বাল্যবন্ধুর সঙ্গে কিছু সময় ||@shy-fox 10%beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

ব্যক্তিজীবনে আমার খুব একটা বেশি বন্ধু-বান্ধব নেই বললেই চলে । তবে বিষয়টা এমন যে, আমি মানুষের সঙ্গে মিশতে পছন্দ করিনা তা কিন্তু না আসলে । সময় ও ব্যস্ততার কারণে বন্ধু তালিকাটা আস্তে আস্তে ছোট হয়ে গিয়েছে । তবে হ্যাঁ সবার সঙ্গে আমার কথা হয় শুধুমাত্র সোশ্যাল প্ল্যাটফর্মে । বাস্তব জীবনে সবাই ব্যস্ত তাদের কর্ম জীবন নিয়ে। যাই হোক খুব মনমুগ্ধকর একটা সময় কেটেছে আজ সন্ধ্যেবেলা ।
20211023_204233.jpg
ও আমার বন্ধু আতিফ পেশায় ডাক্তার । হয়তো এই জন্যই ওর সঙ্গে আমার সম্পর্কটা এখন পর্যন্ত টিকে আছে । যাইহোক ও বছর কয়েক আগে গ্রাজুয়েশন কমপ্লিট করেছে এবং কিছু শর্ট কোর্স নিয়েছে জেনারেল ফিজিশিয়ান হিসেবে প্র্যাকটিস করার জন্য। যেমন আল্ট্রাসনোগ্রাম, ডায়াবেটিক,কার্ডিওলজি এবং ইসিজির উপর । তবে সময়ের পরিবর্তনে ওর চিন্তাধারার কিছুটা পরিবর্তন এসেছে সাময়ি সময়ে। আসলে ও মূলত মিডিল ইস্ট কান্ট্রিতে যেতে চাচ্ছে । কারণ ওখানে যেতে চাচ্ছে মূলত জেনারেল ফিজিশিয়ান হিসেবে ।
20211023_203956.jpg
আসলে দেশের প্রেক্ষাপটে যে কোন জবের অবস্থা খুব একটা ভাল না বললেই চলে এবং বেকারত্ব যেভাবে দিন দিন বেড়ে চলেছে , হয়তো বছর কয়েক পরে জব সেক্টর গুলোর অবস্থা আরো খারাপ হয়ে যাবে। যাইহোক ও হয়তো ওর জায়গা থেকে ভালো বুঝেই দেশ থেকে অন্যত্র চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যাইহোক কারণ দিনশেষে সবাই চায়,নিজের মতো করে একটু ভালো থাকার জন্য এটাই চিরন্তন সত্য কথা।

কয়েকদিন থেকেই ওর সঙ্গে আমার কথা হচ্ছিল , ও বলছিল ওর হতাশার কথা এবং ওর ক্যারিয়ার নিয়ে ভাবনা চিন্তার কথা। যাইহোক ও নিজের থেকেই বলছিল, পাসপোর্টটা হয়ে গেলেই আমি মিডিলিস্টে যাওয়ার জন্য এপ্লাই করব। কারণ ওখানে এখন জেনারেল ফিজিশিয়ান নিচ্ছে । যাইহোক এই চিন্তাভাবনা থেকে মোটামুটি ওর মতো করে ও এগিয়ে যাচ্ছিল । গতকাল সন্ধ্যায় হুট করে ফোন দিয়ে বলল, দোস্ত আমার পাসপোর্ট কমপ্লিট হয়েছে এবং আজকেই হাতে পেলাম । আয় দেখা করি ।

আসলে ব্যাপারটা শোনার পরে, আমারও খুব ভালো লেগেছে ।কারন নিজের ক্যারিয়ার করার জন্য ও ব্যস্ত হয়ে পড়েছে ।কারণ একটা সময়ের পরে, সবাই চায় নিজের পায়ে স্বাবলম্বী হয়ে দাঁড়ানোর জন্য । ব্যাপারটা আমার কাছে খুবই ভালো লেগেছে। যাইহোক আমি ওকে বললাম ঠিক আছে, সন্ধ্যায় তাহলে ওখানে দেখা হবে। ওখানে বলতে আমাদের এলাকার সেই চিরচেনা ক্যাফেতে ।
PhotoCollage_1635501443642.jpg
মোটামুটি আজ তাড়াতাড়ি চেম্বার থেকে উঠেছি। কারণ বাল্য বন্ধুর সঙ্গে দেখা হবে, এটার একটা আলাদা আনন্দ ভিতরে কাজ করছে। যাইহোক সেই ক্যাফেতে গেলাম এবং ওর সঙ্গে অনেক গল্প করলাম এবং মোটামুটি ভালো একটা সময় কাটালাম এবং ওর জন্য শুভেচ্ছা কামনা করলাম, ওর যেন সামনের দিনগুলো আরো সুখকর হয় এবং ভালো হয় এই কামনাই করি । ভালো থাকুক বাল্যকালের বন্ধু,তার সঠিক স্থানে ।

