ফরিদের বিয়ের ভিডিও ও আমার কিছু ব্যাক্তিগত অভিজ্ঞতা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

ভীষণ ক্লান্তিকর একটা দিন পার করলাম । তবে যে কারণে পুরো দিনের ক্লান্তিটা গিয়েছে, সেটা অন্য একদিন ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করব। তবে গতকাল যে ব্যাপারটা নিয়ে একটু আলোচনা করেছিলাম , সেটা হচ্ছে আমার বন্ধুর ফরিদে বিয়ের ব্যাপার নিয়ে । যাইহোক সেই বিয়ের ব্যাপারে আমার একটু ভিন্ন রকম অভিজ্ঞতা হয়েছিল । সেই বিষয়টা আজকে আমি খোলাসা করতে চেয়েছি এবং চেয়েছি সেই বিয়েতে কাটানো আমাদের মুহূর্তের ভিডিও আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য ।

20220317_160736.jpg

আমি খুবই ছোট ও সাদাসিধে একজন মানুষ । চেষ্টাকরি কথা দিলে, কথা রাখার জন্য এবং সেই ধারাবাহিকতা থেকে আজকের ভিডিওটি শেয়ার করা ও তথ্যগুলো দেওয়া ।

বিয়ের দু'দিন আগেও আমি জানতাম না ফরিদের বিয়ে হতে যাচ্ছে । ওরা ফেইসবুকের মেসেঞ্জারে বন্ধুরা মিলে একটা গ্রুপ খুলে ছিল এবং সেখানে আসলে প্রতিনিয়ত আপডেট বার্তাগুলো দিয়েছিল । মূলত তারা বিয়ের দিন কি করবে এবং কিভাবে সময় কাটাবে এই ব্যাপার গুলো নিয়ে । ঐ যে বললাম , আমি একটু স্রোতের বিপরীতে চলা মানুষ । তাই হয়তো সেই নিউজগুলো আমার চোখে পড়েনি । মূলত আমার ফেসবুক নিয়ে তেমন খুব একটা আগ্রহ নেই বললেই চলে । যখন ফরিদ আমার কোনো প্রতিক্রিয়া ফেসবুকে খুঁজে পাইনি । তখন সে আমাকে ফোন করে বলেছে যে, তার বিয়ের তারিখ ও তার সেই বিয়ের স্থানের কথা । যাইহোক যেহেতু বন্ধু মানুষ ফোন দিয়ে বলেছে, তাই যেতে বাধ্য হয়েছি ।

ঘটনাটি গত সপ্তাহের, সময় মূলত ইদানিং খুবই দ্রুত চলে যায় আর তার চাক্ষুষ প্রমান হচ্ছে আমি । লিখব লিখব করে সময় পাচ্ছিলাম না , অবশেষে গতকাল প্রথম পর্ব লিখেছে আর আজ দ্বিতীয় পর্ব ।


এমনিতেই বৃহস্পতিবারের দিনে আমার হাংআউট থাকে তার ভিতরে সেই দিনও আমাকে চেম্বার করতে হয় কিন্তু বিয়েটা ছিল বৃহস্পতিবারের দিন দুপুর একটার পরে । মূলত জোহরের নামাজের পরে । যেহেতু দুপুরের পরে বিয়ে, তাই মূলত সেদিন আর চেম্বারে যাওয়ার মানসিকতা থাকলো না । অবশেষে পরিবার নিয়ে আমি রওনা দিলাম দুপুর তিনটার দিকে । আমি ভাবলাম আগেভাগে গিয়ে কোন লাভ নেই বরং একটু দেরীতেই যাই । মূলত ফর্মালিটিস গুলো শেষ হয়ে যাবে ,তারপরে গিয়ে খাওয়া দাওয়া করে চলে আসবো দ্রুত ।

