বাসা খোঁজা একরকম যুদ্ধ || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

PhotoCollage_1634112132903.jpg
এ শহরে সবাই ব্যস্ত। এই শহরে কেউ কারো খোঁজ রাখার মত সময়, কারো হাতে নেই ।সবাই ব্যস্ত নিজ কর্মের মধ্যেই। সবাই ব্যস্ত নিজের জীবন নিয়ে। আসলে এই শহরে মানুষগুলোকে রোবটের থেকে কোনো অংশে তুলনা করলে কম হবেনা।

কিছুদিন যাবত থেকে, আমার সেই লেভেলের একটা ব্যস্ততা যাচ্ছে। সেটা কর্মস্থল ও নিজের পরিবারকে সময় দেওয়া নিয়ে। মূলত আপনারা সবাই জানেন যে, আমি বাবুর জন্যই বিগত দেড়টা বছর গ্রামে ছিলাম। কিন্তু কি যে পরিমাণ জ্বালা-যন্ত্রণা আমাকে ভোগ করতে হয়েছে গ্রামে, সেটা আমি মুখে বলে প্রকাশ করতে পারবো না। তবে হুট করে গ্রামে গিয়ে মানিয়ে নিতে নিজেকে অনেকটা সময় লেগে ছিল। যাইহোক আপাতত আমি আর অতীত মনে করতে চাচ্ছি না ।

আমি চাচ্ছিলাম এই নিজের সমস্যা গুলোর সমাধান করার জন্য। অতঃপর বাবুর বয়স এখন মোটামুটি 50 দিনের কাছাকাছি হচ্ছে। যাইহোক বাবু এখন মোটামুটি কিছুটা বড় হয়েছে। তাই সিদ্ধান্ত আমি পরিবর্তন করে ফেলেছি। কারণ আমার প্রতিদিন গ্রাম থেকে শহরের কর্মস্থলে এবং আবার বিকালবেলা গ্রামের কর্মস্থলে যাতায়াত করতে ভীষণ কষ্ট হতো । কারণ যাতায়াত ব্যবস্থা খুব একটা ভালো ছিল না।

বিশেষ করে সকালবেলা ঘুম থেকে উঠে দীর্ঘ 15 কিলোমিটার জার্নি করে কর্মস্থলে যাওয়া আমার জন্য প্রতিনিয়ত নিজের সঙ্গে নিজেকে একটা মানসিক যুদ্ধ করতে হতো ।

আমি শুধু নিজেকে সহ্য করে নিতাম কারণ বাবু একটু বড় হলেই আমি চাচ্ছিলাম যে,একটা বাসা ভাড়া নেওয়ার জন্য। যাইহোক এ শহরে বাসা ভাড়া পাওয়া আর একটা মুশকিলের বিষয়। কারণ এ শহরে বাসা ভাড়া পেতে হলে, বহুৎ ধকল সহ্য করতে হয়। আমি মনে করি যারা ভাড়া বাসায় থাকে তারা একটু হলেও এই বিষয়টা বোঝা।

যদি আমি কর্মব্যস্ত মানুষ। তবে কর্মের ফাঁকে ফাঁকে যখন যাতায়াত করতাম ,আমি বহু লিফলেট দেখতাম এবং চেষ্টা করতাম সেই নাম্বারগুলোতে ফোন দেওয়ার জন্য এবং সেই লোকগুলোর সঙ্গে কথা বলার জন্য ।কারণ দিনশেষে সবাই চায়, নিজের পছন্দ ও সাধ্যের মধ্যে একটু ভালো বাসা খুঁজে নেওয়ার জন্য।
IMG_20211013_110126_1.jpg

যাইহোক অবশেষে বহু কষ্ট করে কর্মস্থলের খুব কাছেই একটা বিল্ডিংয়ে, আজকে একটা ফ্ল্যাট ভাড়া পেয়েছি । যদিও বাসাটা একদম পাঁচতলায়। তবে কিছু করার নেই। কারণ কর্মস্থলের কাছেই যেহেতু বাসাটা পেয়েছি, এদিক থেকে মোটামুটি আমার কিছুটা হলেও সুবিধা হয়েছে। তবে প্রতিদিন পাঁচ তলায় উঠানামা করতে আমার শরীরের উপর ভালোই চাপ যাবে,এটা আমি বুঝতেই পারছি ।যাইহোক মোটামুটি আজকে তাদেরকে অ্যাডভান্স করে আসলাম এবং শীঘ্রই আমি ফ্ল্যাটের চাবি হাতে পাব।

