ভালোবাসা নিরন্তর || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG-20220919-WA0007.jpg

গত বছর সম্ভবত ওর জন্মদিন পালন করা হয়নি । কারণ তখন কেবল বাবু হয়েছে । যেহেতু সিজার কেস ছিল তাই শারীরিক ভাবে আমি ওকে বেশ নজরদারির ভিতরে রেখেছিলাম । যেহেতু আগষ্টের ২৮ তারিখ বাবুর জন্ম হয় আর ওর জন্মদিন ছিল ১৯ সেপ্টেম্বর তাই মাঝের সময়টা ছিল খুবই স্বল্প । তাই ইচ্ছা করেই গত বছর ওর জন্মদিন পালন করি নি । তবে এবার একটু চেষ্টা করেছি ওর মুখে হাসি ফোটানোর জন্য। কারণ ও আমার সহধর্মিণী ও অর্ধাঙ্গিনী ।

IMG-20220919-WA0023.jpg

সত্যি বলতে কি আমার মত মানুষকে, ও যে কিভাবে সহ্য করে আমি সেটা বুঝে উঠতে পারিনা । আগে যখন মেডিকেল প্রফেশনের সঙ্গে জড়িত ছিলাম, তখন সারাদিন দেখা যেত যে, আমি ক্লিনিক চেম্বার হসপিটাল এইসব করেই দিন পাড়ি দিয়ে দিতাম । ঠিকঠাক মতো করে যে নিজেদের ভিতরে গল্প-স্বল্প করবো এইভাবেও আমাদের তেমন সময় হয়ে ওঠেনি । তখন আসলে প্রচুর ছোটাছুটি করেছি পয়সার জন্য ।

IMG-20220919-WA0028.jpg

এখন যখন মোটামুটি সব রকম বাস্তব জীবনের প্রফেশন ছেড়ে দিয়েছি, তারপরেও যে খুব একটা সময় হাতে পাই তা কিন্তু না । মূলত এখন আমার সারাটা দিন কাটে লেখালেখি নিয়েই । কখন যে ল্যাপটপের সামনে বসি কখন যে উঠি কিছুই বুঝে উঠতে পারি না । বলতে গেলে সারাদিন আমার ল্যাপটপের সামনেই কেটে যায় । সব ভালোলাগা ও কাজকর্ম এখন ভার্চুয়াল জগতের মানুষগুলোকে কেন্দ্র করেই । তাই মূলত সারাটা দিন ল্যাপটপের সামনেই পড়ে থাকি ।

IMG-20220919-WA0002.jpg

এটা জেনে অবাক হবেন যে আমাদের কিন্তু দুজনের থাকার ঘরটাও আলাদা । কারণ সারাদিন দেখা যায় যে আমি স্টুডিও রুমেই পড়ে থাকি আর ওরা থাকে পাশের রুমে । আমাকে ও কিভাবে যে সহ্য করে আমি খুব একটা বুঝে উঠতে পারি না । তবে আমি ওর কাছে বেশ কৃতজ্ঞ । কারণ ও আমার অগোছালা জীবনটাতে বেশ পরিবর্তন নিয়ে এসেছে । বিশেষ করে আমার এলোমেল জীবনের ব্যাপার গুলো একটা সমন্বয় করে নিয়মের ভিতরে বেঁধে রেখেছে । এক্ষেত্রে ও বেশ মানিয়ে নিয়েছে সবকিছু । হয়তো বাস্তবে ও কখনো রোবট দেখেনি । তবে রোবটের মত যান্ত্রিক একটা মানুষ দেখেছে ।

IMG-20220920-WA0003.jpg

গতরাতে যখন মোটামুটি কিছুটা কাজ সেরে ফেসবুক ঘাঁটাঘাঁটি করছিলাম তখন ওর জন্মদিনের নোটিফিকেশনটা দেখেছিলাম । ছোট্ট একটা খুদেবার্তা পাঠিয়ে দিয়েছিলাম ওর টাইমলাইনে । সকালবেলা দরজায় যখন ও এসে টোকা দিচ্ছিল । দরজা খুলতেই, ও বলল এত কিছুর মাঝেও সবার আগে তুমি আমাকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠিয়েছো । ব্যাপারটা বেশ চমকপ্রদ ছিল আমার কাছে ।