কিন্তু সেদিন যখন গ্রামীণ রাস্তা দিয়ে দীর্ঘ আধাঘন্টা পথ পাড়ি দিয়ে বিয়ে বাড়িতে গিয়ে পৌঁছলাম তখন চিত্র দেখি সম্পূর্ণ উল্টো । কারণ আমরা পৌঁছে গিয়েছি চারটার কাছাকাছি সময়ে কিন্তু তখনো বরপক্ষ মানে, আমার বন্ধু আসেনি । আমি বেশ অস্বস্তি বোধ করছিলাম । কারণ গিয়ে দেখি আমি সবার আগে চলে এসেছি । তারপর যখন ফরিদকে ফোন দেই , সে বারবার বলছে একটু পরেই বের হবে , একটু পরেই বের হবে । অপেক্ষার সময়ও যে কত দীর্ঘায়িত হয়, সেদিন সেটা আমি হাড়ে হাড়ে বুঝতে পেরেছি ।

20220317_173942.jpg

এমনিতেই আবহাওয়ার পরিবর্তন হয়েছে। তার মধ্যে আবার অস্বস্তিকর গরম । সঙ্গে আবার পরিবার নিয়ে গিয়েছে, আবার ছোট বাবু আছে । বেশ কাহিল অবস্থা হয়ে গিয়েছিল আমাদের । গ্রামীণ অঞ্চল তেমন যে যাতায়াত ব্যবস্থা খুব ভালো , সেটা আমি বলবো না । সর্বোপরি একটা বিরক্তিকর অবস্থা হয়েছে আমাদের । আমি ভেবেছিলাম দ্রুত চলে আসবো কিন্তু গিয়ে এমন ঝামেলায় পড়ে গিয়েছিলাম, যার কারণে আমাকে একদম সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল ।

পরে অবশ্য নিজের মনকে অনেক ভাবে বুঝিয়েছি এবং ভাবলাম যেহেতু এসেই পড়েছি তাই সময় লাগলে লাগুক কিন্তু বিয়ে খেয়েই যাব । কারণ দুপুরবেলা বাসা থেকে ভাত খেয়ে আসিনি যার কারণে ক্ষুধা লেগে গিয়েছিল । অবশেষে সন্ধ্যার একটু আগে বরপক্ষ আসলো এবং তখন মূলত তাদের সঙ্গে কথাবার্তা হল এবং তারপরে খাওয়া-দাওয়া করে অবশেষে আমরা দ্রুত বাসায় চলে এসেছি ।

কারণ আপনাদের সঙ্গে আবার হ্যাংআউটে কথা বলতে হবে এইজন্য । তবে সর্বোপরি যে অভিজ্ঞতা হয়েছে, সেটা হচ্ছে আপনি মাঝে মাঝে যে কাজে যতই প্রিপারেশন নিয়ে জান না কেন, দেখবেন ছোট ছোট ঝামেলা লেগেই থাকে । যার কারণে অনেকটা তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হতে হয় । হয়তো এই ঘটনাটাও ঠিক আমার কাছে তেমন ছিল ।

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht


20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
ভিডিও পুরোটা দেখলাম ভালো লাগলো বিয়ের বড়ি। তবে এটা সত্যি ভাই গ্রামের বিয়েগুলোতে দুপুর বেলা গেলে বিশেষ করে খাওয়ার সময় গরম থাকলে অনেক বিরক্তিকর অবস্থার সৃষ্টি হয়। যেইটা ভিড়িতে দেখেই বুঝা যাচ্ছিলো।
তবে ভাবছিলাম ভিডিও এর মাধ্যমে হয়তো আপনার বন্ধুর বউকে দেখতে পারবো কিন্তু দেখা হলো না। যাইহোক, অনেক ধন্যবাদ ভাই ভিডিও আকারে পোস্ট শেয়ার করার জন্য। ❣️❣️❣️
 2 years ago 

বউ আমি নিজেই দেখতে পারি নি । অনেকটা সময় চলে গিয়েছিল। তাই পরে দ্রুত চলে আসছি ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

