সারপ্রাইজ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আহসান আরিফের কথা মনে আছে কি আপনাদের? ওকে নিয়ে একবার গল্প লিখেছিলাম । যাইহোক সেই অতীত আমি আর মনে করতে চাই না । তবে কিছু ব্যাপারে হুটহাট অতীত মনে করতে হয় । ওর সঙ্গে শেষ যেবার আমার কথা হয়েছিল , তখন একটা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ওর সঙ্গে আমার মন কষাকষি হয়েছিল । আমার অবশ্য মানুষের সঙ্গে বেশি মান-অভিমান রাখতে ভালো লাগে না।

20220318_194304.jpg

আমি আমার জায়গা থেকে চেষ্টা করি, প্রতিনিয়ত সকলের সঙ্গে খোলামেলা ভাবে মিশে চলার জন্য । এতে আমি নিজের ভিতর থেকে একটা আত্মতৃপ্তি পাই। কয়দিনই বা বাঁচব, তার মধ্যে যদি মানুষের সঙ্গে এত মন কষাকষি করে রাখি ।তাহলে ব্যাপারটা খুব একটা ভালো দিকে গড়ায় না । আর তাছাড়া অভিমান জমে রাখতে আমি পছন্দ করিনা । অভিমানকে মুক্ত করে দিতে পারলেই যেন আমি বেঁচে যাই ।

সেদিন রাতে যখন সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশন চেক করছিলাম, তখন দেখলাম দুদিন পরে আরিফের জন্মদিন । মনের ভেতর যেন একটা মোচড় দিয়ে উঠলো । আরিফের কথা বারবার মনে পড়ছিল । সেদিন ওর সঙ্গে আসলে মন কষাকষি করা আমার ঠিক হয়নি । আমি জানি ও হয়তো ওর জায়গা থেকে একটু মানসিকভাবে দ্বিধাদ্বন্দ্বতায় আছে সমসাময়িক সময়ে । পৃথিবীটা অদ্ভুত , আসলেই অদ্ভুত । সেটা হয়তো কেউ না বুঝলেও বেকার মানুষ গুলো এটা খুব ভালোভাবে বোঝো ।

20220318_194551.jpg

আসলে যখন একটা মানুষ মানসিকভাবে অবসাদগ্রস্থ অবস্থায় থাকে। তখন তার কাছে হাজার উপদেশ ও মিষ্টি কথাগুলোও ভীষণ তিতা লাগে । হয়তো সেইজন্য সে আমার সেই দিনের সঠিক পরামর্শ গুলো ঠিক নিতে পারেনি এবং যার কারণেই হয়তো ঐরকম আচরণ করেছিল । যাইহোক আমি আসলে এটাকে মনকষাকষি বলবো না । আমি আমার জায়গা থেকে খুব স্বাভাবিকভাবেই ব্যাপারটাকে গ্রহণ করেছিলাম । আসলে জায়গাভেদে একজনের চিন্তা ধারা একরকম হবে, এমনটাই তো স্বাভাবিক ।

20220318_194611.jpg

এলাকার নামকরা একটা বেকারির দোকানে ফোন দিয়ে বললাম , জন্মদিনের একটা কেকের অর্ডার নিন এবং সেটা পরের দিন যেন সঠিক সময়ে আমার দেওয়া ঠিকানায় পৌঁছে যায় । বেকারির লোক গুলো আমার পূর্ব পরিচিত । কারণ কিছুদিন আগেও তাদের কাছ থেকে আমার বাবুর জন্য কেক নেওয়া হয়েছিল । তারা আমার কথা মোতাবেক ঠিক সময়ে আমার দেওয়া ঠিকানায় কেকটা পাঠিয়ে দিল ।

20220318_194626.jpg

আরিফকে একটা খুদে বার্তা পাঠিয়ে দিলাম । তোর জন্য অমুক জায়গায় আমি অপেক্ষা করবো । যদি আমাকে পছন্দ করিস, যদি আমাকে ভাই ভাবিস । তাহলে অমুক সময়, আমার সঙ্গে দেখা করবি । সন্ধ্যার ঠিক আগ মুহূর্তেই আমি সেই গন্তব্যে চলে গেলাম এবং গিয়ে দেখি আরিফ ও সঙ্গে আরো দুজন হাজির । তাদেরকে দেখেও আমার খুব ভাল লাগল। কারণ সঙ্গের দুজনকেও আমি অনেক আগে থেকেই চিনি ।

