ভিডিও মুহূর্ত আমাদের উইকেন্ড || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আশাকরি সবাই ভাল আছেন। সবার সময় ভালো যাচ্ছে এই কামনাই করি । যেহেতু গত পর্বে আমি বলেছিলাম এই পর্বে আমি আমার উইকেন্ডে কাটানো মুহূর্তের ভিডিও আপনাদের সঙ্গে শেয়ার করবো । সেহেতু আমি চেষ্টা করছি আমার ধারাবাহিকতা অনুযায়ী কথা রাখার জন্য। আশাকরি আপনাদের কাছে ভিডিওটি ভালো লাগবে ।

20220311_173609.jpg

প্রথমত সময়টা বেশ রোমাঞ্চকর ছিল কারণ সব কাজ গুলো খুব সহজেই করতে পেরেছি ।যার কারণে অনেক সময় হাতে ছিল আমার। যদিও প্রথমে ভেবেছিলাম বাবু হয়তো বিরক্ত করবে ,তবে বাস্তবে এর চিত্র ছিল সম্পূর্ণ উল্টো। আসলে বাবু রেস্টুরেন্টে প্রবেশের পরেই ঘুমিয়ে গিয়েছিল । তাই কোন অসুবিধা হয়নি আমাদের।

যাইহোক গত পর্বে তেমন একটা ধারণা দেই নি এই রেস্টুরেন্ট সম্পর্কে । তাই চেষ্টা করবো এই পর্বে কিছু কথা লেখার জন্য। এই রেস্টুরেন্টের মালিক কেউ একক নয় । মানে এইটা অধিক মালিকানাহীন। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে এইটাই এই রেস্টুরেন্টের আসল টুইস্ট। কারণ রেস্টুরেন্টের নামটাই হচ্ছে ফ্রেন্ডস কিচেন । আমি আসলে যেখানেই যাই না কেন , সেখানকার একটু বিষয় নিয়ে জানতে আমার ভালো লাগে ।


এই প্রতিযোগিতার সময়ে এসেও যে এমন বন্ধুত্ব পূর্ণ সম্পর্ক গুলো খুব স্থায়ীভাবে টিকে আছে ,আমি মনেকরি এই রেস্টুরেন্ট তার বাস্তব উদাহরণ। আসলে আমি যখন প্রথমবার এই রেস্টুরেন্টে গিয়েছিলাম তখন এতো কিছু জানতে পারি নি । তবে এবার গিয়ে যেহেতু অনেক সময় কাটিয়েছি , তাছাড়াও যেহেতু হাতে অনেক সময় ছিল এবং রেস্টুরেন্টেও তেমন ভিড় ছিল না ,তাই আমি অনেকটাই সময় পেয়েছি এবং তাদের অতীতের গল্প গুলো জানার জন্য ।

আসলে কিছু কিছু নামের পিছনে কিছু কিছু কারণ থাকে । যেহেতু ঢুকতেই দেখেছিলাম রেস্টুরেন্টের নাম ফ্রেন্ডস কিচেন , তখনই আমি কিছু একটা ভেবে নিয়েছিলাম । যাইহোক মূলত যখন আমি খাবার অর্ডার করেছি তারপর খাবার আসতে সময় লাগছিল । তখন আমি চেষ্টা করছিলাম সেখানকার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার জন্য এবং আমি তাদের কাছে কিছু প্রশ্ন করেছিলাম কেন এই রেষ্টুরেন্টের নামটি ফ্রেন্ডস কিচেন রাখা হলো । তখন জানতে পারলাম পুরো ব্যাপারটি, বেশ আমাকে অনুপ্রাণিত করেছে তাদের কাছ থেকে শোনা কথা গুলো ।

20220311_173646.jpg

মূলত এই রেস্টুরেন্টের যারা মালিক আছে তারা সকলেই রিটায়ার্ড পার্সন । তারা ব্যক্তি জীবনে বিভিন্ন কার্যক্রমের সঙ্গে জড়িত ছিল , বিশেষ করে চাকরি ও বিভিন্ন পেশার সঙ্গে । তবে যেহেতু তাদের মোটামুটি ভালই বয়স হয়ে গিয়েছে , তাই তারা চেষ্টা করছে নতুন করে এই অবসর সময়টাকে কাজে লাগানোর জন্য । সাত জন বন্ধু মিলে প্রথমে এই রেস্টুরেন্ট আমাদের শহরে দিয়েছে । তবে এটার নতুন আরো দুটো শাখা আমাদের শহরে এখন হতে চলছে । আসলে বন্ধুত্বের সংজ্ঞা সত্যিই আলাদা হয় । বুড়ো বয়সে এসেও তাদের ভিতর আলাদা যে বন্ধন তৈরি হয়েছে এবং সেই বন্ধনকে পুঁজি করে তারা খুব সুন্দর করে অবসর সময়ে ব্যবসা করছে। ব্যাপারটা আমাকে বেশ ভালো উৎসাহ যুগিয়েছে ।

