সমস্যার সমাধান করে ফেললাম || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220701_122847.jpg
আচ্ছা ঘুম থেকে উঠে যদি দেখেন , আপনার পুরো শরীর একদম ঘামে ভিজে গিয়েছে এবং বিছানাও ভিজে গিয়েছে তাহলে আপনার কেমন লাগবে । বা ধরুন আপনি ভোর রাতে ঘুমিয়েছেন, খুব বেশি সময় না যেতেই আপনার কাঁচা ঘুমটা ভেঙে গিয়েছে, তখন আপনার কেমন লাগবে । নিশ্চয়ই মোটেও ভালো লাগবে না । ঠিক আমার অবস্থাও এমনটাই হয়েছে । গত কয়েকদিন থেকে অতিরিক্ত নাজেহাল হয়ে গিয়েছে আমার জীবন , অতিরিক্ত লোডশেডিং এর কারণে ।

20220704_154501.jpg

আগে যদিও এত বিদ্যুৎ বিভ্রাট ছিল না, তবে সপ্তাহখানেক ধরে অবস্থা একদম শোচনীয় । এখানে বিদ্যুৎ আসলে থাকে না, এখানে বিদ্যুৎ মাঝে মাঝে দর্শন দেয় । সাময়িক সময়ের জন্য এসে থাকে, তারপর আবার ফুরুত । কয়েকদিনের অবস্থা দেখে গিন্নি আমার একদম রাগে গজগজ করছে । সে আমাকে বলেই ফেলল কিছু একটা ব্যবস্থা করো । যদিও আমি চেষ্টা করছিলাম সাময়িক সময়টা তাকে বুঝিয়ে শুনিয়ে একটু শান্ত রাখার জন্য । তবে সে বুঝ মানলেও বাবুর অবস্থা দেখে, আমি শেষে একদম নিজেকে আর কোনোভাবেই সামলাতে পারলাম না ।

20220704_154524.jpg

বাবুর গায়ে ছোট ছোট ফুটনি উঠেছে এবং গরমের কারণে মাথাতেও ফুটনি বেরিয়েছে । সবকিছু আমাকে যেন একদম বিব্রতকর অবস্থার মধ্যে ফেলে দিয়েছে । অতঃপর আমি ভাবলাম যে, এটার একটা সমাধান করতে হবে । বিকেল বেলার দিকে খালেক মিয়াকে ফোন দিয়ে বলে দিলাম, আজ আমি আর চেম্বারে যাব না । আজকে বাসাতেই থাকবো এবং বিদ্যুৎ ঘন ঘন যে চলে যাচ্ছে ,সেটার একটা সুরাহা করেই ছাড়বে ।

20220704_155141.jpg

রতন রাজভর আমার পরিচিত কাকু , বলতে গেলে সে আমার মামার বন্ধু । তাকে আমি দুপুরের পরে ফোন দিয়ে বললাম মামা আমি আপনার দোকানে যাব বিকালের দিকে । আপনার সঙ্গে খুবই আমার গুরুত্বপূর্ণ কথা আছে । সে আসলে পেশায় একজন আইপিএস বিক্রেতা মানে আইপিএস এর মাধ্যমে অতিরিক্ত বিদ্যুৎ সংযোগ দিয়ে থাকে ।

20220704_155151.jpg

দুপুরের পরে যখন তার দোকানে গিয়েছি । তার সঙ্গে আসলে কথা বলার মত যেন সময় খুঁজে পাচ্ছি না । একটার পর একটা কাস্টমার আসছে, মূলত যারা আমার মত বিদ্যুৎ বিভ্রাটের ভুক্তভোগী ঠিক তারাই এসে যে যার পছন্দ অনুযায়ী আইপিএস কিনে নিয়ে যাচ্ছে, সঙ্গে ব্যাটারিতো থাকছেই । এই যে গরম তাতে যদি বৈদ্যুতিক পাখা গুলো বন্ধ থাকে, তাহলে সেটা কোনোভাবেই কাম্য হয়ে ওঠে না । বিশেষ করে পরিবারের সাধারণ লোকজনের জন্য বা ছোট বাচ্চাদের জন্য । নিজেদের গরম সহ্য করা যায় কিন্তু ছোট বাচ্চাদের যখন গরম লাগে এবং যখন কই মাছের মতো মত ছটফট করে, সেটা আসলে দেখা খুবই কষ্টদায়ক হয়ে যায় ।

