আগমনী বার্তা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

কবিতা লিখতে মন চায় ,
তবে খুব একটা বেশি সময় হয়ে ওঠে না।
তবে কবিতা লিখতে যে পারি না,
তেমনটা কিন্তু না ।।

হয়তো চেষ্টা করছি, মাঝে মাঝে ছন্দ মেলে কখনো মেলে না।। তবে ভাষা যে হারিয়ে ফেলি , তেমনটা কিন্তু না ।।
আমি যা বোঝাতে চাই কি লিখছি,
তবে আমার পাঠক মাঝে মাঝে বুঝে যায়,
আমার মন্তব্য কোথায় গিয়ে ঠেকছে ।।
এটার জন্য অবশ্য নিজের কাছে ভালো লাগে যে, আমি যা লিখতে চাচ্ছি তারা তা সহজেই বুঝতে পারছে ।।একজন লেখক হিসেবে আমি মনে করি এটা আমার জন্য সার্থকতা ।।

এমনিতেই গত রাত থেকে শরীরটাতে ভীষণ ক্লান্ত লাগছে ।সবথেকে বড় ব্যাপার হচ্ছে গত কয়েকদিন থেকে ঠান্ডার পরিমাণ বেড়েছে, যার কারণে হালকা ঠান্ডা লেগেছে এবং শরীরটাতে জ্বর জ্বর অনুভব করছি । তবে আমি বুঝিনি যে, আজকের সন্ধ্যাটা আমার কাছে এমন ভাবে কাটবে। যদিও আমাদের কমিউনিটিতে সব কিছু আগে থেকেই ঠিকঠাক করে রাখা থাকে। তবে আজকের ব্যাপারটা ছিল সম্পূর্ণ আকস্মিক । হাফিজ ভাই সন্ধ্যা বেলা হুট করে ঘোষণা দিল , আজ রাতে বর্ষ শেষ হওয়া উপলক্ষ্যে একটা ছোট হ্যাংআউট করবে। যদিও আমি মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত ছিলাম না। তবে আগ্রহটা আমারও ভীষণ কাজ করছিল । আমিও চাচ্ছিলাম যে ,নিজের কাছে নিজেকে অজুহাত না দিয়ে বরং চেষ্টা করি সকলের সঙ্গে সময়টাকে ভাগ করে নেওয়ার জন্য । সকলের অনুভূতি গুলো জানার জন্য ।

আমার কাছে খুবই ভালো লেগেছে যে , সবার স্বতঃস্ফূর্ত প্রচেষ্টা ছিল হ্যাংআউটে যোগদান করার জন্য । ব্যাপারটা খুব স্বল্প সময়ের মধ্যেই হয়েছে, তবে মজা হয়েছে বেশ ভালোই । যদিও আমরা একটু উদ্বিগ্ন ছিলাম, কারণ আমাদের বৌদি অসুস্থ ছিল। তবে পরবর্তীতে দাদা যখন , তার ভালো একটা সংবাদ দিয়েছে, সেটা অবশ্য একটা আমাদের জন্য সুখবর হয়েছিল ।

Screenshot_20220101-014438_Messenger.jpg

যাইহোক পরিশেষে আমরা, আমাদের বাংলা ব্লগ বাসীর সবাইকে নিয়ে খুব ভালো একটা সময় কাটিয়েছি এবং আমাদের শুধুমাত্র একটাই চাওয়া ছিল যে, আমরা অতীতকে ভুলে গিয়ে নতুনকে প্রাধান্য দিয়ে, আমরা যেন আরও এগিয়ে যেতে পারি এবং আমাদের লক্ষ্য যেন আরও সঠিক থাকে এবং সেই লক্ষ্যে যেন আমরা অবিরাম প্রবাহমান থাকি এমনটাই কিন্তু আমাদের চাওয়া ছিল ।।

আমার আসলে আগমনী বার্তা তেমনি , যদি সেটা শুভকর হয় সকলের জন্য , মঙ্গলকর হয় সকলের জন্য, তাহলে তেমন আগমনী বার্তা গ্রহণ করতে আমার কোন সমস্যা নেই। এই সময়ে রোবটিক মানুষগুলোর ভিতরে মানবিকতা নেই বললেই চলে, তবে তাও দিনশেষে কিছু মানুষ যখন চোখের সামনে ভেসে ওঠে, তারা যখন ভাল মানুষ হওয়ার চেষ্টা করছে, তখন একটু আলাদা প্রাপ্তি প্রকাশ পায় তাদের জন্য। কারণ তাদের জন্য একটা আলাদা শ্রদ্ধা কাজ করে নিজের মাঝে ।।