20220311_173733.jpg

যদিও প্রথমদিকে তাদের অনেক কিছু ম্যানেজ করতে ভীষণ ঝামেলা হয়ে গিয়েছিল । তবে এখন তারা নিজেরাই অভ্যস্ত হয়ে গিয়েছে খুব ভালোভাবে এখানকার কাস্টমারদেরকে সার্ভিস দেওয়ার জন্য । একটা বিষয় জেনে আরো বেশি অবাক হয়েছি যে, এখানকার খাবারগুলো তারা নিজেরাই তৈরি করে । এই ব্যাপারটি বেশ আমাকে আরো চমকপ্রদ করেছে ।

সাতজন বন্ধু দিনের বিভিন্ন সময়ে এসে রান্নাঘরে যায় এবং সেখানে গিয়ে তাদের মত করে বিভিন্ন রকমের খাবার রান্না করে এবং সেগুলো পরিবেশন করে কাস্টমারদের কাছে। ভালো লেগেছে যে , তারা এই অবসর জীবনটা খুব স্বাচ্ছন্দ্যে কাটাচ্ছে । সত্যিই এই রকম বন্ধু পেলে হয়তো জীবনের প্রতিটি পদক্ষেপে ভালোভাবেই এগিয়ে যাওয়া সম্ভব ।
20220311_174422.jpg

যদিও বর্তমান সময়ে এখন এইরকম ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক খুব একটা বেশি দেখা যায় না । তবে তাও যতটুকু আছে আমি মনেকরি এই সম্পর্ক গুলো আরো চির অটুট থাকুক আরো গভীর থেকে গভীরতর হোক এমন কামনাই করি । সর্বোপরি আমার কাছে এবারের উইকেন্ডের সময়টা একটু ব্যতিক্রম ছিল । যার কারণটা আমি চেষ্টা করলাম এই পর্বে খোলাসা করে বলার জন্য ।

দেখা হবে পরবর্তী সময়ে , অন্য কোন ব্যাপার বা অন্য কোন বিষয়ে । ততক্ষণ পর্যন্ত ভাল থাকুন সুস্থ থাকুন ।

ধন্যবাদ সবাইকে

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
খুবই ভালো লাগলো আপনার বাসার বারান্দায় ভাবীর রোপন করা চারাগুলো। আর ভাই ফ্রেন্ডস কিচেন রেস্টুরেন্টটি অসাধারণ লাগলো বিশেষ করে এর লাইটিং আমারও অনেক ভালো লেগেছে। ফ্রাইড রাইস দেখে ভাই খেতে ইচ্ছে করলো। অনেক দিন হলো ফ্রাইড রাইস খাওয়া হয় না। দেখি আগামী শুক্রবার আমিও একটু রেস্টুরেন্টে যাবো।
অনেক ভালো লাগলো আপনার ফ্যামিলি নিয়ে সময় কাটানোর ভিডিও। শায়ান বাবু যেহেতু মাস্ক পড়ে না। তাই ভিড় এড়িয়ে চলার চেষ্টা করবেন ভাই। ধন্যবাদ আপনাকে ❣️❣️❣️
 2 years ago 

ভাইয়া আপনি ছুটির দিনে পরিবারের সাথে অনেক সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন এবং ভিডিওগ্রাফির মাধ্যমে সকলের মাঝে উপস্থাপন করেছেন। আপনি অনেক সুন্দর করে আপনার বারান্দার গাছগুলোর যত্ন করেছেন ও পরিচর্যা করেছেন। তবে সব চেয়ে আমার বেশি ভালো লেগেছে আপনি যে রেস্টুরেন্টে গিয়েছেন সেই রেস্টুরেন্টের মালিকেরা তাদের অবসর জীবনে অনেক সুন্দর ভাবে এই রেস্টুরেন্ট গড়ে তুলেছেন এবং বন্ধুত্ব বজায় রেখেছেন। আর সবচেয়ে বেশি ভালো লাগলো তারা নিজেরাই খাবারগুলো তৈরি করেন এবং কাস্টমারদের চাহিদা পূরণ করেন। অবসর সময়কে কাজে লাগাতে এটি দারুন একটি আইডিয়া। অনেক সুন্দর একটি রেস্টুরেন্ট তৈরি করেছেন তারা। সবকিছু মিলিয়ে আপনি ছুটির দিনে পরিবারকে নিয়ে অনেক সুন্দর সময় কাটিয়েছেন ভাইয়া। আপনার কাটানো সুন্দর মুহূর্ত সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য। কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই ।