20220704_155158.jpg

যেহেতু আমি বাবা আর আমার বেটার কষ্ট আমি কোনোভাবেই সহ্য করতে পারছিলাম না । অতঃপর সিদ্ধান্ত অনুযায়ী মামাকে বললাম যে, আমাকে আমার সাধ্যের মধ্যে সবটুকু সুখ মানে সীমিত সামর্থ্যের মধ্যে মিডিয়াম সাইজের একটা আইপিএস দিয়ে দেন । মামা আমাকে বলে ফেলল, বাসায় কয়টা বৈদ্যুতিক পাখা চলবে কয়টা লাইট জ্বলবে এবং কি কি চলবে সেটার একটা হিসাব নিয়ে নিল , অবশেষে সে বুঝেশুনে আমার চাহিদা অনুযায়ী একটা আইপিএস দেওয়ার চেষ্টা করলো ।

20220704_161829.jpg

অতঃপর টাকা পয়সার কথা না ভেবে, নিজের পরিবারের মানুষের সমস্যা সমাধানের চেষ্টা করলাম । কারণ টাকা পয়সা জীবনে আসবে যাবে । যদি সমস্যাগুলোই সমাধান না করতে পারি, তাহলে সেটা আরো কষ্টদায়ক হয়ে যাবে বলে আমি মনেকরি । কষ্ট করে থাকার চেয়ে কিছুটা সময় আরাম আয়েশে থাকার মধ্যে অনেকটাই শান্তি আছে ।

বাসা থেকে বের হওয়ার সময় হাকিম ভাইকে বলে গিয়েছে , আমি আইপিএস কিনে নিয়ে আসতেছি আপনি আমাকে সেটিং করে দেওয়ার ব্যবস্থা করে দিয়েন । হাকিম ভাইয়ের কথা আর নতুন করে বলতে চাই না । কারণ আমার যারা পাঠক আছে তারা কমবেশি সবাই হাকিম ভাইকে চেনেন ।বেচারা ভদ্রলোক সে আমাদের সকলের টুকটাক কাজকর্ম গুলো করে দেয় । তবে তাকে আমার ভালো লাগে তার দায়িত্বশীলতার জন্য ।ঘন্টাখানেক পরে যখন আইপিএস ও ব্যাটারি কিনে নিয়ে আসলাম । দেখলাম অনেকগুলো পয়সা এই সময় খরচা হয়ে গেল । যাইহোক পয়সার হিসাব আর না করি । এসব টাকা পয়সার হিসাব করতে আর ভালো লাগেনা ।

তবে মূলত ঝামেলাটা হয়ে গিয়েছিল বাসায় আসার পরে । কারণ মেশিনের ওজন খুব একটা বেশি না । তবে বেশি ওজন হচ্ছে ব্যাটারির । দুই থেকে তিনজন মানুষ কষ্ট করে পাঁচতলায় উঠে সেই ব্যাটারি একদম আমার বাসায় সেটিং করে দিল । তাদের কষ্ট দেখে আমি অনেকটাই বোবা সেজে গিয়েছি । তাদেরকে বলেই ফেললাম, আপনাদের কিছু পয়সা দিচ্ছি সেই গুলো আপনাদের ঠান্ডা কোমল পানীয় খাওয়ার জন্য । তবে আপনাদের কাজে আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি । হাকিম ভাই বলল সন্ধ্যা বেলায় তিনি আইপিএস সংযোগটা সেটিং করে দিব ।

