আমার ভাল থাকার মেডিসিন || @shy-fox 10%beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

PhotoCollage_1631642309442.jpg
সারাদিন একদম সময় পাই না ,কারণ পুরো দিনটাই যায় আমার পেশাদারিত্বের কাজের ভেতর দিয়ে। সেই সকাল 8 টা থেকে শুরু করে একদম রাত 8 টা পর্যন্ত টানা একদম 12 ঘন্টা কিভাবে যে আমার সময়গুলো কেটে যায় তা আমি একদম মুখে বলে প্রকাশ করতে পারবো না । যদিও বাড়ি ফিরতে ফিরতে সঙ্গে আরো একঘন্টা লেগে যায়,মোট দিনে 13 ঘন্টাই আমি বাড়ির বাহিরে থাকি ।


যদিও বিন্দুমাত্র খারাপ লাগে না । কারণ দিনশেষে এটা আমার অনেকটা অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে । কারণ জীবনটা অনেকটা বহমান নদীর মতো। কারণ যতদিন বেঁচে থাকব, হয়তো এভাবেই কেটে যাবে। হয়তো সময় সঙ্গে ব্যাস্ততা আরো বাড়বে, হয়তো আরও রোবটিক হয়ে যাবো । কিন্তু এতকিছুর পরেও দিন শেষে ক্লান্ত শরীর ও মন একটু বিশ্রাম চায় । এ শরীর চায় যেন নিজের আত্মার সঙ্গে মেলবন্ধন করতে।
20210912_210941.jpg
এমনিতেই অজানা আতঙ্ক, যার কারণে খুব একটা কাছে যেতে পারি না । নিজেকে অনেকটা সংযত করে রাখি। তবে আমার অন্তর থেকে শুধু তার কাছে বারবার যেতে চাওয়ার আকুতি জানায়। মাঝে মাঝে নিজেকে সামলে উঠতে পারি না, চলে যাই ছুটে তার কাছে। কিন্তু যখন যাই চেষ্টা করি নিজেকে একদম নিরাপত্তার চাদরে ঢেকে রেখে, তার কাছে যাওয়ার জন্য। এ যেন অদ্ভুত একটা টান । এই টানের কোন আমি কূলকিনারা খুঁজে পাইনা । এখানে মনে হয় শুধু একটা আত্মার সঙ্গে আত্মার মেলবন্ধনের একটা আকাঙ্ক্ষা জেগে ওঠে ।
20210912_210903.jpg গতরাতেও যখন আমি নিজেকে সংযত করতে পারছিলাম না। অবশেষে আমি নিজেকে বাধ্য করেছিলাম, তার কাছে যাওয়ার জন্য। তখনও দেখছিলাম মশারি একদম ভালো ভাবে চতুর্পাশে লাগানো। আমি তার মাকে কোন মত জাগানোর চেষ্টা করলাম এবং আমি বললাম আমি কিছুটা সময়ের জন্য হলেও বাবুর পাশে থাকতে চাই । আমার ভিতরের আকাঙ্ক্ষাকে আমি পূরণ করতে চাই।
বাবুর মা বিষয়গুলো এখন আমার খুব ভালোভাবে বুঝতে পারে। আমি যে বারবার বাবুর কাছে যেতে চাই, বারবার বাবুর সঙ্গে সময় কাটাতে চাই। এই বিষয়টা বাবুর মা এখন ভালোভাবে বুঝে কিন্তু অজানা আতঙ্কের কারণে সেও আমাকে বারবার দূরে ঠেলে দেয় । যদিও আমি ব্যাপার গুলো বুঝতে পারি । তবে আমার মনের আকুলতা আমাকে বরাবরই ব্যাকুল করে ফেলে।
বাবু আমার একদম হাত ছড়িয়ে রেখে ঘুমিয়েছে, আমি কিছু না করে আমার একটা আঙ্গুল তার হাতের মাঝে ঢুকিয়ে দিয়েছি এবং সে আমার আঙ্গুলটা যখন জড়িয়ে ধরেছে তখন আমার ভিতর মনে হচ্ছিল যেন বিদ্যুৎ চমকে যাচ্ছিল। মনে হচ্ছিল যেন আত্মার সঙ্গে আত্মার মেলবন্ধন হচ্ছে। এ যেন একটা অজানা অনুভূতি যেটা মুখে প্রকাশ করার মতো না।
এতোটুকুই যথেষ্ট আমার জন্য । দিন শেষে ক্লান্ত শরীরে যখন আত্মার সঙ্গে আত্মার মেলবন্ধন হয়, আমি মনে করি আমার ভালো থাকার মেডিসিন এটাই যথেষ্ট। এই মেডিসিন আমাকে প্রতিনিয়ত আরো ভালো রাখতে সহযোগিতা করবে।