হ্যাঁ ভাই আপনি ঠিক বলেছেন আসলে অপেক্ষার প্রহরগুলো যেন সত্যিই অনেক দীর্ঘ হয়। এমনিতে স্বাভাবিক সময়ে আমাদের সমাজে কোন দিকে পার হয়ে যায় আমরা বলতে পারি নাই কিন্তু কখনো যদি কারো জন্য অপেক্ষা করা হয় তখন সেই সময়টা যেন আর কাটতেই চায় না। যাইহোক আপনি আপনার বন্ধুর বিয়েতে অনেক ব্যস্ততার মধ্যেও মোটামুটি একটি ভালো সময় পার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাই ভালোবাসা নিবেন আপনার জন্য সবসময় ভালোবাসা রইলো।

 2 years ago 

ভাইয়া আপনি খুবই সুন্দরভাবে পুরো বিয়েটা আপনার ভিডিওগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করলেন যা আমার কাছে সত্যিই অসাধারণ লেগেছে। আপনার উপস্থাপনা বরাবরই আমার কাছে খুবই প্রিয়।
আর বিয়ে বাড়িতে যাওয়ার সময় রাস্তার অবস্থা সত্যিই খুবই খারাপ ছিল ক্যামেরার নড়াচড়া দেখেই আমি সেটা বুঝতে পেরেছি। সত্যিই আপনি খুবই বিরক্তিকর একটা সময় সেখানে কাটিয়েছেন কারণ অপেক্ষা করতে কারোরই খুব একটা ভালো লাগে না তার মধ্যে আবার এই গরম। যাইহোক সায়ান বাবুকে দেখে খুবই ভালো লাগলো সায়ন বাবুর হয়তো বিয়ে বাড়িতে গিয়ে ভালোই লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর এবং গোছালোভাবে আপনার অভিজ্ঞতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। ♥️

 2 years ago 

হুম এইটা সত্য যে রাস্তাঘাটের অবস্থা ভালো ছিল না ।ধন্যবাদ ভিডিওটি দেখে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো প্রিয় ভাই।

 2 years ago 

আপনি আপনার বন্ধুর বিয়েতে গিয়েছেন এটা আমরা আপনার গত পর্বে জানতে পেরেছি। তবে আজকে আপনি আপনার কাটানো মুহূর্ত ভিডিওগ্রাফির মাধ্যমে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর করে আপনি আপনার এই ভিডিওগ্রাফি উপস্থাপন করেছেন। বিয়েবাড়ির মুহূর্তগুলো দেখে অনেক আনন্দ পেয়েছি। যাই হোক আপনি আপনার বন্ধুর বিয়েতে গিয়ে অনেকটা সময় কাটিয়েছেন এবং আনন্দ করেছেন এটা দেখে ভালো লাগলো। শায়ান বাবু নিশ্চয়ই বিয়ে বাড়িতে গিয়ে অনেক খুশি হয়েছে। বিয়েবাড়ির কাটানো মুহূর্ত আমাদের মাঝে অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️♥️♥️♥️

 2 years ago 

সময়টা আসলেই ভালো তবে সঙ্গে অতিরিক্ত গরমের কারণে অনেক কিছুই বাদ দিতে হয়েছে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ভাই ।

 2 years ago 

একদম ঠিক ভাইয়া।আসলেই সব কাজ সেভাবে প্ল্যান মাফিক হয়ে উঠেনা সবসময়।তবে ভিডিও তে গ্রামীণ পরিবেশ দেখতে পেরে বেশ ভালো লাগলো।

 2 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি আপু । ধন্যবাদ আপনার সাবলীল মন্তব্যের জন্য।

