বাবা-ছেলের খুনসুটি ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20211104_080749.jpg
এমনিতেই আমি খুবই দেরিতে ঘুম থেকে উঠি। আর এটা নতুন কোন কিছু না । আর সবথেকে বড় বিষয় হচ্ছে, বাসার নিচে আমার শহরের চেম্বারটা হওয়ার কারণে মূলত অলসতাটা আরো বেড়ে গিয়েছে । তবে এর পিছনে আরও একটা কারণ আছে । এটাকে কেন অলসতা বলবো না, কারণ এটাকে আমার শারীরিক বিশ্রাম বলে মাঝে মাঝে আক্ষায়িত করি । প্রথমত সারাদিন নিজের বাস্তবিক পেশাদারিত্বের সঙ্গে থাকার পরে, ভার্চুয়াল পেশাদারিত্বের সঙ্গে দীর্ঘ সময় কাজ করতে হয় এবং কখনও কখনও অনেক রাত হয়ে যায় । যার কারণে মূলত ঘুম থেকে উঠতে দেরি হয়, এটাই দিনশেষে প্রকৃত সত্য কথা।

আগে যখন মাঝে মাঝে হিরা মনি সেই খুব সকালবেলা ঘুম থেকে উঠে আমাকে ডাক দিত সেই কারণে মাঝে মাঝে আমি ভীষণ রেগে যেতাম । ও আসলে আমাকে ডাকতো মূলত আমার কর্মস্থলে তাড়াতাড়ি যাওয়ার জন্য কিন্তু সকাল বেলা ঘুম থেকে উঠতে আসলে ভীষণ কষ্টকর হয়। কারণ যদি মাঝরাত পর্যন্ত কাজ করে ঘুমোতে যাই,আমি মনে করি যারা মাঝরাত পর্যন্ত কাজ করে ঘুমাতে যায় তাদের জন্য সকালবেলা অনেকটা ঘুম থেকে ওঠা একদম ভীষণ কষ্টকর।

PhotoCollage_1636004620704.jpg

যাইহোক আর যদিও ব্যাপার গুলো আমার কাছে এখন অনেকটাই অভ্যস্ত হয়েছে। তবে হীরার এখন ডাকার ভঙ্গিটা অনেকটাই পরিবর্তন হয়ে গিয়েছে। কারণ সে এখন আমাকে আর ডাকে না, সে বাবুকে আমার কাছে শুইয়ে দিয়ে এখন আমাকে ডাক দেয় । কোন মতো চোখ খুলে, ঘুম থেকে উঠে যখন বাবুর মুখটা দেখতে পাই। মনেহয় আমার সমস্ত ক্লান্তি সমস্ত অলসতা সবকিছু যেন মুহূর্তেই একদম উধাও হয়ে যায়। যাইহোক সম্পূর্ণ নিজেকে একদম সতেজ ও পরিপূর্ণ মনে হয় আমার কাছে।

PhotoCollage_1636004583014.jpg

আজকে সকালবেলা যখন আমি ঘুম থেকে উঠতে দেরি করছিলাম। হীরা ঠিক একই কাজটা করেছে। যাইহোক এমনিতেই শীতের দিন, মানে শীতের আবহাওয়া পড়েছে এলাকায় । যার কারণে ভোরবেলা ঘুম থেকে উঠতে ইচ্ছা করে না এবং একটু মনে হয় যে দীর্ঘ সময় শুয়ে থাকি বিছানায়। ঠিক সেইসময় হীরা বাবুকে নিয়ে আমার কাছে শুয়ে দিয়েছে এবং বাবু যখন হাত নারানারি করছিল তখন আমি বুঝতে পারলাম যে বাবু শুয়ে আছে আমার কাছে। যাইহোক অবশেষে বাবুকে একটু সময় দিলাম কারণ বাবুকে ঠিকমত সময় দেওয়া হয়ে উঠছে না অনেক কয়দিন ধরে। যাইহোক মোটামুটি ভালো সময় কেটেছিল সকালবেলা।

