ইচ্ছা ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20211104_194224.jpg
কেউ যদি আমাকে বলে যে, তোমার ইচ্ছা কি? আমি এক কথায় মনে হয় বলে দেবো, আমি লিখতে চাই । কারণ, লেখা এখন আমার ধ্যান-জ্ঞান, নেশা-পেশা হয়ে গিয়েছে । যেহেতু এখানে জীবিকার বিষয়টি ওতপ্রোতভাবে জড়িত, তাই আমি লিখে যেতে চাই । আমি আমার মতো করে লিখতে চাই, আমার লেখার মধ্যমে আমার মনের ভাব জানাতে চাই, আমি নিজেকে বিকশিত করতে চাই এবং আমার লেখা দিয়ে আমি সবার দোরগোড়ায় পৌঁছাতে চাই এবং আমি চাই আমার পাঠকরা যেন, আমার লেখার মাধ্যমে ভালো কিছু জানতে পারে ও শিখতে পারে। দিনশেষে একজন ব্লগার হিসেবে আমি মনে করি, এটাই আমার পরম প্রাপ্তি ।

যদিও একটা সময় জীবনের ইচ্ছাগুলো ভিন্ন ছিল তবে সময়ের পরিক্রমায় জীবনের ইচ্ছার সংজ্ঞা পরিবর্তন হয়েছে এবং চিন্তাধারা অনেকটা আগের থেকে বাস্তবিক হয়েছে । যদি এই লেখার মাধ্যমে ভালো কিছু করা যায়, তাহলে নিজেকে পুরোপুরি লেখালেখির মধ্যেই নিয়োজিত করা উচিত ।
মাঝে মাঝে চিন্তা করে দেখি, যদি কখনো কঠিন সময় আসে, তাহলে সেই সময় আমার মনে হয় শেষ অনুরোধ এমনটাই থাকবে। আমার পা বেঁধে রাখো তাতে কোন সমস্যা নেই,আমাকে খাঁচায় বন্দী করে রাখো তাতেও কোন সমস্যা নেই, আমার কন্ঠস্বর বন্ধ করে দাও তাতেও কোন সমস্যা নেই। শুধু আমার হাতদুটো বন্ধ করো না , কারণ আমি লিখতে চাই । এটাই আমার শেষ ইচ্ছা।

20211104_194216.jpg

আপাতত সময়ে আমার প্রবল ইচ্ছা, আমার লেখালেখি কেন্দ্র করেই । আর আমি চেষ্টা করছি প্রতিনিয়ত আমার ইচ্ছাটাকে বেশি প্রাধান্য দেওয়ার জন্য । যেহেতু আমার ইচ্ছা লেখালেখি, তাই আমার আগ্রহ অনুযায়ী আমি প্রতিনিয়ত কাজ করার চেষ্টা করছি এবং ইচ্ছাটাকে পূর্ণতায় রূপ দেওয়ার জন্য । যদিও ব্যপারগুলো যেমনভাবে ভাবছি,ব্যাপার গুলো আসলে তেমন সহজ না । কারণ শুধুমাত্র তো লিখলেই হবে না, লেখাটা পড়ার পাঠক তৈরি করতে হবে।

যাইহোক আমি বিশ্বাস করি । আমার যারা পাঠক আছে, তারা আমাকে প্রতিনিয়ত গঠনমূলক মন্তব্য করে সহযোগিতা করে। কারণ তারাই আমার লেখালেখির প্রধান ইন্সপাইরেশন । কারণ তাদের মন্তব্যই আমাকে আরো গঠনমূলক আর্টিকেল লিখতে প্রতিনিয়ত উৎসাহ যোগায় ।

মাঝে মাঝে নিজের ইচ্ছা যদি, লেখালেখির মাধ্যমে প্রকাশ হয় তাহলে কিন্তু আমি মনে করি সেটা আমার জন্য বড় পাওয়া । যাইহোক বন্ধুরা লেখালেখি আমার শেষ ইচ্ছা,এটাই আপাতত আমার শেষ কথা।

20211104_194213.jpg

"ধন্যবাদ "

Banner.png

ডিসকর্ড লিংক:

https://discord.gg/VtARrTn6ht

Sort:  
 3 years ago 

সত্যি কথা বলতে, লেখালেখি করার মধ্যে প্রচুর শান্তি আছে, কেননা লেখালেখির মাধ্যমে আমরা আমাদের মনের ভাব মনের কথাগুলো প্রকাশ করতে পারি খুব সহজে । যার কারণে লেখালেখিটা আমাদের মনের একটা ভাষাভাষী তে পরিণত হয়েছে। আমাকে যদি কেউ জিজ্ঞাসা করে আমার ইচ্ছা কি হয়তো আপনার মতই উত্তর দেবো আমি । অনেক সুন্দর করে কথা গুলো গুছিয়ে লিখেছেন ভাইয়া অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