IMG-20220920-WA0009.jpg

আমার জীবনে আসলে আমার ভালোবাসার মানুষ বলতে ঐ একজনই । সে আমার গিন্নি । ও আমাকে খুব ভালোভাবে বোঝে এবং আমার সংসারটাকে ভালোভাবে সামলায় । আমি ওর কাছে সত্যিই বেশ কৃতজ্ঞ । আমার মতো একজন রস-কষ হীন মানুষের সঙ্গে একই ছাদের নিচে ওর সব স্বাদ-আল্লাদ বিসর্জন দিয়ে যে বসবাস করে যাচ্ছে , এটাই তো আমার মতো মানুষের জন্য অনেকটাই বেশি ।

IMG-20220920-WA0007.jpg

ও আমাকে যেভাবে ভালোবাসে ও সম্মান করে, তার মনে হয় যোগ্য আমি নই । তারপরেও আমার মত মানুষটার সঙ্গে ও অনায়াসেই ঘর সংসার করে যাচ্ছে , এই দিক থেকে আমি বেশ সৌভাগ্যবান।

IMG-20220920-WA0010.jpg

আমি ওকে কতটুকু ভালোবাসি তা মনেহয় মুখে বলে বা লিখে প্রকাশ করতে পারবো না । তবে ওর জন্মদিনে, আমি এতটুকুই বলছি । ওকে ছাড়া আমার জীবনটা অনেকটাই অন্ধকার । কারণ ও আমার মাঝরাতের প্রদীপ এবং দিনের বেলার সূর্য । ওর চোখেই আমি যেন পুরো পৃথিবী দেখি ।

IMG-20220920-WA0006.jpg

IMG-20220920-WA0006.jpg

ওকে ভালোবেসে কি পেয়েছি , কি পাইনি এগুলো আমার কোন মুখ্য বিষয় না । তবে দিনশেষে বেঁচে থাকার মত একজন মানুষ পেয়েছি । যার সঙ্গে কিছুটা হলেও নিজের মতো করে থাকা যায় এবং দুটো কথা বলেও শান্তি পাওয়া যায় । তবে হাতে হয়তো সময় খুব কম থাকে । যার কারণে প্রতিনিয়ত সবকিছু গুছিয়ে ওর সামনে উপস্থাপন করতে পারি না ।

IMG-20220920-WA0015.jpg

IMG-20220920-WA0001.jpg

তবে তারপরেও ওর জন্মদিনে, আমি ওর প্রিয়তম হিসেবে বলছি । ভালবাসি তোমাকে হীরা । অফুরন্ত ভালোবাসা রইল তোমার জন্য। আমার হৃদয় ভরা ভালবাসা শুধু তোমার জন্য । তুমি আছো আমার হৃদয়ের মণি কোঠায়, যেখানে তুমি থাকবে আমৃত্যু ।

Banner-3.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাবির জন্য দেরি তে জন্মদিনের শুভেচ্ছা।আপনাদের ভালবাসা আরো অটুট হোক।সবাই অনেক সুন্দর সময় কাটিয়েছেন দেখে ভাল লাগল।ধন্যবাদ সেই খুশির মুহুর্ত আমাদের মাঝে শেয়ার করে আমাদেরও সেই আনন্দেই ভাগীদার করার জন্য।

আপনাদের আপুর জন্য জন্মদিনের রইল অফুরন্ত শ্রদ্ধা এবং আশীর্বাদ।আপনাদের জীবন আরো সুখের এবং মধুময় হয়ে উঠুক এটাই কামনা করি। যদিও আপুর পোস্ট পড়ে কিছুক্ষণ আগে সবকিছু জানতে পেরেছি বিস্তারিত। আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভদা এত সুন্দর একটা মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই । তবে তোমরা থাকলে আরও বেশ মজা হতো ।