Sort:  
 3 years ago 

আপনি ঠিকি বলেছেন ভাইয়া। এ শহরের মানুষ রোবটের থেকে কোনো অংশে কম কই! বাসা খোজঁ অনেক জামেলার একটি ব্যাপার। সবকিছু বুঝে শুনে বাসা ভাড়াটা নিতে হয়। যাক অবশেষে বাসা একটি পেলেন। শুভেচ্ছা রইল নতুন বাসায় যেন ভালো কাটে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

আপনার অবস্থা দেখছি আসলেই খুব কষ্টের যাচ্ছে। যদিও এটা একটা আশার আলো যে আপনি শেষ পর্যন্ত নতুন বাসা খুজে পেতে স্বক্ষম হয়েছেন। নতুন বাসার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন শহর এলাকায় বাসা খুঁজে পাওয়া বড় মুশকিল সাধ্য অনুযায়ী ভালো একটি বাসা পাওয়া খুব কঠিন। আপনি যখন আপনার সুবিধা মত স্থান খোঁজেন তখন সব ঠিক থাক হলে অন্যদিকে ঠিক হয় না এটাই ভাড়া বাসা মূল সমস্যা তবে আপনার জন্য শুভ কামনা রইল আপনি আপনার মনের মত একটি ফ্ল্যাট পেয়েছেন। ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাসা খোঁজা আসলেই প্যারার অপর এক নাম। যদিও আলহামদুলিল্লাহ্‌ এই প্যারায় নেই তবে আমি ভালোই জানি এই ঝামেলা যে কত বড় ঝামেলা।
আর পাঁচ তালা! এটা দেখে তো আমার জাস্ট চোখ ছানাবড়া হয়ে গিয়েছে! কষ্ট হবে মোটামোটি।
ভাইয়া রিকুয়েস্ট, ঘর সাজিয়ে দেখাবেন কিন্তু। যদি তা আপনার কোনো সমস্যায় না পরে তাহলে। যদি সমস্যা হয় তাহলে একদম দরকার নেই ভাইয়া।
আর নতুন ঘরের জন্য শুভকামনা।

 3 years ago 

অবশ্যই। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে নতুন বাসা খুজে পাওয়ার জন্য ধন্যবাদ। অনেক সংগ্রাম করে আপনি বাসা খুজে পেয়েছেন। শুভ কামনা রইল আপনার জন্য। নতুন বাসায় সুন্দর ভাবে কাটুক সেই দোয়া করি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

যুদ্ধে আপনার সর্বদা জয় হোক এই প্রত্যাশা রাখি ।আসলেই ঘর চেঞ্জ করা বিশাল ঝামেলার কাজ ।।

 3 years ago 

আপনারা না থাকলে, কোন কিছুই সম্ভব হতো না ভাই । আমি কৃতজ্ঞ। আশীর্বাদ করবেন আমাদের জন্য। ☺❤🙏

 3 years ago 

খুব সুন্দর লিখেছেন ভাই। আসলে বাসা পরিবর্তনের কাজটি খুবই কষ্টসাধ্য এবং জটিল। এই সমস্যাটি আমিও অনেকবার ফেস করেছি। সব মিলে আপনার দিনগুলো খুব ব্যস্ততার মধ্যে কেটে যাচ্ছে। আশা করি খুব শীঘ্রই নতুন বাসায় উঠতে পারবেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

শহর এলাকায় বাসা খুঁজে পাওয়া বড় মুশকিল। বাসা খুঁজে পেলেও মনের মত বাসা হয়না।আবার মনের মত হলে বাসা ভাড়া অনেক বেশি হয়ে যায়। ভালো একটি বাসা পাওয়া খুব কঠিন, আমি এই কঠিন কাজ কিছু দিন আগে করেছি।আমার বাসা খুঁজে পেতে ৭ দিন লাগছে। সবশেষে একটি বাসা পেয়েছি কিন্তু ৫ম তলাতে।কি আর করা ঔইটায় নিতে হল। তবে আপনি খুব সহজেই বাসা পেয়েছেন।নতুন বাসায় সুন্দর ভাবে বসবাস করবেন এই দোয়া করি। আপনার মনের মত একটি ফ্ল্যাট পেয়েছেন এজন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন এই শহরে কেউ কারো খোঁজ রাখার মতো কোন সময় নেই ।মানুষ এবং রোবট এর মধ্যে কোন পার্থক্য নেই বর্তমানে। শহরের মধ্যে বাসা ভাড়া‌ খোঁজা টা যে কতটা ঝামেলার তা আমি কিছুটা হলেও বুঝি। শেষমেষ অনেক খোঁজাখুঁজির পরে আপনি একটি ভালো বাসা খুঁজে পেয়েছেন তা শুনে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 64252.58
ETH 3398.15
USDT 1.00
SBD 2.50