বয়স শুধুই মাত্র সংখ্যা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

20211214_175113.jpg
দিন যত গড়িয়ে যাচ্ছে , জীবনের যাত্রাপথে ততই একেকটি দিন বৃদ্ধি পাচ্ছে। যাইহোক আমার কাছে আসলে জীবন নিয়ে তেমন কোন সংজ্ঞা নেই। যদি এক কথাই বলতে চাই, জীবন আমার কাছে কেমন। আমি মনে করি যতদিন বেঁচে আছি, জীবনের সঙ্গে যুদ্ধ করেই বেঁচে আছি। আর এই বেঁচে থাকার মাঝেই আমি প্রকৃত সুখ খুঁজে পাই । যাইহোক আমার কাছে বয়স শুধুইমাত্র একটা সংখ্যা । হয়তো জীবন থেকে যা হারিয়ে ফেলেছি, তা চাইলেও পাওয়া যাবে না। তবে অনুমান ও অনুভূতিতে সেখানে যাওয়া যায় ।।

20211214_182512.jpg

বছরের পর বছর একটা করে সংখ্যা বৃদ্ধি পাচ্ছে জীবনের সঙ্গে, তবে আমার এতে কোন ভ্রুক্ষেপ নেই । কারণ আমার কাছে জীবন সেটাই, যেটা আমি উপভোগ করতে পছন্দ করি । যাইহোক আমি মনে হয় চিরতরুণ থাকবো মনের দিক থেকে । আর মনের দিক থেকে যতদিন আমি তরুণ, সজাগ, সচেতন ও কর্মঠ আছি,আমার কাছে জীবন ততদিন ভীষণ রঙিন ।।

IMG20211214183224.jpg

এবারের জন্মদিনটা আমার কাছে ভীষণ স্পেশাল ছিল। সবথেকে বড় মজার ব্যাপার হচ্ছে, আমার সকল আত্মীয়-স্বজনকে দাওয়াত দেওয়া হয়েছে। যেহেতু মোটামুটি আত্মীয় স্বজন অনেকেই আসবে, তাই বাসায় জন্মদিন পালন করার চিন্তা আমি আগে থেকেই বাদ দিয়েছি। তাই বাড়ির পাশেই ছোট্ট একটা ক্যাফেতে মোটামুটি জন্মদিন পালন করার সিদ্ধান্ত নিয়েছি এবং ওখানেই আমার জন্মদিন পালন হয়েছে । আমি আরো কৃতজ্ঞ যে , ভার্চুয়ালি আমার সঙ্গে আমার বড় দাদা ও ছোট দাদা এবং সঙ্গে আমার কলিগরা ছিল । যেটা আমার জন্মদিনের কেক কাটার মুহূর্তকে আরো বেশি প্রাণবন্ত করেছে এবং আমাকে বেশি উৎসাহ যুগিয়েছে ।

20211214_180502.jpg

সর্বোপরি আমি , আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা এবং আমার কলিগদের প্রতি কৃতজ্ঞ। যারা আমাকে অদৃশ্য ছায়ার মত প্রতিনিয়ত সহযোগিতা করে যাচ্ছে । আমি আশা করি তারা আমাকে ভবিষ্যতেও, সহযোগিতা করবে । আমি তাদের কাছে বিশেষ ভাবে কৃতজ্ঞ থাকবো আজীবন । হয়তো তারা না থাকলে, এমনটা করা আমার জন্য কোনোভাবেই সম্ভব হতো না ।

PhotoCollage_1639506169862.jpg

আমার আসলে অভিমান কারো উপরেই নেই। আমি প্রতিনিয়ত আমার মতো করেই চিন্তা করতে পছন্দ করি । আমাকে নিয়ে কে কি সমালোচনা করলো , কে কি মন্তব্য করলো এসব নিয়ে ভাবার মতো সময় আমার কাছে নেই। আমি শুধু জীবন বলতে বুঝি, আমাকে আরো এগিয়ে যেতে হবে। আমার কাছে জীবনের প্রথম ও শেষ ব্রত এটাই এবং চেষ্টা করছি, দিনশেষে মানবিক গুণে মানুষ হওয়ার জন্য ।

সর্বোপরি আমার পুরো পরিবার ও আত্মীয় স্বজন নিয়ে ভালো একটা সময় কাটালাম এবং খুব ভালোই কেটেছে আমার আজকের সন্ধ্যেবেলাটা । যাইহোক এই সন্ধ্যেবেলার সময়টা আমার মনে থাকবে বহুদিন পর্যন্ত । আমি কৃতজ্ঞ সকলের প্রতি, যারা আমাকে বিভিন্নভাবে শুভেচ্ছা জানিয়েছে ।