এত মানুষের ভিড়ে, আমি মানুষ খুঁজে পাইনা। তবে দিন শেষে যেও একটু মানুষ খুঁজে পাই, তবে তাদেরকে নিয়েও আমার মনে ভয় জাগে। আসলে এরা মানুষ নাকি মানুষ রুপি জানোয়ার । যাইহোক এ জগতের রূপভেদ থেমে থেমে পরিবর্তন হয়। তবুও আমার দিন শেষে একটাই প্রত্যাশা, আমার বাবুটা যেন মানবিক গুণে মানুষ হয়ে বেড়ে উঠতে পারে এই প্রার্থনাই করি স্রষ্টার কাছে ।

Banner.png

ডিসকর্ড লিংক

https://discord.gg/VtARrTn6ht

Sort:  
 3 years ago 

Your post is so good, I like it. 👍

 3 years ago 

সন্তান আমাদের জীবনের শ্রেষ্ঠ দান। সৃষ্টিকর্তার এই শ্রেষ্ঠ দানকে প্রতিটি বাবা-মা সারা জীবন দিয়ে আগলে রাখার চেষ্টা করে। তাদের মুখের দিকে তাকালেই পৃথিবীতে হাজারো কষ্টের দিন গুলোর কথা নিমিষেই ভুলে যায় প্রতিটি বাবা-মা। প্রতিটি বাবা-মা তার সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এরপর যখন তাদের সন্তানের হাসিমাখা মুখ দেখতে পায় তখন তাদের কষ্টগুলো নিমিষেই মিলিয়ে যায়। যখন একজন বাবা তার সন্তানের মুখ দেখে দিন শুরু করে তার চেয়ে ভাগ্যবান ব্যক্তি এ পৃথিবীতে খুবই কম রয়েছে। আপনি অনেক ভাগ্য করে আপনার এই সুন্দর পরিবার পেয়েছেন। আপনাকে মানতেই হবে আপনি সব দিক দিয়েই ভাগ্যবান। আপনার পরিবারের সকলের জন্য অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

হ্যাঁ আপনি অনেক পরিশ্রম করেন আপনি নিজের পেশাদারিত্বের পরও ভার্চুয়াল জগতে অনেক সময় দেন। আমাদের জন্য কঠোর পরিশ্রম করেন।একটু রাত জাগলে আসলেই সকালে ওঠা খুবই কষ্টকর হয়ে যায়। পৃথিবীর সবথেকে আনন্দঘন মুহূর্ত আমার মনে হয় নিজের বাবুর সাথে সময় কাটানো এবং পাশে একসাথে শুয়ে থেকে খুনসুটি করা সত্যিই মনমুগ্ধকর মুহূর্ত। দোয়া করি যেন আপনার বাবুটা মানবিক গুণে মানুষের মত বেড়ে উঠতে পারে স্রষ্টার কাছে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন আসলেই মাঝরাত পর্যন্ত কাজ করার পর সকালে ঘুম থেকে উঠতে একদম ইচ্ছে করে না।

আর হ্যাঁ আপনি যে দেরি করে ঘুম থেকে উঠেন এটা মোটেও আলসেমির মধ্যে পড়ে না কারণ আপনি যে পরিমাণ পরিশ্রম করেন সেখান থেকে এতটুকু নিজের জন্য খুব প্রয়োজন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সকাল সকাল বাবা-ছেলের যে খুনসুটি এর চেয়ে মধুর সময় আর বুঝি হয় না। হ্যাঁ এটা সত্যি যে বাবারা কাজের চাপে অতটা সময় করে উঠতে পারে না। তবুও প্রতিটি বাবা তার শতভাগ দিয়ে চেষ্টা করেন তার সন্তানকে মানুষের মতো মানুষ করতে। নতুন বাবুর জন্য রইল আশীর্বাদ ভালোবাসা এবং আদর। একটি সুস্থ ও সুন্দর পৃথিবীতে আদর্শ মানুষ হিসেবে বেড়ে উঠুক আমাদের আগামীর ভবিষ্যৎ।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার বাবুটা যেন মানবিক গুণে মানুষ হয়ে বেড়ে উঠতে পারে এই প্রার্থনাই করি স্রষ্টার কাছে ।