 2 years ago 

ওয়াও দারুন একটি ব্লগ এনজয় করলাম আপনার সাথে, আপনার বাবু আমাদেরকে হায় দিয়েছে ব্যাপারটা খুব কিউট ছিল। খুব ভালো লাগলো ভাবীকে নিয়ে আপনি এভাবে ঘুরতে গিয়েছেন পরিবারের সাথে সময় কাটাতে পারলে সবারই মন ভালো থাকে আপনাদের জন্য অনেক অনেক দোয়া রইল, আপনাদের ভালোবাসা বেঁচে থাকুক হাজার বছর।

 2 years ago 

বাহ্ দারুন এনজয় করলাম ভিডিও টি । সায়ান আমাদের হ্যালো দিলো আর সাথে কি মুচ্কি হাসি। সত্যি মনটা ভরে গেলো। ভাইয়া এভাবেই মাঝে মাঝে আমাদের সাথে আপনার ভিডিও শেয়ার করবেন দেখে অনেক বেশি মজা পায়। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপু । বরাবরের মতো সঙ্গেই থাকার জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

আসলেই বন্ধুত্বের সঙ্গা আলাদাই হয়।যারা বুঝে তারা বুঝে,যারা বুঝেনা তাদের বুঝিয়েও লাভ নেই।পরিবার নিয়ে কাটানো মূহুর্ত দেখতে ভালোই লাগে।

 2 years ago 

একদম সঠিক কথা বলেছেন আপু । তবে আমার ব্যাপারটা বেশ ইন্টারেস্টিং লেগেছে ।

ভাইয়া সপ্তাহের ছুটির দিনে পরিবারের সাথে অনেক সুন্দর সময় পার করেছেন আপনি। আমরাও অনেক সুন্দর সুন্দর সময় পার করেছি। ভাইয়া অনেক ব্যস্ততার পরেও আপুর সাথে সময় বার করেছেন। ভাইয়া আমার রেস্টুরেন্টের ব্যাপারে অনেক ভালো লেগেছে। তারা নিজেরাই নিজেই খাবার তৈরি করে কাস্টমারের কাছে পৌঁছায় সুন্দর একটা দিক বলা চলে। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 2 years ago 

বুড়ো বয়সে এসেও তাদের ভিতর আলাদা যে বন্ধন তৈরি হয়েছে এবং সেই বন্ধনকে পুঁজি করে তারা খুব সুন্দর করে অবসর সময়ে ব্যবসা করছে। ব্যাপারটা আমাকে বেশ ভালো উৎসাহ যুগিয়েছে ।

ভাইয়া আমি যখনই আপনার লেখাগুলো পড়ি তখনই নতুন কিছু জানতে পারি। আসলে আপনার লেখাগুলো যারা নিয়মিত পড়ে তারাই একমাত্র বুঝতে পারে আপনার লেখা গুলোর মাঝে আসলেই কি লুকিয়ে রয়েছে। আমি আপনার লেখাগুলো পড়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করি। সত্যি কথা বলতে আপনি সব সময় বিভিন্ন ধরনের লেখনী আমাদের মাঝে উপস্থাপন করেন। তেমনি আজকে আপনি আপনার পরিবারের সকলকে নিয়ে একটি সুন্দর মুহুর্ত কাটানোর কিছু কথা ও ভিডিও উপস্থাপনার পাশাপাশি খুবই গুরুত্বপূর্ণ কিছু কথা উপস্থাপন করেছেন। কিছু অবসরপ্রাপ্ত মানুষ তারা তাদের শেষ বয়সে এসেও নিজেদের ভেতর যে বন্ধন তৈরি করেছেন ও সেই বন্ধনকে পুঁজি করে সুন্দর একটি রেস্টুরেন্টের ব্যবসা শুরু করেছেন দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আসলে এই ব্যাপার গুলো যখন আমাদের চোখের সামনে আসে তখন আমরা অনেক বেশি উৎসাহ পাই। নিজের চোখের সামনে এমন কিছু ঘটনা ঘটে যেগুলো সব সময় আমাদের অনুপ্রেরণা যোগায়। তেমনি ভাইয়া আপনি পুরো বিষয়টি এত সুন্দর করে উপস্থাপন করেছেন যে আপনার লেখাগুলো যখন আমি পড়ছিলাম তখন বারবার মনে হচ্ছিল যেন সেই রেস্টুরেন্টের ছুটে যেতে। আপনি আপনার পরিবারের সকলকে নিয়ে অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন এবং সেইসাথে এমন কিছু গুণী মানুষের কথা আমাদের মাঝে উপস্থাপন করেছেন তাদের কথা জানতে পেরে খুবই ভালো লাগলো। দারুন একটি পোস্ট ও অসাধারণ কিছু কথা শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে ধন্যবাদ জানাচ্ছি সুন্দর একটি ভিডিওগ্রাফি সকলের মাঝে উপস্থাপন করার জন্য। সকলের জন্য বিশেষ করে আমাদের প্রিয় শায়ানের জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।♥️♥️