20220318_194611.jpg

আরিফকে বললাম আগে কেকটা কাট তারপর তোর সঙ্গে আমার অন্য কথা হবে । আরিফ আমার চোখের দিকে তাকিয়ে আছে, আমি বললাম ঠিক আছে রে । নিজেদের মধ্যে এইরকম টুকটাক কথাবার্তা হয়েই থাকে, আমি সেই দিনের কথায় কিছু মনে করিনি । আজ তোর জন্মদিন, এই সময় তো আর সব সময় পাবো না । তাই এই সময়টাকে আমি একটু মনে রাখতে চাই, তোর সঙ্গে একটু ভালো সময় কাটাতে চাই ।

20220318_194731.jpg

আমি যা ভেবেছিলাম ঠিক তেমনটাই হয়েছিল । কারণ আরিফ আমাকে ভালোভাবেই সাড়া দিয়েছিল । ওর চোখে মুখে একটা আলাদা আনন্দের ঝিলিক আমি দেখতে পাচ্ছিলাম । কারণ ও ব্যাপারটা দেখে বেশ খুশি হয়েছিল। কারণ দীর্ঘদিন পরে সে এমন পরিবেশে কেক কাটবে এটার জন্য সে তেমন খুব একটা প্রস্তুত ছিলনা । আর সঙ্গে যখন এতগুলো প্রিয় মুখ ছিল তাই সে অনেকটা আবেগপ্রবণ হয়ে গিয়েছিল ।

20220318_194850.jpg

আমারও খুব ভালো লাগছিল এটা ভেবে কারণ দীর্ঘদিন পরে মন থেকে অভিমানকে ছুটি দিতে পেরেছি । ভালো থাকিস আরিফ, তোর আগামী দিনগুলো আরো সুন্দর হোক এই কামনাই করি । ভালোবাসা অবিরাম ।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপনার সাথে সহমত পোষণ করে বলছি ভাইয়া ঠিকই তো আমরা কদিনে আর বাঁচবো?ক্ষনিকের এই জীবনে আমরা কেন একে অন্যের জন্য নিবেদিত হতে পারি না।আসলে কখনো কখনো অনেকগুলো প্রশ্ন মনের মধ্যে দোলা দেয়।তবে আপনার চমৎকার বাস্তবভিত্তিক গল্পগুলো আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করে ধন্যবাদ ভাইয়া আপনাকে♥♥

 2 years ago 

কয়দিনই বা বাঁচব, তার মধ্যে যদি মানুষের সঙ্গে এত মন কষাকষি করে রাখি ।তাহলে ব্যাপারটা খুব একটা ভালো দিকে গড়ায় না ।

আসলে আমরা বড় অভিমানী। তবে আমাদের এই ক্ষুদ্র জীবনে আমরা যদি আমাদের অভিমান গুলোকে দূরে সরিয়ে আবারো আগের মত সম্পর্ক তৈরি করে নেই তাহলে অনেক ভালো হয়। সত্যি ভাইয়া আপনার এই লেখাগুলো পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। আশা করছি আপনি আপনার পুরনো সেই বন্ধুকে আবারো ফিরে পেয়ে অনেক আনন্দ পেয়েছেন। এই ক্ষুদ্র জীবনে অভিমান গুলো দূরে সরিয়ে আমরা যদি ভালো থাকার চেষ্টা করি এবং সবার সাথে ভালো সম্পর্ক বজায় রাখি তাহলে আমাদের জীবন আরো সুন্দর হবে। ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর একটি বিষয় আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার আনন্দঘন মুহূর্ত আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

আসলেই ব্যাপারটা বেশ আমার জন্য আনন্দঘন ছিল । ধন্যবাদ আপু মতামতের জন্য।

 2 years ago 

মানুষ যখন অবসাদগ্রস্ত বা হতাশা গ্রস্ত থাকে তখন তাদের কোনো কথায় ভালো লাগে না। এটা একেবারে সঠিক বলেছেন ভাই। এবং বন্ধুবান্ধবের সাথে কথা কাটাকাটি হয়েই থাকে। তবে এইরকম সারপ্রাইজ পেলে আরিফ ভাই না যেকোনো মানুষ আশ্চর্য হয়ে যাবে। কেকটা দারুণ ছিল। এবং আপনার বন্ধুত্ব দেখে খুবই ভালো লাগল। ধন্যবাদ আমাদের সাথে আপনার সুন্দর মূহুর্তটা শেয়ার করার জন্য।।