Sort:  
 3 years ago 

প্রত্যেকটা মানুষের জীবনে বন্ধু থাকাটা খুব দরকার আর বন্ধু মানেই হলো মন ভালো করে দেওয়ার মত একজন কেউ।আর বাল্য বন্ধু হলে তো কোন কথাই নেই। আজকের দিনে প্রত্যেক মানুষই তাদের নিজের ভবিষ্যৎ চিন্তা ভাবনা নিয়ে খুব ব্যস্ত থাকে আর সেখান থেকে যদি কোন বন্ধু কিছুটা টাইম বার করে বন্ধুর জন্য দেয় তাহলে আরো ভালো লাগে।আপনি খুব সুন্দর ভাবে দিনটিকে কাটিয়েছেন দেখে খুব ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সময়ের বিবর্তনে প্রত্যেকটি মানুষ ব্যস্ত সময় পার করছে। তাই মানুষের বন্ধুত্ব ধীরে ধীরে কমে যাচ্ছে। বাল্যকালের বন্ধুরা সবাই তাদের নিজ নিজ কাজে সবসময় ব্যস্ত থাকছে। আপনার এই কথাটি ঠিক যে সবার সাথে হয়তো দেখা হয় না কিন্তু সোশ্যাল মিডিয়ায় মাঝে মাঝে যোগাযোগ করা সম্ভব হয়। তবে যাই হোক আপনি আপনার বন্ধুর সাথে অনেক ভালো কিছু মুহূর্ত কাটিয়েছেন। আপনার বন্ধুর জন্য অনেক অনেক শুভকামনা রইলো সে যেন জীবনে তার সফলতার পথে এগিয়ে যেতে পারে। আপনার বাল্যকালের বন্ধুর সাথে কাটানো সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

বাল্যবন্ধু সাথে কাটানো সময় অবশ্যই খুব দারুন হয়। প্রথমেই আতিফ ভাইয়ার জন্য শুভকামনা রইলো সে যেন মিডিলিস্টের কান্ট্রিতে গিয়ে ভালো কিছু করতে পারে। আপনার এমন অনুভূতি সবসময়ই আমাদের শেয়ার করেন খুব ভালো লাগে। একটা জিনিস আমি একটু কনফিউজড, টেবিলে রাখা খাবার টার নাম আমি একটু জানতে চাই। শুভকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

চিকেন পপকর্ণ এবং ফ্রাইড রাইস। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সত্যি বলেছেন ভাইয়া দেশে বেকারত্ব যেভাবে বেড়েই চলছে তাতে যেখানে কর্মসংস্থান হবে ভালো ভাবে দিন পার করা যাবে আমাদের সেখানেই যাওয়া উচিত। আপনাদের বন্ধুত্ব টিকে থাকুক আজীবন এই দোয়ায় করি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

সত্যিই কথা ভাইয়া, আজকাল বন্ধু নাই বললেই চলে, কিন্তু তাই বলে যে বন্ধু নেই সেটা না, সময়ের অভাবে সময় দেয়া হয়না।
দিন দিন বেকারত্ব বেড়েই চলেছে, শিক্ষাগত যোগ্যতা থাকা সত্ত্বেও চাকরি পাওয়া অসম্ভব হয়ে উঠেছে। তাই মানুষ দেশ ছেড়ে দেশের বাইরে যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে । অনেক সুন্দর কিচ্ছু কথা বলেছেন ভাইয়া, অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আমি মনে করি প্রত্যেকটা মানুষেরই এভাবে নিজের ক্যারিয়ার সম্পর্কে অনেক বেশি সিরিয়াস হওয়া উচিত। তাহলে আমার মনে হয় বেকারত্ব ব্যাপারটা একটু হলেও ঘুচব। আমাদের সমাজের একেতো বেহাল দশা বেকারত্ব নিয়ে কারণ আমাদের সমাজে আমাদেরকে ব্যবস্থা করে দিতে পারছেনা। আর তার উপর যদি নিজের উদাসীনতা থাকে তাহলে কোন কিছুই করা সম্ভব না। তবে আপনার বাল্যবন্ধু আপনার কাছ থেকে একটু দূরে সরে যাবে বাইরের দেশে গেলে এটা ভেবে একটু খারাপ লাগছে। আপনার চিকেন পপকর্ণ গুলো দেখে খেতে ইচ্ছে করছে খুব। মনে হচ্ছে রেস্টুরেন্টের খাবার গুলো বেশ মজার। আপনাদের একসাথে দেখে ভালো লাগলো।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাল্যকালের বন্ধু কথাটার সাথে অনেক ইমোশন জড়িয়ে থাকে। বন্ধুদের সাথে সময় কাটাতে সবারই খুব ভালো লাগে কিন্তু হঠাৎ অনেকদিন পরে কোন এক বাল্যকালের বন্ধুর সাথে দেখা করা গল্প করা বিষয়টি সত্যিই অনেক আনন্দের। ভাইয়া আপনার ও আপনার বাল্যকালের বন্ধুর জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনার বন্ধু আতিফের মতো আমাদেরও অনেক বন্ধু আছে।নিজের ব্যস্ততার কারনে ঐ সব বন্ধুদের সাথে সময় কাটানো সময় হয়ে ওঠে না।তারপরেও আপনি সময় দিচ্ছেন। এইটা আসলে বিরাট ব্যাপার।
ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

আমার মাঝেমধ্যে মনে হয় এই জীবনটা বন্ধু ছাড়া একদম অচল। বিশেষত ব্যাপারটা আমার জন্য একশো ভাগ ই মিলে। আমার একটা দিন যায় না যেদিন আমি বন্ধুদের সাথে দেখা করিনা। একা একা আমার দম বন্ধ লাগে সবসময়। বন্ধুত্ব বন্ধুত্বের জায়গায় কিন্তু সবারই আগে ভবিষ্যৎ পরিকল্পনা করা উচিত।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 66973.37
ETH 3116.39
USDT 1.00
SBD 3.73