মানুষ যত বড় হতে থাকে ততই তার ইচ্ছা পরিবর্তন হতে থাকে। ছোটবেলায় মানুষের এক রকম থাকে। একটু বড় হওয়ার পর ইচ্ছা পরিবর্তন হয়ে যায়।
দোয়া করি ভাইয়া আপনি সারা জীবন যেন এভাবে সুন্দর সুন্দর লেখা আমাদেরকে উপহার দিতে পারেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বিভিন্ন মানুষের বিভিন্ন ধরনের ইচ্ছা থাকে।এই পোস্ট দেখে বুঝতে পারলাম আপনি লিখতে খুব ভালোবাসেন। একজন মানুষের লেখালেখির ওপর এতোটা নেশা থাকে আগে জানতাম না। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আমার ও আপনার মতোই ভাইয়া। লেখালেখি করতে খুব বেশি ভালোবাসি। আসলে লেখালেখি করার মাঝে যে শান্তিটা পাওয়া যায়। তা অন্য অন্য কিছুর মাঝেই আমি খুঁজে পাই না।লেখাই আসলে একটা মানুষের সবচেয়ে বড় শক্তি। আপনার লেখা সবসময় ই আমি পড়ার চেষ্টা করি।সত্যিই খুব ভালো হয়।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।শুভেচ্ছা রইল আপনার জন্য।

আসলে ভাই সবার জীবনের একটা ইচ্ছা থাকে।কিন্তু কিছু মানুষের ইচ্ছা সময়ের সাথে সাথে পরিবর্তন হয়ে যায়।আপনার ইচ্ছা লেখালেখিতে আশা করি আপনি আপনার লেখালেখি নিয়ে সামনের দিকে এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

"আমার ইচ্ছা লেখালেখি, তাই আমার আগ্রহ অনুযায়ী আমি প্রতিনিয়ত কাজ করার চেষ্টা করছি এবং ইচ্ছাটাকে পূর্ণতায় রূপ দেওয়ার জন্য"।

আপনার সাথে আমার এই ইচ্ছে টি সম্পুর্ণ মিলে গেছে ভাইয়া। আপনার পোস্ট টি আমাকে অনেক অনুপ্রেরণা দিলো। অসংখ্য ধন্যবাদ এর জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। আমি কৃতজ্ঞ।

খুব গভীরভাবে ভাবলে কেন জানি আমার মনে হয় যে, যারা লিখতে ভালোবাসে তারা উদার মনের মানুষ হয়, কথায় মারপ্যাচ কম থাকে, সহজে তাদের সাথে মানুষ মিশে যেতে পারে। আপনার ইচ্ছার কথা শুনে কেন জানি আবার মনে হচ্ছে আমার ও এই ইচ্ছা নিজের ভেতরে পোষন করতে হবে। লিখার মধ্যে কিছু কিছু শব্দ খুব ভালো লেগেছে আমার যেমন-পরিক্রমা,প্রাপ্তি,পাঠক ইত্যাদি। ভালবাসা রইলো ভাই সাথে অনেক শুভকামনা ও রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

একমাত্র ইচ্ছা ও চেষ্টাই পারে নিজেকে পরিবর্তন করতে। সময়ের সাথে সাথে ইচ্ছাও রুপ বদলায়। ইচ্ছা নিয়ে অনেক সুন্দর লিখেছেন ভাই। ❤️❤️

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ইচ্ছাশক্তিই বড় মনোবল ভাইয়া। ইচ্ছের গুরুত্ব দিলে অনেক কিছু করা সম্ভব। খুব সুন্দর লিখেছেন ভাইয়া,আরো লিখা পড়ার অপেক্ষায় রইলাম । অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

"শুধু আমার হাতদুটো বন্ধ করো না , কারণ আমি লিখতে চাই"

এই লাইনটি আমার খুবই ভালো লেগেছে ভাইয়া। আমি আপনার লেখা প্রতিনিয়তই পড়ি। আপনার লেখার মাধ্যমে আমি অনেক কিছু সম্পর্কে জানতে পারি এবং শিখতে পারি। আপনি আমাদের জীবনের বাস্তব দিকগুলো আপনার লেখার মাধ্যমে ফুটিয়ে তুলেন যেটা আমার খুবই ভালো লাগে। আপনার লেখার জাদুতে আমি মুগ্ধ হয়ে যাই। সত্যি কথা বলতে সবার হাতেই লেখার জাদু থাকেনা। আর সবাই তার লেখার মাধ্যমে সকলের মন জয় করতে পারে না। কিন্তু আপনি আপনার লেখার জাদুতে সব সময় আমাকে মুগ্ধ করে দেন ভাইয়া। তাই আমিও বলতে চাই আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে আপনার লেখাগুলো শেয়ার করুন এবং আমরা সেই লেখাগুলো থেকে অনেক কিছু সম্পর্কে জ্ঞান অর্জন করতে সক্ষম হবো। সবশেষে আমি আপনার ইচ্ছা কে স্যালুট জানাই। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54819.76
ETH 2295.81
USDT 1.00
SBD 2.31