 2 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই। আপনার মন্তব্যে আমি অনুপ্রাণিত।

 2 years ago 

আপনার প্রায়ই পোস্ট আমি পড়ি ভাই আসলে আপনি বড় উদার মনের মানুষ সেটা কিন্তু এই পোস্ট পড়ে ও বুঝতে পেরেছি। আসলে এভাবে খুব কম মানুষই পারে মানুষের সাথে মন-কষাকষি হলে সেটা ভুলে তার সাথে সম্পর্ক ঠিক রাখতে। আপনি কিন্তু সেটা আসলে ঠিক রেখেছেন। আর আপনার বন্ধুকেও ভাল লেগেছে যে ঠিক আপনার বার্তা পেয়ে আপনি যে জায়গার নাম বলেছিলেন ঠিক সেই সেই জায়গায় এসেছে। আসলে এটাই বন্ধুত্ব ভালো লাগছে আপনার পোস্ট পড়ে। অনেক ধন্যবাদ আপনাকে এই মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা মূলক মন্তব্যের জন্য আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি । চেষ্টা করছি প্রতিনিয়ত মানবিক গুনে মানুষ হওয়ার জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago (edited)

এটা ভেবে সত্যি ভালো লেগেছে আপনার কথা রেখে সে আপনার লোকেশনে চলে এসেছে। মন কষাকষি করা ঠিক হয় নি এটা যে আপনার মনে হয়েছে এটাই সেরা ভাই। আসলে এটা ঠিক বলেছেন মনের ভিতর শান্তি না থাকলে অনেক সময় ভালো কথাও সহ্য হয় না। যাই হোক আল্লাহ আপনাদের সম্পর্ক সারা জীবন ভালো রাখুক। আর হ্যা ভাই যে মানুষ যতো বেশি রাগি সে ঠিক ততো বেশি নরম ও ভাল মনের হয়ে থাকে।

প্রথম কমেন্ট টায় মন ভরে নাই তাই এটা আবার করা। এক সাথে বেশি বড় হয়ে গেলে পড়তেও অসহ্য লাগে যে কারো হাহাহ।

 2 years ago 

ব্যাপারটা আসলে এমন ভাবে ঘটে গিয়েছিল, কি আর বলব ।ওকে একটা বিষয় নিয়ে বুঝানোর চেষ্টা করছিলাম । মানে সঠিক পরামর্শ দেওয়ার কিন্তু আসলে ও বুঝতেই পারিনি সেই সময় । যাইহোক এটা নিয়ে হয়তো একটু মন কষাকষি হয়েছিল । তবে ওর সঙ্গে ভালো মুহূর্ত কাটাতে পেরে, আমিও বেশ আনন্দিত হয়েছি । ধন্যবাদ তোমার মন্তব্যের জন্য ।

 2 years ago 

সত্যি ভাই যখন এমন সময়ে এতো ভালো বন্ডিং আবার ফিরে পাওয়া যায় কি যে শান্তি লাগে তা আমি ফিল করতে পারছি। আমার সাথেও এমন হয়েছে তাই বুঝি। শুভ ভাই আমি আপনার সম্পর্কে যেই টুকুই জানি আমার এটা মনে হয় অনেক কিছুই আমার সাথে আপনার ম্যাচ করে। ধন্যবাদ আপনার মূল্যবান সময় আমাকে দেয়ার জন্য।

 2 years ago 

ভাই আমারও কারো সাথে রাগ করে থাকতে বেশি দিন ভালো লাগে না। তবে আমার খুব কাছের একজন বন্ধুর সাথে ঠিক আপনার মতনই মিউচুয়াল করতে চেয়েছিলাম। কিন্তু কষ্টের বিষয় ওর এতোটাই ইগো যে খুব সুন্দর করে আমাকে বেশ কয়েকবার ইগ্নোর করেছে। তাই এরপর আর কখনো ফিরেও তাকাই নি ওর দিকে।
আপনাদের ভালোবাসার মুহূর্ত গুলো দেখে খুবই খুশি হলাম ভাই। শুভকামনা আপনার এবং আপনার বন্ধুর জন্য।🥰🥰🥰