PhotoCollage_1639506293326.jpg

আমি জানি আমার যারা পাঠক আছে এবং আমার যারা ভিউয়ার আছে তারা আমার এই বিশেষ মুহূর্তের ভিডিও দেখতে চায়। আমি চেষ্টা করব, আমার পরবর্তী ব্লগে সেই ভিডিও শেয়ার করার জন্য । আশা করি ততক্ষন পর্যন্ত আমার সঙ্গেই থাকুন এবং সুস্থ থাকুন। আবারো সকলকে শুভেচ্ছা জানিয়ে, আজকের মতো এখানেই শেষ করলাম ।

"ধন্যবাদ "

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আমি মনে করি যতদিন বেঁচে আছি, জীবনের সঙ্গে যুদ্ধ করেই বেঁচে আছি।

ভাইয়া এই কথাটি আপনি একদম ঠিক বলেছেন। জীবন মানেই যেন যুদ্ধক্ষেত্র। জীবনের সাথে যুদ্ধ করে আমরা প্রতিনিয়ত বেঁচে আছি। একটি করে বছর আমাদের জীবন থেকে পার হচ্ছে আর আমরা ততবেশি যুদ্ধের কাছাকাছি পৌঁছে যাচ্ছি। হয়তো আমাদের জীবনের প্রতিটি বছর কখনো ভালো আবার কখনো খারাপ এর মধ্য দিয়ে পার হচ্ছে। আমাদের জীবনের গতিপথ থেমে থাকলেও আমাদের বয়সের সংখ্যা দিন দিন বেড়েই যাচ্ছে। সবচেয়ে বড় বিষয় হলো আমাদের বয়সের সাথে একটি সংখ্যা যোগ হচ্ছে কিন্তু আমাদের জীবনের যুদ্ধগুলো সেই সংখ্যার সাথে সাথে পাল্লা দিয়ে আরো বেশী কঠিন হয়ে যাচ্ছে। জীবন যুদ্ধে আজ আমরা অসহায়। তবে আমরা অনেক খুশি কারণ আমরা আমার বাংলা ব্লগ পরিবারের মতো একটি সুন্দর পরিবার পেয়েছি। যেখানে আমরা আপনাদের সকলের সুখ দুঃখ ও অনুভূতি গুলো শেয়ার করতে পারি। নিজের ভিতরে লুকানো কথা গুলো আমাদের লেখার মাধ্যমে সকলকে জানাতে পারি। যাইহোক ভাইয়া আপনার জীবনের প্রতিটি মুহূর্ত এভাবেই আনন্দের মধ্য দিয়ে কাটুক এই দোয়াই করি সবসময়। কারণ আপনি যদি সুস্থ থাকেন তাহলে হয়তো আপনার পরিবারের অন্যান্য সদস্যরা ভালো থাকবে। বিশেষ করে শায়ান বাবুর জন্য আমার মন থেকে অনেক অনেক দোয়া ও ভালবাসা রয়েছে। আমি চাই তাকে যেন জীবনের সাথে যুদ্ধ করে প্রতিনিয়ত বাঁচতে না হয়। শায়ান বাবু যেনো একটি সুন্দর জীবন পায় এবং সুন্দর ভবিষ্যত পায় এজন্য আপনাকে সুস্থ থাকা খুবই জরুরী। তাই আমি সর্বোপরি একটি কথাই বলতে চাই সব সময় আপনার সুস্থতা কামনা করি আমি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাইয়া প্রথমেই আপনাকে আপনার জন্মদিনের শুভেচ্ছা। সত্যিকথা বলতে আমাদের প্রত্যেকের ব্যক্তিগত জীবনে জন্মদিন খুবই গুরুত্বপূর্ণ একটি অর্থবহ করে। নিজের কাছে পরিবারের সদস্যদের কাছে এবং বন্ধু বান্ধবদের কাছে জন্মদিন আসলে একটি আলাদা ভালো লাগা কাজ করে। একটি উৎসবের মতো করে আমাদের দিনটি পার হয়ে যায় ।বর্তমানে জন্মদিন টা সত্যি সবার জীবনে বিশেষ ভাবে পালিত হয়। যেমন আপনি আপনার পরিবার আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব নিয়ে একটি আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে দিনটি উপভোগ করলেন ।কেননা এটি আপনার জন্য একটি বিশেষ দিন। সত্যি কথা বলতে আমাদের পাশে ছায়ার মত সব সময় আমার বাংলা ব্লগ পরিবার আছে বলে আমরা এত সুন্দর দিন যাপন করছি। পরিশেষে আপনার সুন্দর ভবিষ্যৎ দীর্ঘ জীবন কামনা করছি।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