 2 years ago 

শুভ জন্মদিন প্রিয় হিরা ভাবি। ❤️❤️ আপনার ব্যস্ততম জীবনের একজন প্রকৃত সঙ্গী হলেন হিরা ভাবি তার মুখে কোনদিন আপনার নামে কোন অভিযোগ শুনিনি সে আপনার ব্যস্তময় জীবনকে সাদরে গ্রহণ করে নিয়েছে। আমি মনে করি আপনি তার স্বামী হিসেবে একজন ভাগ্যবান মানুষ। ঈশ্বরের কাছে প্রার্থনা করি আপনাদের এই ভালোবাসা যেনো সারাজীবন অটুট থাকে। ❤️❤️

 2 years ago 

তুমি আছো আমার হৃদয়ের মণি কোঠায়, যেখানে তুমি থাকবে আমৃত্যু ।

জীবনে ভালোভাবে বেঁচে থাকতে হলে অর্থের চেয়েও একজন ভালো জীবনসঙ্গিনী পাওয়া খুবই জরুরী। আসলে সবার ভাগ্যে তেমনটা হয় না। হয়তো একটি মানুষ এক রকমের হয় অন্য একটি মানুষ আলাদা রকমের হয়। তবুও যখন দুজন মানুষ একত্র হয়ে নিজেদেরকে মানিয়ে নেয় তখনই ভালোবাসার জন্ম হয়। আপু সত্যি অনেক ভালো মানুষ। এছাড়া আপনি হয়তো ব্যস্ততার মধ্যে থাকেন। তবে আপুর প্রতি আপনার ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে ভাইয়া। এভাবেই যেন প্রতিটি জন্মদিন আনন্দের সাথে কাটে এই প্রত্যাশা করি ভাইয়া। দুজনের জন্য অনেক অনেক শুভকামনা এবং দোয়া রইলো ভাইয়া। 😍😍😍

 2 years ago 

আপনার মন্তব্যের শুরুর কথার সঙ্গে একদম সহমত পোষণ করছি আপু । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

শুভ জন্মদিন হিরা আপু।আসলে জীবনে টাকার চেয়ে ভালো একজন জীবনসঙ্গী প্রয়োজন, যা আপনি পেয়েছেন। আমি যতদূর জানি আপনি ও হীরা আপুকে আপনার নিজের থেকেও অনেক বেশি ভালোবাসেন। আপনি হয়তো ব্যস্ততার মধ্যে থাকে তারপরে এটা জেনে অবাক হলাম যে সবার আগে ছোট্ট একটা খুদেবার্তা পাঠিয়ে দিয়েছিলাম আপুর টাইমলাইনে । আমাদের দুজনের থাকার ঘর আলাদা হলেও যে মন আলাদা নয় এটা বাস্তব। আল্লাহ কাছে প্রার্থনা করি যেন আপনার আর হীরা আপুর ভালোবাসা এভাবে অটুট থাকবে আজীবন। আপনাদের দুজনের জন্য অনেক দোয়া ও ভালোবাসা রইল।

 2 years ago (edited)

সর্বপ্রথম আমার পক্ষ থেকে ভাবির জন্মদিনের শুভেচ্ছা রইল। বাজারের পোষ্ট পড়ে জেনেছিলাম,জন্মদিন উপলক্ষে আপনারা দুইজন বাজার করতে গিয়েছিলেন। এত ব্যাস্ততার মাঝেও ভাবির কথা মনেরেখেছেন। সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা করি দুইজনকে যেন এভাবেই সারাজীবন একসাথে রাখে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 
প্রথমে আমার তরফ থেকে বৌদির জন্য জন্মদিনের শুভেচ্ছা। সারাজীবন আপনারা এভাবেই একজন আরেক জনের পাশে থাকবেন। সৃষ্টিকর্তার কাছে এই পার্থনা করি। দাদা এটা সৃষ্টিরকর্তার এক মহানুভবতা। যিনি আপনাকে বৌদির মত এত ধৈর্যশীল একজনকে আপনার জীবন সঙ্গীনি করেছেন।আসলে কথা আছে, কেউ যদি দুনিয়াতে স্বর্গ-নরক দেখতে চায় তবে তার বৌ এ মাধ্যমে দেখতে পাবে।অথ্যাৎ বৌ ভালো হলে মনটা ছটফট করে তাড়াতাড়ি বাসায় যাওয়ার জন্য।যেন স্বর্গের সুখ বাসায় বিরাজ করছে। আর বৌ যদি একটু জামেলার হয় তবে নরকের কষ্ট দুনিয়াতেই টের পাওয়া যাবে।কবির ভাষায় -

