বলতে, আমার বেশি চিন্তা আমার ছেলেকে নিয়ে । ও আসলে দিন দিন যত বড় হচ্ছে, ততই দুষ্ট হয়ে যাচ্ছে । এখন তো পুরো বাড়ি এলোমেলো করে ফেলে । সারাদিন অল্প অল্প করে হাঁটাহাঁটি করে আর পুরো বাড়ি একদম মাথায় তুলে রাখে । এখানকার জিনিস সেখানে আর ওখানকার জিনিস আরেক জায়গায় । ব্যাপারটা খুবই কষ্টদায়ক , তারপরেও সহ্য করে যাচ্ছি । কারণ দিনশেষে ও আমার একটা মাত্র ছেলে ।

20220730_173529.jpg

অসুস্থ হওয়ার পর থেকেই আমার যেমন খাওয়ার রুচি নেই । আমার বাবুও ঠিকঠাক মত এখন আর তেমন খাওয়া-দাওয়া করছে না এবং প্রতিনিয়ত ওর জ্বর ছেড়ে যাচ্ছে আবার জ্বর আসছে । আপাতত কয়েকদিন আমার চিকিৎসার উপরেই ও ছিল কিন্তু গত কয়েকদিন থেকে যেহেতু জ্বর আসছে আর যাচ্ছে , তাই কিছুটা চিন্তিত ছিলাম । অবশেষে আমার সিনিয়র কলিগের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলাম এবং সে বলল যে, তুমি সময় করে তোমার বাবুকে নিয়ে আমার কাছে চলে আসো ।

IMG-20220730-WA0014.jpg

এই জায়গাটাতে একদম যে নতুন এসেছি তা কিন্তু বলবো না । কারণ এই জায়গাটাতেই বাবুর জন্ম হয়েছিল এবং সেই সময় থেকে শুরু করে বেশ কয়েকবার এখানে এসেছিলাম , মূলত বাবুর একটু বেশি সমস্যা হলেই আমার গন্তব্য থাকে এই জায়গাটাতেই। অবশেষে এবারও বাধ্য হয়ে আমি শরণাপন্ন হলাম আমার সিনিয়র কলিগের । যাইহোক মোটামুটি আমার সিনিয়র কলিগ সার্জারির ডাক্তার হলেও, সে মোটামুটি বেশ ভালই শিশুরোগের চিকিৎসা দিয়ে থাকে ।

IMG-20220730-WA0011.jpg

বিকেল গড়িয়ে সন্ধ্যা নামার একটু আগেই আমি আর হীরা বাবুকে নিয়ে সোজা আমার কলিগের ক্লিনিকে চলে আসলাম । ক্লিনিক বলতে, সে তার নিজ বাড়িটাই মূলত ক্লিনিক বানিয়েছে । তৃতীয় তলায় সে থাকে আর নিচতলা আর দোতলায় মূলত চিকিৎসা কার্যক্রম চলে ।

IMG-20220730-WA0009.jpg

যাইহোক আমি সোজা একদম তার বাসায় চলে গিয়েছি । তবে গিয়ে খুব একটা ভালোবোধ করি নি । কারণ আমার কলিগের ব্যাহিক অবস্থা দেখে খুব খারাপ লেগেছে । আমার কলিগ কিছুদিন আগে রোড এক্সিডেন্টে আঘাত পেয়েছিল কোমরে এবং তার কোমরের ব্যথাটা এখনো তাকে প্রচুর পরিমাণে ভোগাচ্ছে । তবে তারপরেও যেহেতু ডাক্তারি তার পেশা । তাই মূলত সে শুয়ে থেকে রোগী দেখছে । কিচ্ছু করার নেই, আসলে জীবিকা বলে কথা ।