20220704_172516.jpg

সত্যি বলতে কি আজকে শুধুমাত্র এই সমস্যার জন্য আমি অফিস যাইনি । দুটো থেকে তিনটা রোগীর সিরিয়াল নেওয়া ছিল । তাদের সিরিয়ালগুলো আমি বাদ দিয়ে দেওয়ার ব্যবস্থা করে দিয়েছি । আমি বুঝতে পারছি তাদের জন্যও সমস্যা হয়ে গিয়েছে কিন্তু তার আগেও সর্বপ্রথম আমার নিজের পরিবার। যদি নিজের পরিবারের সমস্যার সমাধান না করতে পারি, তবে দিন শেষে একজন বাড়ির কর্তা হিসেবে অনেকটাই দায়িত্বহীন মনেহয় আমার নিজের কাছে । তাই আগে বাড়ির লোকজন ও নিজেকে মানসিকভাবে স্থির ও ভালো রাখতে হবে, তারপরে তো অন্যের সেবা দিতে পারব ।

20220704_205537.jpg

হাকিম ভাইকে ভালো মতো বুঝিয়েছি , আজকে শুধুমাত্র এই সমস্যার জন্যই আমি কিন্তু চেম্বারে যাইনি । দয়াকরে আমার এই সমস্যার সমাধানটা করে দিবেন এবং গত কয়েক দিন থেকে আমার ঠিকমতো ঘুম হয়নি । এমনিতেই অতিরিক্ত গরম এবং সঙ্গে অতিরিক্ত বিদ্যুৎ বিভ্রাট লেগেই আছে ।
যাইহোক অবশেষে, নিজের ঘরে নিজের পয়সায় কেনা আইপিএস এর বাতাস খাচ্ছি এবং কিছুটা হলেও গরমের সমস্যাটা দূর করার চেষ্টা করতে পেরেছি, এটা ভেবেই ভালো লাগছে ।

Banner-1.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

বর্তমান প্রেক্ষাপটে বিদ্যুতের যে অবস্থা এ অবস্থায় আমাদেরকে অনেক কষ্ট সহ্য করতে হয়। রাতে ঘুম হয় না লোডশেডিং এর কারণে। আর যেটি আপনি বলেছেন বাচ্চাদের অবস্থাতো নাযেহাল। এজন্য চার্জার ফ্যান ইউজ করি সেটাও কাভার করে না। কারণ একবার ফুরিয়ে গেলে দ্বিতীয়বার চার্জ ফুল করতে অনেক সময় লাগে। অবশেষে আপনার মতই সিদ্ধান্ত নিতে বাধ্য হবো কোন একদিন আইপিএস কেনার। ধন্যবাদ ভাই আইপিএস কেনা থেকে শুরু করে সেটিং করে বাতাস খাওয়া পর্যন্ত অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

কিচ্ছু করার ছিল না ভাই , এমনিতেই টপ ফ্লোরে থাকি তার ভিতরে এমন গরম সব মিলিয়ে একদম বাজে অবস্থার সৃষ্টি হয়েছিল। তাই বাধ্য হয়ে কিনেছি ভাই ।

 2 years ago 

একদম ভালো একটি কাজ করেছেন ভাই, আমি নিজেও চিন্তা করতেছি। তবে আমি হয়তো সোলার বসিয়ে তারপর আইপিএস কিনতে পারি। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

এই গরমের দিনে আইপিএস টা জাস্ট আশীর্বাদ স্বরুপ।আসলে বাচ্চাদের গরম লাগলেই ওরা মাত্রাতিরিক্ত বিরক্ত করা শুরু করে যা একেবারেই কাম্য নয়।

