কর্মের সঙ্গে কোন অজুহাত না দেওয়াই ভাল ।

in আমার বাংলা ব্লগ3 years ago

বৃষ্টির দিনেও পেশাদারিত্বের কারণে যেতে হচ্ছে কর্মস্থলে ।সপ্তাহের প্রথম দিন শুরু আজ। গতকাল সারাটা দিন শুয়ে বসেই কাটিয়ে দিয়েছি বাড়িতে। কারণ গতকাল ছিল আমার সাপ্তাহিক ছুটির দিন । যাইহোক গতকাল এত পরিমাণে ঘুমিয়েছি যে, ঘুম থেকে উঠে দেখলাম চোখ গুলো আমার ফোলাফোলা হয়ে আছে। কারণ অতিরিক্ত ঘুমালে মাঝে মাঝে এরকম হয় । যাইহোক গতকালের কথা আর মনে করতে চাচ্ছি না । কারণ যেটা আমার কাছে অতীত সেটা নিয়ে বেশি না ভাবাই ভালো । আজ শনিবার আজ আমার নতুন একটা সপ্তাহ শুরু হতে যাচ্ছে এবং আমাকে আবার টানা ছয় দিন কর্ম করার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিতে হয়েছে আজ সকালে ঘুম থেকে কখন উঠে দেখলাম সকাল থেকে বৃষ্টি পড়ছে। তখন কিছুটা বিরক্ত লাগছিল । কারন এই বৃষ্টির ভিতর আমাকে কমপক্ষে ২ কিলোমিটার কাঁচা কাঁদাযুক্ত রাস্তা দিয়ে হেঁটে যেতে হবে এবং তারপরে আমি গিয়ে মহাসড়কে উঠব এবং সেখান থেকে গাড়িতে চড়ে অবশেষে কর্মস্থলে যেতে হবে । আমার হাঁটতে কষ্ট লাগে না। তবে এই বৃষ্টির কারণে গ্রামের কাঁচা রাস্তায় এতটা নাজুক হয়ে যায় যেখানে চলাচল করতে অনেকটা কষ্টদায়ক হয়ে যায়। এই জন্য সকাল বেলা ঘুম থেকে উঠে বৃষ্টি দেখে কিছুটা হতাশ হয়ে গিয়েছিলাম ।


যেহেতু কর্ম করে খাই, তাই হতাশাকে শক্তি বানিয়ে অবশেষে বৃষ্টির মধ্যেই যাত্রা শুরু করে দিলাম । যাত্রাপথে প্যান্টে অনেকবার কাঁদা লেগে গিয়েছিল কিন্তু কিছু করার নেই পেশাদারিত্বের কারণে আমাকে কর্মস্থলে যেতেই হবে । অবশেষে যখন মহাসড়কে পৌঁছালাম এবং ভাগ্যবশত একটা গাড়ি পেলাম কিন্তু দুঃখের বিষয় গাড়িতে কোন যাত্রী ছিল না এবং গাড়ির ড্রাইভার আমাকে একা নিয়ে যেতে রাজি না । বাধ্য হয়ে অনেকটা সময় বসেছিলাম অন্যান্য যাত্রী আসার অপেক্ষায়। যাইহোক ঠিক সেই মুহূর্তে আমি ছবিগুলো তুলেছিলাম এবং বাহিরে তখন ভালই বৃষ্টি হচ্ছিল । যেহেতু এই কর্ম করেই আমার জীবিকা চলে, তাই আমার কর্মের সঙ্গে আমার আসলে কোনো অজুহাত না দেওয়াই ভালো । যতো প্রাকৃতিক দুর্যোগ হোক বা যত ঝামেলায় হোক না কেন আমাকে আমার কর্মস্থলে যেতে হবে এবং মানুষকে সেবা দিতে হবে, দিন শেষে এটাই আমার মুখ্য উদ্দেশ্য । যাইহোক এভাবে এই সপ্তাহের প্রথম দিনটি শুরু হয়ে গেল। আমি চাই সারা সপ্তাহটা ভালোভাবে কাটুক ।ধন্যবাদ সবাইকে । সবাইকে শুভ শনিবারের শুভেচ্ছা ।
20210619_091058.jpg

20210619_091142.jpg

20210619_091058.jpg

20210619_091118.jpg

20210619_091046.jpg

20210619_091036.jpg

Sort:  
 3 years ago 

একদম ঠিক কথা। বাস্তবতা টা কে মেনে নিয়ে চলাই জীবনের আসল মজা।

 3 years ago 
কারণ যেটা আমার কাছে অতীত সেটা নিয়ে বেশি না ভাবাই ভালো ।

জ্বি ভাইয়া, আমিও কখনো অতীত নিয়ে ভাবি না, যা হওয়ার তাতো হয়ে গেছেই।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

পুরো সহমত পোষন করছি আপনার লেখার সাথে, তবে হ্যা, মাঝে মাঝে অতীত আমাকে খুব বেশী ব্যস্ত করে তোলে। হা হা হা হা হা

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58075.38
ETH 2463.77
USDT 1.00
SBD 2.38