IMG-20220730-WA0012.jpg

যদিও আমি সিরিয়ালের রোগী ছিলাম । তবে এই ক্ষেত্রে আমাকে সিরিয়ালের জন্য অপেক্ষা করতে হয়নি । সবার আগে আমার ডাক পড়েছে , আমি গিয়ে তার সঙ্গে ভালোভাবে কুশল বিনিময় করলাম এবং সে আমার বাবুকে দেখে বেশ খুশি হয়েছে । আমিও চেষ্টা করলাম তার শরীরের খোঁজ খবর নেওয়ার জন্য । সে আমাকে বলল, তাকে আরো কিছুদিন বেড রেস্টে থাকতে হবে। তাহলে তার কোমরের ব্যথাটা কিছুটা হলেও কমবে ।

IMG-20220730-WA0007.jpg

যাইহোক অতঃপর বাবুকে দেখলো এবং আমার কাছ থেকে পুরো ব্যাপারটা জানার চেষ্টা করলো । আমি ঠিকঠাক ভাবে গুছিয়ে বলার চেষ্টা করলাম আমার দেওয়া চিকিৎসা ব্যবস্থা গুলো । সে সব কিছু শুনে বলেই ফেলল, তুমি যা দিয়েছো তা আসলে ঠিকই করেছো । তবে যেহেতু জ্বর যাওয়া আসা করছে আর সময়টাও তিন দিনের বেশি হয়ে গেল , পারলে একটা এন্টিবায়োটিক সঙ্গে যুক্ত করতে পারো ।

IMG-20220730-WA0013.jpg

অতঃপর বাবুর জন্য ব্যবস্থাপত্র লিখে নিয়ে। আমি যখন উঠে পড়বো , ঠিক তখন আমাকে বলল তুমি আর একটু বসো । তারপর সে তার মিসেস কে ডেকে, আমাদের জন্য নাস্তা করানোর ব্যবস্থা করল । যদিও আমি বললাম যে, এসবের দরকার নেই । তারপরেও বলল , অনেকদিন পরে এসেছো তো একটু মিষ্টি মুখ করে যাও ।

IMG-20220730-WA0015.jpg

যাইহোক অতঃপর তার বাবুরাও আমার বাবুকে দেখতে এসেছে । আর আমার বাবু যে পরিমাণ দুষ্ট, তাদের বাসায় গিয়ে তাদের খেলার জিনিস একদম এলোমেলো করে ফেলেছে । যাইহোক মোটামুটি ত্রিশ মিনিট সময়ের ভিতরেই একদম আমার কলিগের বাসার ভিতরে খেলনা দিয়ে লন্ডভন্ড করে ছেড়ে দিয়েছে ।

IMG-20220730-WA0016.jpg

অতঃপর হীরাকে বললাম বাবুকে ম্যানেজ করার কথা । হীরাও মোটামুটি অস্থির হয়ে গিয়েছে । যাইহোক কলিগের বাসা থেকে বিদায় নিয়ে , সোজা ঔষুধের দোকান হয়ে ঔষুধ কিনে তারপর বাবুর জন্য ও বাসার কিছু কেনাকাটা করে, সোজা বাসার উদ্দেশ্যে চলে আসলাম ।

IMG-20220730-WA0016.jpg

IMG-20220730-WA0000.jpg

IMG-20220730-WA0002.jpg

মোটামুটি এখন বাসা থেকে বের হলেই বাবু বেশ ভালই ঝামেলা করে । না জানি আরো সামনের দিনগুলোতে কি অপেক্ষা করছে । তবে এখন মোটামুটি ওর চোখের আড়াল হলেই , সব কিছু এলোমেলো করে ফেলে এবং ভীষণ কান্নাকাটি করে ফেলে । তাও দিনশেষে ওকে ওর মতো করে সময় দেওয়ার চেষ্টা করছি এবং প্রতিনিয়ত করবো, এমনটাই আশা ব্যক্ত করছি । সর্বোপরি সবাই আশীর্বাদ করবেন, আমার বাবুর জন্য । ও যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যায় ।

ভালোবাসা রইল সকলের জন্য ।।

Banner-2.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপনার সিনিয়র কলিগ দেখছি আপনার মতোই লোক। কাজের প্রতি অনেক সিরিয়াস। কোমরে সমস্যা নিয়েও রোগী দেখে যাচ্ছে খুব ভালো লাগলো বিষয়টা।

কলিগের বাসার ভিতরে খেলনা দিয়ে লন্ডভন্ড করে ছেড়ে দিয়েছে ।

আর শায়ান বাবুর কাহিনী শুনে বেশ মজা লাগলো। এই বয়সে একটু দুষ্টুমি করবেই এটা মেনে নিতে হবে। আমার কাছে ছোট্ট বাচ্চাদের দুষ্টুমি ভালোই লাগে।

আপনার ফেইস তাহলে সবার মাঝে উন্মুক্ত করে দিলেন ভাই?