 2 years ago 

আমার অনুভূতি বুঝে নেওয়ার জন্য, ধন্যবাদ আপু আপনাকে ।

 2 years ago 

লোডশেডিং এর পরিমাণ দেখি দিনদিন বেড়েই চলেছে, পুরো বাংলাদেশে একই অবস্থা। প্রচণ্ড গরম আর এই গরমে লোডশেডিং ঘরে থাকা যায় না। আপনি খুবই ভালো কাজ করেছেন ভাইয়া। বিশেষ করে ছোট বাবু রয়েছে আর ছোট বাবু গরমে ঘেমে ঠান্ডা লেগে যেতে পারে। তখন আরও বেশী সমস্যা হবে। যাই হোক আপনি খুবই ভালো একটি কাজ করেছেন। আইপিএস এর ব্যবস্থা করেছেন, আসলে এটি খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমাদের প্রত্যেকের বাসায় থাকা দরকার বলে আমি মনে করি, কারণ বর্তমানে যার কারণে ঘরে যেন থাকা মুশকিল হয়ে পড়েছে। তবে খুবই ভালো লাগলো বাসায় এসে তারা কষ্ট করে লাগিয়ে দিল,আসলে আমরা পাঁচ তালাতে আমিও থাকি, পাঁচতলায় ভারি জিনিস নিয়ে ওঠা খুবই কষ্টকর, সেটা আমি বুঝতে পারছি। আপনি খুব ভালো একটি কাজ করেছেন আশা করছি বাবু সুস্থ থাকবে। আপনারা সুস্থ থাকবেন দোয়া রইল।

 2 years ago 

কয়েকদিনের গরমে একদম নাজেহাল অবস্থা ,তাই বাধ্য হয়ে সমস্যার সমাধান করলাম ভাই ।

 2 years ago 

বর্তমানে লোডশেডিংয়ের যে অবস্থা দেখছি তার মধ্যে আবার এত গরম আর এত গরমের মধ্যে টিকে থাকে একদম অসম্ভব হয়ে পড়েছে। সকালে ঘুম থেকে উঠে যখন দেখি বিদ্যুৎ চলে গেছে তখন সারাদিনই একদম মাটি হয়ে যায়।ঘনঘন লোডশেডিং আবার প্রচন্ড গরমে ছোট বাচ্চাদের টিকে থাকা খুব কষ্ট হয়ে যাচ্ছে। তাই এরকম একটা অবস্থায় ছোট বাচ্চাদের সুস্থ এবং স্বাভাবিক রাখার জন্য আমাদের সকলেরই উচিত আপনার মত করে বাসায় সাধ্য মতো আলাদা বিদ্যুৎ সংযোগ দেওয়া। আজ আপনি আপনার বাসায় আইপিএস দিয়ে বিদ্যুৎ সংযোগ করেছেন। এর মাধ্যমে শায়ান বাবু এবং আপনারা সবাই এখন খুব শান্তিতে থাকতে পারবেন।

 2 years ago 

এই জন্যই পারিপার্শ্বিক অবস্থা বুঝে আইপিএস কেনার চেষ্টা করলাম ভাই । কারণ কোন বিকল্প পথ আর নেই ।

 2 years ago 

নিজেদের গরম সহ্য করা যায় কিন্তু ছোট বাচ্চাদের যখন গরম লাগে এবং যখন কই মাছের মতো মত ছটফট করে, সেটা আসলে দেখা খুবই কষ্টদায়ক হয়ে যায় ।

লোডশেডিং এর কারণে সব জায়গাতেই সবাই অসহ্য জীবন যাপন করছে। বিশেষ করে এই গরমে বাচ্চারা আরো বেশি কষ্ট পাচ্ছে। হয়তো তারা মুখ ফুটে বলতে পারছে না। তবে অনেক কষ্ট পাচ্ছে। ভাইয়া আপনি আপনার বাবুর জন্য আইপিএস এর ব্যবস্থা করেছেন দেখে ভালো লাগলো। আশা করছি এখন থেকে শান্তিতে ও আরামে সময় কাটাতে পারবে বাবু। বাবুর জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।♥️♥️♥️

 2 years ago 

ভাই বাবুর গরমের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি ভাই । প্রচুর গরম , নিজের গরম তাও সহ্য করা যায় , কিন্তু বাবুর গরম কোন ভাবেই আমার সহ্য হয় না ভাই ।

