আসেন ফুচকা খাই || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20220325_180711.jpg
আমি মনেকরি যারা ভোজন রসিক মানুষ আছে, তাদের অধিকাংশ লোকের খাদ্যতালিকায় ফুচকার ব্যাপারটি তালিকাবদ্ধ থাকে । কারণ এটি খেতেও যেমন মজা , তেমন খুব সহজলভ্য। আমি যদি ভুল না বলে থাকি, তাহলে হয়তো সবার মতামত একই রকম হতে পারে ।

20220325_180651-01.jpeg

তবে হ্যাঁ , এইটা সত্য কথা । যেহেতু এটা সব জায়গায় পাওয়া যায়, তাই খাবারের হাইজিন এর ব্যাপারে আমি খুব একটা তেমন সহমত প্রকাশ করতে পারবো না । কারণ খাদ্যতালিকায় প্রথম যে ব্যাপারটি আমার কাছে প্রাধান্য পায় , সেটা হচ্ছে খাদ্যের হাইজিন এর দিকটা ।

20220325_180821.jpg

তবে আধুনিক সময়ে মূলত এখন মিনি রেস্টুরেন্টগুলোতে সচরাচর ফুচকা পাওয়া যায় এবং তারা চেষ্টা করে, খাদ্যের গুণগত মান ঠিক রেখে খুব সুন্দরভাবে পরিবেশন করার জন্য । যেহেতু এটা মুখরোচক খাবার । তাই হাইজিন এর ব্যাপারটা অবশ্যই নজরদারিতে রাখা উচিত ।

20220325_180740.jpg

ঘটনাটি কয়েকদিন আগের । খুব যে বেশিদিন আগের তাও কিন্তু হবে না । সম্ভবত তিন-চার দিন আগের। মূলত ঐ দিন গ্রামের বাড়ি থেকে ফেরার সময়, যে জায়গাটাতে আমাদের গাড়ি থেমে ছিল । ঠিক জায়গাটাতে একটা খাবারের দোকান ছিল। খাবারের দোকানের নাম চাটনি । সাম্প্রতিক সময়ে ইন্ডিয়ান ফুড আমাদের দেশের রেস্টুরেন্টগুলোতে বেশ ভালোভাবেই জায়গা দখল করে নিয়েছে । কারণ গ্রাহকের চাহিদা ও দৃষ্টি আকর্ষণ করেছে বেশ ভালোভাবেই । তাই এই খাবারগুলো সকলেই খেতে বেশী স্বাচ্ছন্দ্যবোধ করে ।

20220325_180615.jpg

বউ আমার বলছিল, সে ফুচকা খাবে । অবশেষে তার আবদার রাখার জন্যই, সেই রেস্টুরেন্টে আমাদের যাওয়া হয়েছিল । বিশেষ করে বিকালের দিকে বা সন্ধ্যাবেলায় এই খাবারগুলো খেতে ভালোই লাগে । যাইহোক রেস্টুরেন্টের ভিতরের ডেকোরেশন খুবই সুন্দর এবং বেশ নিরিবিলি এবং হালকা ঠান্ডা ঠান্ডা ভাব আছে। মানে শীততাপ নিয়ন্ত্রিত ।

20220325_180555.jpg

দিনদিন এলাকায় বেশ নতুন নতুন খাবারের দোকান প্রতিনিয়ত চালু হচ্ছে । আসলে সময় উপযোগী ব্যবসা, তো তাই হয়তো চেষ্টা করছে সকলেই খাবারের ব্যবসার প্রতি একটু আগ্রহ প্রকাশ করার জন্য । দোকানটাতে ঢুকতেই বেশ বড় করে লেখা আছে আগে পয়সা দিন । তারপরে খাবার অর্ডার করুন ।

20220325_175948.jpg

যাইহোক তাদের খাবারের মেনু বুক দেখে, অবশেষে দু প্লেট স্পেশাল ফুচকা অর্ডার করলাম । বেশ খানিকটা সময় নিয়েছিল খাবারগুলো আমাদের টেবিলে পৌঁছে দিতে । কারণ এই খাবার গুলো বানাতে একটু সময় লাগে । এক পাশের ছোট্টো বাটিতে করে টক দিয়েছে এবং অন্যপাশে খুব সুন্দর করে ডিম, বুটের ডাল এবং সালাদ ও আরো অজানা কিছু সবজির মাধ্যমে, ফুচকা গুলোকে খুব ভালোভাবে ডেকোরেশন করেছে । যা দেখতে অনেকটাই সুন্দর লাগছে ।

20220325_175810.jpg

হীরার কেমন অনুভব হচ্ছিল, তা আমার জানা নেই। তবে আমার খাবারটা দেখেই, জিহ্বা দিয়ে মনে হচ্ছিল পানি বের হবে । আমিতো ঝটপট টক মিশিয়ে একটা ফুচকা যখন মুখের মধ্যে দিলাম, তখন মনে হচ্ছিল যেন অনেকটা অমৃতের স্বাদ । টক-ঝাল-মিষ্টি এই তিন রকমের একই সঙ্গে পাচ্ছি । বেশ ভালই লাগছিল খেতে, কয়েকটা গপাগপ খেয়ে ফেললাম । ঐদিকে হিরা যে বসে আছে, তা কিন্তু না । সেও বেশ মজা করে খাচ্ছিল ।