 2 years ago 

শায়ানের দুষ্টামির পরিমাণ দিনদিন বেড়েই যাচ্ছে ভাই ।

 2 years ago 

আসলে ভাই বাচ্চাদের এই বয়সটাই দুষ্টুমির। আরেকটু বড় হলে বুঝতে পারবেন দুষ্টুমি কাকে বলে কত প্রকার ও কি কি। বাবা-মার কষ্ট হলেও দিন শেষে সন্তানের জন্য ভালোবাসার কারণেই হয়তো কষ্টটাকে আর কষ্ট মনে হয় না। আপনি ডাক্তার মানুষ আপনাকে পরামর্শ দেয়ার দুঃসাহস করবো না। তবে একটি কথাই বলবো বাবুকে যথাসম্ভব সাবধানে রাখবেন। শুভকামনা রইল আপনাদের জন্য।

 2 years ago 

ভাই রে ভাই এখনি যতো কষ্ট পোহাতে হচ্ছে , না জানি সামনের দিন গুলোতে আরও যে কি অপেক্ষা করছে কে জানে ।

 2 years ago 

সর্বোপরি সবাই আশীর্বাদ করবেন, আমার বাবুর জন্য । ও যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যায় ।

ভাইয়া আপনার পুরো পরিবারের সবাই অসুস্থ এই খবরটি শোনার পর থেকে খুবই খারাপ লেগেছে। বিশেষ করে শায়ান বাবু অসুস্থ এই কথাটি শুনে অনেক কষ্ট পেয়েছি। ছোট থেকেই বাবুকে দেখে আসছি বাবু বেশ সুস্থ-সবল আছে। তবে এবার অনেকটা স্বাস্থ্য কমে গেছে। অসুস্থতা তাকে ঘায়েল করে ফেলেছে। ছোট বাচ্চারা একটু দুষ্টুমি করবেই। তবে যখন দেখবেন আপনার প্রিয় শায়ান বাবু দুষ্টুমি করছে না ও একদম চুপচাপ হয়ে গেছে তখন আপনার কাছেই খারাপ লাগবে। কারণ যখন সে দুষ্টুমি না করে চুপচাপ থাকবে তখন মনে হবে নিশ্চয়ই তার শরীর খারাপ লাগছে। তখন চিন্তা আরো বেড়ে যাবে। বাবু যেন খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে এই কামনাই করছি ভাইয়া। 🤲🤲🤲

 2 years ago 

হুম আপু এইটা সত্য বেশ ভালই ধকল গিয়েছে ওর শরীরের উপর দিয়ে । যদিও এখন অনেকটাই সুস্থ আছে ।

 2 years ago 

প্রথমেই শায়ানের সুস্থতা কামনা করছি ভাইয়া। বাসায় যদি ছোট বাচ্চা অসুস্থ হয় তাহলে অনেক কষ্ট হয়। আমরা বড়রা সবকিছু সহ্য করতে পারি কিন্তু ছোটরা অবুঝ। তারা কিছু বলতেও পারে না সহ্যও করতে পারে না। আর এখনই তাদের বয়স দুষ্টুমি করার। ছোট বাচ্চারা দুষ্টুমি করে যখন সারা ঘর মাতিয়ে রাখে তখন অনেক ভালো লাগে। তবে দিন যত যাবে তাদের দুষ্টুমির পরিমাণ আরো বেশি বেড়ে যাবে। ভাইয়া আপনার পরিবারের সকলে ভালো থাকুক এবং সুস্থ থাকুক এই কামনা করি সব সময়। আপনার জন্য এবং আপনার পরিবারের জন্য অনেক অনেক শুভকামনা রইল। সেইসাথে আপনার জন্য ভালোবাসা রইলো ভাইয়া। ♥️♥️♥️

