হিমুর জন্মদিন || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220107_183701.jpg
হিমু আমার ছোট শালী । বলতে পারেন হীরার একমাত্র ছোটবোন আর আমার একমাত্র শালী। যাইহোক যেহেতু ছোট শালী তাই তার চাহিদা এবং তার আবদার আমাকে প্রতিনিয়ত রাখতে হয়। কারণ বুঝতেই পারছেন, হয়তো যাদের শালী আছে তারা ব্যাপারটা খুব ভালোভাবে অনুভব করতে পারছে। যাইহোক কাজের কথায় আসি, কিছুদিন আগেই ওর 10 তম জন্মদিন হয়ে গেল। যাইহোক আমরা খুবই ভালো বোধ করেছি। কারণ এবারের ওর জন্মদিন আমাদের বাসায় পালন করা হয়েছে । যদিও ছোট পরিসরে করা হয়েছে তবে আনন্দ হয়েছে ব্যাপক ।

PhotoCollage_1642177366089.jpg

এমনিতেই আমরা ঐদিন দুটো জায়গায় বেড়াতে গিয়েছিলাম, যার কারণে খুব একটা বাসায় সময় দিতে পারিনি । তার ভিতরে আমার খালা শাশুড়িরা বাসায় এসেছিল, সর্বোপরি বাসা ভর্তি লোকজন । যাইহোক তারপরেও আমি আগের দিন রাতে, অফিস থেকে ফেরার সময় ওর জন্য কেক নিয়ে এসেছিলাম। ও শুধু আমার কাছে এতোটুকুই বায়না করেছিল। যাইহোক তবে আমি চেষ্টা করেছিলাম ওর আবদার পূরণ করার জন্য ।

তবে হীরা একটু আলাদাভাবে ব্যাপারটা ম্যানেজ করে নিয়েছিল । কারণ যেহেতু তার খালারা বাসায় এসেছে এবং বলতে পারেন তার গ্রামের বাড়ির লোকজন এসেছে, তাই আগে থেকেই সে অনেক ধরনের খাবার রান্না করে রেখেছিল। যাইহোক এটা একটা বাড়তি আয়োজন ছিল বাড়িতে , তবে ভালই ছিল সময়টা । সন্ধ্যাবেলা যখন মোটামুটি সব কাজ সেরে,আমি কিছুটা বিশ্রাম নিচ্ছিলাম আমার রুমে । তখনই হীরা আমাকে বলল, হিমুর কেক কাটা হবে ।

20220107_183200.jpg

অবশেষে আলসেমি ছেড়ে বিছানা থেকে উঠে পড়লাম এবং চেষ্টা করলাম কেক কাটার মুহূর্তটাকে ক্যামেরাবন্দি করার জন্য এবং চেষ্টা করলাম একটা ভিডিওগ্রাফি তৈরি করার জন্য। কারণ এগুলোই স্মৃতি হয়ে থাকবে, আমার স্মৃতির খাতায় । আমি মুহূর্ত বন্দির ফেরিওয়ালা। চেষ্টাকরি বিভিন্ন মুহূর্তগুলো খাঁচায় বন্দী করে রাখার জন্য । পরে যখন সময় পাই, সেই গুলোকে উল্টিয়ে পাল্টিয়ে দেখি। তখন ব্যাপারটা আমার কাছে বেশ রোমাঞ্চকর লাগে ।

20220107_182901.jpg

যাইহোক খালা শাশুড়িদের ছোট ছোট বাচ্চাদেরকে নিয়ে, আমার ছোট শালী নিজে যখন কেকটা কাটল ,তখন একটা বেশ ভালো আনন্দঘন মুহূর্ত তৈরি হয়ে গিয়েছিলো। আমার শায়ান বাবুতো ভীষণ খুশি হয়ে গিয়েছিল । কারণ সে ভালই উপভোগ করছিল সময়টা। যেহেতু পারিবারিকভাবে সময়টা কাটানো হয়েছে ,আমি মনেকরি আমার পরিবারের সদস্যরাও ভালোই সময় কাটিয়েছে আমাদের সঙ্গে ।

PhotoCollage_1642177519565.jpg

হয়তো আর কিছুদিন পরেই হিমু আর আমার শাশুড়ি গ্রামের বাড়ি থেকে চলে যাবে এবং কারণ এখানে থাকতে ওর গিয়ে হিমুর পড়াশোনার সমস্যা হয়ে গিয়েছে। যাইহোক তবুও বাবু বয়স সাত মাস হওয়া পর্যন্ত ওরা এখানে থাকবে। তবে আমি মনেকরি এই দীর্ঘ সময়, ওরা আমাকে ভীষণ সাপোর্ট করেছে মানসিকভাবে । বিশেষ করে আমার শাশুড়িতো আমাকে প্রতিনিয়ত সাপোর্ট করেই যাচ্ছে। হয়তো তারা না থাকলে, এই শহরের বুকে বাবুকে নিয়ে থাকা যে কি পরিমান কষ্টকর হয়ে যেত, তার কি বলে বোঝাতে পারবো না ।