 2 years ago 

কথা দিয়ে কথা রাখা আসলে এটা আমাদের খুবই ভালো অভ্যাস। আর আপনার এই অভ্যাসটা আছে এটা শুনে খুবই ভালো লাগলো। আপনি আপনার বন্ধুর বিয়ের ভিডিও শেয়ার করেছেন ভাই দেখে অনেক ভালো লেগেছে। আসলে বিয়েতে আমরা যতটা মজা করি তার থেকেও বিরক্ত বেশি লাগে। কেননা এতে অনেক বেশি মানুষ থাকে আর গরমের দিনে তো আরো বেশি বিরক্ত লাগে কেননা যত বেশি মানুষ তত বেশি গরম পড়তে থাকে। তো এই গরমের ভিতর ও আপনি শায়ান বাবু এবং হীরা আপুকে নিয়ে খুব কষ্টে আসলে সময় কাটিয়েছেন সেটা বোঝা যাচ্ছে। অনেক ধন্যবাদ আপনাকে এই মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করছি ভাই ,নিজের অবস্থান থেকে কাজ করার জন্য। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ্ দারুন লাগলো ভিডিও টা , ভাইয়া আপনার ভিডিও এই জন্যে বেশি ভালো লাগে কারণ আপনি শুরু থেকে শেষ অবদি পুরোটা সময় আমাদের সাথে শেয়ার করার চেষ্টা করেন। আর আজকেও তার ব্যতিক্রম নয়। অনেক এনজয় করলাম আজকের ভিডিও। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি আপু । ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

আসলে ভিডিওর জন্য আমরা সকলেই অপেক্ষা করি কারণ আপনার মিষ্টি মুখের কথা আমাদের সকলকে মুগ্ধ করে দেয়। আসলে সবাই কথা দিয়ে কথা রাখতে পারে না। আপনি রাখেন সত্যি বেশ ভাল লাগল এবং এটি খুবই ভাল একটি গুণ।সায়ান বাবু কি সুন্দর ভাবে বেড়ে উঠছে। একসময় আমাদের মাঝেও চলে আসবে অপেক্ষায় রইলাম।সত্যি বলতে ভাইয়া বিয়ে বাড়ি অনেক গরম পড়ে আর ওখানে তো অনেক মানুষের সরঞ্জাম থাকে।হা হা যখন এসেছি বিয়ে খেয়ে যেতে হবে।যাক ঠিকমতো বাসায় পৌঁছাতে পেরেছেন পরিবারকে নিয়ে এটাই হাজার শুকরিয়া সৃষ্টিকর্তার কাছে

 2 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই ।সাবলীল মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলেই গ্রামের রাস্তাগুলো অনেক সরু হয়। যাতায়াত ব্যবস্থা বলা চলে খুবই খারাপ। যায়হোক আপনি ভিডও এর মাধ্যমে বিয়ের অনুষ্ঠানটি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া। গ্রামের বিয়ে আসলে ছোটখাটো পরিসরে হলেও ভালোই লাগে। ভালো আর খারাপ মিলিয়ে ভালোই সময় পার করেছেন বিয়েতে। ধন্যবাদ ভাইয়া আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেয়ার জন্য।

 2 years ago 

আমি কৃতজ্ঞতাবোধ প্রকাশ করছি ভাই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

ভাইয়া মোটামুটি বলতে গেলে বিয়েতে মজা করার চেয়ে অনেকটা বিরক্তিকর এবং বিব্রতকর কিছু মুহূর্ত পার করেছেন। তবে বিয়েতে এরকম ছোটখাটো ঝামেলা এবং সময়ের কাজ সময়ে না হওয়া এটা খুবই স্বাভাবিক। এই গরমের মধ্যে ভাবি আর বাচ্চাকে খুব ঝামেলায় পড়তে হয়েছে দেখে একটু খারাপ লাগলো।
ধন্যবাদ ভাইয়া সময় বের করে পার করা গত দিনের মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এইটা সত্য আমি যে ভাবে ভেবেছিলাম ঐ ভাবে সময় কাটানো গেলে হয়তো আরও অনেক কিছুই গুছিয়ে সুন্দর করে উপস্থাপন করা যেত । তবে পরিস্থিতি পক্ষে ছিল না । ধন্যবাদ আপনার সাবলীল মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43