20220325_175641.jpg

যাইহোক একটা মজার ব্যাপার হচ্ছে । আমরা যেখানেই খাবার খেতে যাই না কেন । সেখানে মূলত শায়ান বাবু একটু ঝামেলা করে । সে একটু নেওয়ার চেষ্টা করে , তবে যখনই তার মুখে একটু সামান্য খাবার তুলে দেয়া হয় তারপরে সে আলতো করে মুখ নাড়ানাড়ি । এমনভাবে বারবার মুখ নাড়ায় সেটা অনেকটাই দেখতে ভালো লাগে। যাইহোক এই রেস্টুরেন্টের এক ওয়েটার আমাদেরকে খুব সহযোগিতা করেছে। কারণ খাবার সময়ে সে বাবুকে কোলে নিয়েছিল ।

20220325_175652.jpg

সর্বোপরি চাটনি রেস্টুরেন্টের কথা যদি বলি, তাহলে আমার কাছে বেশ ভালই লেগেছে তাদের আপ্যায়নটা । খাবারের দাম মোটামুটি সাধ্যের নাগালে এবং ভিতরের পরিবেশটা ভালো ছিল । সর্বোপরি বেশ ভালো একটা সময় কেটেছে আমাদের ।

20220325_175323.jpg

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago (edited)
প্রিয় ভাইয়া চাটনি রেস্টুরেন্টে চলে এলাম ফুচকা খেতে আপনার নিমন্ত্রণে।ফুচকা আমার খুব প্রিয় এত বেশি মজা লাগে যা ভাষায় প্রকাশ করতে পারবো না আমার যতগুলো প্রিয় খাবার আছে তার মধ্যে ফুচকা অন্যতম হচ্ছে খাবার।বিশেষ করে ফুচকার সাথে জেট অফ থাকে সেই টক খেতে আমার অসাধারণ লাগে।
আপনার পোস্টের টাইটেল দেখেই সোজা চলে এলাম ফুচকা খেতে কোন দিকে না তাকিয়ে।বিশেষ করে ফুচকা খাওয়ার বেলায় আমি কখনোই না করিনা।খুবই চমৎকার করে ফুচকা খাওয়ার রিভিউ করেছেন যা আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে বেশ ভাল লেগেছে♥♥
 2 years ago 
রেস্টুরেন্টের নামটা অসাধারণ ছিলো চাটনি। চাটনি নামটা শুনেই জিভে জল চলে আসে। যাইহোক, ফুসকা আমারও অনেক প্রিয়। আমার কাছে আমার ভার্সিটির পাশের দোকানের ফুসকা বেস্ট। মানুষ সেখানে সব সময় লাইন লেগে থাকে খাওয়ার জন্য।
ফুসকা ছেলেদের চেয়ে মেয়েরা বেশি পছন্দ করে। আমি অবশ্য ছোট থেকেই ফুসকার পাগল ভক্ত। অনেক ধন্যবাদ ভাই ফুসকার রিভিউ শেয়ার করার জন্য।
 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই , কমবেশি সবাই ফুসকা খেতে পছন্দ করে । আমারো বেশ ভালোই লেগেছিল।

 2 years ago 

কতোদিন হয় ফুচকা খাইনা,আপনাদের ফুচকা পার্টি দেখেই তো লোভ লাগছে ভাইয়া।

 2 years ago 

মনে মনে জয়েন করতে পারেন । সমস্যা নেই আপু , অনেক গুলো আছে ।

 2 years ago 

মাঝে মাঝে এই ভাবে ফুচকা খেতে খুবই ভালো লাগে। যেটা মেয়েরা খেতে বেশি পছন্দ করে। আমিও এই ফুচকা খাবার উপভোগ করতে খুবই ভালোবাসি ।ফুচকার অনুভূতির গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সাবলীল মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ফুচকা হলো এমন একটি খাবার, যেটি কম টাকার মধ্যে বউ গার্লফ্রেন্ড কিংবা বান্ধবী কে খুশি করা যায়। ফুচকা আমারও ভালো লাগে বন্ধুদের সাথে মাঝে মাঝে খাওয়া হয় তবে ফুচকার সাথে আমি চটপটি খেতে বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। দুইটাই আমার বেশ পছন্দের।

 2 years ago 

তাই নাকি , বেশ ভালো অভিজ্ঞতা আছে দেখি আপনার। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমরা যেখানেই খাবার খেতে যাই না কেন । সেখানে মূলত শায়ান বাবু একটু ঝামেলা করে । সে একটু নেওয়ার চেষ্টা করে , তবে যখনই তার মুখে একটু সামান্য খাবার তুলে দেয়া হয় তারপরে সে আলতো করে মুখ নাড়ানাড়ি ।