Sort:  
 3 years ago 

আপনার ভালো থাকার মেডিসিন, বেড়ে উঠুক দ্রুত, পূর্ণতা পাক তার সবকিছু আর আপনাার ক্লান্তিগুলো দূরে থাকুক সব সময়। অনেক অনেক শুভ কামনা রইল তার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই । আমি কৃতজ্ঞ 😊🙏❤

আপনার পরিবারের জন্য সর্বদা শুভ কামনা ভাই।আপনার বাচ্চার জন্য সর্বদা মঙ্গল কামনা করছি।পিতা এবং সন্তানের প্রতি এমন ভালোবাসা থাকুক চিরজীবন।ভালোবাসা রইলো অভিরাম💞💞

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago (edited)

আপনার ও আপনার মেডিসিনের জন্য শুভকামনা। বাচ্চাটিকে যেন মহান আল্লাহ সবসময় সুস্থ সবল রাখেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভালো থাকুক আপনার সন্তান। এবং সৃষ্টিকর্তা যেন এই অজানা আতর্ক থেকে দ্রুতই পৃথিবী কে নিরাপদ করেন। সন্তান পিতা মাতার সমস্ত সুখের মূল। যারা এখনো পিতা মাতা হয়নি তারা বুঝবে না। ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। 🙏😊

 3 years ago 

💖🙂

 3 years ago 

তবে এই কঠিন পরিস্থিতির কথা মাথায় বিবেচনায় রেখে কাছাকাছি না যাওয়ায় উত্তম। তার মধ্যে আপনি আবার মানব সেবার মতো মহৎকর্মে নিয়োজিত রয়েছেন। নিজেকে সংযত রাখার চেষ্টা করবেন।ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার ভালো থাকার মেডিসিন এর জন্য অলওয়েজ দোয়া ও শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। 🙏❤

 3 years ago 

উফফ ভাইয়া আপনার ফিলিংসগুলো লেখা আকারে পড়ে মনে হলো একদম হৃদয় ছুয়ে গেছে।কি অদ্ভুত সত্যি বা কি অদ্ভুত ভালো লাগার কথা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন তা আমি একটু হলেও বুঝতে পারছি কারণ আমিও আমার ছোটবোন হওয়ার পর বারবার ওর কাছে যেতে চাইতাম,ধরতে চাইতাম।
তবে আপনার জন্য খারাপ ই লাগলো কারণ এমন এক পেশায় নিয়োজিত আপনি যে পেশা বাবুর জন্য বর্তমানে একটু কম সেইফ। যদিও আপনি চিন্তা করবেন না, সৃষ্টিকর্তা তো আছেন ই, সব ঠিক থাকবে। বাবুর হাত গুলো মাশাল্লাহ খুব খুব খুব বেশি কিউট।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। 🙏😊❤

বাবা-মার মত বুদ্ধিমত্তা নিয়ে বেড়ে উঠুক বাবু, এই দোয়া করি।

 3 years ago 

আমি কৃতজ্ঞ 😊🙏❤

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন ,জীবন বহমান নদীর স্রোতের মতো।বাবু খুবই কিউট।করোনা সব কাছের মানুষের ভালোবাসাকেও কেড়ে নিয়েছে।যাইহোক সাবধানে থাকুন।আস্তে আস্তে এই পৃথিবী আগের মতোই হবে,তারপর সব বাধা পেরিয়ে আপনি আপনার সন্তানের খুব কাছেই যেতে পারবেন যখন মন চায়।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি কৃতজ্ঞ 😊🙏❤

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63960.62
ETH 3142.95
USDT 1.00
SBD 3.95