আমার আসলে তেমন কোন কিছু চাওয়ার নেই । শুধু একটা জিনিস বলতে চাই ,অতীতকে ভুলে গিয়ে নিজের বিকৃত ও কুলুষিত মনোভাবকে বিসর্জিত করে, নতুন সময়ে নতুনভাবে বিবেককে জাগ্রত করে মানবিক গুণে মানুষ যদি আমি ও আমরা হতে পারি , তাহলেই মনে হয় নতুন বছরটা আমাদের সকলের জন্য আরো সুখকর হবে এবং আমাদের যাত্রাপথ আরো সুন্দর ও সহজ হয়ে উঠবে । ধন্যবাদ সকলকে, সবার জন্য নতুন বছরের শুভেচ্ছা রইল ।।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

যা লিখতে চাচ্ছি তারা তা সহজেই বুঝতে পারছে ।।একজন লেখক হিসেবে আমি মনে করি এটা আমার জন্য সার্থকতা ।।

ভাইয়া প্রথমে আপনাকে জানাই নতুন বছরের শুভেচ্ছা হ্যাপি নিউ ইয়ার ভাইয়া। আমরা যারা আপনার পোস্ট নিয়মিত পড়ি তারাই বুঝতে পারি আপনার লেখার দক্ষতা কতটা রয়েছে। সত্যি কথা বলতে একজন লেখকের লেখা তখনই সার্থক হয় যখন তার পাঠকরা সেই বিষয়গুলো খুব ভালোভাবে বুঝতে পারে। আপনার লেখার মধ্যে অদ্ভুত রকমের এক জাদু রয়েছে। যে কারণে আপনি আমাদের বাস্তব জীবনের প্রেক্ষাপটে অনেক সুন্দর করে কথা গুলো বুঝিয়ে লিখেন। যেগুলো আমাদের জীবন থেকে নেওয়া। জীবনের দৈনন্দিন ঘটনাগুলো আপনি আপনার লেখনীর মাধ্যমে প্রকাশ করেন। আপনার লেখা প্রতিটি পোস্ট থেকে আমরা অনেক কিছু শিখতে পারি। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগল। আমরা সব সময় সকলে মিলে অনেক সুন্দর সময় কাটাই এবং নতুন বছরে আমাদের জীবন যেন আরো বেশি সুন্দর হয় এই কামনাই করছি ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago (edited)

ভাই আপনাকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। আনঅফিশিয়াল হ্যাংআউট ছিলো অনেক মজার। সবাই খুব মজা করেছি। হ্যাংআউটে আমারা অনেকেই সারা রাত ছিলাম। আপনাকে মিস করছি। আপনার কথাগুলো অনেক ভালো লাগে। কাজ করার অনুপ্রেরণা পাই। দোয়া করি নতুন বছরের প্রতিটি দিন আপনার ভালো কাটুক। ভালোবাসা অবিরাম -- আপনার জন্য শুভকামনা ভাই। ❣️❣️❣️

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

হ্যাপি নিউ ইয়ার ভাইয়া। আমরা নতুন বছরকে নতুন ভাবে উদযাপন করার জন্য কালকে সন্ধ্যা থেকে অনেক রাত পর্যন্ত অনেক সুন্দর সময় কাটিয়েছি। সত্যি কথা বলতে জীবনের কিছু কিছু মুহূর্ত রয়েছে যেগুলো আজীবন মনে থাকে। আমার বাংলা ব্লগ পরিবার হলো এমন একটি পরিবার যেখানে আমরা আমাদের জীবনের সকল কথাগুলো শেয়ার করতে পারি। আমরা সকলে মিলে মিশে কাজ করছি একসাথে। নতুন বছরকে স্বাগত জানাতে অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছি আমরা সবাই মিলে। সেই মুহূর্তটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে আপনার মনের আবেগ দিয়ে সেই কথা গুলো গুছিয়ে লিখেছেন ভাইয়া। আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। নতুন বছরকে স্বাগত জানাচ্ছি এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

ভাইয়া নতুন বছরের শুভেচ্ছা রইল। ভাইয়া অনেক সুন্দর করে লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। নতুন বছরের আপনার দিন গুলো ভালো কাটুক এই প্রার্থনা করি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