 2 years ago 

ভাই আপনার পোস্টটি দেখে সেই আগের কথা মনে পড়ে গেল। যখন আপনি ভালো কিছু পরামর্শ দেয়ায় আপনার বন্ধু রেগে গিয়ে বাজে ভাষা ব্যবহার করেছিল। তবে আপনি আমার মনের কথা বলেছেন। জীবনটাতো ছোট। আর দিনশেষে সে তো বন্ধুই। শুধু শুধু মন-কষাকষি বা কষ্ট চেপে রেখে কি লাভ। বন্ধু হিসেবে একেবারে আদর্শ কাজটি করেছেন।

 2 years ago 

আমার লেখাগুলোর প্রয়াস, শুধুমাত্র মনেহয় আপনার মন্তব্যের কারণে । আপনার মন্তব্য আমাকে প্রতিনিয়তও অনুপ্রাণিত করে । ভালোবাসা রইলো আপনার জন্য ।

 2 years ago 

আসলে আপনার চিন্তাধারা এতটা সুন্দর ভাইয়া। আমার বেশ ভালো লাগে আপনার পোষ্টের মাধ্যমে বাস্তবতা সম্পর্কে জানতে পারি। মান, অভিমান, সফলতা আসলে সব কিছুই পায় আপনার মাধ্যমে।আপনি ঠিক বলেছেন কয়দিনই বা বাঁচব। মানুষের সাথে খারাপ ব্যবহার মনে কষ্ট নিয়ে রাখা ঠিক হবে না। যত সম্ভব মানুষকে ক্ষমা করে দেয়া উচিত।আসলে মানুষ পরিবর্তনশীল।বন্ধু খুশি হয়েছে জেনে খুব ভালো লাগলো। আপনি খুশি করাতে পেরেছেন জেনে অনেক খুশী হলাম।এভাবেই যেন প্রতিটা মানুষের মুখে হাসি ফোটাতে পারেন। সৃষ্টিকর্তার কাছে এই কামনাই করি। সুস্থ থাকুন, ভালো থাকুন।😇

 2 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি, আপনার সুন্দর সাবলীল মন্তব্যের কারণে । শুভেচ্ছা রইল ।

 2 years ago 

ভাইয়া সত্যিই আপনার তুলনা হয়না। আপনি মানুষটা ভিতর থেকে অন্য রকম, এতো দিন যদিও মনে মনে ভেবে গেছি আজ তার প্রমান পেলাম। সত্যিই রাগ করার পর অপর ব্যক্তির রাগ ভাঙ্গানো কিন্তু সহজ কোনো বিষয় না। তার জন্য একটা মহৎ মনের অধিকারী হতে হয়। আর তা আপনার আছে। অনেক বেশি ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তাই নাকি এতদিন পরে জানলে হবে। কাছের মানুষদের তো আগে জানতে হয়। যাইহোক আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ আপু। আমি চেষ্টা করছি মানবিক গুণে মানুষ হওয়ার জন্য ।

 2 years ago 

আসলে ভাইয়া আজকে আপনার পোষ্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে একটি সারপ্রাইজ উপহার দিলেন। আসলে আরিফ কখনোই ভাবেনি যে এরকম একটা সারপ্রাইজ পাবে। সত্যিই অসাধারণ। আপনাদের মধ্যে কথা কাটা কাটি হয়েছিল কিন্তু সেখানে আপনি এত সুন্দর একটি চমৎকার ভাবে সারপ্রাইজ উপহার দিলেন। যার মাধ্যমে কখনোই আর মন কষা কষি থাকার কথা না। সত্যি অসাধারণ, এভাবে না জানিয়ে তার জন্মদিন পালন করার যে কত বড় আনন্দের সেটা আরিফের মুখ দেখেই বোঝা যাচ্ছিল। শুভকামনা রইল ভাইয়া। আপনার এই ধারনাকে আমি স্যালুট জানাই।

 2 years ago 

আমার কাছেও ব্যাপারটা বেশ ভাল লেগেছে। কারণ ওর সঙ্গে বেশ ভাল একটা সময় কাটাতে পেরেছি , সেই সময় । ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43