PhotoCollage_1642177416108.jpg

সর্বোপরি বন্ধুরা, আমি আমার ছোট শালীর জন্মদিনের কিছু মুহূর্তের ছবি আপনাদের সঙ্গে শেয়ার করলাম। এবং সঙ্গে একটা ভিডিওগ্রাফি শেয়ার করলাম, আশাকরি আমার যারা পাঠক ও ভিউয়ার আছে, তাদের কাছে আমার এই পারিবারিক মুহূর্তটি ভালো লাগতে পারে। আমি চেষ্টা করেছি, আজকে এই ভাবেই আমার আর্টিকেলটি সাজানোর জন্য ।

PhotoCollage_1642177476715.jpg

সত্যি বলতে কি, একঘেয়েমি জীবনে এইরকম পারিবারিক সুন্দর মুহূর্তের দরকার আছে। এতে পরিবারের সবার সঙ্গে আন্তরিক সম্পর্ক গুলো আরো দৃঢ় হয়ে ওঠে । যাইহোক বন্ধুরা এটাই ছিল আমার ব্যক্তিগত মতামত। আমি মনেকরি, আপনারাও চেষ্টা করবেন মাঝে মাঝে নিজের পরিবারের সঙ্গে একান্ত কিছু সময় কাটানোর জন্য, এতে হয়তো আপনাদের কিছুটা ভাল লাগতে পারে । যাইহোক বন্ধুরা , পরবর্তী সময়ে অন্য কোন বিষয় নিয়ে দেখা হবে । ততক্ষণ পর্যন্ত ভাল থাকুন, সুস্থ থাকুন ।

ধন্যবাদ সকলকে

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png
প্রথমেই হিমু আপুকে জানাই জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন। ছোট খাটো আয়জন হলেও অনেক আনন্দমুখর পরিবেশ ছিলো। শায়ান বাবুর অনেকগুলো নানুকে দেখলাম আপনার ভিডিও গ্রাফিতে। খুবই ভালো লাগলো। জন্মদিনের কেক দিয়েন ভাই। কেকটা অনেক সুন্দর ছিলো। আপনাকে অনেক ধন্যবাদ আপনার শালীকার জন্মদিনের আয়োজন আমাদের সাথে ভাগ করার জন্য। আপনার পরিবারের সবার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

শুভ জন্মদিন

কথায় কয় সাগাইয়ের মধ্যে শালি,আর জমি ভালো নালি।

হিমুর জন্মদিন যুগে যুগে পালন হোক, এই কামনায়, আমিন।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

শুভকামনা রইল।

 2 years ago 

হয়তো যাদের শালী আছে তারা ব্যাপারটা খুব ভালোভাবে অনুভব করতে পারছে।

ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন ছোট শালীরা সব সময় বিভিন্ন আবদার করে। তারা নিজের ভাই মনে করেই তাদের আবদার গুলো উপস্থাপন করে। যখন তাদের এই ছোট ছোট আবদার গুলো পূরণ করা হয় তখন তারা অনেক খুশি হয়। ভাইয়া আপনি হিমুর জন্মদিন উপলক্ষে অনেক সুন্দর আয়োজন করেছেন এবং তাকে খুশি করার চেষ্টা করেছেন এটা জেনে ভালো লাগলো। ছোট বাচ্চারা সকলে ঘিরে ধরে আছে ইমুকে এটা আমার অনেক ভালো লেগেছে। কারন একা একা কেক কাটার মধ্যে কোন মজা নেই। সমবয়সী সকলের সাথে একত্রে বসে কেক কাটতে ভালো লাগে। ইমুর জন্মদিন উপলক্ষে একটি কথাই বলতে চাই তার আগামীর পথ চলা যেন অনেক সুন্দর হয় এবং সে একজন ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে পারে এই কামনাই করছি ভাইয়া। ইমুর জন্মদিনে এটাই আমার পক্ষ থেকে উপহার। ভাইয়া আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

প্রথমেই হিমুকে জন্মদিনের শুভেচ্ছা।তার দীর্ঘস্থায়ী কামনা করি আর প্রথমেই ভিডিও তে আপনার সুন্দর প্রেজেনটেশন দেখে বরাবরের মতই মুগ্ধ হয়। পরিবারের কে সাথে নিয়ে সুন্দর একটি জন্মদিনের উদযাপন করেছেন। আমারও খুব ভালো লাগলো। আসলে পরিবারের সাথে সময় কাটানো অনেক সৌভাগ্যের ব্যাপার এবং সেই সময়টুকু খুব ভালো কাটে এবং এটি আমাদের স্মৃতিতে একদম জড়িয়ে থাকে। আশা করি সকলে এভাবেই যেন তার পরিবারের সাথে সুন্দর একটি মুহূর্ত কাটাতে পারে দোয়া করি।