পৃথিবীতে সৃষ্টির যত চির কল্যানকর
অর্ধেক তার করিয়াছে নারী অর্ধেক তার নর।


বৌদির প্রতি যে আপনার অফুরন্ত ভালোবাসা তা এই পোস্টের মাধ্যমে ফুটে উঠেছে।অসংখ্য ধন্যবাদ দাদা, বৌদির প্রতি আপনার মনের ভেতরের লুকিয়ে থাকা ভালবাসা এত সুন্দরভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য।
 2 years ago 

ভাইয়া শেষের কথাগুলো পড়ে আমার অনেক তৃপ্তি লেগেছে। আসলেই ভালোবাসার মানুষকেই হৃদয়ের মনিকোঠায় রাখা যায়। কে বলল আপনার রোবট মার্কা মানুষ আমার তো মনে হচ্ছে আপনার হৃদয়ে ভালোবাসার অসীম সাগর। অবশ্য আপনার স্ত্রী আপনাকে অনেক ভালোবাসি সেটারই বহিঃপ্রকাশ ঘটেছে আপনার কথায়। আসলেই সংসার জীবনে দুজনের ভালবাসা সম্মান থাকলে তবেই জীবনে অনেক দূর এগিয়ে যাওয়া যায়।

 2 years ago 

আপনার লেখাটি পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া।ভাবীকে আপনি যে অনেক ভালোবাসেন তা অনেক আগে থেকেই আপনার লেখা পড়ে বুঝতে পেরেছি।আসলে ভালোবাসার মানুষের সব কিছুই ভালো লাগে।ভাবীর কথা চিন্তা করে গতবছর জন্মদিনটি পালন না করলেও এ বছর বেশ ভালোভাবেই পালন করেছেন , দেখে বেশ ভালো লাগলো। আপনাদের ভালবাসা এভাবেই অটুট থাকুক সব সময় সেই কামনাই করি।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমাদের রুপক ভাইয়াও তো আপনাকে অনেক ভালোবাসে আপু । আপনাদের ভালোবাসাও চির অটুট থাকুক। এই প্রার্থনাই করি ।

 2 years ago 

প্রথমেই ভাবিকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।
শুভ জন্মদিন ভাবি।
সবাইকে নিয়ে এভাবে অনেক অনেক জন্মদিন একসঙ্গে উদযাপন করবেন এই প্রত্যাশা করছি।
যাইহোক ভাই আপনার রোবটিক জীবনে ভাবীর মত একজন যোগ্য জীবনসঙ্গীনী পেয়েছেন বলেই হয়তো আপনি নির্বিঘ্নে আমরা কাজ চালিয়ে যেতে পারছেন। ব্ল্যাকস দাদার একটি পোস্টে পড়লাম রক্তের সম্পর্কের থিওরিক্যাল আপনজনের চেয়ে আমাদের দৈনন্দিন জীবনে ভালোবাসার মানুষগুলো সত্যিকারের আপনজন। সেটা হতে পারে রক্তের সম্পর্কের বাইরে অন্য কেউ। আবারও সেই কথাগুলোর প্রমাণ মিললো। অনেক সময় রক্তের সম্পর্কের ভাইও শত্রু হয়ে যায় কিন্তু ভালোবাসার মানুষগুলো সব সময় আমাদের পাশেই থাকে। প্রার্থনা করছি আপনাদের ভালোবাসা আজীবন অটুট থাকুক।

 2 years ago 

ছোট দাদার পোস্টটা আমিও পড়েছিলাম ভাই । হয়তো সেই যুক্তিতে আপনার মতামতটা বেশ ভালোই ছিল ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39