ভাইয়া সবসময় দোয়া করি আপনার বাবু যেনো সত্যিকারের মানুষের মতো মানুষ হয়। কারণ বড়লোক সবাই হয়।কিন্তু মানুষ সবাই হয়ে পারেনা।

আমি যখন অনেক দেরি অব্ধি ঘুমাই তখন আম্মু আমার রুমে ছোট বোন কে এনে দেয়। এরপর আর আমি ঘুমে থাকতে পারিনা। একদম মিলে গেলো ভাইয়া আমার সাথে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনার বাবায়ের জন্য সব সময় দোয়া করি সে যেনো তার বাবার মতোই হয়।শিশুদের চেহারাটা একদম মায়ায় ভরা হাজার ক্লান্তির পরেও যখন তাকানো যায়।তাদের চেহারার দিকে ঠিক তখনি সমস্ত ক্লান্তি দূর হয়ে যায়। বাবা এবং ছেলে দুজনের জন্যই দোয়া রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সকাল বেলায় ঘুম থেকে উঠে প্রিয় মানুষের মুখ দেখলে মনটা অনেক ভালো হয়ে যায়। আমি মনে করি আপনি আপনার প্রতিটি সকাল অনেক সুন্দর ভাবে উপভোগ করেন। ছোট বাচ্চাদের মায়া ভরা মুখের দিকে তাকালে সব গ্লানি দূর হয়ে যায়। ক্লান্ত শরীরে ফিরে আসে এনার্জি। মনে হয় যেন এরাই জীবনে বেঁচে থাকার অনুপ্রেরণা। জীবনে ভালোভাবে বেঁচে থাকতে হলে নিজের প্রিয়জনের হাসিমাখা মুখ দেখলেই জীবন আনন্দে ভরে যায়। সারাদিনটা ভালো হয়ে যায়। আপনার যেহেতু সকালটা শুরু হয় একটি সুন্দর মুহূর্ত দিয়ে তাই নিশ্চয়ই আপনি সারাটা দিন খুব ভালো মুহূর্ত কাটান। আপনার এবং আপনার ছোট্ট ভালোবাসার বাবুর জন্য অনেক অনেক শুভকামনা ও দোয়া রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

হাহা, আপুর তো ভালো বুদ্ধি ,বেশি ডাকাডাকি না করে সুজা বাবুকে পাশে শুয়ে দেয়। আর আপনি ও চোখ মেলতেই বাবুকে দেখলেই ঘোম শেষ , আসলে ভাইয়া ,বুধহয় একেই বলে বাবা। যে কথা টা আপনি বলেছেন সেই কথা টা হাজার কিছুর থেকে ও দামি , আমি মনে করি , যারা মা বাবা হয় এক মাত্র তারায় বুঝতে পারে সন্তান তাদের কাছে কি স্বরূপ। অনেক অনেক ভালো লাগলো , বাবা ছেলে দুজন কে খুব সুন্দর লাগছে, আর বাবুর জন্যে মন থেকে দোয়া রইলো। আপনাদের জন্যে ও।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আপনাদের বাবা ছেলেকে একসাথে দেখে আমার বাবার কথা মনে পরলো। এখন বড় হয়ে গেলাম তাই জন্য বাবার সাথে শোয়া তো দূরের কথা একসাথে বসে কথা বলাও অনেক কম হয়। ছোটবেলাতেই মনে হয় বাবামা কে বেশি কাছে পাওয়া যায়। বড় হইলে ভালোবাসাটা আর দেখানো যায় না, সংকোচ কাজ করে। আপনার আর আপনার ছেলের ভালোবাসাময় মূহুর্ত দেখে ভালো লাগলো ভাই। সারাজীবন খুশি থাকেন।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37