IMG_20220106_113311.png

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

সত্যি বলতে কি, একঘেয়েমি জীবনে এইরকম পারিবারিক সুন্দর মুহূর্তের দরকার আছে। এতে পরিবারের সবার সঙ্গে আন্তরিক সম্পর্ক গুলো আরো দৃঢ় হয়ে ওঠে ।

ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন মাঝে মাঝে পরিবারের লোকজনের সাথে অনেক আনন্দঘন সময় কাটাতে ভালো লাগে। সর্বপ্রথম হিমুকে জানাচ্ছি তার জন্মদিনের শুভেচ্ছা। তার আগামী দিনের পথ চলা অনেক সুন্দর হোক এই কামনাই করছি। দেখেই বোঝা যাচ্ছে হিমু তার জন্মদিনে অনেক আনন্দঘন সময় কাটিয়েছে। ছোটরা তাদের জন্মদিনের অপেক্ষায় বসে থাকে। কারণ জন্মদিনকে ঘিরে তাদের মনে অনেক বায়না তৈরি হয়। যেমন পরিবারের সকলের সাথে কেক কাটা, কোথাও ঘুরতে যাওয়া। তাদের বায়না গুলো খুবই ছোট। তাদের ছোট ছোট বায়না গুলো পূরণ করতে পেরে অনেক আনন্দ লাগে। হিমুর হাসি মাখা মুখটি দেখে মনে হচ্ছে সে অনেক আনন্দিত। সত্যি কথা বলতে আপনি তার বড় ভাই হিসেবে তাকে সুন্দর একটি মুহূর্ত উপহার দিয়েছেন। আপনি ও হিরা আপু মিলে হিমুকে অনেক সুন্দর একটি মুহূর্ত উপহার দিয়েছেন। তার আগামীর পথ চলা অনেক বেশি সুন্দর হোক এই দোয়া করছি ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

শালীর জন্মদিন বলে কথা,এরেঞ্জমেন্ট তো করতেই হবে ভাই৷ নাইলে তো দুলাভাইরে খোটা দিবে😆😆।যাইহোক ভাইয়া ভিডিওতে মূহুর্তটা খুব সুন্দর মতামত তুলে ধরেছেন। দেখে ভালোই লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

পারিবারিক ভাবে আপনার একমাত্র শালীর জন্মদিন উপলক্ষে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আপনার শালী হিমুর দশম জন্মদিনের শুভেচ্ছা রইল।হিরা আপু এবং আপনার শাশুড়ীকে ধন্যবাদ জানাই শায়ান বাবুকে কষ্ট করে লালন-পালন করার জন্য। শুভকামনা রইল সবার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

➡️ হিমুকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। সৃষ্টিকর্তা যেন তাকে দীর্ঘ হায়াত দে। জন্মদিনের প্রোগ্রাম টা আমার খুবই ভালো লেগেছে দেখতে। শুভকামনা রইল তার জন্য।
 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 
  • প্রথমেই হিমুকে মেনি মেনি রিটার্নস অফ দা ডে। জন্মদিনটা বারবার ফিরে আসুক এই দোয়াই করি। আজকে খুবই সুন্দর ভাবে হিমুর জন্মদিনের উদযাপন করেছেন। আসলেই পরিবারের সকলকে নিয়ে এত সুন্দর একটি আয়োজন। সত্যিই অনেক আনন্দের। আপনার খালা শাশুড়ি সবাইকে নিয়ে এই সুন্দর আয়োজন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে আপনি ভিডিওর মাধ্যমে খুবই সুন্দরভাবে বিষয়গুলো উপস্থাপন করেছেন। যা আমার অনেক ভালো লেগেছে। আসলে আপনি অনেক ব্যস্ততার মধ্য দিয়েও এই সুন্দরতম একটি দিন পালন করেছেন। সবার জন্য অনেক ভালোবাসা রইলো।
 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 2 years ago 

ভাইয়া আমিও আপনার মতো মুহূর্ত বন্দির ফেরিওয়ালা। আমি বিভিন্ন ছোট ছোট আনন্দঘন মুহূর্ত ছবির ফ্রেমে বন্দী করে রাখতে খুবই ভালোবাসি। একঘেয়েমি দূর করতে এমন ছোট ছোট আনন্দ উৎসব ও পরিবারের সঙ্গে কাটানো মুহূর্ত প্রতিটা মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। হিমু আপুকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। দোয়া করি, তার আগামী দিনের পথচলা যেন খুবই সুন্দর হয়। শুভকামনা রইলো আপনার ও আপনার পরিবারের জন্য ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60723.46
ETH 3353.68
USDT 1.00
SBD 2.51