 2 years ago 

সত্যিই আমার কাছে ব্যাপারটা বেশ ইন্টারেস্টিং ছিল , যে তাদের বুড়ো বয়সে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং তাদের ব্যবসায়িক চিন্তাভাবনা গুলো । যাইহোক ধন্যবাদ আপু আপনাকে , সুন্দর মতামত দিয়েছেন ।

 2 years ago 

কি আর বলবো ভাই ফাইড রাইস দেখেইতো মুখে জল চলে এসেছে।
ছুটিরদিনে এভাবে পরিবারের সবাইকে নিয়ে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। অনেক ব্যস্ততার মাঝে যখন পরিবারকে একটু সময় দেওয়া যায় তখন মনের ভিতর অন্য রকম একটা অনুভূতি কাজ করে। আপনার ছবিগুলো এবং লেখনি দেখে মনে হচ্ছে আপনি ছুটির দিন পরিবারের সাথে খুব সুন্দর একটি মুহূর্ত উদযাপন করেছেন।এবং এর সাথে ভাবি যে ফুলের পরিচর্যা করছে এবং রেস্টুরেন্টের মালিক এর প্রশংসা না করলেই নয়।সর্বোপরি আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সাবলীল মতামতের জন্য।

 2 years ago 

ভাই দারুন একটি রেস্টুরেন্টের খবর জানালেন আজ। তরুন ছেলেমেয়েদের উদ্যোগে গড়ে ওঠা নতুন নতুন রেস্টুরেন্টের খবর আমরা মাঝেমাঝেই পাই তবে অবসর জীবনে যাওয়া বন্ধুরা মিলে যে এভাবে রেস্টুরেন্ট গড়ে তোলে নিজেরাই সেটা চালায় এমন ঘটনা খুব কমই আছে। আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে যে বিষয়টি সেটি হচ্ছে তারা নিজেরাই কিচেনে গিয়ে রান্না করে এবং নিজেরাই তা পরিবেশন করে। সম্ভব হলে ওই রেস্টুরেন্টে গিয়ে খেয়ে আসতাম। যাই হোক এমন উদ্যোগকে সাধুবাদ জানানো উচিত। টিকে থাক এমন সুন্দর বন্ধুত্ব আর ভালোবাসা। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ব্যাপার গুলো শোনার পরে আমার কাছেও অনেকটা আপনার মতোই আশ্চর্য লেগেছিল । কারণ এখনো এরকম বন্ধুত্বপূর্ণ সম্পর্ক টিকে আছে, ব্যবহারগুলো ভাবতেই অনেকটা ভালো লাগছিল । ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য ।

 2 years ago 

ভাইয়া ছুটির দিনে খুবই আনন্দ সাথে পুরো সময় পার করেছেন। ভিডিও দেখার অপেক্ষায় ছিলাম ভিডিও টা শেষ পর্যন্ত দেখতে পেলাম। ভিডিওটা দেখে খুবই ভালো লাগলো কারণ ভিডিও আপনি খুবই সুন্দরভাবে করেছেন এবং ভিডিওতে প্রথমে ভাবীর হাতে পরিচর্যা করা ফুল এবং ফুলের গাছ গুলো দেখে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে ফুলের কাছে পানি দিলেন। আসলে ফুলের কাছে যত যত্ন করা হবে ততোই ভালো হবে। তারপরে আপনারা রাস্তায় বের হলেন,খুবই সুন্দর সময় পার করলেন এবং রেস্টুরেন্টে খাওয়া দাওয়ার মুহূর্তটা আমার খুবই ভালো লেগেছে। অনেক মজার মজার খাবার খেলেন। খুবই ভালো লাগলো। আসলে পরিবারের সাথে এরকম সময় দেওয়া খুবই গুরুত্বপূর্ণ। আপনাদের সকলের সুস্থতা কামনা করছি।

 2 years ago 

কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56890.04
ETH 2356.22
USDT 1.00
SBD 2.39