ফুচকার নাম শুনেই খেতে ইচ্ছে করছে ভাইয়া। ফুচকা এতটাই লোভনীয় যে দেখলেই খেতে মন চায়। এই সকালবেলায় এত মজার ফুচকা দেখে ক্ষুধা বেড়ে গেল। শায়ান বাবু খাওয়ার সময় একটু ঝামেলা করবে কারণ নতুন নতুন খাবারের প্রতি এখন তার অনেক আগ্রহ কাজ করবে। ছোট বাচ্চারা যখন নতুন খাবারের স্বাদ পায় তখন যেই খাবারই দেখুক না কেন খেতে চায়। অনেক সুন্দর ভাবে আপনাদের কাটানো সুন্দর মুহূর্ত উপস্থাপন করেছেন এবং লোভনীয় সব ফুচকার ফটোগ্রাফি শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

চলে আসুন একদিন, সবাই মিলে ফুচকা পার্টি দিবো । আমারো বেশ ভালই লাগে খেতে ফুচকা ।

 2 years ago 

বেশ অনেকদিন হলো ফুচকা খাওয়া হয়না, কিন্তু আপনার এই ফুচকা খাওয়ার পোস্ট দেখে আমার আর তর সইছে না ভাইয়া। মনে হচ্ছে এখনই বাসার বাইরে গিয়ে ফুচকা খেয়ে আসি।

আপনি একদম সত্য কথা বলেছেন ভাইয়া যারা খাদ্য রসিক মানুষ তাদের খাদ্যতালিকায় ফুচকা সবসময়ই তালিকাবদ্ধ থাকে। ফুচকা আমার অনেক ফেভারিট। আপনার ফুচকা খাওয়ার এই গল্পটি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো, ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

মনের ইচ্ছা পূরণ করতে হয় ভাই । চেষ্টা করুন তারাতারি আপনার মনের ইচ্ছা পূরণ করতে । ফুসকাই তো অল্প টাকার মামলা ।

 2 years ago 

রেস্টুরেন্ট আমারও পরিচিত। তবে সেখানে গিয়ে ফুচকা খাওয়া হয়নি কখনো। আপনারা পারিবারিকভাবে ফুচকা খেতে গিয়ে অনেক সুন্দর সময় অতিবাহিত করেছেন। রাস্তার পাশ থেকে ফুচকা খাওয়ার থেকে রেস্টুরেন্ট থেকে ফুচকা খাওয়া বেশি স্বাস্থ্যসম্মত বলে আমি মনে করি। টক ঝাল মিষ্টি স্বাদের ফুচকা পছন্দ করে না এমন লোকের সংখ্যাও খুঁজে পাওয়া দুষ্কর। আপনাদের সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এবার আসলে চেষ্টা করবেন ঐ রেস্টুরেন্ট থেকে ফুসকা খাওয়ার জন্য। স্বাদ কিন্তু ভালোই।

 2 years ago 

আমি মনেকরি যারা ভোজন রসিক মানুষ আছে, তাদের অধিকাংশ লোকের খাদ্যতালিকায় ফুচকার ব্যাপারটি তালিকাবদ্ধ থাকে ।

ভাইয়া এত সকাল-সকাল এই লোভনীয় খাবারের ছবিগুলো দেখে তো জিভে জল চলে আসলো। ফুচকা খেতে সবাই অনেক পছন্দ করে। আসলে ভোজন রসিক মানুষের খাবারের তালিকায় ফুচকা সবার শীর্ষে থাকে। মুখরোচক খাবারের মধ্যে ফুচকা খেতে সবাই কম বেশি পছন্দ করে। ভাইয়া আপনি আপনার পরিবারকে নিয়ে ফুচকা খেয়েছেন এবং ভাবির আবদার পূরণ করেছেন জেনে ভালো লাগলো। তবে যাই বলুন না কেন ফুচকা সাজানো দেখে খেতে ইচ্ছে করছে ভাইয়া। অনেক সুন্দর ভাবে আপনি আপনার ফুচকা খাওয়ার গল্প আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।❣️❣️❣️❣️❣️

 2 years ago 

ঘটনাটি গতকালের ভাবলাম আজ শেয়ার করি ,তাই পোস্টটি সকালে করেছি ভাই ।

 2 years ago 

ভাইয়া আপনার ফুচকা খাওয়ার বিবরণ শুনে আমার জিভে জল চলে এসেছে। আমি আজকে একটু আগে খেয়েছি, বেশ মজাদার খাবার। আপনিতো ভাবিকে নিয়ে ভাবিকে নিয়ে খুব ভালো একটা সময় কাটিয়েছেন। আপনাদের আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের সাথে খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আসলেই টক ঝাল মিষ্টি স্বাদের ফুসকা খেতে ভালোই লাগে । ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53615.59
ETH 2344.94
USDT 1.00
SBD 2.13