মোবাইল নেটওয়ার্কের সমস্যার কারণে গতকাল হ্যাংআউটে বেশীক্ষন থাকতে পারিনি। আজ থেকে বাসায় ওয়াইফাই কানেকশন পাবো বলে আশা করছি। এরপর থেকে কমিউনিটির যে কোন প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারব বলে আশাবাদী। আপনার জন্য নতুন বছরের শুভেচ্ছা ও শুভকামনা রইল

 3 years ago 

আপনাকে নতুন বছরের শুভেচ্ছা। আশাকরি পুরাতন সব আধার দূর হয়ে যাবে। 22 এ সবাই আলোর দেখা পাবে। এগিয়ে যাবে 💖আমার বাংলা ব্লগ💖। গতকাল পাঁচমিনিট আগে জানতে পারি আজ স্পেশাল বর্ষ বিদায় ও বর্ষবরণ উৎসব হবে। তবে আমি মিস করি নি। প্রস্তুতি ছিল না কিন্তু খুবই উপভোগ করি। দুইবার বর্ষবরণের কাউনডাউন এটা বেশ মজা লেগেছিল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 
  • প্রথমে জানাই নতুন বছরের শুভেচ্ছা।
    আমি কালকে বছরের শেষ হ্যাংআউটে মিস করেছি নেটওয়ার্ক খারাপ থাকার কারনে।আমি অনেক কিছু কালকে মিস করছি দেখে নিজের কাছেই খারাপ লাগতাছে। যাইহোক আপনি অনেক ব্যাস্ত থাকার পরেও আমাদের সময় দেন এইটা অনেক ভালো লাগে সব সময় আপনাদের সাথে থাকবো ইনশাআল্লাহ। আবারও নতুন বছরের শুভেচ্ছা জানাচ্ছি।
 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

আসলে ভাইয়া। আপনি খুবই তো ব্যস্ত মানুষ। আপনার সময় হয়ে ওঠে না। আসলে কোনো কিছুর উপর যদি গুরুত্ব দেওয়া যায়। সে কাজটি অবশ্যই সফল হওয়া যায়।কালকে আপনার গলাটা কেমন লাগছিল। একটু অসুস্থ অসুস্থ ভাব লাগছিল।সত্যি অনেক ভালো লাগলো কালকে সময়টি খুব ভালো কেটেছে।সকলের স্টিমেট এর পথ চলা তুলে ধরেছে এবং আসলে আমার বাংলা ব্লগ এমন একটি কমিউনিটি। এখানে কাজের পাশাপাশি অনেকে ইনজয় করা হয়। সত্যিই অনেক ভালো লাগে। আমি কখনো এইরকম কমিউনিটি দেখি নাই। যেখানে এত সুন্দর ভাবে সবকিছু প্রেজেন্টেশন করা হয় আর সবথেকে আকর্ষনীয় লাগে হচ্ছে ভাইয়া বৃহস্পতিবারে আপনার। প্রেজেন্টেশন মাশাআল্লাহ আপনার জন্য দোয়া ও ভালোবাসা রইলো।এটাই অতীতকে ভুলে গিয়ে আমাদের বর্তমান কে সাথে নিয়ে চলতে হবে এবং সামনে ভালো কিছু করার উদ্যোগ নিতে হবে

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

বেশ কিছু দিন ধরেই ঠান্ডার তীব্রতা বেড়ে গেছে। নতুন বছরের শুভেচ্ছা। আপনার নতুন বছর অনেক ভালো কাটুক। এই দোয়া করি। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

 3 years ago 

কবিতা লিখতে মন চায় ,
তবে খুব একটা বেশি সময় হয়ে ওঠে না।
তবে কবিতা লিখতে যে পারি না,
তেমনটা কিন্তু না ।

আমাদের শুভ হয় মানেই নানান ধরনের ক্রিয়েটিভিটি তে ভরা একটি মানুষ। আপনি সবই পারেন একধারে গান গাইতে পারেন এক সময় অসাধারণ স্পিকার আবার এক সময় চিন্তাশীল কবি। আসলেই আমি আপনার ফ্যান। নতুন বছরে আমাদের সবাইকে উইশ করাতে আমরা সবাই অনেক খুশি । আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন একটা সুন্দর পোষ্ট লিখে আমাদের সবাইকে উইশ করার জন্য । আপনাকে নতুন বছরের শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.027
BTC 59944.92
ETH 2307.28
USDT 1.00
SBD 2.48