 2 years ago 

এইটা খারাপ বলেন নি আসলে ওর দুষ্টামির পরিমাণ বৃদ্ধি পেয়েছে তবে মাঝেমাঝে ভালই লাগে ।

 2 years ago 

বাচ্চারা যত বড় হয় ততই তাদের দুষ্টুমি বেড়ে যায়।আমার বাচ্চা ও।সারাদিন বাড়ি মাথায় রাখে।আশা করছি আল্লাহর রহমতে খুব শীগ্রই শায়ান ভালো হয়ে যাবে। সর্বদা ওর সুস্থতা কামনা করছি।

 2 years ago 

এখন মোটামোটি সুস্থ আছে আপু । তবে আপনার বাচ্চার ব্যাপারটা জেনে ভালই লাগলো ।

 2 years ago 

আমার বেশি চিন্তা আমার ছেলেকে নিয়ে

আসলে ভাইয়া নিজের যা কিছুই হয়ে যাক না কেন সেটা তেমন একটা মাথায় থাকে না যদি সন্তান অসুস্থ হয়ে যায় তাহলে সব সময় মাথার মধ্যে সেই চিন্তাটাই ঘুরপাক খেতে থাকে। দোয়া করি যেন দ্রুত আপনি এবং আপনার পরিবারের সকল সদস্য সুস্থ হয়ে যায়।

আপনার কলিগের ব্যাপারটা দেখলাম খুবই ভালো লাগলো একটি বিষয় তিনি অসুস্থ হবার পরেও শুয়ে শুয়ে মহৎ পেশাটি চালিয়ে যাচ্ছেন।

 2 years ago 

কিছুই করার নেই ভাই আমার কলিগের, আসলে জীবিকা বলে কথা ।

 2 years ago 

আসলে ঠিক বলেছেন বড়দের থেকেও ছোটদের জন্য একটু বেশি চিন্তা। আপনার কলীগ যে অসুস্থ হওয়ার শর্তেও শুয়ে শুয়ে বাবুকে দেখেছে এটা বেশ ভালো লাগলো। তাছাড়া একটু সামান্য বড় হলে বাচ্চারা একটু বেশি দুষ্টামি করে। এগুলো কিন্তু মেনে নিতে হবে। বাবুর জন্য অনেক অনেক শুভকামনা ও দোয়া রইল।

 2 years ago 

বাচ্চাদের দুষ্টুমিটাই আমার কাছে ভালো লাগে। আর যতই বড় হবে দুষ্টুমি ও বেড়ে যাবে। আর দুষ্টু বাচ্চারা যখন অসুস্থতায় কাহিল হয়ে যায় তখন খুবই খারাপ লাগে। শায়ানবাবু সহ আপনারা দুজন খুব দ্রুতই সুস্থ হয়ে উঠুন এই কামনাই করি। শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ভাইয়া বাচ্ছারা দুষ্টামি করলে যতটা বিরক্ত লাগে,দুষ্টামি না করলে তার থেকে বেশি খারাপ লাগে। যায়হোক একদিন ঐষধ খেয়েই শায়ন যেন সুস্থ হয়ে যায় সেই কামনা করি।

ভাই সবে তো দিন শুরু 😉,, বাড়ির জিনিস আর আস্ত থাকবে না 🤪। ভাবির মাথা মোটামুটি হাফ পাগল হবে আশা করি। হিহিহিহি। তবে এই দুষ্টুমি গুলো যত করবে মাথার ব্রেন তত খুলবে 🥰। বাবু তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুক এই আশীর্বাদ করি। আর ভাই আপনার কলিগের অবস্থা দেখেও খুব খারাপ লাগলো। অনেক কষ্ট করে সব কিছু সামলাতে হচ্ছে। সবাই যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসে এটাই চাওয়া।

 2 years ago 

তাই তো ঘটছে রে আমার সঙ্গে প্রতিনিয়ত। কি যে হবে সামনে কে জানে ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45