 2 years ago 

অবশেষে সমাধান করেই ফেললেন খুবই ভালো করেছেন ভাই। আসলে এই কয়েকদিন ধরেই বিদ্যুৎ খুবই সমস্যা করেছিল। আসলে গরম পড়ছে অনেক বিশেষ করে ছোটদের অনেক বেশি সমস্যা হয়, কেননা তাদের গায়ে গরম বেশি। আর এর সমাধান হিসেবে আপনি আইপিএস নিয়ে এসেছেন এখন একটু সস্তি মিলবে।

 2 years ago 

কি আর বলব ভাই , বিদ্যুতের অবস্থা নিয়ে কারণ আমি বিশ্বাস করি সবাই কমবেশি একই অবস্থার ভিতর দিন কাটাচ্ছে । তাই বাধ্য হয়ে ব্যবস্থা করা লেগেছে ।

 2 years ago 

একদিকে প্রচন্ড গরম তার মধ্যে লোডশেডিং সবকিছু মিলে খুবই বাজে পরিস্থিতির মধ্যে সবাই সময় কাটাচ্ছে। বিশেষ করে ছোট ছোট অবুঝ শিশুরা আরো বেশি কষ্ট পাচ্ছে। তাই সবাই বিকল্প পথ অবলম্বনের চেষ্টা করছে। তবে বর্তমানে যে অবস্থা তাতে করে আইপিএস এ বেশিক্ষণ চার্জ থাকছে না। কারণ পুরোপুরি ভাবে চার্জ হতেও সময় লাগে। তবে যাই হোক আশা করছি খুব শীঘ্রই সব সমস্যাগুলোর সমাধান হবে এবং শায়ান হাসিখুশি ভাবে খেলাধুলা করে বেড়ে উঠবে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু , এই কয়েকদিনের গরমে একদম বাজে অবস্থার সৃষ্টি হয়েছে , তাই এই ব্যবস্থা করা লেগেছে আপু । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সারা বাংলাদেশেই দেখছি অনেক লোডশেডিং হচ্ছে। যেমন গরম পড়েছে এর মধ্যে লোড শেডিং হলে বাচ্চাদের নিয়ে খুবই নাজেহাল অবস্থায় পরতে হয়। খুবই ভালো একটি কাজ করেছেন আইপিএসটি কিনে। এবার আপনার বাবু ভালোভাবে খেলাধুলা করতে পারবেন এবং ঘুমাতে ও পারবে।

 2 years ago 

ভাইয়া সারা বাংলাদেশে বিদ্যুৎ বিভ্রাট চলতেছে। বিদ্যুতের সমস্যার কারনে সারা বাংলাদেশের মানুষ ‍অনেক কষ্ট করছে। বিশেষ করে ছোট বাচ্ছা,বৃদ্ধ মানুষ ও মহিলারা বেশি কষ্টের শিকার হচ্ছে। যাক ভাইয়া আপনার তো পয়সা আছে তাই আলো বাতাসের ব্যবস্থা করে ফেলছেন। কিন্তুু আমারা কি করবো। দিনশেষে আমাদের বিদ্যুতের উপর নির্ভশীল হতে হবে। আশা রাখি তারাতারি যেন বিদ্যুূতের সমস্যাটা সমাধান হয়ে যায়।

 2 years ago 

লোডশেডিং যে অবস্থা, আই পিএস ছাড়া দেখছি কোন গতি নাই। গরমে রীতিমত বিরক্ত। তারচেয়ে বেশি ভুক্তভোগী বাচ্চারা।যাই ভালো হলো।কিছুটা স্বস্তি পাওয়া যাবে।ধন্যবাদ

 2 years ago 

হুম একদম ঠিক বলেছেন আপু , তাই বাধ্য হয়ে কিনেই ফেললাম।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64106.00
ETH 3129.71
USDT 1.00
SBD 4.16