গতকাল যখন ডিস্করড এ আপনার জন্মদিন এর আলোচনা শুনছিলাম অনেক খুশি লাগছিল যে মানুষ টা সবাইকে নিয়ে ভাবে সবার সাথে সুন্দর উপস্থাপন করে এতো এতো কিছু আর আজ তারই জন্মদিন ছিল। কাছ থেকে উইশ করাএ সোভাগ্য নেই ভারচুয়ালি উইস করলাম ভাইয়া।

আল্লাহ আপনাকে আরো হায়াত দান করুন এবং আমাদের সাথে সুন্দর মুহুর্ত উপভোগ করুন।শুভ জন্মদিন শুভ ভাইয়া।🥰

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

শুভ জন্মদিন ভাইয়া। জেনে খুব খুশি হলাম যে আপনার জন্মদিন আজকে। মন থেকে আল্লাহর কাছে আপনার জন্য দোয়া করব আল্লাহ যেন আপনাকে দীর্ঘ হায়াত দান করুক। আপনার সম্পর্কে আর কেমন কিছু বলার নাই ভাইয়া কারণ আপনি আমাদের কমিউনিটির সবারই প্রিয় একজন মানুষ। শুভ হোক আপনার আগামী দিনের পথ চলা। আমি এই কমিউনিটি তে নতুন হলেও ভালোবাসার মানুষ হিসেবে আপনাকে সামনে পেয়েছি ভাইয়া। আমাদের সব সময় পাশে থাকেন আপনি। সর্বশেষে বলতে চাই সামনের দিনগুলো ভালোভাবে কাটুক আমাদের সাথে, আপনার পরিবারের সাথে এবং আশেপাশের সকল মানুষের সাথে।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

শুভ জন্মদিন ভাই। আশা করি আপনার আগামী দিনগুলো খুব ভালো কাটুক এবং পরিবারের সাথে হাসি খুশি থাকেন। এবং আপনার জন্মদিনের বিশেষ মুহূর্তের ভিডিও দেখতে অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

আবারও শুভ জন্মদিন ভাই। জন্মদিনটা দেখছি খুব জাকজমকপূর্ণভাবে পালন করলেন।

এবং আপনার ধারণাটা দারুণ যতদিন বেঁচে আছেন জীবন মানেই যুদ্ধ। তবে আপনার জীবন কতটা সুন্দর এটা নির্ভর করবে আপনার দৃষ্টিভঙ্গির উপর।

এবং এই বয়সে এসে এতো জাকজমকভাবে জন্মদিন পালন করে আপনি সত্যি প্রমাণ করে দিলেন যে বয়স শুধুমাত্র একটা সংখ্যা।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল ভাই । পরিবার নিয়ে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন আশা করছি। সব ছবিগুলো অনেক সুন্দর হয়েছে ভাই। আপনার আগামী দিনগুলো শুভ হোক এই দোয়াই রইল ।শুভেচ্ছা নিবেন।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

শুভ জন্মদিন ভাইয়া। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন‍্য। পরিবারের সাথে আগামীর দিন গুলো খুব ভালো ভাবে কাটুট সেই দোয়াই রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

ভাইয়া, প্রথমেই আপনাকে জানাই জন্ম দিনের শুভেচ্ছা আপনার আগামি দিনগুলো ভালো কাটুক এই দোয়া করি। আপনে আপনার জন্ম দিনের মুূহূর্তটা পরিবারের সাথে খুব আনন্দের সাথে কাটিয়েছেন। এভাবেই সারাটা জীবন কাটুক আপনার। সব সময় ভালোবাসা এবং শুভ কামনা রইল আপনার জন্য।
 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

 2 years ago 

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ভাইয়া। আপনার পরবর্তী দিনগুলো ভালো কাটুক এই কামনাই করি। পরিবার এবং আত্মীয়-স্বজনদের সাথে এবং আমার বাংলা ব্লগ পরিবারের সাথে খুব সুন্দর ভাবে দিনটি উদযাপন করেছেন। আশা করছি বিশেষ মুহূর্তের ভিডিও খুব তাড়াতাড়ি আমাদের সাথে শেয়ার করবেন। শুভকামনা রইলো অনেক।

 2 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64534.17
ETH 3150.15
USDT 1.00
SBD 4.01